এক ক্লিকে আপনার মোবাইলে যে কোন লেখা আপনাকে পড়ে শুনাবে এই সেটিংসটি

আসসালামু আলাইকুম বন্ধুরা। আশা করি ভাল আছেন। আমি আপনাদের দোয়ায় ভালই আছি। আজকে আমি আপনাদের সামনে আরো একটি নতুন আর্টিকেল নিয়ে হাজির হলাম।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আজকে আমি আপনাদেরকে বলবো কিভাবে আপনাদের ফোনে আপনাদের চোখের সামনে থাকা লেখাটি ফোনের মাধ্যমে পড়ে শুনাবেন। অর্থাৎ আপনার ফোনের লেখা যেকোন অংশ আপনি সিলেক্ট করে দিলে ফোন আপনাকে সেটি পড়ে শুনাবে।

এর জন্য আপনাকে আপনার ফোনের কিছু সেটিংস অন করে নিতে হবে। প্রথমে আপনার মোবাইল এর সেটিং স একবার সেটিংস অপশন টি তে প্রবেশ করুন।

প্রবেশ করলে দেখতে পাবেন অনেকগুলো অপশন দেওয়া আছে। এর মধ্যে থেকে আপনাকে Additional সেটিংস খুঁজে বের করতে হবে।

এই সেটিংস টি যদি খুঁজে না পান তাহলে সেটিংস এর সার্চ বাড়ে গিয়ে Additional লিখে সার্চ করবেন। সে অপশনটি পেয়ে গেলে প্রবেশ করবেন সেই কাঙ্খিত অপশনটিতে।

এই অপশনটিতে প্রবেশ করলে একটু নিচের দিকে কল করলেই দেখতে পাবেন Accessibility নামের একটি অপশন আছে।

পূর্বের অপশনটি যদি আপনার মোবাইলে Available না হয়ে থাকে তাহলে পরের অপশনটি আপনার সেটিংস এর সার্চ বাড়ে সার্চ করুন।

এই অপশনটিতে প্রবেশ করার পরে Accessibility Menu নামের আরো একটি অপশন পেয়ে যাবেন। এরপর এই অপশনটিতে ক্লিক করুন।

এই অপশনটিতে ক্লিক করার পরে আপনাদের সামনে একটি অন অফ বাটন ভেসে উঠবে। এই বাটনটি সাধারণত আপনাদের অফ করা থাকবে। এই বাটনটি অন করে দিবেন। এতেই আপনাদের কাজ হয়ে যাবে।

এখন আপনারা আপনাদের ফোনের নিচের দিকে ডান পাশে কোনায় মানুষের মতো একটি চিহ্ন দেখতে পাবেন। এই চিহ্নটিতে ক্লিক করলে আপনাদের সামনে কিছু অপশন ভেসে উঠবে।

এই সেটিংসটির অনেক উপকারিতা আছে। এই সেটিংসটির মধ্যে আপনি যা যা করতে পারবেন তা তা হলো, আপনি আপনার ফোনের সাউন্ড বাড়াতে পারবেন এবং আপনার ফোনের সাউন্ড কমাতে পারবেন।

\এই সেটিংসটির মাধ্যমে আপনি খুব সহজে এবং অ্যাপ ক্লিকের মাধ্যমে আপনার ফোনের সুইচ অফ করতে পারবেন।

এখান থেকে আপনি গুগল অ্যাসিস্ট্যান্ট এর মাধ্যমে আপনার মনে থাকা যে কোন প্রশ্নের উত্তর বের করে নিতে পারবেন। আপনি চাইলে এখানে কিছু অ্যাপ ও সংযোজন বিয়োজন করে আপনার মোবাইল পরিচালনাকে আরো বেশি সহজ করতে পারবেন।

ছাড়াও আপনি আপনার ফোনের ব্রাইটনেস কমাতে পারবেন এবং আপনার ফোনের ব্রাইটনেস বাড়াতে পারবেন।

আপনি আপনার ফোনের স্ক্রিন লক ও করতে পারবেন এই সেটিংসটির মাধ্যমে। সবশেষে এই সেটিংসটি আপনার জন্য একটি প্রয়োজনীয় সেটিংস হতে পারে।

আমার আজকের আর্টিকেলটি এই পর্যন্তই ছিল। আশা করি আমার এই আর্টিকেলটি আপনাদের ভালো লাগবে। এই আর্টিকেলটি যদি আপনাদের ভালো লাগে এবং কোন কিছু শিখতে পারেন এবং যদি আমার এই আর্টিকেলটি দ্বারা আপনাদের কোন উপকার হয় তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং বন্ধুদের সাথে শেয়ার করে পাশে থাকবেন।

আমার আগামী আর্টিকেল অতি দ্রুত আসবে ইনশাআল্লাহ।

আজ এ পর্যন্তই। ভালো থাকবেন। খোদা হাফেজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ