নিত্যদিনের ব্যবহৃত সেরা ৬টি অ্যান্ড্রয়েড অ্যাপস

বর্তমানে আমাদের দৈনন্দিন জীবনে অ্যান্ড্রয়েড ফোনে থাকা অ্যাপ গুলো অনেক বড় ভূমিকা পালন করছে।অ্যান্ড্রয়েড ফোনে থাকা অ্যাপ গুলো আমাদের প্রতিদিনের কাজগুলো অনেক সহজ করে দিয়েছে।এই অ্যাপ গুলো ব্যবহার করার মাধ্যমে আমরা আমাদের পার্সোনাল এবং প্রোফেশনাল লাইফ প্রতিষ্ঠিত করতে পারি।আজ আমি আপনাদের সামনে এমন কিছু অ্যাপ নিয়ে আলোচনা করব যা পার্সোনাল এবং প্রফেশনাল কাজে ব্যবহার করা হয়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনার নিত্যদিনের কাজে এই অ্যাপ গুলো আপনাকে অনেক সহযোগিতা করতে পারবে।তাহলে চলুন জেনে নেই এমন কিছু দরকারি অ্যাপ সম্পর্কে।

১. লাস্টপাস অ্যাপ

পাসওয়ার্ড ম্যানেজমেন্টের জন্য আপনি এই অ্যাপ ব্যবহার করতে পারেন।অনলাইনে কাজের জন্য এই অ্যাপ খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।অনলাইনে কাজের জন্য আপনাদের বিভিন্ন সাইটে ভিন্ন ভিন্ন পাসওয়ার্ড এবং ইউজার নেম দিয়ে অ্যাকাউন্ট তৈরি করতে হয়। ভিন্ন ভিন্ন সাইটে ভিন্ন ভিন্ন রকম পাসওয়ার্ড এবং ইউজার নেম দিয়ে লগইন করার সময় আমরা অনেকেই পাসওয়ার্ড এবং ইউজার নেম গুলো ভুলে যাই।

এই অ্যাপ আমাদের পাসওয়ার্ড এবং ইউজার নেম ভুলে যাওয়া থেকে সাহায্য করে।আপনি যখনই কোন সাইটে পাসওয়ার্ড এবং ইউজার নেম দিয়ে একাউন্ট করবেন আপনার পাসওয়ার্ড এবং ইউজার নেম অটোমেটিক এই অ্যাপ এ সেভ হয়ে যাবে। আপনি যখনই কোন সাইটে লগইন করতে যাবেন এই অ্যাপ আপনাকে সেই সাইটের পাসওয়ার্ড এবং ইউজার নেম মনে করিয়ে দেবে।

আপনি সরাসরি সাইটে লগইন করতে পারবেন।তাই সাইটে কাজের জন্য আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনে এই কার্যকরী অ্যাপ ব্যবহার করতে পারেন।

অ্যাপটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

২.ইউনিফাইড রিমোট অ্যাপ

এই অ্যাপ ব্যবহার করার মাধ্যমে আপনার অ্যান্ড্রয়েড ফোনটি রিমোটের মত কাজ করবে। আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনটি পিসি বা ল্যাপটপের সাথে কানেক্ট করে দিতে পারবেন এই অ্যাপ এর মাধ্যমে।

এই অ্যাপ এর জন্য পিসি বা ল্যাপটপ এর কাজগুলো আপনি ফোন দিয়ে করে ফেলতে পারবেন। মিউজিক প্লেয়ার ওপেন করা,অন করা,প্লে করা,কপি করা,কম্পিউটার অফ করা ইত্যাদি আরও অনেক কাজ গুলো আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোন দিয়ে করে ফেলতে পারবেন। আপনি এ কাজটি করতে পারবেন আপনার অ্যান্ড্রয়েড ফোনের ওয়াইফাই বা ব্লুটুথ ফিচারটি ব্যবহার করে।

আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ফোনটি রিমোটে পরিণত করতে চান তাহলে এই অ্যাপ ব্যবহার করতে পারেন।

অ্যাপটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

৩.স্ল্যাক অ্যাপ

এই অ্যাপ আপনি টিমে কাজ করার ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন।ইউনিভার্সিটিতে বা কম্পানিতে টিম মেম্বারদের বিভিন্ন প্রজেক্ট কমপ্লিট করতে দেওয়া হয়।এই প্রজেক্ট নিয়ে টিম মেম্বারদের মধ্যে সুসংবদ্ধ ভাবে কাজ করার জন্য এই অ্যাপ অনেক বড় ভূমিকা পালন করে।

যেমন,টিমের কাজ কতটুকু হয়েছে,টিম মেম্বারদের কোন অসুবিধা আছে কিনা,কাজগুলো সুষ্ঠুভাবে হচ্ছে কিনা,ভিডিও ফুটেজ শেয়ার করা,স্ক্রিনশট শেয়ার করা,সবার সাথে কমিউনিকেশন করা ইত্যাদি কাজগুলো করার জন্য আপনি এই অ্যাপ ব্যবহার করতে পারবেন। কমিউনিকেশনের অন্য মাধ্যম থাকলেও এই অ্যাপ এর মাধ্যমে আপনি খুব সহজেই একটি টিমকে ম্যানেজ করতে পারবেন।

অ্যাপটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

৪.ইংলিশ বাংলা ডিকশনারি অ্যাপ

আমাদের প্রায়ই ইংরেজির বাংলা অর্থ বের করতে হয়। আবার বাংলার ইংরেজি অর্থ প্রায়ই প্রয়োজন হয়।এক সময় আমাদের অনেক মোটা মোটা ডিকশনারি থেকে ওয়ার্ড খুঁজে বের করতে হত এবং এতে আমাদের অনেক সময় নষ্ট হতো।কিন্তু যখন থেকে অ্যান্ড্রয়েড ফোনে ইংলিশ বাংলা ডিকশনারি অ্যাপ বের হয়েছে তখন থেকে আমাদের মোটা মোটা ডিকশনারি খুঁজে শব্দ বের করতে হয় না।

এই অ্যাপ এর সাহায্যে খুব সহজেই আমরা একটি শব্দের অর্থ খুঁজে বের করতে পারি।আমাদের যে ওয়ার্ডের অর্থটি প্রয়োজন হয় শুধু সেই শব্দটি এই অ্যাপ এ টাইপ করে সার্চ করলেই আমরা এর অর্থ পেয়ে যাই।এতে আমাদের অনেক সময়ও বাঁচে।তাই আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনে এই অ্যাপ ব্যবহার করতে পারেন।

অ্যাপটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

৫.পিক্সার্ট অ্যাপ

এটি একটি ইমেজ এডিটিং অ্যাপ।বিভিন্ন ধরনের ইমেজ এডিটিং এর জন্য এই অ্যাপ ব্যবহার করা হয়।প্রফেশনালি এবং পার্সোনালি ইমেজ এডিটিং এর জন্য এই অ্যাপ খুবই কার্যকরী।এই অ্যাপ এ কিছু ফিচার আছে যা আপনার সাধারণ ইমেজকে অসাধারণ করে তোলে।

অ্যান্ড্রয়েড ফোন দিয়ে ইমেজ এডিটিং এর জন্য এই অ্যাপ খুবই গুরুত্বপূর্ণ।এই অ্যাপ এ সোশ্যাল মিডিয়াতে পিকচার শেয়ার করার জন্য ফিচার দেওয়া আছে,আপনি শুধু একটি বাটনে ক্লিক করে ইমেজটি শেয়ার করে দিতে পারবেন। 

অ্যাপটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

৬.অ্যালার্ম অ্যাপ

এই অ্যাপ ব্যবহারের মাধ্যমে আপনি প্রতিদিন ঠিক সময়ে ঘুম থেকে উঠতে পারবেন। আমাদের অনেকেরই সকালে ঠিকমতো ওঠার অভ্যাস নেই যার জন্য আমাদের অনেক অসুবিধায় পড়তে হয়।স্কুল,কলেজ বা অফিসে ঠিক সময়ে পৌঁছানো সম্ভব হয় না।

আপনি এই অ্যাপ ব্যবহারের মাধ্যমে এ সমস্যা থেকে বাঁচতে পারবেন। আপনি যে নির্দিষ্ট সময়ে ঘুম থেকে উঠতে চান সেই সময় টা শুধু এই অ্যাপ এ সেট করে রাখবেন,এই অ্যাপ আপনাকে সেই নির্দিষ্ট সময়ে ঘুম থেকে জাগিয়ে দেবে।

অ্যাপটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

উপরের কোন অ্যান্ড্রয়েড অ্যাপ আপনার কাছে সেরা মনে হয়েছে তা অবশ্যই জানাবেন।আর পোস্টটি ভালো লাগলে শেয়ার করবেন।আজ এই পর্যন্তই সবাই ভাল থাকবেন আল্লাহ হাফেজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ