Canva দিয়ে ডিজাইন তৈরি করে কত টাকা আয় করা যায়?

Canva দিয়ে ডিজাইন তৈরি করে কত টাকা আয় করা যায়? Canva হলো বিশ্বের সবচেয়ে বড় ডিজাইন প্লাটফর্ম। এর মাধ্যমে আপনি চাইলে সহজেই কোন ডিজাইন তৈরি করতে পারবেন। বর্তমানে এই ওয়েবসাইটটি প্লাটফরমটি ব্যাপক বিস্তৃতি লাভ করেছে। আপনি চাইলে সহজেই এর থেকে আয় করতে পারবেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

তাই এই আর্টিকেলটিতে কিভাবে এই প্লাটফর্ম থেকে আয় করা যায় বা ডিজাইন তৈরি করা যায় তা নিয়ে আলোচনা করব। এই আর্টিকেলটিতে আমরা সকল বিষয়বস্তু সম্পর্কে জানবঃ

  • কেনো বা কি?
  • এই ওয়েবসাইটের মাধ্যমে কিভাবে আয় করা যায়
  • ওয়েবসাইট ডিজাইন এর কিছু নমুনা

 Canva কি?

canva হলো একটি ডিজাইন তৈরির প্লাটফর্ম যেখানে আপনি চাইলে বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পারবেন যেমন টি-শার্ট ডিজাইন অথবা পোস্টার ডিজাইন। এই ওয়েবসাইটটি এত জনপ্রিয় হওয়ার কারণ হল এটি থেকে যেমন ভাল মানের ডিজাইন তৈরি করা যায় তিনি অ্যাফিলিয়েট প্রোগ্রাম থেকে ভালোভাবে আয় করা যায়। এই ওয়েবসাইটটি থেকে আপনি যে সকল ধরনের ডিজাইন তৈরি করতে পারবেন( আনুমানিক)ঃ

  1. পোস্টার ডিজাইন
  2. টি-শার্ট ডিজাইন
  3. ইনস্টাগ্রাম পোস্ট ডিজাইন
  4. ফেসবুক পোস্ট ডিজাইন
  5. মার্কেটিং এর জন্য ডিজাইন

Canva থেকে কিভাবে আয় করা যায়?

এই ওয়েবসাইট থেকে দুই ভাবে আয় করা যায়। প্রথমত এর মাধ্যমে ডিজাইন তৈরি করে তা বিক্রি করার মাধ্যমে।

দ্বিতীয়তঃ এই ওয়েবসাইটের অ্যাফিলিয়েট প্রোগ্রাম এ জয়েন করে। যারা গ্রাফিক্স ডিজাইনার তারা খুবই পছন্দ করে। কারণ এই ফিচারগুলো খুবই সুন্দর এবং এর মাধ্যমে তৈরিকৃত ডিজাইন খুবই দৃষ্টিনন্দন। ক্যানভা থেকে আপনি চাইলে ডিজাইন বানিয়ে তা ফাইবার বা আপওয়ার্ক এর মত প্লাটফর্মে কাজ পেয়ে যেতে পারেন। তাছাড়া অন্য কারো কে এই ওয়েবসাইট সাবস্ক্রিপশন কেনার মাধ্যমে আপনি আয় করতে পারবেন।

Canva ওয়েবসাইটের মাধ্যমে তৈরি কিছু ডিজাইন এর নমুনা

যেহেতু এই ওয়েবসাইটের মাধ্যমে খুবই সুন্দর ডিজাইন তৈরি করা যায় তাই এখানে কিছু নমুনা উপস্থাপন করা হলো। এগুলো সরাসরি canva থেকে নেয়া হয়েছে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am a student and love science. My website: https://www.edublog.tech/