২০২২ সালে ৭ টি উপায়ে গেম খেলে টাকা ইনকামের উপায়

অনলাইন গেম বর্তমানে খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। তার বিশেষ কারণ, বর্তমানে অনলাইন ভিত্তিক গেমগুলো থেকে অনেক ভালো পরিমান ইনকাম করা যাচ্ছে। এবং এটি একটি অতিরিক্ত আয়ের মাধ্যম হিসাবে বিশেষ স্থান দখল করে আছে। গেম খেলে টাকা ইনকাম অতীতের তুলনায় ভাবাই যায় না। অথচ, প্রযুক্তির উন্নতির ফলে গেম খেলে ইনকাম একটি প্রফেশনাল প্রর্যায়ে উন্নীত হয়েছে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনি যদি গেম খেলে অনলাইনে ইনকাম করতে চান তাহলে আপনাকে সঠিক গেম প্লাটফর্ম বাছাই করতে হবে। কেননা বর্তমান বিশ্বে ভিডিও গেম খেলে অর্থ উপার্জন করা সম্ভব হলেও সত্য এই যে তা একটি কঠিন বিষয়। তবে হতাশ হওয়ার কিছু নেই সঠিক উপায়ে সঠিক গেম বাঁছাই করে দক্ষতার সহিত কাজ করতে পারলে আপনি এখান থেকে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন।

আজকে আমি আপনাকে জানবো কিভাবে কোন উপায়ে আপনি মাত্র ৭ টি উপায় ব্যবহার করে অনলাইন থেকে টাকা ইনকামের স্বপ্ন পূরণ করতে পারেন। চলুন শুরু করা যাকঃ

01. সরাসরি সম্প্রচার । অনলাইন গেম খেলে টাকা ইনকাম

আপনি চাইলে টুইচ বা ইউটিউব এ অনলাইন গেমের লাইভ স্ট্রিমিং করে আয় করতে পারেন। আপনি যদি প্রফেশনাল গেইমার হয়ে থাকেন তাহলে লাইভ স্ট্রিমিং আপনার জন্য প্রচুর ইনকামের প্লাটফর্ম হতে পারে।

কারণ, লাইভ স্ট্রিমিং হিসাবে আপনি আপনার গেমকে টুইচ বা ইউটিউবে আপলোড করে প্রচুর ভিজিটর এনে প্রচুর পরিমান আয় করতে পারেন। কারণ, বর্তমানে অনলাইন গেমিং ছেলে মেয়েদের কাছে ব্যাপক জনপ্রিয়। তারা গেম খেলার ইনস্ট্রাকশন পাওয়ার জন্য লাইভ স্ট্রিম গুলোতে ভিড় করে থাকে। 

02. গেমস জার্নালিজম । অনলাইন গেম খেলে টাকা ইনকাম

আপনি চাইলে একটি নির্দিষ্ট সাইটে যোগদান করে অথবা একটি নির্দিষ্ট সাইট চালু করে সেখানে গেমিং বিষয়ে পর্যালোচনা, খবর বা সাক্ষাতার লিখে ফ্রিলান্সার হিসাবে প্রচুর পরিমান অর্থ উপার্জন করতে পারেন।

তাছাড়া আপনার যদি একটি নির্দিষ্ট সাইট থেকে থাকে তাহলে আপনি সেখানে গেমিং বিষয়ে লিখে এবং বিজ্ঞাপন এবং একটি Patreon সাবস্ক্রিপশন দিয়ে প্রচুর পরিমান ইনকাম করতে পারেন। যা আপনাকে একটি প্রফেশনাল লাইফ দিতে পারে এবং আপনাকে সফলতা এনে দিতে পারে।

03. ভিডিও গেম টিউটোরিয়াল এবং গাইড তৈরি । অনলাইন গেম খেলে টাকা ইনকাম

আপনি ভিডিও গেমসগুলোর একটি ভিডিও গাইড তৈরি করেও তা আপলোড করেও টাকা ইনকাম করতে পারেন। এজন্য আপনি একটি ওয়েবসাইট খুলে সেখানে আপনার তৈরিকৃত ভিডিও গাইডটিকে ভিডিও আকারে আপলোড করে প্রচুর পরিমান টাকা ইনকাম করতে পারেন।

আপনি গেমিং বিষয়ে একটি ইবুক তৈরি করতে পারেন। এবং পরবর্তীতে আপনি সেগুলোকে আপনার ইচ্ছামতো মার্কেট প্লেসে বা  বাজারে বিক্রি করেও অনেক টাকা ইনকাম করতে পারেন। 

04. গেমিং পডকাস্ট হোস্ট। অনলাইন গেম খেলে টাকা ইনকাম

আপনার জন্য আরো একটি সহজ বিষয় হচ্ছে আপনি গেমগুলোর সাপ্তাহিক বা মাসিক শো তৈরি করে তাতে আকর্ষনীয় বিজ্ঞাপন বা স্পন্সরশীপের মাধম্যে টাকা আয় করতে পারেন। যা আপনার জন্য একটি লাভজনক ব্যবসায় পরিণত হতে পারে। এছাড়া গেমিং পডকাস্ট হোস্ট করে আপনার ওয়েবসাইটে প্রচুর পরিমান ভিজিটর এনে তা দেখে টাকা ইনকাম করতে পারেন। 

05. অ্যাকাউন্ট বা ডিজিটাল আইটেম বিক্রি। অনলাইন গেম খেলে টাকা ইনকাম

ধরুণ আপনি গেমিং এর প্রচুর সময় ব্যয় করে থাকেন তাহলে এ বিষয়টি আপনার জন্য সবচেয়ে ফলপ্রসূ হবে। কেননা আপনি আপনার একাউন্ট বা ইন- গেম আইটেমগুলি অন্য খেলোয়ারদের কাছে বিক্রি করেত পারেন। এবং বিক্রি করে প্রচুর টাকা ইনকাম করতে পারেন। এছাড়া আপনি আপনার অর্জিত কার্ডগুলিকেও অন্য খেলোয়ারদের কাছে বিক্রি করতে পারেনে এভং টাকা ইনকাম করতে পারেন। 

06. প্লে টেস্টার। অনলাইন গেম খেলে টাকা ইনকাম 

আপনি যদি দক্ষ গেইমার হয়ে থাকেন তাহলে এ উপায়টি আপনার জন্য। কেননা এ উপায়ে আপনি একজন প্লে টেস্টার হয়ে টাকা ইনকাম করতে পারবেন। একটি গেম বাজারে আসার আগে তাকে অনেকগুলো স্টেজ পার হয়ে আসতে হয়। সেক্ষেত্রে আপনি একজন প্লেটেস্টার হয়ে গেমের মধ্যে থাকা বাগ এবং অন্যান্য সমস্যাগুলো খুঁজে বের করার কাজ করতে পারেন। এত করে গেম কোম্পানির কাছ থেকে আপনি অনেক টাকা ইনকাম করতে পারেন। 

07. গেমিং টুর্নামেন্ট এবং স্পনসর জিতুন। অনলাইন গেম খেলে টাকা ইনকাম 

আপনি যদি দক্ষ অনলাইন গেইমার হয়ে থাকেন তাহলে এ উপায়টি আপনাকে টাকা ইনকামে ব্যাপকভাবে সাহায্য করতে পারবে। আপনি দক্ষ খেলোয়ার হয়ে থাকলে আপনি অনলাইন গেমং প্রতিযোগিতাগুলিতে যোগাদান করতে পারেন। এজন্য আপনি Esports সংস্থাগুলোতে যোগ দিতে পারেন। সেখানে প্রতিযোগিতায় জিতে এবং স্পনসরের মাধ্যমে আপনি প্রচুর পরিমান টাকা ইনকাম করতে পারেন। 

পরিশেষে 

আশা করি অনলাইন গেম খেলে টাকা ইনকামের উপায়গুলো আপনাকে বুঝাতে পেরেছি। উপরোক্ত উপায়গুলোকে ব্যবহার করে আপনি অনলাইনে গেম খেলে ইনকাম করতে পারবেন ইনশাল্লাহ। আমার এ পোস্টটি যদি আপনার ভালো লেগে থাকে আপনি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন। অন্য কোন দিন নতুন কোন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হবো। সে পর্যন্ত ভাল থাকবেন। খোদা হাফেজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ