ইনভেস্ট ছাড়াই ফেসবুক ফলোয়ার বাড়ান | একদম রিয়েল ফলোয়ার আসবে?

আসসালামু আলাইকুম,বন্ধুরা। আসা করি সকলে সৃষ্টি কর্তার দয়ায় ভালোই আস। আজকে তোমাদের ফেসবুকে ফলোয়ার বাড়ানোর নতুন উপায়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ফেসবুক প্রোফাইল হোক বা ফেসবুক পেইজ হোক দুইটাতেই ফলোয়ার বাড়াতে পারবে। এখন তোমাদের প্রশ্ন এটা জে তোমরা কীভাবে ফলোয়ার বাড়াতে পারবে?

কোন ইনভেস্ট ছাড়াই ফলোয়ার বাড়াতে পারবে। কিন্তু তার জন্য পরিশ্রম করতে হবে। আর হ্যাঁ তোমরা রিয়েল ফলোয়ারই পাবে। কোন মিথ্য কথা নয়, সত্যি বলছি।

আর তোমরা যদি আমার নিয়মটা একবার ফলো করতে পারো তাহলে তোমরা নিজেরাই বুঝতে পারবে যে ফলোয়ার বাড়তেছে কি না।

তো বেশি কথা না বাড়িয়ে তোমাদের নিয়ম এর কথা বলা যাক। তোমরা যদি নতুন ফেসবুক পেইজ খুলে থাকো তাহলে ফলোয়ার আনার জন্য তোমাদের প্রথম কাজ সেই পেইজটি ভালো ভাবে কাস্টমাইস করতে হবে।

আর এর পর তমাদেরেক্টি কাজ ভালো ভাবে পালন করতে হবে, সেটা হচ্ছে তোমরা নিয়মিত টাইমে পোস্ট ছাড়তে হবে। আর নিজের তৈরি পোস্ট ছাড়তে হবে। 

এরপর তোমাদের আরেকটি কাজ সেটা হচ্ছে যে তোমাদের নিজেদের ফেসবুক প্রোফাইলের নিজেদের কাছের বন্ধুদের তোমার পেইজে ইনভাইট করবে। এর পর তোমরা তোমাদের প্রোফাইলে গিয়ে সকল বন্ধুদের ইনভাইট করবে।

কিন্তু তারা যদি তোমার পেইজটা না ফলো করে তাহলে তোমরা অন্য উপায় অবলম্বন করবে। সেই উপায়টি হচ্ছে তোমরা ফেসবুকের সার্চ অপশনে গিয়ে লিখবে ফলো টু ফলো ব্যক। সার্চ দেওয়ার পর দেখতে পাবে অনেক গুলো গ্রুপ তোমার সামনে হাজির হয়েছে।

এর মধ্য হতে যেই গ্রুপে বেশি সদস্য সেই গ্রুপে তোমরা জইন হবে। এর পর সেই গ্রুপে পোস্ট করবে ফলো দিলে ফলো ব্যাক পাবে। এরপর পরই দেখবে সেই গ্রুপ থেকে সদস্যরা তোমাকে ফলো করছে।

আর তুমিও তাদের ফলো করে দিবে। আর যদি তুমি তাদের ফলো না করে দাও, তাহলে তারা তোমার পেইজে ফলো করেছিল তা উঠিয়ে নিবে। তাই তাদের ফলো দেওয়ার সাথে সাথে তুমিও তাদের ফলো করে দিবে।

এভাবে দেখবে তোমার ফলয়ার বেড়ে যাচ্ছে। কিন্তু তোমরা যদি আরও ফলয়ার বাড়াতে চাও, তাহলে আরও উপায় আছে। আরেকটি উপায় হচ্ছে তোমরা তোমাদের নিজেদের পেইজে চলে যাবে।

এরপর সেই পেইজ থেকে অন্য পেইজে যাবে। এমন পেইজে যাবে যেন সেই পেইজে অনেক ফলোয়ার  রয়েছে। তাদের পেইজে গিয়ে তাদের ফলো করবে।

এরপর দেখবে তাদের পোস্ট ছাড়ার সাথে সাথে তোমার কাছে নোটিফিকেশন চলে এসেছে। এরপর তোমার কাজ তোমার পেইজটি দিয়ে তাদের পোস্টে কমেন্ট করবে।

দেখবে তোমার পেইজটিতে আরও অনেকজন ফলো করেছে। কারণ তারা তোমার পেইজটির পোস্ট দেখার পর তোমার পেইজটিতে প্রবেস করবে।

আর তোমার পেইজটিতে যদি ভালো পোস্ট দেখে তাহলে ফলো করে রাখবে। যাতে তোমার পোস্ট গুলো আরও পড়তে পারে।

তবে একটি কথা মাথায় রাখবে, কোন ফলোয়ার যেন তোমার পেইজটিতে এসে ফিরে না যায়। এখন তোমার প্রশ্ন হতে পারে কীভাবে তাদের আটকে রাখতে হবে?

তো তার জন্য তোমাদের এমন পোস্ট ছাড়তে হবে যেন তারা খুবই আগ্রহী দেখার জন্য। আরও অনেক উপায় রয়েছে , যদি সে সব উপায় জানতে চাও তাহলে কমেন্ট বক্সে জানাও।

তোমাদের উত্তর অবশ্যই দেওয়া হবে।

আরও নতুন তথ্য জানতে চাইলে জে আইটির পাশে থাকো। আরও নিত্য তথ্য না ছাড়া অব্দি সকলে ভালো থেকো। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ