মোবাইলের অ্যান্ড্রয়েড অ্যাপ দিয়ে টাকা আয় করার ৫ টি সেরা অ্যাপ।

বর্তমান সময়ে অনলাইনের মাধ্যমে আমরা নানা সাইটের মাধ্যমে কাজ করে টাকা ইনকামের কথা ভেবে থাকি। আমরা যারা অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহার করে থাকি আমরা সবসময় ভেবে থাকি কিভাবে অ্যান্ড্রয়েড ফোনের মাধ্যমে টাকা ইনকাম করতে পারবো। সাধারণত অ্যান্ড্রয়েড ফোনের মাধ্যমে টাকা ইনকাম করার অসংখ্য অ্যাপ রয়েছে, কিন্তু আজকে আমরা আপনাদের এই অ্যাপ গুলোর মধ্যে সেরা ৫টি অ্যাপ সম্পর্কে আলোচনা করব।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এই পাঁচটি অ্যাপ দিয়ে আপনি খুব ভালোভাবে আপনার হাতে থাকা অ্যান্ড্রয়েড মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে পারবেন। আমাদের এই বর্তমান সময়ে অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বেড়েই চলছে। বর্তমান সময়ে অধিকাংশ মানুষ অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করে থাকে। অ্যান্ড্রয়েড ফোন দিয়ে অনেকেই বিভিন্ন ধরনের অ্যান্ড্রয়েড অ্যাপ এর মাধ্যমে টাকা ইনকাম করার কথা ভাবছে।

আর তাদের জন্য আজকে আমাদের আর্টিকেলটিতে এই বিষয় নিয়ে আলোচনা করা হবে। সাধারণত আমাদের বর্তমান সময় ফ্রিল্যান্সিং করার পেশা অনেক জনপ্রিয় হয়ে উঠেছে এবং চাকরি বাজারের মধ্যে এক বিশেষ প্রতিযোগিতা সৃষ্টি হয়ে যাওয়ায় অনেকেই এখন এই ফ্রিল্যান্সিং পেশাকে বেছে নিয়েছে তাদের জীবনের ক্যারিয়ার হিসেবে।

আর আমরা অনেকেই আছি যারা ফ্রিল্যান্সিং পেশা ছাড়াও ছোটখাটো কাজ আমাদের হাতে থাকা মোবাইল দিয়ে করার মাধ্যমে টাকা ইনকামের স্বপ্ন দেখে থাকি। তবে আপনি যদি কিছু পদক্ষেপ গ্রহণ করেন তাহলে অবশ্যই আপনি এটা করতে পারবেন।

মোবাইলের অ্যান্ড্রয়েড অ্যাপ এর সাহায্যে নানা কাজ করে টাকা ইনকাম করার কোন ঝামেলা মূলক ব্যাপার নয় এটি। আজকে আমরা আপনাদের এমন কয়েকটি অ্যান্ড্রয়েড অ্যাপ এর সাথে পরিচয় করিয়ে দিবো যা দিয়ে আপনি খুব সহজেই কিছু কাজ করে মাসিক ২০ থেকে ৩০ হাজার টাকা পর্যন্ত নিশ্চিন্তে আয় করতে পারবেন।

সাধারণত আপনি এই অ্যাপ গুলোর মাধ্যমে ঘরে বসে টাকা উপার্জন করতে পারবেন। এখানে সকল বয়সের মানুষেরা কাজ করতে পারবেন। আবার যদি আপনি ল্যাপটপ বা কম্পিউটার ব্যবহার করতে না জেনে থাকেন তাহলেও আপনাকে কোন অসুবিধায় পড়তে হবে না এগুলোর ব্যবহার জানা ছাড়াও আপনি নিশ্চিন্তে টাকা ইনকাম করতে পারবেন।

তবে এই কাজটি করতে আপনার মোবাইলের যেটি দরকার পড়বে সেটি হচ্ছে ইন্টারনেট। হ্যাঁ ইন্টারনেট, ইন্টারনেট কানেকশন ছাড়া আপনি আপনার মোবাইলের অ্যান্ড্রয়েড অ্যাপস গুলো ব্যবহার করে বাহ এতে কাজ করে কোন রকম ইনকাম করতে পারবেন না। তাই আপনার এই অ্যাপ গুলো ব্যাবহার করতে গেলে যেটি খুব দরকার হবে সেটি হচ্ছে আপনার হাতে থাকা অ্যান্ড্রয়েড ফোন টিতে অবশ্যই ইন্টারনেট কানেকশন থাকতে হবে।

আপনার আরেকটি কথা জানা দরকার সেটি হচ্ছে আপনার হাতে থাকা অ্যান্ড্রয়েড ফোনটি অবশ্যই একটু ভালো মানের হতে হবে। ভালো মানের স্মার্টফোন ছাড়া আপনার এই অ্যাপ গুলো ব্যবহার করে ইনকাম করতে জটিলতায় পড়তে হতে পারে। আর যদি একটু ভালো মানের স্মার্টফোন থাকে তাহলে এই জটিলতাগুলো আপনি সব খুব সহজেই এড়িয়ে যেতে পারবেন।

এখন ভালো মানের স্মার্টফোন বলতে আমি বলতে চাচ্ছি আপনার হাতে থাকা স্মার্টফোনটির দাম কমপক্ষে হলেও ৭০০০ থেকে ১০০০০ টাকার মধ্যে হলেই হবে। এই দামের ফোন গুলো র‌্যাম, রোম, প্রসেসর, সম্ভবত একটু ভালো মধ্যেই হয়ে থাকে। এই ফোন গুলো নিয়ে আপনি নিশ্চিন্তে কাজ করে যেতে পারেন।

আপনার এখানে এই অ্যাপ গুলোর সাহায্যে কাজ করতে গেলে আপনাকে আরেকটি বিষয় খেয়াল রাখতে হবে সেটি হচ্ছে আপনাকে কিছুটা হলেও ইংলিশ জানতে হবে। এই সকল প্রকার অ্যাপে বিভিন্ন ধরনের ইংলিশ ভাষা ব্যবহার করা থাকে আর আপনাকে সেসব ভাষা বুঝে কাজ করে দেওয়াটা খুব গুরুত্বপূর্ণ। তাই আপনার ইংরেজি বিষয়ে কিছুটা দক্ষতা থাকতে হবে।

আমরা সাধারণত অনলাইনে অনেক পোস্টে দেখে থাকি মোবাইল দিয়ে টাকা ইনকাম করার নানা পদ্ধতি গুলো। কিন্তু অধিকাংশ পদ্ধতিতে তা করা সম্ভব হয় না আপনি ইনকাম করতে পারেন না। কিন্তু আমাদের এই অ্যাপ গুলো ব্যবহারের মাধ্যমে আপনি যদি ভালোমতন চেষ্টা করতে পারেন তাহলে অবশ্যই আপনি টাকা ইনকাম করতে পারবেন।

১. Messho মোবাইল অ্যাপ:

বর্তমান সময়ে এই অ্যাপটি অনেক বেশি জনপ্রিয় এবং এটি এই সময়ে সেরাদের তালিকায় অবস্থান নিয়েছে। আপনার হাতে থাকা অ্যান্ড্রয়েড ফোনটি সাহায্যে আপনি এই অ্যাপ ব্যবহার করে খুব সহজেই অনেক টাকা ইনকাম করতে পারবেন।

এই অ্যাপে সাধারণত বিভিন্ন কোম্পানির প্রোডাক্ট যেমন জামাকাপড়, ব্যাগ, জুতা ইত্যাদি সহ আরো নানা রকম ধরনের প্রোডাক্ট রয়েছে এই অ্যাপ এর মধ্যে। সাধারণত একটি অ্যাফিলিয়েট মার্কেটিং এর মত কাজ করে থাকে।

সাধারণত এটির অ্যাফিলিয়েট মার্কেটিং এর মত কাজ করার কারণ হচ্ছে এই মিশো অ্যাপটির মাধ্যমে আপনাকে তারা বিভিন্ন প্রোডাক্ট দেখাবে এবং সেই প্রোডাক্ট গুলি আপনাকে বিভিন্ন সোশ্যাল মিডিয়ার যেকোন সাইটে শেয়ার করতে হবে এবং আপনার শেয়ার করার পড়ে সেই প্রোডাক্টটি কেউ ক্রয় করলে এখান থেকে আপনি ভাল মানের কমিশন পাবেন।

এই মিশো অ্যাপটির সাহায্যে আপনি আরেক ভাবে এখানে টাকা আয় করতে পারবেন সেটি হচ্ছে আপনি যদি এই মিশো অ্যাপ এর কোন একটি প্রোডাক্ট ১০০ টাকায় কিনে যদি ১৫০ টাকায় বিক্রি করতে পারেন তাহলে তো আপনার 50 টাকা লাভ থাকছে। আর এই প্রফিট করার জন্য আপনাকে প্রোডাক্ট বাড়ি গিয়ে পৌঁছে বা পার্সেল করে দিতে হবে না

এখান থেকে যে প্রোডাক্টটি বিক্রি করবেন সেটি এই মিশোকে প্রাইস ট্যাগ দিয়ে দিবেন এবং সেই প্রাইস অনুযায়ী ক্রেতা দেখতে পারবে। আর প্রাইস দেওয়া অনুযায়ী টাকা ক্রেতা পেমেন্ট করবে। পরে মিশো থেকে লাভের অংশটি আপনার একাউন্টে তারা আপনাকে ভালোভাবে দিয়ে দিবে।

আপনি এখান থেকে খুব ভালোভাবে টাকা ইনকাম করতে পারবেন। এই অ্যাপটি বর্তমান অনেক জনপ্রিয় তালিকায় চলে গিয়েছে। অনেকেই কাজ করে থাকে এবং কাজ করে তারা ভালোমতন টাকা ইনকাম করে চলছে। আর তাই মোবাইলে অ্যান্ড্রয়েড অ্যাপ এর মাধ্যমে টাকা ইনকাম করার সেরা অ্যাপ গুলো কে নিয়ে কথা বলতে গেলে এটিকে তো রাখতেই।

Download App

২. Champ Cash-Earn Mobile:

সাধারণত মোবাইল দিয়ে অ্যান্ড্রয়েড অ্যাপ ব্যবহার করে টাকা আয় করার সেরা অ্যাপ গুলোর মধ্যে এটি একটি সেরা অ্যাপ। এখানে আপনি একটু চেষ্টা করলে যথাযথভাবে টাকা ইনকাম করতে পারবেন কোন ঝামেলা ছাড়াই। তবে এই অ্যাপটির বিভিন্ন রকমের সুবিধা প্রদান করে থাকে।

এই অ্যাপটিতে যদি আপনি সাইন আপ করে থাকেন তাহলেই আপনি টাকা আয় করতে পারবেন তবে একবার সাইনআপ করলেই আপনার একাউন্টে এক ডলার নিমিষেই চলে আসবে। এর মানে হচ্ছে একটি এন্ড্রয়েড অ্যাপ ডাউনলোড করে ইন্সটল করে নিলেই আপনি পেয়ে যাবেন ১ ডলার কোনরকম পরিশ্রম ছাড়াই।

আপনি এখানে আপনার ফ্রেন্ডের ইনভাইট করার মাধ্যমে আপনি টাকা ইনকাম করতে পারবেন। তাছাড়াও আপনি ইনকাম জংশন সার্ভে পূরণ করা ইত্যাদি আরো অনেক কাজ করে চ্যাম্প ক্যাশ এর মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। এখানে টাকা ইনকামের কোনো ধরাবাধা নিয়ম নেই আপনি এই অ্যাপটি মাধ্যমে যত বেশি কাজ করতে পারবেন আপনার ইনকাম তত বেশি হবে।

আর এর নানা সুবিধার মধ্যে অন্যতম একটি সুবিধা হচ্ছে আপনি না ইনকাম করার ডলারগুলো খুব সহজেই আপনার ব্যাংক একাউন্টে নিয়ে আসতে পারবেন। এটি এর একটি অনেক বড় প্রকারের সুবিধা হয়ে থাকে।

Download App

৩.Pocket Money:

আপনি আপনার হাতে থাকা অ্যান্ড্রয়েড ফোনটি অ্যাপের সাহায্যে ভালো ইনকাম করতে চাচ্ছেন তাহলে এই পকেটমানি অ্যাপটি আপনার জন্য অনেক ভালো হবে। বর্তমান সময়ে এই অ্যাপটি দিয়ে আয় করা বেশ জনপ্রিয় হয়ে দাঁড়িয়েছে।

অ্যাপটির সাহায্যে আপনি আনলিমিটেড মোবাইল টাকা রিচার্জ পারবেন। আপনি এখানে মোবাইল বিল শপিং মুভি টিকিট বিল ইত্যাদি সম্পূর্ণ ফ্রিতে করতে পারবেন। এই অ্যাপের টাকা আয় করার জন্য আপনাকে নির্দিষ্ট কিছু করে টাকা আয় করতে হবে।

আপনি এখানে কিছু প্রশ্নের উত্তর দিতে পারলেও আপনার একটি ভালো ইনকাম হয়ে যাবে। তাছাড়াও এখানে আপনি যদি রেফারেল করতে পারেন তাহলে তো দেবাল এর বোনাস থাকছেই।

আমরা যদি আমাদের হাতে টাকা মোবাইল অ্যান্ড্রয়েড অ্যাপ এর মাধ্যমে টাকা ইনকামের কথা ভেবে থাকি তাহলে এই অ্যাপটি কে বাদ দিয়ে কখনই বলা যাবে না।

Download App

৪. Google Pay(GPAY):

গুগোল পে এটি একটি জনপ্রিয় অ্যাপ আর গুগোল পে হচ্ছে গুগলের একটি সেবা। এই অ্যাপের মাধ্যমে অনলাইন কেনাকাটা করতে পারবেন। আপনি অনলাইন থেকে সকল ধরনের প্রোডাক্ট কয় ও বিক্রয় করবেন তার জন্য পেমেন্ট করার জন্যই এই সুবিধাটি তৈরি করা হয়েছে।

সাধারণত এই গুগোল পে অ্যাপ দিয়ে টাকা আয় করার জন্য আপনাকে এই অ্যাপ ব্যবহার করে অনলাইন থেকে কেনাকাটা করতে হবে আপনি যত বেশি ব্যবহার করে কেনাকাটা করবেন কেনাকাটার লেনদেনের উপর ভিত্তি করে ১০০% হারে আপনার একাউন্টে টাকা জমা হতে থাকবে।

আপনি যদি এই অ্যাপটি ব্যবহার করে ১০০ টাকার কেনাকাটা করেন সেখান থেকে আপনি ৫ থেকে ৩০ টাকা পর্যন্ত আয় করতে পারবেন। আপনি এর কোন পণ্য প্রচার করার মাধ্যমে অন্য কেউ যদি ক্রয় করে থাকে তাহলে আপনি ইনকাম করতে পারবেন।

৫. Bikash App:

বর্তমান আমাদের বাংলাদেশ বিকাশ অ্যাপ এর ব্যবহার অনেক বেশি জনপ্রিয় হয়ে উঠেছে। সাধারণত মোবাইল ব্যাংকিং হিসেবে এবং মোবাইল ব্যাংকিং এর কাজে বিকাশ প্রচুর মানুষের মন জয় করে ফেলেছে। আর এই বিকাশ অ্যাপকে বাংলাদেশের সাধারণত ডিজিটাল ওয়ালেট হিসাবে আখ্যায়িত করে থাকে। 

সাধারণত আপনি এখানে রেফার করে টাকা আয় করতে পারবেন প্রতিদিন পারে বিকাশ আপনাকে দেবে ৫০ টাকা করে। আপনার রেফার আইডি লিংক আকারে আপনি অন্য জনকে দেওয়ার পর তিনি যদি আপনার লিংক থেকে বিকাশ অ্যাপ ডাউনলোড করে তাহলে বিকাশ আপনার একাউন্টে টাকা প্রদান করে থাকবে।

আমরা যে সমস্ত অ্যাপ গুলোর বিষয়ে কথা বললাম এগুলো বর্তমান মোবাইল দিয়ে টাকা ইনকাম করার অন্যতম সেরা অ্যাপ হয়ে থাকে। আপনি চাইলেই চেষ্টা করে দেখতে পারেন এখানে কোন প্রকার ঝামেলা ছাড়াই আপনি টাকা আয় করতে পারবেন।

আর যদি আপনি এই টাকা টিকে যদি আপনি সীমিত মনে করে থাকেন তাহলে আমি বলব আপনাকে আরও বেশি আয় করতে গেলে ইউটিউব, ডিজিটাল মার্কেটিং, ব্লগিং, ফ্রিল্যান্সিং, শিখে কাজ করে আয় করতে হবে তাছাড়া আপনি যদি মোবাইল অ্যান্ড্রয়েড অ্যাপের সাহায্যে ইনকাম করতে চান তাহলে এগুলোই আপনার জন্য সেরা হতে পারে।

আমাদের লেখা আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে দয়া করে আপনার পছন্দমত যেকোন একটি সাইটে শেয়ার করবেন। আপনাদের করা একটি শেয়ার আমাদেরকে আরো ভাল আর্টিকেল লিখতে উৎসাহিত করবে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

নাম: বাধন কুন্ডু । একজন আর্টিকেল রাইটার । ১০০% ইউনিক ও কপি মুক্ত আর্টিকেল প্রকাশ করে থাকি।