গুগোল এডসেন্স কি? গুগোল এডসেন্স থেকে টাকা আয় করার উপায়।

প্রিয় বন্ধুরা, আসসালামুআলাইকুম।কেমন আছেন সবাই? আজ আমি আপনাদের সাথে আলোচনা করব গুগোল এডসেন্স থেকে কিভাবে টাকা আয় করা যায় এই বিষয় নি।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আশা করছি আমার আজকের এই পোষ্টটি যদি আপনারা মনোযোগ সহকারে সর্ম্পূণ ভালো ভাবে পড়েন তবে ইনশাআল্লাহ আপনারা সবাই অনেক উপকৃত হবেন।

এবং গুগোল এডসেন্স থেকে টাকা আয় করার জন্য আপনার মনে যত প্রশ্ন আছে আশা করছি সব প্রশ্নের উত্তর আপনারা আজকের এই পোষ্টে পেয়ে যাবেন।

ত চলুন প্রথমে জেনে নেই আমাদের আজকের আলোচনা কিকি থাকছে।

টপিক সূচি :-

১/ গুগোল এডসেন্স কি?

২/ গুগোল এডওয়ার্ড কি?

৩/ কিভাবে গুগোল এডসেন্স থেকে আয় করা যায়?

৪/ গুগোল এডসেন্স থেকে আয় করতে কিকি লাগে?

৫/ এটি পোষ্টে কত ওয়ার্ড লাগে এবং কত পোষ্ট থাকলে এডসেন্স পাওয়া যায়?

৬/ এডসেন্সের জন্য কিভাবে এপ্লাই করব?

৭/ গুগোল এডসেন্স থেকে টাকা তুলার প্রদ্ধতি।

৭.১/শেষ কথা।

১/ গুগোল এডসেন্স কি?

গুগোল এডসেন্স হলো গোগোলের এমন একটি সার্ভিস যা দিয়ে এডভাটাইস করা হয়।সহজ ভাষায় বলতে গেলে গুগোল এডসেন্স হলো বিজ্ঞাপন প্রচার করার একটি সহজ মাধ্যম।

আপনাদের বুঝার সুবিধাতে আমি সহজকে বলি, আপনারা হয়ত সবাই একটি বিষয় খেয়াল করেছে যে আপনি যখন কোন ব্লগ বা ইউটিউব ভিডিও দেখেন তখন কিছু বিজ্ঞাপন দেখতে পান। আর এই বিজ্ঞাপন গুলো হলো গুগোল এডসেন্সের।

আর এই বিজ্ঞাপন গুলোতে কেউ যখন ক্লিক করে বিজ্ঞাপন দাতার সাইটে গুরে আসে তখন, বিজ্ঞাপন দাতা গুগোলকে কিছু নির্দিষ্ট পরিমানে টাকা দেয়।

আর এই টাকার কিছু অংশ গুগোল নিয়ে নেয় আর বাকি অংশ ব্লগ অথবা ইউটিউবের এডমিন বা মালিকে দিয়ে দেয়।

মূল কথা,  বিজ্ঞাপনে যত ক্লিক হবে ব্লগ অথবা ইউটিউবের মালিকের এডসেন্স একাউন্টে তত টাকা জমা হতে থাকবে।

আর গুগোল এডসেন্স সম্পকে আরও ভালো ভাবে জানতে হলে আপনাদের জানতে হবে গুগোল এডওয়ার্ড সর্ম্পকে।

ত চলুন এভার জেনে নেই গুগোল এডওয়ার্ড কি?

২/ গুগোল এডওয়ার্ড কি?

গুগোল এডওয়ার্ড হলো গুগোলের একটি জনপ্রিয় সার্ভিস।গুগোল এডয়ার্ড এর মাধ্যমে গুগোল বিভিন্ন প্রডাক্ট কোম্পানি, প্রতিষ্টান বা ওয়েব সাইট এর কাছে থেকে তাদের প্রডাক্ট প্রচার করার জন্য চুক্তি করে একটি নির্দিষ্ট পরিমানে টাকা নেয়।

পরে গুগোল বিভিন্ন ওয়েবসাইটে, ব্লগে বা ইউটিউবে বিজ্ঞাপন দিয়ে দেয়। তাই কেউ যদি বিজ্ঞাপন দিতে চায় তবে সেক্ষেত্রে তার গুগোল এডওয়ার্ড এর একাউন্ট থাকতে হবে। আর গুগোলে বিজ্ঞাপন দিতে হলে গুগোলকে টাকা দিতে হবে।

গুগোল এডসেন্স এর বিজ্ঞাপন দুই প্রকার।

১. ব্লগ, ওয়েব সাইট,বা ইউটিউবে ব্যানার পর্দশন করা।

২. টেলিভিশনের বিজ্ঞাপনের মতো ইউটিউবের ভিডিওতে বিজ্ঞাপন পর্দশন করা।

আর এই বিজ্ঞাপন থেকে যত টাকা আয় হবে তার থেকে ৩২% গুগোল সার্ভিস খরচ হিসাবে রাখবে, আর বাকি ৬৮% ব্লগ, ওয়েব সাইট বা ইউটিউবের মালিকে দিয়ে দেবে।

৩/ কিভাবে গুগোল এডসেন্স থেকে আয় করা যায়?

গুগোল এডসেন্স থেকে টাকা আয় করার জন্য প্রথমেই আপনার একটি ব্লগ বা ইউটিউব চ্যানেল থাকতে হবে।কারন গুগোল এডসেন্স কেবল মাত্র ব্লগ এবং ইউটিউব চ্যানেলেই বিজ্ঞাপন দেখায়।

মোবাইল এপ্লিকেশন ব্যবহার করেও গুগোল এডসেন্স থেকে টাকা আয় করা যায়।তবে এটি একটি জটিল প্রক্রিয়া। 

আপনার যদি ব্লগ অথবা ইউটিউব চ্যানেল থাকে তবে এটি হতে পারে আপনা  সারা জীবনের আয়ের উৎস।কারন বর্তমানে অনেকেই ব্লগ ও ইউটিউব চ্যানেলে গুগোল এডসেন্স বিজ্ঞাপন দেখিয়ে ঘরে বসে হাজার হাজার টাকা ইনকাম করছেন।

আর গুগোল এডসেন্স থেকে কিভাবে টাকা আয় করবেন জানার জন্য প্রথমে আপনাকে জানতে হবে গুগোল এডসেন্স থেকে টাকা আয় করতে কিকি লাগবে।

ত চলুন প্রথমে জেনে নেই গুগোল এডসেন্স থেকে টাকা আয় করতে কিকি লাগবে।

৪/ গুগোল এডসেন্স থেকে আয় করতে কিকি লাগে?

আগেই বলেছি গুগোল এডসেন্স থেকে আয় করতে আপনার একটি ওয়েবসাইট, ব্লগ,বা ইউটিউব চ্যানেল থাকতে হবে।আপনি যদি ওয়েব ডিজাইনের কাজ জানেন তবে ভালো, আর যদি না জানেন তবে অন্য কাউকে দিয়ে একটি ওয়েবসাইট, ব্লগ সাইট বানিয়ে নিন।

বানানো হয়ে গেলে একটি ডোমেইন হোষ্টটিং নিয়ে সেটাকে অনলাইন করতে হবে।ওয়েবসাইটে উন্নত এস ই ও করতে হবে। প্রচুর আটিক্যাল লিখতে হবে।তবে অন্য কোন ওয়েবসাইট থেকে কন্টেন্ট চুরি করে কপি পেষ্ট করা যাবে না।

আর সব সময় এমন ধরনের আটিক্যাল লিখার চেষ্টা করুন যা পড়ে মানুষ উপকৃত হবে।আর আপনার ওয়েব সাইটে যদি অন্য কারো এড থাকে তবে তা সরিয়ে নিন।

আপনার ওয়েব সাইটে যখন ভিজিটর বেশি ভিজিট করবে তখন আপনি গুগোল এডসেন্স এর জন্য এপ্লাই করতে পারবেন।

৫/ এটি পোষ্টে কত ওয়ার্ড লাগে এবং কত পোষ্ট থাকলে এডসেন্স পাওয়া যায়?

নতুন যারা গুগোল  এডসেন্স থেকে টাকা আয় করতে চান তাদের বেশির ভাগই প্রথমে প্রশ্ন করেন যে, আমি একটি পোষ্টে কত ওয়ার্ড ব্যবহার করব? এবং গুগোল এডসেন্সের জন্য কতটি পোষ্ট থাকতে হবে?

সাধারনত একটি আটিক্যালেই ৫০০টি ওয়ার্ডের বেশি হওয়াই ভালো।আবার অনেকেই বলেন যে একটি আটিক্যালে ১০০০টি ওয়ার্ড থাকতে হবে।

৬/ এডসেন্সের জন্য কিভাবে এপ্লাই করব?

 আপনাদের আমি আগেই বলে ছিলাম যে, গুগোল এডসেন্স থেকে টাকা আয় করার জন্য আপনার একটি ব্লগ, ওয়েবসাইট, ইউটিউব চ্যানেল থাকতে হবে।

কারন, এডসেন্স বিজ্ঞাপন আপনি তখনই দেখতে পাবেন, যখন আপনার কাছে একটি ব্লগ,ওয়েবসাইট,বা ইউটিউব চ্যানেল থাকবে।

উপরুক্ত, যেকোন একটি যদি আপনার কাছে থাকে তবে আপনি গুগোল এডসেন্স এর ওয়েবসাইটে গিয়ে সাইন আপ করে একটি ফর্ম আসবে এটি পূর্রণ করে আপনি গুগোল এডসেন্সের জন্য এপ্লাই করতে পারবেন।

এপ্লাই করার সাথে সাথে আপনার একাউন্টে এক্টিব নাও নিতে হতে পারে।হয়ত বা আপনাকে একাদিক বার গুগোলের জন্য এপ্লাই করতে হতে পারে।

তবে এডসেন্স করার জন্য আপনাকে গুগোলের সমস্ত শর্ত মেনে এপ্লাই করতে হবে।আর আপনার গুগোলের এডসেন্স চালু হয়েছে কিনা তা আপনাকে গুগোল আপনার ইমেলে একসেপ্ট বা রিজেক্ট দিয়ে জানিয়ে দেবে।

আর এক বার যদি আপনি গুগোল এডসেন্স চালু করতে পারেন তবে আপনি আপনার ব্লগ,ওয়েব সাইট, ইউটিউব চ্যানেলে বিজ্ঞাপন দিয়ে টাকা আয় করতে পারবেন।

৭/ গুগোল এডসেন্স থেকে টাকা তুলার প্রদ্ধতি।

আপনার গুগোল এডসেন্স থেকে টাকা তুলার জন্য আপনাকে প্রথমে কিছু বিষয় জানতে হবে।

আপনার গুগোল এডসেন্স একাউন্ট থেকে টাকা তুলার জন্য আপনার আকাউন্টে ১০০$ ডলার হয়ে গেলে আপনি ব্যাংকের মাধ্যমে তুলে নিতে পারবেন।

আর আপনার এডসেন্স একাউন্টে যখন ১০$ ডলার হবে তখন গুগোল আপনার পোষ্ট অফিসে একটি চিটি পাঠিয়ে দেবে।

আর এই চিটি  তুলে নিয়ে এডসেন্স একাউন্ট পিন ভেরিফাই করতে হবে।এবার আপনার ব্যাংক ডিটেলস যোগ করে দিতে হবে।

আর আপনার একাউন্টে যখন ১০০$ডলার যোগ হবে তখন গুগোল অটোমেটিক টাকা আপনার ব্যাংক একাউন্টে পাঠিয়ে দেবে।

ত প্রিয় বন্ধুরা দেখলেন ত কত সহজে গুগোল এডসেন্স থেকে টাকা তুলতে পারবেন।আর এটিই হলো গুগোলে টাকা তুলার প্রদ্ধতি।

শেষ কথা:-

ত প্রিয় বন্ধুরা এই ছিল আমাদের আজকের আলোচনা গুগোল এডসেন্স থেকে টাকা আয় করার উপায় গুলো নিয়ে।

এখানে আমি আজ আপনাদের সাথে সর্ম্পূণ আলোচনা করেছি গুগোল এডসেন্স কি? গুগোল এডওয়ার্ক কি? কিভাবে গুগোল এডসেন্স থেকে টাকা আয় করা যায়?  কিভাবে এডসেন্সের জন্য এপ্লাই করব? 

এই সমস্ত বিষয় গুলো নিয়ে আমি আজ আপনাদের সাথে আলোচনা করেছি। আশা করছি আপনারা সবাই এই পোষ্টটি ভালো ভাবে পড়লে অনেক উপকৃত হবেন।

আর আপনারা যদি এই পোষ্টটি ভালো ভাবে শেষ পর্যন্ত পড়েন তবে ইনশাআল্লাহ আপনাদের মনে গুগোল এডসেন্স থেকে টাকা আয় করা নিয়ে যত আপনাদের মনে যত ধরনের প্রশ্ন আছে আসা করছি এই পোষ্টটি পড়লে আপনারা সব প্রশ্নের সঠিক উত্তর পেয়ে যাবেন।

আর এই পোষ্টে আমি আপনাদের সাথে গুগোল এডসেন্স থেকে টাকা আয় করার সর্ম্পূণ বিস্তারিত আলোচনা করেছি। 

এখন আপনাদের আমি পরামর্শ  দেব ভালো ভাবে গুগোল এডসেন্স সর্ম্পকে জেনে খুব তাড়াতাড়ি একটি ওয়েব সাইট, ব্লগ,ইউটিউব চ্যানেলে তৈরি করে কাজ শুরু করুন আর টাকা আয় করুন।

ত আজ এই পর্যন্তই সবাই অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন, নিরাপদে থাকবেন,আর আমার জন্য দোয়া করবেন।এবং বন্ধুদের সাথে বেশি বেশি করে পোষ্টটি শেয়ার করুন যাতে তারাও টাকা আয় করতে পারে।

আর এতক্ষন মনোযোগ সহকারে আমার পোষ্টটি পড়ার জন্য আপনার সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ত সবাই ভালো থাকবেন,।

আল্লাহ হাফেজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

আস্সালামু আলাইকুম, আমি জহুরা। বর্তমানে রাষ্ট্রবিজ্ঞানে অর্নাস করছি। এবং পাশাপাশি একজন কন্টেন্ট রাইটার হিসাবে কাজ করছি।