গুগলের যেই ট্রিকসগুলো ৯৯% মানুষ জানে না!

আসসালামু আলাইকুম । আপনি নিশ্চয়ই গুগল ব্যাবহার করেন।  গুগলে কী না আছে!  আমাদের সকল প্রশ্নের উত্তর দিতে পারে।  কিন্তু গুগলেরও কিছু মজার ট্রিকস আছে।  তো চলুন,  দেখে নেয়া যাক!

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

গুগলের যেই  ৭ টি মজার ট্রিকস অনেকেই জানেনাঃ

১. Askew:

গুগলে যান।  এই লিখে সার্চ করুন -" Askew". কী! একটু অবাক হচ্ছেন!  আপনার ফোনের ওয়েবপেইজটা কেমন একটু হেলে পড়েছে!  তাই না!  ভয়ের কিছু নেই!  এটা ঐ খনিকের জন্যই।  এরপর আবার বেরিয়ে এলে ঠিক হয়ে যাবে। তো এটা কিন্তু বেশ মজার একটা জিনিস।  মনে হবে ভুমিকম্প হয়েছে।  এরপর ফোনটা কাত হয়ে গেছে। ট্রাই করতে পারেন! 

২. Flip a coin:

মাঠে খেলতে গেলেন।  হেড টেল করতে হবে।  কয়েন নেই। মোবাইল থাকলে আর প্রবলেম নেই।  না না!  মোবাইল উপরে ছুড়ে হেড টেল করতে বলছি না!  মোবাইলে গুগলে যান।  লিখে সার্চ দিন - ' Flip a coin'.

তাহলে একটি ছবি দেখতে পাবেন।  সেখানে ক্লিক করলেই পয়সা ঘুরতে শুরু করবে।  এবল আপনি রেজাল্ট পেয়ে যাবেন!  এটা খুব ভালো বিষয়।  ট্রাই করে দেখুন! 

৩. Google sky:

গুগলে বসে যদি মহাকাশ দেখতে পারেন,  নাসা করে আর যাওয়া লাগে নাকি! আরে,  মজা করছিলাম!  গুগলে Google sky লিখে সার্চ করলে আপনি মহাকাশের অনেক ছবি দেখতে পাবেন।  জুম করে ,  আশেপাশে ঘুরেই আপনি অনেক  কিছু দেখতে পাবেন। বিষয়টা কিন্তু খুব মজার আর ইন্টারেস্টিং! 

৪.Animal sound:

 এটা লিখে যদি গুগলে সার্চ করেন,  তাহলে আপনি বিভিন্ন প্রানীর ডাক শুনতে পাবেন। ওখানে অনেক প্রাণীর ছবি দেয়া থাকবে।  আপনি যার ডাক শুনতে চান,  তার ওপর ক্লিক করুন।  তাহলে আপনি সেই প্রানীর ডাক শুনতে পাবেন। 

৫. TIC tac toe:

অনেক সময় ধরে  অফিসে আছেন।  অথবা অনেকক্ষণ ধরে পড়াশোনা করছেন।  এখন একটু রেস্ট নেয়া দরকার।  যদি পরিস্থিতি এমন হয়,  তাহলে গুগলে Tic tac toe  লিখে সার্চ দিন।  এরপর সেখানে বিভিন্ন খেলা আসবে।  আমাদের সবার প্রিয় শূন্য কাটাকাটি গেমসটাও  আছে।  না!  দুজন মানুষ কিন্তু লাগবে না!  একজন তো আপনি আছেনই।  আর একজন? সেটা ফোন থেকে অটোমেটিক চলবে৷ তার মানে সময়টটা ভালোভাবেই পাস হবে।  শুধু একটা নয়, অনেক ধরনের গেমস আছে সেখানে।  এটাও ট্রাই করতে ভুলবেন না! 

৬. Pronounce big numbers:

২৩৪। সংখ্যাটা আমরা সহজেই উচ্চারন করতে পারি৷  এক পলকে দেখেই।  কিন্তু, ১০০০০০০৭০৯?  এটা পারবেন?  পারবেন,  তবে হঠাৎ দেখেই পারা যাবে যাবেনা!  

কিন্তু গুগলে যদি লিখেন - 1000000709=English 

তাহলে গুগলে উত্তর আসবে!  

- One billion seven hundred nine.

এটাও কিন্তু মজার একটা বিষয়! 

৭. Set timer:

কখনো যদি টাইমার বা স্টপওয়াচের প্রয়োজন পড়ে,  এবং তা আপনার কাছে না থাকে,  তাহলে টেনশনের কোনো কারন নেই!  গুগলে সার্চ করুন set timer  লিখে ‌! এরপর আপনার প্রয়োজনীয় টাইম সেট করে নিন! 

এবার, 

কেমন লাগল লেখা পড়ে?  ট্রিকসগুলো কী আগে জানতেন?  তাহলে আজই ট্রাই করুন।  লেখাটা ধৈর্য নিয়ে শেষ পর্যন্ত পড়ার জন্য ধন্যবাদ।  জে আইটি আর্নিং প্রোগ্রাম এর সাথে থাকবেন। 

ফি আমানিল্লাহ! 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Mehedi Hasan - Jan 27, 2022, 8:22 PM - Add Reply

TK KAMAI বাংলাদেশে ডিপোজিটের জন্য বেস্ট সাইট।

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

Read & Learn