ইংরেজি শেখার ফিচার চালু করল গুগল, দেখে নিন কীভাবে ফিচারটি চালু করবেন ।

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু। কেমন আছেন সবাই আশাকরি ভালো আছেন

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ইংরেজি শিখতে আমরা অনেক জায়গায় অনেক কোর্স করে থাকি এবং বিভিন্ন ধরনের উপায় অবলম্বন করি। ইংরেজি শিখতে হলে আমাদের অনেক নতুন নতুন শব্দ জানতে হয় মনে রাখার জন্য এটি অনেক সময়ে দুর্বোধ্য হয়ে ওঠে। আপনি যদি প্রতিদিন একটি করে নতুন ইংরেজি শব্দ শিখেন তাহলে বছরে 365 নতুন ইংরেজি শব্দ শিখতে পারবেন। এবং আপনার দৈনন্দিন কথাবার্তায় প্রয়োগ করতে পারবেন।

আর সেটিকে কাজে লাগিয়ে গুগল চালু করল নতুন একটি ফিচার ,,যেই ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা প্রতিদিন ইংরেজি শব্দ শিখতে পারবে। আপনি যদি প্রতিদিন নতুন নতুন ইংরেজী শব্দ শিখতে চান তাহলে আপনিও খুব সহজেই এই ফিচারটি চালু করতে পারেন একদম বিনামূল্যে। ফিচারটি চালু করতে হলে আর্টিকেলটি অবশ্যই পড়বেন এবং বন্ধুদের সাথে শেয়ার করবেন।

পদ্ধতিটি একদম সহজ। আপনাদের সর্বপ্রথম গুগোল অ্যাপ টি ওপেন করতে হবে। ওপেন করলে সার্চ বার এ  যেকোনো একটি ইংরেজী শব্দ দিয়ে সার্চ করুন। আপনাদের পছন্দমত যেকোনো একটি ওয়ার্ড সার্চ করুন। সার্চ করার পর আপনারা ডানপাশে উপরে একটি বেল আইকন দেখতে পারবেন। বেল আইকনটিতে ক্লিক করে নোটিফিকেশন অন করুন।

ব্যাস হয়ে গেল আপনাদের ফিচারটি চালু। এতো সহজেই আপনারা এই ফিচারটি চালু করতে পারবেন এবং প্রতিদিন নতুন নতুন ইংরেজী শব্দ শিখতে পারবেন। গুগল আপনাকে প্রতিদিন নোটিফিকেশনের মাধ্যমে নতুন নতুন ইংরেজি শব্দ শিখাবে।

শেষ কথা :

আপনাদের সম্পূর্ণ বিস্তারিত ভাবে আলোচনার মাধ্যমে শিখিয়েছি কিভাবে আপনারা গুগোল এর নুন ফিচার চালু করবেন।  কোন সমস্যা হলে আমাকে কমেন্ট এ জানাবেন। আমি আপনাদের সহযোগীতা করার চেষ্টা করব। পরবর্তী তে অন্য কোন ইনকাম করার সাইট নিয়ে হাজির হব। সেই পর্যন্ত সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ