বর্ণমালা সিম রেজিস্ট্রেশন করার নিয়ম এবং নতুন বর্ণমালা সিমের অফার।

বর্ণমালা সিম রেজিস্ট্রেশন করার নিয়ম এবং নতুন বর্ণমালা সিমের অফার।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আসসালামু আলাইকুম। কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভাল আছি। আপনি কি বর্ণমালা সিম কিনতে চান? আপনি কি বর্ণমালা সিমের জন্য রেজিস্ট্রেশন করতে চান? আপনি কি নতুন বর্ণমালা সিম এর অফার সম্পর্কে জানতে চান?

আপনি যদি এ সম্পর্কে জানতে চান তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমি আজকে আলোচনা করব কিভাবে আপনি রেজিস্ট্রেশন করবেন এবং  আলোচনা করব নতুন বর্ণমালা সিমের অফার সম্পর্কে।

আপনি যদি নতুন বর্ণমালা সিম কিনতে চান তাহলে আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে শুরু করি কিভাবে আপনি একটি বর্ণমালা সিম রেজিস্ট্রেশন করবেন।

 নতুন বর্ণমালা সিম এর মূল্য ১০০ টাকা। ১০০ টাকায় একটি বর্ণমালা সিম কেনার পর আপনি সিমটি এক্টিভ করে ৫০ টাকা রিচার্জ করলেই ৫ জিবি ইন্টারনেট ফ্রি পাবেন সাথে আপনার মূল balance হিসেবে 50 টাকা থাকবে এবং 50 মিনিট পাবেন সাথে 50 টি এসএমএস ফ্রি পাবেন।

এই  অফার গুলোর মেয়াদ ৩০ দিন অর্থাৎ ৩০ দিন পর আপনার ৫ জিবি ইন্টারনেট ৫০ মিনিট ভয়েস 50 টি এসএমএস চলে যাবে তাই ৩০ দিন আপনি এ অফার গুলো ইউজ করতে পারবেন।

বর্ণমালা সিমের  আবেদন করার জন্য আপনি তাদের ওয়েবসাইটে যেতে হবে অথবা আপনি আপনার মোবাইলের মাধ্যমে এসএমএস করে পেতে পারেন।

আপনার মোবাইলে এসএমএস করার জন্য আপনার মোবাইলে এটি টেলিটক সিম থাকতে হবে। একটি টেলিটক সিম দিয়ে শুধু একটি বর্ণমালা সিমের জন্য আবেদন করা যায় অর্থাৎ একটি টেলিটক সিম দিয়ে আপনি দুটি বর্ণমালা সিমের জন্য আবেদন করতে পারবেন না।

আবেদন করার জন্য আপনার এসএসসির রোল নাম্বার প্রয়োজন। একজন ব্যক্তি শুধু একটি বর্ণমালা সিম কিনতে পারবে। বর্ণমালা সিমের জন্য আবেদন করার নিয়ম http://bornomala.teletalk.com.bd/

আপনি এই লিংকে গিয়ে তাদের ওয়েবসাইট থেকে বর্ণমালা সিমের জন্য আবেদন করতে পারেন অথবা আপনি আপনার মোবাইল থেকে এসএমএস এর মাধ্যমে বর্ণমালা সিমের জন্য রেজিস্ট্রেশন করতে পারেন।  বর্ণমালা সিম রেজিস্ট্রেশন করার নিয়ম

উদাহরণ- BOR COM 157852 2022 1723492421 01626648285 send to 16222

অর্থাৎ বর্ণমালা সিম রেজিস্ট্রেশন করার জন্য প্রথমেই মেসেজ অপশনে লিখতে হবে BOR তারপর লিখতে হবে আপনার বোর্ডের প্রথম তিনটি অক্ষর। আমি কুমিল্লা থেকে SSC পরিক্ষা দেই। তাই কুমিল্লা বোর্ডে প্রথম তিনটা অক্ষর লিখেছি COM তারপর লিখতে হবে আপনার এসএসসি রোল নাম্বার।

তারপর লিখবেন আপনি কত সালে পরীক্ষা দিয়েছেন সেই সাল। তারপর লিখবেন আপনার রেজিস্ট্রেশন নাম্বার তারপর আপনার মোবাইল নাম্বার লিখে সেন্ড করবেন 16222 এই নাম্বারে।

সেন্ড করার কয়েক দিনের ভিতরে আপনার মোবাইলে একটি এসএমএস আসবে। এসএমএস আসার পর আপনি আপনার নিকটস্থ টেলিটক কাস্টমার কেয়ারের কাছে যাবেন। সেখানে গিয়ে আপনি সিমটি তুলতে পারবেন।

সিমটি তোলার জন্য আপনার দুটি ফটো প্রয়োজন হবে। সিমের মূল্য ১০০ টাকা। সিমটি ক্রয় করার জন্য আপনার এন আইডি কার্ড প্রয়োজন তবে সার্টিফিকেট অথবা এডমিট কার্ডের প্রয়োজন নেই।

আপনি যদি বর্ণমালা সিম কিনতে চান তাহলে এখনি এই নিয়মটি ফলো করতে পারেন। অন্য সিম অপারেটরের চেয়ে বর্ণমালা সিমে আরো অনেক সুবিধা রয়েছে। বর্ণমালা সিমে আপনি কম রেটে কথা বলতে পারবেন।

এসএমএস এরর রেট কম তাছাড়া যারা বর্ণমালা সিম ব্যবহার করে তাদের জন্য কিছু স্পেশাল অফার রয়েছে যেমন খুব কম দামে আপনি অনেক ভাল অফার পাবেন। তাই আপনি যদি সিম কিনতে চান তাহলে অবশ্যই প্রথমে মাথায় রাখবেন বর্ণমালা সিম কেনার জন্য।

বর্ণমালা সিম প্রথম বের হয়েছে শুধু স্টুডেন্টদের জন্য। যেন ছাত্ররা কম খরচে ভাল অফার পায় এবং কম খরচে কথা বলতে পারে সেজন্য এই সিম বের হয়েছে।

এক মিনিট কথা বললে আপনার খরচ হবে৪৫ পয়সা/মিনিট 

ভ্যাট সহ

৬০ পয়সা/মিনিট পালস: ১ সেকেন্ড

এস এম এস: ২৫ পয়সা (বাংলা), ৫০ পয়সা (ইংরেজি)  

আপনি যদি আর্টিকেলটি পরে উপকৃত হন তাহলে এই আর্টিকেলটি আপনার বন্ধুর কাছে শেয়ার করে আপনার বন্ধুকে সাহায্য করুন । আশা করি আপনি অনেক উপকৃত হয়েছেন যদি উপকৃত হয়ে থাকেন তাহলে শেয়ার করবেন। ভালো থাকবেন। আল্লাহ হাফেজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ