নতুন অ্যাপল লিক আইফোন 15 এর দামের শক প্রকাশ করেছে

নতুন অ্যাপল লিক আইফোন 15 এর দামের শক প্রকাশ করেছে

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

iPhone 15 ফাঁস ইতিমধ্যেই তার পরবর্তী প্রজন্মের স্মার্টফোনগুলির জন্য অ্যাপলের উচ্চাভিলাষী পরিকল্পনা প্রকাশ করেছে। কিন্তু এখন নতুন তথ্য বলছে যে সেই উচ্চাকাঙ্ক্ষাগুলি একটি ভারী মূল্য নিয়ে আসে।

Howtoisolve-এর সাথে কাজ করা, প্রভাবশালী ইন্ডাস্ট্রি ইনসাইডার LeaksApplePro নতুন আইফোন 15 তথ্যের একটি ট্রাকলোড প্রকাশ করেছে, যার মধ্যে দাম বৃদ্ধি যা সম্ভবত মার্কিন ক্রেতাদের হতবাক করবে।

গত মাসে লিকার প্রকাশ করেছে যে আইফোন 15 আল্ট্রার জন্য উপকরণের বিল, অ্যাপলের নতুন নাম তার 'প্রো ম্যাক্স' মডেলের জন্য $100 পর্যন্ত বৃদ্ধি পাবে।

এখন LeaksApplePro বলেছে যে iPhone 15 Ultra-এর প্রারম্ভিক মূল্য হবে $1299 - iPhone 14 Pro Max-এ $200 বৃদ্ধি, এবং iPhone ইতিহাসে সবচেয়ে বড় একক প্রজন্মের লাফ।

"এটি আরও ব্যয়বহুল আইফোন হতে চলেছে। এমনকি মার্কিন যুক্তরাষ্ট্রেও,” লিকার ব্যাখ্যা করেছেন। “অ্যাপল বছরের পর বছর মার্জিন হারাচ্ছে।

ক্রমবর্ধমান উৎপাদন খরচ এবং মুদ্রাস্ফীতি, যার ফলে কোম্পানির ব্যাংকে থাকা অর্থের মূল্য কম হয়েছে, অবশেষে উটের পিঠ ভেঙে দিয়েছে।”

LeaksApplePro বলে যে "আমরা লাইন আপের অন্যান্য ডিভাইসের পরিস্থিতি জানি না।" এতে বলা হয়েছে, $1299 প্রারম্ভিক মূল্যের সাথে সম্ভাব্যভাবে 1TB মডেলের জন্য iPhone 15 Ultra-এর দাম $1799-এর মতো বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে,

এটি সম্ভবত বাকি রেঞ্জের উপর নক-অন প্রভাব ফেলবে কারণ অ্যাপল একটি উপসাগর পছন্দ করে না। একই লাইনআপের পণ্যগুলির মধ্যে।

অন্যদিকে, iPhone 15 Ultra আপনার অর্থের জন্য আপনাকে আরও দেবে। LeaksApplePro বলেছে যে iPhone 15 Ultra ন্যূনতম 256GB (বর্তমান 128GB এন্ট্রি পয়েন্টের দ্বিগুণ), দাম বৃদ্ধির কিছুটা ব্যথা কমিয়ে দেবে।

এছাড়াও, লিকার পুনর্ব্যক্ত করে যে নতুন মডেলটি ডুয়াল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা সহ আসবে, থান্ডারবোল্ট 4 (40Gbps) সহ USB-C এর USB 2.0 গতি (480Mbps/0.48Gbps) এর সাথে লাইটনিং পোর্ট প্রতিস্থাপন করবে এবং "এটি হবে টাইটানিয়াম দিয়ে তৈরি" - এমন কিছু যা উল্লেখযোগ্য শক্তি এবং দাম বৃদ্ধির সাথে আসে।

12/10 আপডেট: আমার সাথে কথা বলে, LeaksApplePro আইফোন 15 রেঞ্জে অ্যাপলের টাইটানিয়াম ব্যবহার সম্পর্কে আরও তথ্য সরবরাহ করেছে।

জনপ্রিয় সহকর্মী ইন্ডাস্ট্রি ইনসাইডার ShrimpApplePro থেকে সাম্প্রতিক ফাঁসের পরে যে অ্যাপল আইফোন 15 আল্ট্রা নয়, সমস্ত iPhone 15 মডেলে টাইটানিয়াম আনবে, LeaksApplePro বলে যে এটি স্পষ্টতই ভুল।

"এটি সত্য নয়," LeaksApplePro যুক্তি দেয়, এটি হবে "শুধুমাত্র আল্ট্রা (সম্ভবত 15 প্রো তবে অবশ্যই 15 এবং 15 প্লাস নয়)।"

টাইটানিয়ামের দাম দেওয়া, এটি বোধগম্য হয়। যেহেতু এটি আইফোন 14 প্রো এবং প্রো ম্যাক্সে ব্যবহৃত স্টেইনলেস স্টিলের চেয়ে 3-4 গুণ বেশি শক্তিশালী,

কেউ কেউ যুক্তি দিতে পারে যে এটি দাম কমিয়ে দেয় কারণ একটি চ্যাসিস তৈরি করতে কম প্রয়োজন হবে, যদি শক্তিশালী না হয়।

এই যুক্তিতে সমস্যা হল টাইটানিয়ামের দাম বর্তমানে প্রতি কিলোগ্রাম $35-50, স্টেইনলেস স্টিলের জন্য প্রতি কিলোগ্রাম $1-1.50 এর তুলনায়। এটি একটি বিশাল পার্থক্য এবং অবশ্যই এটি স্ট্যান্ডার্ড আইফোনের নাগালের বাইরে রাখে।

এই হিসাবে, আমার মনে, প্রশ্নটি আরও বেশি হয়ে যায় যে অ্যাপল তার সাপ্লাই চেইনকে তিনটি ভিন্ন চেসিস উপকরণ (স্ট্যান্ডার্ড মডেলের জন্য অ্যালুমিনিয়াম, আইফোন 15 প্রো-এর জন্য স্টেইনলেস স্টিল এবং আইফোন 15 আল্ট্রার জন্য টাইটানিয়াম) দিয়ে জটিল করবে, নাকি দুটিতে আটকে থাকবে।

এর অর্থ সম্ভবত স্ট্যান্ডার্ড মডেলগুলির জন্য স্টেইনলেস স্টিলে আপগ্রেড করা, কারণ আইফোন 15 প্রো ডাউনগ্রেড করা একটি বিকল্প হওয়ার সম্ভাবনা কম।

12/11 আপডেট: LeaksApplePro আজ অতিরিক্ত তথ্য নিয়ে ফিরে এসেছে।

প্রথমে, অভ্যন্তরীণ ব্যক্তি অ্যাপলের চ্যাসিস উপকরণের পছন্দ সম্পর্কে আমার প্রশ্নের উত্তর দিয়েছেন। মজার বিষয় হল, উত্তর হল যে বর্তমানে, অ্যাপল তিনটিই ব্যবহার করার পরিকল্পনা করেছে:

দুটি স্ট্যান্ডার্ড আইফোন 15 মডেলের জন্য অ্যালুমিনিয়াম, আইফোন 15 প্রো-এর জন্য স্টেইনলেস স্টিল এবং টাইটানিয়াম আল্ট্রার জন্য সংরক্ষিত থাকবে।

LeaksApplePro সতর্কতা যোগ করে, "আমরা এখন এটাই জানি।" এটি ন্যায্য, আইফোন 15 পরিসরটি তার বিকাশ চক্রের কতটা প্রথম দিকে রয়েছে, তবে এটি দেখতে আকর্ষণীয় যে সংস্থাটি তার সরবরাহ শৃঙ্খলে এই জটিলতা যুক্ত করেছে।

দ্বিতীয়ত, LeaksApplePro বলে যে বারবার ফাঁস হওয়া ডুয়াল ফ্রন্ট ক্যামেরাগুলি আইফোন 15 আল্ট্রা এক্সক্লুসিভ হওয়ার সম্ভাবনা বেশি।

আমি সন্দেহ করি যে এটি শুধুমাত্র একটি খরচের দৃষ্টিকোণ থেকে নয় তবে এটি শারীরিক আকারে কম হওয়ার সম্ভাবনা বেশি। ডায়নামিক আইল্যান্ড ইতিমধ্যেই 6.1-ইঞ্চি আইফোন 14 প্রো ডিসপ্লেতে উল্লেখযোগ্য রিয়েল এস্টেট গ্রহণ করেছে।

একটি দ্বিতীয় ক্যামেরা যোগ করলে অন্য কোনো আইকনগুলির জন্য প্রায় কোনও জায়গা থাকবে না — যার মধ্যে অনেকগুলি (সময়, সেলুলার / ওয়াইফাই সিগন্যাল, বিজ্ঞপ্তি, ইত্যাদি) ব্যবহারকারীরা অপরিহার্য বলে মনে করেন।

তুলনায়, দ্বিতীয় ক্যামেরাটি একটি বিলাসবহুল সংযোজন হিসাবে বিবেচিত হবে। বিপরীতে, একটি 6.5-ইঞ্চি আইফোন 15 আল্ট্রা ক্যামেরা রাখতে পারে এবং এখনও আইফোন 15 প্রো হিসাবে একই সংখ্যক আইকন ধরে রাখতে পারে।

অ্যাপল আল্ট্রা নাম এবং এর সুপারসাইজড অ্যান্ড্রয়েড-প্রতিদ্বন্দ্বীদের সাথে বেঁচে থাকার জন্য ডিসপ্লেটিকে আরও বড় করবে কিনা তা দেখা বাকি রয়েছে/

এবং একটি চূড়ান্ত, আকর্ষণীয় টিটবিট রয়েছে: "অ্যাপল শুধুমাত্র আইফোন 15 আল্ট্রার জন্য একটি রঙ বিবেচনা করছে এবং এটি অ্যাপল ওয়াচ আল্ট্রা [সিলভার] এর মতো একই রঙ। আমি জানি না যে সেপ্টেম্বরে এটিই একমাত্র রঙ পাওয়া যাবে, বা আরও বেশি হবে কিনা, তবে আজ পর্যন্ত আমার কোনো সূত্র অ্যাপল ওয়াচ আল্ট্রার মতো রঙ ছাড়া অন্য কোনো রঙ দেখেনি।"

হ্যাঁ, আইফোন 15 আল্ট্রা আইফোনের দাম আগের চেয়ে বেশি চালাতে সেট করে দেখায়, তবে এটিও মনে হচ্ছে যে অ্যাপল বছরের পর বছর মুক্তি পেয়েছে সবচেয়ে উত্তেজনাপূর্ণ এবং উচ্চাভিলাষী স্মার্টফোন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
MASHUD AHMED - Jan 28, 2023, 4:04 PM - Add Reply

Good informeson

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ