ফ্রি ফায়ার গেম কেন এত জনপ্রিয় ?

Garena free fire গেমটি একটি বহুল বিশ্বব্যাপী জনপ্রিয় অনলাইন গেম। এই গেমের কোম্পানির নাম গেরিনা।গেরিনা কোম্পানি সিংগাপুরে অবস্থিত। গেরিনা কোম্পানির মালিকের নাম Lee (লি)।তিনি একজন চীনা বংগশভূত সিংগাপরের নাগরিক। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ফ্রি ফায়ার নাম শুনলেই মনে হয় গেমটি খুব আকর্ষণীয় একটি মাল্টিপ্লেয়ার গেইম যাকে বলা হয় অনলাইন গেইম। এই গেমটি খেলার জন্য সারা বিশ্বে সার্ভার রয়েছে। তার মধ্যে ইন্ডিয়ান,বাংলাদেশ,পাকিস্তান,ইন্দোনেশিয়া, ব্রাজিল,মধ্য প্রাচ্যের সার্ভার অনেক জনপ্রিয়। কারণ এই দেশগুলো থেকে সব চেয়ে মানুষ এই গেইমটি খেলে। যার জনপ্রিয়তা এতোই যে এই গেইম গুগলের প্লেস্টোর থেকে দুই দুবার বিশ্বের সেরা মাল্টিপ্লেয়ার গেইম এর পুরষ্কার জিতেছে। এবং বিশ্বের সব থেকে বেশি ডাউনলোডকৃত গেইমটির নাম হলো ফ্রি ফায়ার।

গত ২০১৯,২০২০,২০২১ সাল গুলোতে ফ্রি ফায়ার বিশ্বের বড় বড় টুর্নামেন্ট আয়োজন করে যেখানে বিশ্বের নামি নামি দেশের প্লেয়াররা অংশগ্রহন করেছিলো। ২০১৯ ওয়ার্ড সিরিজ হয়েছিলো ব্রাজিলে যেখানে ইন্ডিয়ার মতো টিম অংশ গ্রহন করে। এই গেমটি শুধু গেইম না এটি একটি ইনকামের মঞ্চও বলা যায়। কারণ এই গেমের অফিশিয়াল টুর্নামেন্ট খেলে লাখ লাখ টাকা ইনকাম হচ্ছে। তাছাড়া এই গেইম নিয়ে কন্টেন্ট বানিয়ে ফেইসবুক, ইউটিউব, টিকটিক প্লাটফর্মে আপলোড এর মাধ্যমে ফলোওয়ার,ভিউ,সাবস্ক্রাইব বাড়িয়ে টাকা ইনকাম করছে। তাছাড়া লাইভ স্ট্রিমও করে অনেকে টাকা ইনকাম করছে। 

এই গেইম এর যে শুধু ভালো দিক রয়েছে তেমন না খারাপ দিকও রয়েছে। এই গেমের প্রতি বর্তমানে কোমলমতি শিশু,কিশোররা বেশি আসক্ত হয়ে পড়েছে যার ফলে পড়াশোনা ক্ষতির পাশাপাশি স্বাস্থ্যের ওপর অনেক প্রভাব পড়ছে। যার ফলে এই গেইম এর জন্য অনেক শিশু আত্মহত্যার মতো ঘটনা ঘটিয়ে ফেলেছে।

কথায় আছে কোনো কিছুই অতিরিক্ত ভালোনা।গেইম থেকে টাকা উপার্জনের মাধ্যম থাকলেও তা নিয়ে নেগেটিভ কাজ কর্মই বেশি হয়। তাই নেগেটিভ কে বাদ দিয়ে পজিটিভ কে বেছে নেওয়া উচিত। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am student. Recently in 2021 i passed hsc exam.