কোন দক্ষতা ছাড়াই মার্কেটপ্লেস থেকে আয় করুন লাখ লাখ টাকা কোন দক্ষতা ছাড়াই ! শুধু এই ট্রিক্স ব্যবহার করুন

প্রিয় পাঠকবৃন্দ, আশা করি আপনারা ভালো আছেন। আজকে আপনাদের সামনে আবার চলে আসলাম নতুন একটি আমেজিং টপিক নিয়ে। কোন দক্ষতা ছাড়াই আপনি অর্জন করতে পারবেন হাজার হাজার লক্ষ লক্ষ টাকা। না ভাই নেশা করে এসে বলছি না, সত্যিই পারবেন। যদি বিশ্বাস হয় তো বাকি লেখা পড়তে থাকুন। আর যদি বিশ্বাস না হয় তো যাচাই করার জন্য হলেও অন্তত পড়তে থাকুন ।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কোন দক্ষতা ছাড়াই আপনি ফ্রিল্যান্সিং সাইটগুলোতে ব্যাপক আর্নিং করতে পারবেন। তবে দক্ষতা একদম লাগবে না তা নয় , কপি পেস্ট করার দক্ষতা অন্তত থাকতে হবে। যদি কপি পেস্ট করতে পারেন তাহলে এই কাজটি আপনার জন্য। আর যদি এটাও করতে না পারেন, তো কারো কাছে থেকে শিখে নিন। কপি পেস্ট করা খুবই সহজ কাজ

বর্তমানে ফ্রিল্যান্সিং সাইট এর অভাব নেই। তার সাথে আরও কিছু আছে মাইক্রো জব সাইট। এগুলো সাইটে বিভিন্ন কাজের জন্য অনলাইনে শ্রমিক সন্ধান করা হয়।

মস্তিষ্ক শ্রমিক। ধরেন একজন লোকের একটি ওয়েবসাইট আছে, সে যে ওয়েবসাইট কেননা হোক; বিজনেস ওয়েবসাইট হোক, মাইক্রো জব সাইট হোক, ফ্রিল্যান্সিং ওয়েবসাইট হোক, সোশ্যাল মিডিয়া ওয়েবসাইট হোক, রিসেলিং ওয়েব সাইট হোক, ব্লগিং ওয়েব সাইট হোক, যে ক্যাটাগরির বা ধরনের ওয়েবসাইট কেননা হোক তার ওয়েবসাইটের জন্য একজন ডিজাইনার লাগবে।

ওয়েব ডিজাইনার। এছাড়া তার লাগবে কিছু ওয়েব ডেভেলপার, এরকম। কিন্তু একজন ওয়েব ডিজাইনার বা একজন ভাল ওয়েব ডেভলপার এগুলো হাতের মোয়া নয় যে থাকলে সঙ্গে সঙ্গে হাতের কাছে পাওয়া যাবে। তাহলে এদেরকে পাওয়ার উপায়? উপায় হচ্ছে ফ্রিল্যান্সিং ওয়েবসাইট। তারা তখন ফ্রিল্যান্সিং সাইটগুলোতে বায়ার হিসেবে কাজের জন্য লোক চায়।

এজন্য তাদের সেখানে পোস্ট লিখতে হয়। এখন যারা তার কাজে ইন্টারেস্টেড হয় বা করতে ইচ্ছুক হয়, তারা সেখানে আবেদন করে অর্থাৎ বিড দেয়। 

ভাবছেন বিনা শ্রমে বিনা দক্ষতায় আরনিং এর কথা বলে এগুলো কি গল্প শোনাচ্ছে? একটু ধৈর্য ধরুন বলছি। জানেন না ,সবুরে মেওয়া ফলে কি না। 

এইবার সবুরে ফলা মেওয়া ফল খাওয়ার জন্য প্রস্তুত হয়ে যান। আপনি যদি কোন ফ্রিল্যান্সিং সাইটে একজন লোক দিতে পারেন তো তাহলে তাদের কামাইয়ের 10 পার্সেন্ট টাকা আপনি এমনি এমনিতেই পেয়ে যাবেন।

মানে টাকা গুলো অটোমেটিক আপনার একাউন্টে জমা হয়ে যাবে। না এখনও আবার বলছি , নেশা করে লিখতে বসিনি। সুতরাং গাঁজাখুরি গল্প মনে করার কোন কারণ নেই। 

আপনার কোন দক্ষতা নেই, তাও কোন ফ্রিল্যান্সিং সাইটে একাউন্ট খুলে ফেলুন। এবং কয়েকটি দক্ষতাও যোগ করুন। যত বেশি দক্ষতা যোগ করবেন তত বেশি কাজ আসবে। ভাবছেন আমারতো দক্ষতাই নেই, কেন খামাখা দক্ষতাগুলো যোগ করব? আমি কি কাজ করতে পারবো?

এগুলো যোগ করার পিছনে কারণ আছে দুইটি। 

প্রথমতঃ ফ্রিল্যান্সিং সাইটে এ্যাকাউন্ট খুলতে হলে অবশ্যই কয়েকটি দক্ষতা আপনাকে দিতেই হবে। এটা মাস্ট। স্কিপ করার কোন অপশন নেই। আর প্রয়োজনও নেই।

দ্বিতীয়তঃ আপনি যদি দক্ষতা ছাড়াও বিট করে কোন কাজ পেয়ে যান , তো তাহলে তো আপনার কপাল খুলে গেল। আপনি যে সাইটে কাজ পাবেন, ওই সাইট বাদ দিয়ে অন্য আরেকটি ফ্রিল্যান্সিং সাইটে গিয়ে আপনি ঐ কাজের জন্য লোক চাইবেন।

আপনি যত টাকা দিয়ে কাজ করার কথা বলে কাজ পেয়েছেন তার চেয়ে অল্প কিছু টাকা কমিয়ে একই কাজের জন্য আপনি নতুন আরেকটি সাইটে লোক চেয়ে পোস্ট দিন। ব্যাস লোক পেয়ে যাবেন। আর ওই লোক আপনার কাজটি করে দিবে। মধ্যে থাকবে আপনি কোন কাজ না করেই অনেক টাকা পেয়ে গেলেন।

ধরেন 10000 টাকা দিয়া আপনি কাজ করতে পারবেন বলে ওই লোকের কাছ থেকে কাজ নিয়েছেন। এবার নতুন সাইটে আপনি 7000 টাকা দেবেন বলে কাজের বিজ্ঞাপন দিলেন। ওই লোক 7000 টাকায় আপনার কাজ করে দিল। মধ্য থেকে আপনার 3000 টাকা লাভ। মজার বিষয় না? 

তাছাড়াও অ্যাফিলিয়েট  করে ও কামাই করতে পারবেন। শুরুতেই যেটার কথা বলেছি যে কপি-পেস্ট করে কামাই করতে পারবেন। আপনার আফিলিয়েট লিংক দিয়ে যদি কোন ফ্রিল্যান্সারকে একাউন্ট এ যুক্ত করেন, তো তার আর্নিং হতে আপনার একাউন্টে দশ পার্সেন্ট টাকা যুক্ত হবে। আর বাঙালিকে শিখাতে হবে না যে কি করে টাকা উঠাতে হয়

কষ্ট করে পড়ার জন্য ধন্যবাদ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ