ফ্রীল্যান্সিং করে টাকা ইনকাম করার ৭ টি উপায়

ফ্রীল্যান্সিং করে টাকা ইনকাম করার ৭ টি উপায়: আমরা সকলেই চাই টাকা ইনকাম করতে। আমরা অনলাইন এর মাধ্যমে  ঘরে বসে সকলেই ইনকাম করতে চাই এবং আমরা অনলাইন ইনকাম করার সাইট খুঁজে থাকি।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনার কাছে  যদি একটি স্মার্টফোন বা কম্পিউটার থাকে এবং সাথে ইন্টারনেট সংযোগ থাকে তাহলে এখনি কাজ করতে নেমে পড়ুন।মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়সমূহ নিচে দেওয়া হলো 

ইউটিউব ভিডিও তৈরি করে:

বর্তমানে অনলাইনে ইনকাম করার সবচেয়ে জনপ্রিয় সাইট হচ্ছে ইউটিউব। মোবাইল এর মধ্যে এখন বিডিও তৈরি, এডিটর এবং আপলোড ইত্যাদি সকল কিছুই করা যায়।

মোবাইল বিডিও তৈরি, আপলোড এবং গুগল এডসেন্স কানেক্ট করে টাকা ইনকাম করা যায়। এছাড়াও স্পন্সারের মাধ্যমেও টাকা ইনকাম করা যায়। 

ব্লগিং সাইট থেকে টাকা ইনকাম করার উপায় :

আপনি ব্লগিং করেও টাকা ইনকাম করতে পারেন। আপনারা ব্লগিং সাইট থেকে টাকা ইনকাম করতে চাইলে আপনারা প্রথমে ওয়ার্ড,ব্লগার এবং অন্যন্য ওয়েবসাইট ব্যবহার করে নিজের ব্লগিং সাইট সেটআপ করুন।

এরপর আপনি নিয়মিত কন্টেন্ট পোস্ট করেন এবং আপনি গুগল এডসেন্স এর জন্য এপ্লাই করুন। এপ্লাই এপ্রুভ হয়ে গেলে আপনার ব্লগে এড দেখানোর মাধ্যমে টাকা ইনকাম করতে পারেন। 

ফ্রীল্যান্সিং করে ইনকাম :

ফ্রীল্যান্সিং হচ্ছে মুক্ত পেশা। এটি এমন একটি পেশা, আপনি ঘরে বসে মোবাইল / কম্পিউটার এর মাধ্যমে ইন্টারনেট সংযোগ করে কাজ করে টাকা ইনকাম করতে পারেন। 

মোবাইল দিয়ে  কাজ করা যায় জনপ্রিয় বিষয়গুলো হলো :

১.কন্টেন্ট রাইটিং

২.কপিরাইটিং

৩.ট্রান্সলেশন

৪. ব্লগিং কন্টেন্ট 

ছবি তুলে বিক্রি করে টাকা ইনকাম :

আপনার যদি ছবি তোলা শখ হয়ে থাকে বা আপনার পেশা ফটোগ্রাফার হয়ে থাকে তাহলে মোবাইল এর মধ্যমে ছবি তুলে বিক্রি করে টাকা ইনকাম করতে পারেন। ছবি বিক্রি করার জনপ্রিয় ওয়েবসাইট গুলো হলো:

১.শাটারস্টক

২.আইএম

৩.ফোপ

টিউশন সেবা দিয়ে টাকা ইনকাম :

আপনি অনলাইন এর মাধ্যমে টিউশন সেবা দিয়েও টাকা ইনকাম করতে পারেন। এমনকি আপনি যে বিষয়ে পারদর্শী যেমন : ইউটিউব মার্কেটিং বিষয়ে পারদর্শী। তাহলে আপনি এটির উপর কোর্স তৈরী করে কোর্স আকারে বিক্রি করতে পারেন। 

ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায় :

আপনি যদি চান, ফেসবুক থেকেও টাকা ইনকাম করতে পারেন। এর জন্য আপনাকে যে বিষয়গুলো খেয়াল রাখতে হবে।আপনি ফেসবুক মনিটাইজেশন করতে হবে।

এর জন্য আপনাকে ১০ হাজার ফলোয়ার এবং ৬ লাখ ভিউস ৬০ দিনের মধ্যে নিয়ে আসতে হবে আপনার ভিডিও তে। নূন্যতম ৫ টি ভিডিও থাকতে হবে।

তারপর আপনি মনিটাইজেশনের জন্য এপ্লাই করুন এবং মনিটাইজেশন এপ্রুভ হলে আপনার ভিডিও তে এড আসবে।অতএব আপনি এডের মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।

ইন্সটাগ্রাম থেকে টাকা ইনকাম করার উপায় :

ইন্সটাগ্রাম থেকে টাকা ইনকাম করার বিভিন্ন উপায়

১স্পন্সার পোস্ট করে।

২.অ্যাফিলিয়েট মার্কেটিং করে।

৩.প্রোডাক্ট বিক্রি করে। 

৪.ফলোয়ার বাড়িয়ে। 

পরিশেষে, আপনি যদি ফ্রীল্যান্সিং করে টাকা ইনকাম করতে চান তাহলে এই টিপস গুলো অনুসরণ করতে পারেন। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
dfjwhaudgw - Aug 1, 2022, 9:32 PM - Add Reply

tnx

You must be logged in to post a comment.
dfjwhaudgw - Aug 1, 2022, 9:32 PM - Add Reply

tnx

You must be logged in to post a comment.
sola - Aug 1, 2022, 9:48 PM - Add Reply

tnx

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am a experts Grapics designer and logo designer etc.