গ্রামীণ সিমের MyGp অ্যাপে দুর্দান্ত অফার । ফ্রী ডাটা বুঝে নিন ।

বর্তমানে জিপি ব্যবহারকারীদের ফ্রী ইন্টারনেট পাওয়ার সুবর্ণ সুযোগ চলছে । শর্তসাপেক্ষে সবাই এই অফার কাজে লাগাতে পারেন । শুধুমাত্র যে GP গ্রাহক সাম্প্রতিক কালে ২ মাসের অধিক সময় ধরে মাই জিপি অ্যাপ ব্যবহার করেনি তাকে রেফার করতে হবে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

তাহলে আপনি পাবেন ৫১২ Mb ফ্রী  আর যাকে রেফার করবেন সে পাবে ১ GB সম্পুর্ন ফ্রী ইন্টারনেট । এভাবে যত খুশি তত রেফার করতে পারবেন ।

আপনি যদি Grameenphone এর গ্রাহক হয়ে থাকেন তাহলে এই পোস্টটি আপনার কাজে লাগবে নিশ্চয়ই ।

যাদেরকে রেফার করা যাবে নাঃ আপনি যাকে রেফার করবেন সে রেফার গ্রহণের জন্য উপযুক্ত কিনা তা যাচাই করে নিবেন । সাধারণত বর্তমানে যারা ইতিমধ্যেই মাইজিপি ইনস্টল করে ব্যবহার করছে তারা রেফারের আওতায় আসবে না ।

এছাড়াও Grameenphone সিম ব্যতীত অন্য কোনো অপারেটরকে মাইজিপি থেকে রেফার করার সুযোগ নেই ।

যাদেরকে রেফার করা যাবেঃ অন্যদিকে যারা ২ মাস+ কিংবা কখনো MyGp ব্যবহার করেনি তাদেরকে রেফার করা যাবে ।

সাইন ইন করার উপায়ঃ সাইন ইন মানে নিজের নাম্বারটি দিয়ে অ্যাপে প্রবেশ করা । এক্ষেত্রে sms এ একটি ওয়ান-টাইম ওটিপি কোড আসবে আর ঐ কোড বসিয়ে sign in করতে হয় ।

আপনার রেফার লিংক শেয়ার করলে সেই লিংক থেকে কাঙ্খিত জিপি গ্রাহককে মাইজিপি ডাউনলোড করে সাইন ইন করতে হবে ।

তাহলে আপনি পাবেন ৫১২ এমবি ফ্রী ইন্টারনেট এবং আপনি যাকে লিংক শেয়ার করলেন তিনি ১জিবি ইন্টারনেট পাবেন ।

লিংক শেয়ার করার জন্য যেকোনো উপায়ে পাঠিয়ে দিবেন আপনার লিংক টি যাকে আপনি দিতে ইচ্ছুক । নিচের ছবিতে দেখুন রেফারের লিংক শেয়ারের ৩ টি উপায় দেওয়া আছে ।

সরাসরি লিংক কপি করে পেস্ট করে দেওয়া যায় । অথবা Share Link লেখায় ক্লিক করলেও বিভিন্ন মাধ্যমে কাঙ্খিত ব্যক্তির নিকট লিংকটি পাঠিয়ে দেওয়া সম্ভব হবে ।

এছাড়াও Reffer friends from your contacts অপশনটি ও ব্যবহার করতে পারবেন ।

উপরের ছবির মত অপশনে চাপ দিলে নিজেই বুঝতে পারবেন কিভাবে শেয়ার অর্থাৎ রেফার  করবেন । এভাবে সাইন ইন করা হলে সাথে সাথে উভয় ব্যক্তি ডাটা পেয়ে যাবে ।

একটা বিশেষ প্রশ্ন  হলো আপনি কিভাবে বুঝবেন যে, কার মাইজিপি আছে বা কার নেই? এটা বুঝতে চাইলে নিচের ছবির মত "Reffer friends from your contacts" লেখায় চাপ দিতে পারেন মাইজিপি অ্যাপে গিয়ে ।

তারপর আপনার পরিচিতদের নাম্বারের ডান পাশে invite লেখা দেখতে পারবেন এবং invite লেখায় ক্লিক করলে সে ব্যক্তি রেফার গ্রহণের জন্য উপযুক্ত হলে ম্যাসেজটি চলে যাবে ।

উপযুক্ত না হলে তা লেখা আসবে যে সে রেফার গ্রহণের উপযুক্ত না । ইনভাইট ম্যাসেজ পাঠাতে ব্যালেন্স থেকে কোনো টাকা খরচ হবে না ।

তাই দুশ্চিন্তার কারণ নেই । যত জনকে খুশি রেফার করতে পারেবেন আর তত জনের জন্য ৫১২ এমবি করে আপনার একাউন্টে যোগ হবে । একজনকে একাধিক ব্যক্তি রেফার করতে পারবে না ।

তবে একজন চাইলে একাধিক নন-মাইজিপি ব্যবহারকারীকে রেফার করতে পারবে ।

অফারটি কতদিন থাকবে সেটা নির্দিষ্ট নয় ।  তাই দেরি না করে এখনি অফারটি কাজে লাগাতে পারেন যত দ্রুত সম্ভব ।

এইতো আজকের মতো আমার আর্টিকেল টি এখানেই সমাপ্ত  হলো । কোনো কিছু জানার থাকলে কমেন্ট করবেন । আর ভুলত্রুটি পেলে ক্ষমা করবেন সেই সাথে ভুলটি ধরিয়ে দিলে উপকৃত হবো ।  কি ধরণের লেখা চান তাও জানাতে পারেন ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

নিজের অর্জিত জ্ঞান অন্যকে দিয়ে সহযোগিতা করা উচিৎ ।