এবার iphoneকে টেক্কা দিবে DuckDuckGo অ্যান্ড্ররয়েড ফোন -এটি iphone এর চেয়ে "অনেক বেশি উল্লেখযোগ্য" হতে পারে

এবার iphoneকে টেক্কা দিবে DuckDuckGo অ্যান্ড্ররয়েড ফোন -এটি iphone এর চেয়ে "অনেক বেশি উল্লেখযোগ্য" হতে পারে

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

অ্যাসিউরেন্স অনুসরণের আবেদন রেকর্ড করা নিম্নলিখিত সংস্থাগুলির বহির্মুখী ট্র্যাফিক ব্লক করে।

Grow/DuckDuckGo বলে যে এর অ্যাপ্লিকেশন ফলোয়িং ইন্স্যুরেন্স ফলে অনেক ধরণের পরিচিত ট্র্যাকারকে বাধা দেয়, যখন Apple-এর অ্যাপ্লিকেশন ফলোয়িং স্ট্রেইটফোয়ার্ডনেস শুধুমাত্র IDFA (স্পন্সরদের জন্য শনাক্তকারী) ব্লক করে এবং ডিজাইনারদের অন্যদের ব্লক করার অনুরোধ করে।

Augment/DuckDuckGo বলে যে এর অ্যাপ্লিকেশন ফলোয়িং সিকিউরিটি ফলে অনেক ধরণের পরিচিত ট্র্যাকারকে বাধা দেয়, যখন Apple-এর অ্যাপ্লিকেশন ফলোয়িং স্ট্রেইটফোয়ার্ডনেস শুধুমাত্র IDFA (স্পন্সরদের জন্য শনাক্তকারী) ব্লক করে এবং ডিজাইনারদের অন্যদের ব্লক করার অনুরোধ করে।

গুগল দেরীতে অ্যান্ড্রয়েড ক্লায়েন্টদের কিছু স্থানীয় ডিভাইস দিয়েছে যাতে তারা অপ্রীতিকর অনুসরণ রোধ করতে পারে, যার মধ্যে রয়েছে অনুমোদনের পরে অ্যাপ্লিকেশন দ্বারা অ্যাপ্লিকেশন এলাকা এবং প্রস্থান করার পরে একটি সীমাবদ্ধ স্থানীয় প্রচার।

Apple-এর অ্যাপ্লিকেশন ফলোয়িং স্ট্রেইটফোয়ার্ডনেস ক্লায়েন্টদের অ্যাপ্লিকেশানগুলিকে আইডেন্টিফায়ার ফর পাবলিসিস্ট (IDFA) এর কাছে যেতে বাধা দিতে হবে কিনা তা জিজ্ঞাসা করে, তবে, অ্যাপ্লিকেশনগুলি যে কোনও ক্ষেত্রেই সমস্ত সম্ভাব্য প্রোফাইল অ্যাপ্লিকেশন ক্লায়েন্টদের জন্য অসংখ্য অ্যাপ্লিকেশন জুড়ে সবচেয়ে বড় নিম্নলিখিত সংস্থাগুলিকে ব্যবহার করতে পারে৷

DuckDuckGo-এর সিনিয়র ইন্টারচেঞ্জ অ্যাডমিনিস্ট্রেটর অ্যালিসন গুডম্যান, আরস টেকনিকাকে বলেছেন যে অ্যাপ্লিকেশান ফলোয়িং সিকিউরিটির জন্য অ্যান্ড্রয়েডের ভিপিএন অনুমোদন প্রয়োজন যাতে এটি নেটওয়ার্ক ট্র্যাফিক স্ক্রিন করতে পারে।

এই মুহুর্তে যখন এটি তার ব্লকলিস্ট থেকে একটি ট্র্যাকারকে উপলব্ধি করে, তখন এটি "যেকোন আউটবাউন্ড সলিসিটেশনের জন্য উদ্দেশ্যমূলক স্থানের দিকে নজর দেয় এবং সেগুলি আমাদের ব্লকলিস্টে থাকা অবস্থায় তাদের ব্লক করে দেয় এবং উল্লেখ করা অ্যাপ্লিকেশনটি সেই সংস্থার দখলে থাকে না যেটি এলাকা দাবি করে।"

এটিই গুডম্যান যোগ করেছেন "ট্র্যাকারদের দ্বারা সংগৃহীত তথ্যের একটি উল্লেখযোগ্য অংশ [Android] সম্মতির দ্বারা সীমাবদ্ধ নয়", যা অ্যাপ্লিকেশন ফলোয়িং সিকিউরিটিকে একটি অবিচ্ছেদ্য অবদান তৈরি করে৷

একটি সীমাবদ্ধ বিটাতে এক বছর আগে সিকিউরিটি অনুসরণ করে আবেদন পাঠানো হয়েছে। সেই বিন্দু থেকে এগিয়ে, DuckDuckGo অ্যাপ্লিকেশনটিকে রিফ্রেশ করেছে যাতে আপনাকে আরও ডেটা দেখাতে পারে যে কোন ধরণের তথ্য ট্র্যাকাররা সংগ্রহ করার চেষ্টা করছে — "যেমন আপনার সঠিক এলাকা,

বয়স এবং আপনার টেলিফোনের কম্পিউটারাইজড আঙুলের ছাপ।" তার প্রচেষ্টার মাধ্যমে, DuckDuckGo দেখেছে যে 35টি অ্যাপ্লিকেশন সহ একটি অ্যান্ড্রয়েড টেলিফোন 70 টিরও বেশি সংস্থাকে তথ্য পাঠাতে ধারাবাহিকভাবে 1,000-2,000টি অনুসরণ করতে পারে৷

ওয়্যারড-এর ম্যাট বার্গেস অ্যাপ্লিকেশনটি পাঠানোর সময় চেষ্টা করেছিল, অন্য একটি পিক্সেল 6 মাস্টারে 36টি অ্যাপ্লিকেশন প্রবর্তন করে এবং তাদের মধ্যে সাধারণত 50% সাইন ইন করে:

এগুলি ম্যাকডোনাল্ডস অ্যাপ্লিকেশন, লিঙ্কডইন, ফেসবুক, আমাজন এবং বিবিসি সাউন্ডসকে অন্তর্ভুক্ত করেছে। … আমি চার দিনের জন্য টেলিফোন পরিত্যাগ করেছি এবং কোনোভাবেই এটি ব্যবহার করিনি। 96 ঘন্টার মধ্যে, এই অ্যাপ্লিকেশনগুলির মধ্যে 23টি পর্দার আড়ালে প্রচেষ্টা অনুসরণ করে 630 টির বেশি আবেদন করেছিল।

যখন আমি ম্যাকডোনাল্ডস অ্যাপ্লিকেশনটি খুললাম, তখন অ্যাডোবের ট্র্যাকাররা, ক্লাউড প্রোগ্রামিং ফার্ম নিউ আর্টিফ্যাক্ট, গুগল, অনুভুতি ফার্ম অ্যাপটেনটিভ এবং পোর্টেবল পরীক্ষা সংস্থা কোচাভা আমার সম্পর্কে তথ্য সংগ্রহ করার চেষ্টা করেছিল। ইবে এবং উবার অ্যাপ্লিকেশনগুলি খোলা - তবে সেগুলিতে সাইন ইন না করা - গুগল ট্র্যাকারগুলি বন্ধ করার জন্য যথেষ্ট ছিল৷

DuckDuckGo লক্ষ্য করেছে যে কিছু অ্যাপ্লিকেশন এখনও নিম্নলিখিত সুরক্ষা থেকে এড়িয়ে গেছে কারণ তারা আশা করে যে নিম্নলিখিতগুলি যথাযথভাবে কাজ করবে, বিশেষত প্রোগ্রাম এবং অ্যাপ্লিকেশনগুলি যেগুলিতে ইন-অ্যাপ্লিকেশন প্রোগ্রাম রয়েছে।

গত বছরের শুরুর দিকে যখন আমি একটি অ্যান্ড্রয়েড টেলিফোনে DuckDuckGo-এর নিরাপত্তা প্রবর্তন করেছি, তখন আমি Lime থেকে বাইক এবং ই-সাইকেল লিজ দিতে এবং আমার হাইরাইজের প্রবেশপথ খোলার সহায়তা পেতে অসুবিধার সম্মুখীন হয়েছিলাম। অবশ্যই, DuckDuckGo এই বিটাতে যে ধরণের সমালোচনা খুঁজছে তা যুক্তিসঙ্গত।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Ovi raj - Dec 13, 2022, 1:17 PM - Add Reply

Yes r8

You must be logged in to post a comment.
Ovi raj - Dec 13, 2022, 1:27 PM - Add Reply

ভবিষ্যতে মোবাইল ফোনে আরও কি কি ওপসন যোগ হতে পারে

You must be logged in to post a comment.
Jimey - Dec 31, 2022, 4:04 AM - Add Reply

Android 14 update এবং UI 6.1

You must be logged in to post a comment.
Hrisab - Dec 14, 2022, 8:08 PM - Add Reply

Yes

You must be logged in to post a comment.
Tanvir ahmed - Jan 5, 2023, 9:42 PM - Add Reply

Yes

You must be logged in to post a comment.
Md - Jan 7, 2023, 12:52 AM - Add Reply

yes

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ