মোবাইলের সাউন্ড কম হয়, স্পিকারের মত সাউন্ড বানিয়ে ফেলুন

আসসালামু আলাইকুম বন্ধুরা আশা করি আপনারা সকলে ভালো আছেন। বন্ধুরা আমাদের মধ্যে অনেকের মোবাইল আছে অনেক ভাল উন্নত ব্রান্ডের লক্ষ লক্ষ টাকা দিয়ে ফোন কিনছেন কিন্তু সাউন্ড ভলিউম খুবই বাজে। দেখা যায় আপনি একটা মিউজিক কিংবা ওয়াজ, অডিও গান ভিডিও গান শুনবেন কিন্তু সাউন্ড সমস্যার কারণে শুনতে পারেন না, আপনার মোবাইলের সাউন্ড ভলিউম ফুল দেওয়া সত্ত্বেও সাউন্ড খুব কম হয় এ নিয়ে আপনারা খুব টেনশনে করেন কিভাবে ঠিক করব, কিভাবে সমাধান করব ইত্যাদি।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

বন্ধুরা আজকে আপনাদের সাথে আলোচনা করব আপনাদের যাদের মোবাইলের সাউন্ড ভলিউম নিয়ে নানান সমস্যা। আপনার মোবাইলের সাউন্ড সমস্যাটি কিভাবে দূর হয় এ বিষয়ে 100% কার্যকরী সমাধান দেয়ার চেষ্টা করব। পাশাপাশি সমস্যাটা দূর হওয়ার সাথে সাথেই আপনি গান কিংবা ওয়াজ যেকোনো কিছু চালিয়ে দেখবেন মোবাইলের সাউন্ড হবে স্পিকারের মত ইনশাআল্লাহ।

যাদের মোবাইলের সাউন্ড নিয়ে সমস্যা রয়েছে তারা আমার এই টিপসটি সম্পন্ন পড়ুন আশা করি আগের চাইতে অনেক উপকৃত হবেন এবং আপনার মোবাইলের সাউন্ড ২০০ থেকে তিনশত গুণ বাড়িয়ে নিতে পারবেন, ইনশাআল্লাহ।

বন্ধুরা এখন আমি আমার মোবাইলের সাউন্ড  বাড়িয়ে দেখিয়ে দিব কিভাবে আপনারা আপনার মোবাইলের সাউন্ড 200 থেকে 300 গুণ বেশি বাড়িয়ে নিতে পারেন।  বন্ধুরা এই জন্য আপনাদের একটা এপ্লিকেশন ডাউনলোড করতে হবে। অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার জন্য আপনারা আপনাদের মোবাইলের প্লে স্টোরে যাবেন।

প্লে স্টোরে গিয়ে প্লে স্টোরে সার্চ বারে সার্চ করবেন (volume booster) লিখে সার্চ করার পর আপনাদের সামনে এরকম একটা অ্যাপ্লিকেশন আসবে নিচে স্ক্রিনশট এর দিকে তাকালেই বুঝতে পারবেন। আপনারা সেখান থেকে ইনস্টল বাটনে ক্লিক করে  অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করে নিন।

স্কিনসটের দিকে লক্ষ করুন স্কিনসটের দিকে লক্ষ করুন। 

 

বন্ধুরা আপনাদের অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করা শেষ হলে আপনারা অ্যাপ্লিকেশনটি  ওপেন করবেন। অ্যাপ্লিকেশনটি ওপেন করার পর আপনাদের সামনে এরকম ওয়ার্নিং নামের একটা অপশন আসবে, সেখান থেকে আপনারা ওকে বাটনে ক্লিক করে দিন। নিচের স্ক্রীনশটএর দিকে লক্ষ্য করুন।

স্কিনসটের দিকে লক্ষ করুন। স্কিনসটের দিকে লক্ষ করুন। 

 

এখন আপনি কোনারে গিয়ে stop service এর কাছেই দেখতে পাবেন settings সেখানে settings-এ ক্লিক করুন প্রয়োজনে নিচের স্ক্রিনশট দেওয়া আছে স্ক্রিনশট এর সাহায্য নিয়ে সেটিংস আইকোন ক্লিক করুন।

স্কিনসটের দিকে লক্ষ করুন। স্কিনসটের দিকে লক্ষ করুন। 

 

তারপর আপনাদের সামনে এরকম একটা পেইজ আসবে নিচের স্ক্রীনশটএর দিকে লক্ষ্য করুন। পরবর্তীতে সেখান থেকে সেটিংস লেখাতে ক্লিক করুন।। 

স্কিনসটের দিকে লক্ষ করুন। স্কিনসটের দিকে লক্ষ করুন। 

 

সেটিংস এ ক্লিক করার পর আপনারা দেখতে পাবেন (show volume control) নামের একটা অপশন রয়েছে সেটা আপনাদের আন্টিক মার্ক করা থাকবে, আপনারা সেখান থেকে (show volume control) নামের অফসন টা টিক মার্ক (✓) করে দিবেন। প্রয়োজনে নিচে দেওয়া স্ক্রিনশট এর সাহায্য নিন।

স্কিনসটের দিকে লক্ষ করুন।
 
স্কিনসটের দিকে লক্ষ করুন। 

তার পর আপনারা show volume control এর একেবারে নিচে তাকালেই দেখতে পাবেন (maximum allowed boost) আপনারা সেখানে ক্লিক করে দিন। প্রয়োজনে নিচে দেওয়া স্কিনসট এর সাহায্য নিন।

স্কিনসটের দিকে লক্ষ করুন।
স্কিনসটের দিকে লক্ষ করুন। 

পরবর্তীতে আপনাদের সামনে এরকম একটা পেইজ আসবে (নিচের স্ক্রিনশটের দিকে নজর দিন প্রয়োজনে) বিভিন্ন ক্যাটাগরির পার্সেন্টেজ (%) দেখাবে। তবে আপনাদের মোবাইলে যদি মোবাইল কোম্পানি গ্যারান্টি দিয়ে থাকে। এত বছর কিংবা এত মাসের ওয়ারেন্টি গ্যারান্টি।

আর যদি সে গ্যারান্টির মেয়াদ থাকে তাহলে আপনারা এখান থেকে ৯০% সিলেক্ট করবেন বা ৮০% সিলেক্ট করবেন। আর যদি আপনাদের মোবাইলে গ্যারান্টি কিংবা ওয়ারেন্টি দিয়ে থাকে কিন্তু গ্যারান্টি / ওয়ারেন্টির মেয়াদ শেষ তাহলে আপনারা সেখান থেকে ৫০% পার্সেন্ট বা ৬০% সিলেট করবেন।

কারণ হচ্ছে যদি আপনার মোবাইলের ওয়ারেন্টি বা গ্যারান্টি থাকে এর মাঝেই যদি এই সেটিংস করেন পরবর্তীতে মোবাইলের সাউন্ড সমস্যা দেখা দেয় তাহলে আপনারা মোবাইলে কোম্পানির অফিসে পাঠিয়ে দিন সমস্যা কোম্পানি কর্তৃপক্ষ সমাধান করে দিবে দিবে।

আর যদি ওয়ারেন্টি কিংবা গ্যারান্টির মেয়াদ শেষ হয়ে যায় তখন যদি আপনার মোবাইলের সাউন্ড নিয়ে আবার সমস্যা হয় তাহলে কিন্তু কোম্পানি সমস্যা সমাধান করে দিবে না তাই আপনি ৫০ থেকে ৬০ পার্সেন্ট সিলেক্ট করুন।  তারপরও যদি আপনাদের ইচ্ছা হয় সাউন্ড বাড়িয়ে নিবেন তাহলে আপনারা আমার দেখানো নিয়ম গুলো করতে পারেন।

এখানে কোন ঝামেলা নেই বা  মোবাইলের কোন প্রকার সমস্যা হবে না বরং মোবাইলের সাউন্ড সমস্যা দূর হবে। যাইহোক আমার মোবাইলে ওয়ারেন্টি গ্যারান্টি কোম্পানি দিয়েছে এখন ও সকল কিছুর মেয়াদ আছে তাই আমি ৯০% সিলেক্ট করে দিলাম। নিচে স্কিনশট এর দিকে লক্ষ্য করুন।

স্কিনসটের দিকে লক্ষ করুন।
স্কিনসটের দিকে লক্ষ করুন। 

 

তার পর আপনারা আপনাদের মোবাইলের ব্যাক বাটন ক্লিক  করে ব্যাকে আসবেন। সেখানে আপনাদের সামনে stoop service এর ওফশন টি শো করবে। আর নিচে তাকালেই বলিয়মের ওফসন দেখতে পাবেন।

সেখানে vol: নামের একটা অপশন পেয়ে যাবেন এবং boost নামের একটা ভলিউম অপশন পেয়ে যাবেন সব গুলো আপনার টেনে সম্পূর্ণ ভলিউম দিয়ে দিবেন। এবং আপনাদের সাউন্ড যতটুক প্রয়োজন সে অনুযায়ী  vol: এবং boost নামের দুইটা ভলিউম রয়েছে সেগুলো কমিয়ে বাড়িয়ে নিন।

আমি আাপনাদের দেখানোর জ্ন্য সব গুলো অপশন টেনে দিলাম। প্রয়োজনে স্কিনসটের দিকে লক্ষ করুন। 

স্কিনসটের দিকে লক্ষ করুন। স্কিনসটের দিকে লক্ষ করুন। 

যেভাবে দেখিয়ে ঠিক  ভাবে কাজ গুলো করু দেখতে পারবেন আপনাদের মোবাইলের সাউন্ড আগে থেকে ২০০ কিংবা ৩০০ গুণ সাউন্ড বেড়ে যাবে।  বন্ধুরা কাজ এখন শেষ, বন্ধুরা এখন আপনারা গান কিংবা মিউজিক প্লে করে দেখেন আগের থেকে দুই থেকে তিনশ গুন আপনাদের মোবাইল স্পিকারের সাউন্ড বেড়ে যাবে। ১০০% কার্যকরী টিপস।

কিভাবে ইউটিউব ভিডিওর ভিউ বাড়াবেন 

ধন্যবাদ সবাইকে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Soyba banu huma - Jul 14, 2021, 1:32 PM - Add Reply

ধন্যবাদ

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

শিখতে ভালোবাসি শিখাতে ভালোবাসি।