মোবাইল ফোনের খারাপ দিক

স্মার্টফোন, যা আমাদের প্রতিদিনের জীবন সঙ্গি বললেও ভুল হয়না। ২০০৭ সালে উন্নত ফিচার নিয়ে বাজারে আসে স্মার্টফোন। তখন থেকেই স্মার্টফোনের পথচলা শুরু। বর্তমানে স্মার্টফোন যাদের নেই তাদের দিকেই যেনো কুনজরে তাকানো হয়ে থাকে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

একটা হিসাবে দেখা গিয়েছিলো বিশ্বজুড়ে স্মার্টফোন ব্যাবহারকারীর সংখ্যা ছিলো প্রায় ২৩০ কোটি। চলতি বছরে তা ক্রমশই বৃদ্ধি পাচ্ছে তার কোন সন্দেহ নেই বললেই চলে। তাছাড়াও কম্পিউটারে প্রায় সব কাজই বর্তমানে মুঠো ফোনে ফুলে ফেলছে উন্নত বিশ্ব। অনেক কম সময়েই অনেক জনপ্রিয়তা মেয়েছে এই স্মার্টফোন।

বাতির নিচে যেমন আলো বিহীন থাকে তেমনি ফোনেরও কিছু খারাপ দিক রয়েছে যা বিশ্বকে খারাপের দিকে নিয়ে যাচ্ছে। দিনে দিনে মানুষ স্মার্টফোনের প্রতি অনেক আসক্ত হয়ে যাচ্ছে। খাওয়া গোসল বাদ দিয়ে অনেকে স্মার্টফোনের ব্যবহার করছে শুয়ে বসে।

যা আমাদের মানসিকসহ শারিরীকভাবে অনেক খারাপ প্রভাব পড়ছে। বর্তমানে মানুষ প্রায় গড়ে ৫ ঘন্টা স্মার্টফোনে সময় পার করে দিচ্ছে।

ইন্টারনেট সংযোগের মাধ্যমে বিশ্বের সকল কিছুই হাতের মুঠোয় চলে এসেছ যার মধ্যে ভালো এবং খারাপ দুইটাই বিদ্যমান। তবে খারাপটাই আমাদের বর্তমান বিশ্বে জনপ্রিয়তা পেয়েছে বেশি। যার কারানে বিশ্বে প্রতিনিয়ত দাংগা গেলেই আছে।

এইসব থেকে মুক্তি পেতে আমাদের স্মার্টফোনের ওপর থেকে আসক্তি কোমাতে হবে এবং দিনে ৫ ঘন্টার বশি স্মার্টফোন ব্যাবহার করা যাবেনা। পাশাপাশি অনলাইনের সকল খারাপ সাইট থেকে নিজেকে মুক্ত রাখতে হবে যাতে নিজের প্রতি কোন খারাপ প্রভাব না পড়ে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ