জে আইটি আর্নিং প্রোগ্রামিং সঠিকভাবে ইউনিক ভিউ বাড়ানোর উপায়?

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। আজকের এই আর্টিকেলটি তাদের জন্য উপযোগী যারা জে আই টি আর্নিং প্রোগ্রাম এর মেম্বার। অর্থাৎ জে আইটি আর্নিং প্রোগ্রাম এই প্ল্যাটফর্মের মেম্বারদের জন্য খুবই উপযোগী আর্টিকেলটি।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

জে আই টি আর্নিং প্রোগ্রাম দারুন একটি সুযোগ দিচ্ছে সেটা হল আর্টিকেল প্রতিটা ইউনিক ভিউ এর জন্য 400 পয়সা যোগ করা হবে। অর্থাৎ আপনার আর্টিকেল পাবলিশ কৃত ইউনিক ভিউ হলেই প্রতি ভিউ এর জন্য আপনার একাউন্টে 400 পয়সা যোগ করা হবে পয়সা অর্থাৎ 40 পয়সা।

তো এই সুযোগ অনেকেই কাজে লাগাতে পারছে না আমি নিজে দেখেছি। এই সুযোগটি আপনারা কাজে লাগিয়ে এই প্লাটফর্ম থেকে বেশ ভালো পরিমাণে ইনকাম করতে পারবেন। অনেকেই কিভাবে আর্টিকেল শেয়ার করব এগুলো বুঝতে পারে না। তাছাড়া অনেকের প্রবলেম হচ্ছে আর্টিকেলগুলো ইউনিক ভিউ পাওয়ার জন্য কোথায় কিভাবে শেয়ার করবো?

তো বন্ধুরা আজকের এই আর্টিকেল থেকে আমরা এই সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। তাই অনুরোধ করে আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ার বিশেষ অনুরোধ জানাচ্ছি। তাহলে আপনি ও আপনার পোষ্টের জন্য ইউনিক ভিউ খুব সহজেই পেয়ে যাবেন। আর এই সুযোগে এখান থেকে বেশি ভালো পরিমাণে ইনকাম করে নিতে পারবেন।

আর্টিকেল এর সূচনাঃ

যে আই টি আর্নিং প্লাটফরমটি বিশ্বস্ত এবং জনপ্রিয় একটি প্ল্যাটফরম অনলাইনে আয়ের ক্ষেত্রে। এই প্লাটফর্মে ইনকাম করার বেশ কিছু মাধ্যম রয়েছে। তারমধ্যে আর্টিকেল ভিউ করে ইনকাম অন্যতম। আপনার আর্টিকেলে যদি ইউনিক ভিউ হয় তাহলে প্রতিটা ভিউ এর জন্য 40 পয়সা আপনার একাউন্টে যোগ করা হবে।

আপনি যত ইউনিক আর্টিকেল আপনার পোস্টে করাতে পারবেন ততবেশি আপনার ইনকাম হবে। এই ওয়েবসাইটে ইউনিক ভিউ একটু অন্যরকম। আপনি যদি আপনার আর্টিকেল একসাথে এক দিনে দশবার ভিউ করেন তাহলে, একবার কাউন্ট করা হবে অর্থাৎ একটি ইউনিক ভিউ এর জন্য টাকা পাবেন।

প্রতিটা ফোন থেকে প্রতিদিন সর্বপ্রথম ভিজিট আপনার আর্টিকেলে হলেই সেটা ইউনিক ভিউ হবে এবং তার জন্য আপনার একাউন্টে টাকা যোগ হবে। আশাকরি বুঝতে পেরেছেন এই ওয়েবসাইটের ইউনিক ভিউ কিভাবে হয়। যাইহোক ইউনিক ভিউ সম্পর্কে আমরা জানলাম কিন্তু প্রশ্ন হলো কিভাবে আর্টিকেল শেয়ার করব?এবং কিভাবে ইউনিক ভিউ আপনার একাউন্টে যোগ হয়ে আমার একাউন্টে টাকা যোগ হবে?

বন্ধুরা আপনি যে আর্টিকেলটি পড়ছেন এটাই সে আর্টিকেল।কে আর্টিকেলে এই সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন যদি আর্টিকেলটি মন দিয়ে শেষ পর্যন্ত করতে থাকেন। তাই অবশ্যই আরো বেশি মনোযোগ সহকারে আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন। আশা করি এই ধরনের প্রশ্ন এবং সমস্যা দূর করে আপনি এই প্লাটফর্ম থেকে ইউনিক ভিউ আপনার আর্টিকেলে এনে আয় করতে পারেন।

কিভাবে জে আই টি  আর্নিং প্রোগ্রামে এর আর্টিকেল শেয়ার করে আয় করা যায়?

জে আইটি আর্নিং প্রোগ্রামে একটি ইউনিক ভিউ এর জন্য আপনার একাউন্টে চল্লিশ পয়সার যোগ করা হবে। তার জন্য আপনার আর্টিকেলটি ইউনিক ভিউ হতে হবে। বিভিন্নভাবে আপনি আর্টিকেল শেয়ার করার মাধ্যমে ইউনিক ভিউ পেতে পারেন।

অনেকেই নিজের আর্টিকেল এর লিংক খুজে পায়না। যার কারণে উল্টোপাল্টা লিংক প্রচার করে কোন লাভ হয় না তাদের। নিচের স্ক্রিনশটটি দেখলে আপনারা হয়তো বুঝতে পারবেন এই ধরনের সমস্যা।

বন্ধুরা এখন আমরা সঠিকভাবে নিজের আর্টিকেল গুলো বিভিন্নভাবে মানুষের সামনে প্রচার করে ইউনিক ভিউ আর্টিকেলের যোগ করার চেষ্টা করব। আপনার আর্টিকেল এর লিংকটি সঠিকভাবে না পেয়ে কোন লাভ হবে না। তাই সঠিকভাবে আপনার পাবলিশ করা আর্টিকেল এর লিংক বের করুন।

কিভাবে সঠিক ভাবে নিজের পাবলিশ করা আর্টিকেল খুজে বের করব?

জে আই টি আর্নিং প্রোগ্রাম এই প্ল্যাটফর্মে সর্বপ্রথম আপনার লগইন করুন। লগইন করলে আপনার অ্যাকাউন্টের ড্যাশবোর্ড দেখতে পারবেন। সেখান থেকে আপনাকে সর্বপ্রথম মাই আর্টিকেলস এখানে ক্লিক করুন। বুঝতে অসুবিধা হলে নিচের ফটোটি লক্ষ্য করুন।

উপরের ফটোটি আশা করি দেখেছেন এবং বুঝতে পেরেছেন কোথায় সর্বপ্রথম ক্লিক করতে হবে। বন্ধুরা মাই আর্টিকেলস এই অপশনে ক্লিক করলেই আপনার আর্টিকেলগুলো কোন অবস্থানে রয়েছে সেগুলো দেখতে পারবেন। আপনার আর্টিকেল যদি পাবলিশ হয়ে থাকে তাহলে এপ্রুভ দেখাবে। আর যদি প্রকাশ না হয় তাহলে পেন্ডিং দেখাবে।

এখন আপনাকে এপ্রুভ করা আর্টিকেলগুলো লিংক বের করতে হবে। তাছাড়া পেন্ডিং আর্টিকেলগুলো লিংক শেয়ার করে আপনার কোন লাভ হবে না। তাই অবশ্যই মাথা ঠান্ডা করে দেখুন কোন কোন আর্টিকেলগুলো এপ্রুভ রয়েছে। সেগুলো বের করার পর দেখতে পারবেন আর্টিকেল এর একেবারে শেষের ডানদিকে একটি অপশন রয়েছে এডিট এবং ভিউ এর জন্য।

চোখের মত লোগো চিহ্ন তাই হল ভিউ। এখন আপনাকে এই অপশনে ক্লিক করতে হবে লিংকটি কালেক্ট করার জন্য। বন্ধুরা এবার আপনারা চোখের মত লোগো অপশনে ক্লিক করুন। আপনার এপ্রুভ আর্টিকেলটি লিংক বের করার জন্য। যদি বুঝতে অসুবিধা হয় তাহলে নিচের ফটোটি লক্ষ করুন।

আশা করি উপরের ফটোটি লক্ষ করেছেন এবং বুঝতে পেরেছেন কিভাবে আপনার এপ্রুভ আর্টিকেলটি ভিউ করতে হয়। এবার আপনাকে এপ্রুভ করা আর্টিকেল এর লিংকটি কপি করতে হবে। কপি করার জন্য একেবারে উপরের দিকে দেখুন আপনার আর্টিকেল এর একটি লিঙ্ক রয়েছে। এই লিংকটি আপনাকে কপি করতে হবে। তাহলে আপনার পাবলিশ কৃত আর্টিকেল এর লিংক আপনার কাছে থাকলো। নিচের ফটোটি লক্ষ করুন।

বন্ধুরা নিজের আর্টিকেল পাবলিশ কৃত লিংকটি কপি করার জন্য সিম্পলভাবে আপনারা উপরের অ্যাড্রেস বার থেকে কপি করে নিতে পারেন।যদি বুঝতে অসুবিধা হয় তাহলে নিজের ফটোতেই ভালো ভাবে লক্ষ্য করুন।

আশা করি আপনারা উপরের ফটোটি ও লক্ষ্য করেছেন। এবং বুঝতে পেরেছেন কিভাবে সঠিক নিয়মে এ প্লাটফর্ম থেকে নিজের পাবলিশ করা আর্টিকেল এর লিংক কপি করতে হয়।

আর্টিকেল ইউনিক ভিউ বাড়ানোর উপায়?

এতক্ষণ আমরা নিজের এপ্রুভ আর্টিকেল এর লিংক সঠিকভাবে পাওয়ার নিয়মগুলো জেনেছি। এবার আমরা এই প্ল্যাটফর্মের আপনার আর্টিকেল গুলোর ইউনিক ভিউ কিভাবে বাড়াবেন এ বিষয় নিয়ে আলোচনা করব। আপনিতো ইতিমধ্যে শিখে গেছেন কিভাবে আর্টিকেল এর লিংক সঠিকভাবে বের করতে হয়।

এখন আপনি চাইলেই এই লিংক অন্যদের মাঝে শেয়ার করে ইউনিক ভিউ আপনার আর্টিকেল পেতে পারেন।উদাহরণ হিসেবে আমি কিছু পদ্ধতি আপনাদেরকে জানিয়ে দিব। আপনারা এই পদ্ধতিগুলো জেনে খুব সহজেই আশাকরি ইউনিট ভিউ আপনার আর্টিকেলে পেতে পারেন।

সর্বপ্রথম পদ্ধতি ইউনিক ভিউ বাড়ানোর জন্য?

ইউটিউব এর মাধ্যমেঃ বন্ধুরা আপনি চাইলে আপনার অথবা অন্য কারোর ইউটিউব চ্যানেলের ভিডিওতে অথবা কমেন্টে শেয়ার করতে পারেন এই লিঙ্ক। যে লিঙ্ক হল আপনার এপ্রুভ করা আর্টিকেল।এই লিংকগুলো আপনারা ফেসবুকের মাধ্যমে যেকোনো জায়গায় শেয়ার করতে পারেন।

শেয়ার করা লিংকটি ক্লিক করে যতলোক আর্টিকেলটি দেখবে ততো ইউনিক ভিউ আপনার একাউন্টে যোগ করা হবে। এবং আপনার একাউন্টে তার জন্য প্রতিটা ইউনিক ভিউ এর জন্য 40 পয়সা যোগ করা হবে। এভাবে করে আপনারা ইউটিউব এর মাধ্যমে বেশ ভালো পরিমাণে ইউনিক ভিউ পেতে পারেন।

দ্বিতীয় পদ্ধতিঃ ইউনিক ভিউ বাড়ানোর জন্য?

ফেসবুকের মাধ্যমেঃ বর্তমান এই সময়ে ফেসবুক খুবই জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম। মানুষ তাদের দৈনিক জীবনের সবচেয়ে বেশি সময় দিয়ে থাকে ফেসবুকে। তাই আপনারা আপনাদের পাবলিশ কৃত লিংক ফেসবুকে শেয়ার করতে পারেন।

এমন ভাবে আপনার আর্টিকেলটি শেয়ার করবেন যেন কেউ খুব সহজেই দেখার জন্য আগ্রহী হয়।আপনি যত ভালোভাবে মানুষের সামনে উপস্থাপন করবেন তত আপনার আর্টিকেল ভিউ হবে।এবং যত আর্টিকেল ভিউ হবে প্রায় সকল ভিউ ইউনিক হবে। প্রতিটা ইউনিক ভিউ এর জন্য আপনার একাউন্টে 40 পয়সা যোগ করা হবে।

তাই আপনারা চাইলে এভাবেও ফেসবুকের মাধ্যমে আপনার পাবলিশ কৃত লিংকটি ফেসবুকের মাধ্যমে শেয়ার করে। আপনারা খুব সহজেই আপনার আর্টিকেলের জন্য ইউনিক ভিউ পেতে পারেন।আশাকরি বুঝতে পেরেছেন কিভাবে ফেসবুকের মাধ্যমে শেয়ার করে ইউনিক ভিউ আপনি পেতে পারেন আপনার আর্টিকেলে সেটা।

আর্টিকেল এর শেষ কথা

পরিশেষে বন্ধুরা আমরা ইতিমধ্যে জেনে গিয়েছি কিভাবে সঠিক নিয়মে এই প্ল্যাটফর্ম থেকে আর্টিকেল ইউনিক ভিউ পেতে পারেন। উপরের দিকে আমি উদাহরণ হিসেবে কিছু উপায় বলে দিয়েছি। যেখান থেকে আপনারা খুব সহজেই আপনার আর্টিকেল এর জন্য ইউনিক ভিউ পেতে পারেন।উপরের পদ্ধতিসহ আপনারা আপনাদের ইচ্ছা মত উপায় আর্টিকেল ভিউ করাতে পারেন।

আপনার দের শেয়ার করা লিঙ্কটি ক্লিক করে যত লোক সর্বপ্রথম আর্টিকেলটি পড়বে তত ইউনিক আকারে আপনার একাউন্টে 40 পয়সা যোগ হতে থাকবে। মাত্র একটি আর্টিকেল শেয়ার করে আপনারা হাজার টাকা পর্যন্ত ইনকাম করতে পারেন। আর্টিকেল বুঝতে কোথাও অসুবিধা অথবা প্রবলেম হলে কমেন্ট এর মাধ্যমে জানাতে ভুলবেন না।

পরিশেষে আর্টিকেল সম্পর্কিত কোন প্রশ্ন অথবা মতামত থাকলে এটাও কমেন্ট করে জানাবেন। আর্টিকেলটি সম্পূর্ণ পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Ahmad Raihan - Oct 5, 2021, 1:43 AM - Add Reply

daily cpm জিনিস টা কি?

You must be logged in to post a comment.
Md Mahamudul Hasan Munna - Oct 5, 2021, 1:29 PM - Add Reply

আর্টিকেল সম্পর্কিত কোন মতামত বা প্রশ্ন থাকলে বলতে পারেন।

You must be logged in to post a comment.
Ahmad Raihan - Oct 5, 2021, 7:09 PM - Add Reply

আমার আর্টিকেল এ টোটাল ভিউ দেখাচ্ছে ৫৮ টি, এর মধ্যে পেইড ভিউ মাত্র ১ টি। এখানে পেইড ভিউ বলতে কি বুঝায়? এখানে ইউনিক ভিউ আরও বেশি হওয়ার কথা। আর ড্যাশবোর্ডে ডেইলি সিপিএম যে জিনিশটি আছে, সেটা বুঝিনি।

You must be logged in to post a comment.
Md Mahamudul Hasan Munna - Oct 6, 2021, 11:00 PM - Add Reply

পোস্ট এর নিয়ম অনুযায়ী আর্টিকেল শেয়ার করলে ইউনিক ভিউ কাউন্ট হবে। আর সিপিএ আপনার ইনকাম আপনার ডেইলি কত ইনকাম আসলো কেমন ভিউ হলো কেমন ইনকাম হচ্ছে এই ধরনের।

You must be logged in to post a comment.
Parvej ahmed - Oct 5, 2021, 10:23 PM - Add Reply

Thanks

You must be logged in to post a comment.
Md Mahamudul Hasan Munna - Oct 6, 2021, 10:56 PM - Add Reply

Welcome

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

অনলাইনে লেখালেখি করতে ভালোবাসি। অনলাইনে কিছু শিখতে ও জানতে ও জানাতে আরো বেশি ভালোবাসি।