M2 Pro এবং M2 Max 14- এবং 16-ইঞ্চি MacBook Pro সম্পর্কে আমরা যা কিছু জানি।

আপনি কি কখনও এমন একটি মিটিং করেছেন যা আপনি জানেন যে কেবল একটি ইমেল হওয়া উচিত ছিল? এটি এই বছরের ম্যাকবুক প্রো/আইপ্যাড প্রো ইভেন্টে ঘটতে পারে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ব্লুমবার্গের মার্ক গুরম্যান গত দুই সপ্তাহে ইঙ্গিত দিয়েছেন যে অ্যাপল এই বছর দ্বিতীয় পতনের ইভেন্ট করার সম্ভাবনা কম। পরিবর্তে, অ্যাপল কেবল নতুন মেশিনে প্রযুক্তি মিডিয়ার নির্বাচিত সদস্যদের সংক্ষিপ্ত করতে পারে এবং একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারে।

এটি আংশিকভাবে কারণ এই ম্যাকগুলিতে বড় আপগ্রেডটি কার্যক্ষমতার দিক থেকে মূলত কেবলমাত্র বিফিয়ার সংস্করণ। এর মানে এই নয় যে, বাহ্যিক আপডেটের সম্ভাবনা নেই। 2021

2022 ম্যাকবুক প্রো রং?

আবার স্পেস গ্রে এবং সিলভার ম্যাকবুক প্রো রঙের আশা করা নিরাপদ বাজি। যদিও MacBook Pros এর শেষ রাউন্ড থেকে নতুন কিছু ঘটেছে। জুন মাসে, অ্যাপল মিডনাইট নামে একটি গাঢ় অ্যালুমিনিয়াম ফিনিশ তৈরি করেছিল। ম্যাকবুক এয়ারই একমাত্র মেশিন যা এখন পর্যন্ত ধাতুর এই কালো-নীল ছায়ায় খেলা করে।

যদি ম্যাকবুক প্রো নতুন রঙে আসে, তবে এটি উভয়ই নতুন দেখাবে এবং একটি অল-ব্ল্যাক কীবোর্ড সহ প্রথম মধ্যরাতের নোটবুক হবে। যদিও অনেকেই এখনও একটি অল-ব্ল্যাক ম্যাকবুক প্রো অপেক্ষা করছে, এটি রূপালী এবং স্থান ধূসরের একটি দুর্দান্ত বিকল্প হবে।

গত বছর MacBook Pro গ্রাহকরাও হতাশ হয়েছিলেন যে USB-C MagSafe 3 কেবল সাদা/সিলভারে এসেছে। এটি সিলভার ম্যাকবুক প্রো-এর সাথে মেলে তবে এটি স্পেস গ্রে গ্রাহকদের জন্য একটি ম্যাচ নয়। অ্যাপল তখন থেকে স্পেস গ্রে, স্টারলাইট এবং মধ্যরাতের জন্য ম্যাগসেফ 3 ক্যাবলের সাথে রঙের মিলযুক্ত ইউএসবি-সি প্রকাশ করেছে। নিশ্চিতভাবেই, অ্যাপল এই রিভিশনের সাথে স্পেস গ্রে ম্যাকবুক প্রো-এর সাথে স্পেস গ্রে সংস্করণ বান্ডিল করবে।

M2 Pro এবং M2 Max

অবশেষে, আপগ্রেডের আসল কারণ অভ্যন্তরীণ।

Apple 14- এবং 16-ইঞ্চি MacBook Pros-এর পাশাপাশি 2021 সালের অক্টোবরে তার M1 Pro এবং M1 Max প্রসেসর চালু করেছিল। কোম্পানি গত বসন্তে অ্যাপল সিলিকন আপগ্রেড ট্রেনটিকে আরও শক্তিশালী M1 আল্ট্রা দিয়ে ছুটতে থাকে।

এরপর অ্যাপল জুন মাসে ম্যাকবুক এয়ার দিয়ে M2 চক্র শুরু করে। আমরা সম্ভবত একই M1 থেকে M2 পারফরম্যান্স বুস্ট আশা করতে পারি, নতুন MacBook Pros-এ Pro এবং Max সংস্করণের জন্য স্কেল করা হয়েছে। হ্যাঁ, এর অর্থ হতে পারে থ্রটলিং প্রতিরোধে আরও ফ্যান কার্যকলাপ। এটি এখনও সিদ্ধান্ত নেওয়া বাকি।

যতক্ষণ না আপনি আপনার MacBook Pro থেকে সবচেয়ে বেশি পারফরম্যান্স বের করছেন, এটি সম্ভবত M1 Max গ্রাহকদের প্রয়োজন এমন একটি বছরের পর বছর আপডেট হবে না। আপনি যদি গত বছর একটি M1 Pro কিনে থাকেন এবং আপনি তার পরিবর্তে একটি সর্বোচ্চ স্বাদের জন্য প্রস্তুত হন, তাহলে M2 Max আপনার সুযোগ।

ব্লুমবার্গের মার্ক গুরম্যান জোর দিয়েছেন যে গ্রাফিক্স কর্মক্ষমতা এই নতুন চিপগুলির ফোকাস হবে।

আরও

এখানে আরও কিছু সম্ভাবনা রয়েছে যা আমরা নতুন MacBook পেশাদারদের সাথে দেখতে আশা করি:

16-ইঞ্চি ম্যাকবুক প্রো দ্রুত চার্জিং ইউএসবি-সি; M1 প্রো/ম্যাক্স সংস্করণের সাথে এটি পুরোপুরি সম্ভব ছিল না।

আরো RAM? অ্যাপল M2 এর সাথে MacBook Air এবং MacBook Pro-এর জন্য RAM সীমা বাড়িয়েছে।

সেন্টার স্টেজ ওয়েবক্যাম? সম্ভবত না, বিশেষ করে স্টুডিও ডিসপ্লে হুপলার পরে।

M2 আল্ট্রা সংস্করণ? আপনার শ্বাস আটকে রাখবেন না। আল্ট্রা মূলত দুটি ম্যাক্স চিপ, এবং এই ধরনের পারফরম্যান্স সম্ভবত ব্যাটারি লাইফের মাধ্যমে চিবাবে।

ব্যাটারি লাইফ এবং পারফরম্যান্সের কথা বললে, M1 ম্যাক্স 16-ইঞ্চি ম্যাকবুক প্রো-এর হাই পাওয়ার মোড গ্রাফিক্স-নিবিড় কাজগুলিকে ক্র্যাঙ্ক করে। হয়তো আমরা এই বৈশিষ্ট্যটিকে নতুন MacBook Pro এর আরও সংস্করণে দেখতে পাব

M2 Pro এবং M2 Ultra 14- এবং 16-ইঞ্চি MacBook Pros প্রেস রিলিজ বা অ্যাপল ইভেন্টের মাধ্যমে আসুক না কেন, আমরা আশা করি শীঘ্রই এই নতুন মেশিনগুলির ভাগ্য শিখতে পারব তাই আমাদের সাথেই থাকুন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ