ইউটিউবিং করার পাশাপাশি ইউটিউব থেকে ইনকাম করার সেরা পাঁচটি উপায়?

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। দিন যতই যাচ্ছে ডিজিটালের কারণে মানুষের ইন্টারনেটে চাহিদা বৃদ্ধি পাচ্ছে। বর্তমান সময়ে মানুষ ইন্টারনেট কে কাজে লাগিয়ে অনলাইনে টাকা আয় করে। অনলাইনে টাকা আয় করার অনেক রকম উপায় রয়েছে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

তারমধ্যে ইউটিউবিং করে অনলাইনে আয় করা অন্যতম। বর্তমান সময়ে মানুষ শুধু ইউটিউবিং করে আয় করে না। ইউটিউবিং করার পাশাপাশি তারা বিভিন্ন উপায় কাজে লাগিয়ে আরো বেশি ইনকাম করে। যে কেউ চাইলেই অনলাইনে ইউটিউবিং করে আয় করতে পারে বর্তমান সময়ে।

তাই আপনিও চাইলে অনলাইনে ইউটিউবিং করে আয় করতে পারেন। এমনকি তার পাশাপাশি ইউটিউব কে কাজে লাগিয়ে বিভিন্ন উপায়ে টাকা আয় করতে পারবেন। তো বন্ধুরা আজকে যে আর্টিকেলটি আপনি পড়েছেন,,, এটি হলো সেই আর্টিকেল যার মাধ্যমে আপনারা শিখতে চলেছেন,,,

কিভাবে ইউটিউব কে কাজে লাগিয়ে বিভিন্ন উপায় অবলম্বন করে টাকা আয় করা যায়? অনলাইনে ইউটিউবিং করার পাশাপাশি ইউটিউব কে কাজে লাগিয়ে ইউটিউব থেকে ইনকাম করার পাঁচটি সেরা উপায় নিয়ে আলোচনা করব। এই উপায় গুলো কাজে লাগিয়ে আপনিও ইউটিউব থেকে প্রচুর পরিমাণে টাকা আয় করতে পারবেন।

এই আর্টিকেলের সূচনা

বর্তমান সময়ে ইউটিউব এর মাধ্যমে যে কেউ চাইলেই টাকা আয় করতে পারে। ইউটিউব হল সারা বিশ্বের জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম। বিশ্বের এবং অনলাইনে সবচেয়ে বড় প্ল্যাটফর্ম হলো গুগোল। আর গুগলের পরেই স্থান পেয়েছে ইউটিউব।

বর্তমান সময়ে ইউটিউব থেকে প্রচুর পরিমাণে টাকা ইনকাম সম্ভব। শুধু ইউটিউবে করে নয় আরো অন্যান্য মাধ্যম কাজে লাগিয়ে আপনি ইউটিউব থেকে আয় করতে পারেন। ইউটিউব থেকে টাকা ইনকাম বর্তমান সময়ে খুবই জনপ্রিয়তা লাভ করেছে।

অনেকেই ইউটিউবিং করে ইউটিউব কেই তার জীবনের লক্ষ্য এবং ক্যারিয়ার হিসেবে বেছে নিয়েছে। অনেকেই ইউটিউব থেকে পাঁচ দশ লাখ টাকা প্রতি মাসে আয় করে। শুনতে অবাক লাগলেও এটা বাস্তবে সত্যি। ইউটিউবে এমনও লোক রয়েছে তাদের মাসিক আয় 1000 ডলার।

ইউটিউবে শুধু ইউটিউবিং করে আয় করা যায় না। ইউটিউবে ইউটিউবিং করার পাশাপাশি আপনারা বিভিন্ন উপায়ে টাকা আয় করতে পারবেন।এমনকি করতে পারা নয় অনেকেই বিভিন্ন উপায় অবলম্বন করে ইউটিউবে প্রচুর পরিমাণে টাকায় করে।

তো বন্ধুরা আজকের এই আর্টিকেল থেকে আমরা শিখতে চলেছি বাজ আনতে চলেছি,,, ইউটিউব থেকে টাকা ইনকাম করার সেরা পাঁচটি উপায় নিয়ে আলোচনা।

আপনাকে অনুরোধ করবো আর্টিকেলটি শেষ পর্যন্ত করার জন্য, যদি আপনি ইউটিউবিং এর মাধ্যমে অনলাইনে আরও কিছু মাধ্যম দিয়ে আয় করতে চান তাহলে,কারণ এই আর্টিকেলে আমরা এই সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করব ইনশাল্লাহ। তো চলুন আর কথা না বাড়িয়ে জেনে নেওয়া যাক আর্টিকেল এর মূল টিউটোরিয়াল।

কিভাবে ইউটিউব থেকে টাকা ইনকাম করা যায়?

ইউটিউব থেকে ইনকামঃ ইউটিউবের সাধারণত মূল কাজ হলো ইউটিউবে ভিডিও আপলোড করা। আর এই কাজ করে ইউটিউব থেকে টাকা আয় করা যায়। ইউটিউব থেকে টাকা ইনকাম করার জন্য ইউটিউব এর কিছু নিয়ম-নীতি রয়েছে।সেগুলো পূরণ করে আপনি খুব সহজেই আপনার চ্যানেল মনিটাইজেশন অন করতে পারেন।

আর আপনার চ্যানেল যদি মনিটাইজেশন অন হয়ে যায় তাহলে আপনি খুব সহজেই ইউটিউব থেকে টাকা আয় করতে পারবেন। ইউটিউবে টাকা ইনকাম করার যে শর্তগুলো পূরণ করতে হবে তা নিচে দেওয়া হল।

যেমনঃ

  • আপনার ইউটিউব চ্যানেলে ভিডিওগুলো সর্বমোট 4000 ঘন্টা ওয়াচ টাইম হতে হবে। তাহলে আপনি ইউটিউব মনিটাইজেশন এর জন্য আবেদন করতে পারবেন।
  • অশ্লীল খারাপ অথবা অপ্রয়োজনীয়' ভিডিও ইউটিউবে আপলোড করা যাবেনা। তাছাড়া অন্যের ইউটিউব চ্যানেলে ভিডিও আপলোড করা রয়েছে সেগুলো কপি করে আপনার চ্যানেলে আপলোড করা যাবেনা।
  • আপনার ইউটিউব চ্যানেলে 1000 সাবস্ক্রাইব হতে হবে।তাহলে আপনি আপনার ইউটিউব চ্যানেল মনিটাইজেশন এর জন্য এপ্লাই করতে পারেন।
  • আপনার ইউটিউব চ্যানেলে কোন কপিরাইট ক্লেইম অথবা কপিরাইট স্ট্রাইক থাকা যাবে না।তাহলে আপনি ইউটিউব মনিটাইজেশন অন করার জন্য আবেদন করতে পারেন।

প্রিয় বন্ধুরা উপরের শর্তগুলো পূরণ করে আপনারা খুব সহজে আপনার ইউটিউব চ্যানেল মনেটিজেশন এর জন্য আবেদন করতে পারেন। আর আপনার চ্যানেল টি মনিটাইজেশন অন হয়ে গেলে আপনার ইউটিউব চ্যানেলে টাকা ইনকাম শুরু হয়ে যাবে।

তো বন্ধুরা ইউটিউবে সাধারণত এভাবেই ইউটিউবিং করে আয় করতে হয়। তাই আপনারাও চাইলে এভাবেই ইউটিউবে কাজ করে আয় করতে পারেন। আমাদের আর্টিকেল এর মূল টপিক ছিল যে ইউটিউবিং করার পাশাপাশি অন্যান্য মাধ্যমে কিভাবে আয় করতে হয়?

তো ইউটিউবিং করার পাশাপাশি অনলাইনে অনেক ভাবে আয় করা যায় যেটা আমি শুরুতে বলেছিলাম। ইউটিউবে আয় করা যায় এরকম উপায়ের মধ্যে সেরা পাঁচটি উপায় এখন আমি আপনাদেরকে বলবো।যে উপায় গুলো কাজে লাগিয়ে আপনারা ইউটিউবিং করার পাশাপাশি এই পদ্ধতি অবলম্বন করে আরো এক্সট্রা আয় করতে পারেন।

ইউটিউব থেকে টাকা ইনকাম করার সেরা পাঁচটি পদ্ধতি?

সর্বপ্রথম পদ্ধতিঃ

স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে ইনকাম: প্রিয় বন্ধুরা বর্তমান সময়ে স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে টাকা আয় করা খুবই জনপ্রিয় একটি মাধ্যম। শুধুমাত্র একটি স্পন্সর বিজ্ঞাপন এর জন্য আপনাকে মাত্র 10 থেকে 15 ডলার পর্যন্ত দিতে পারে। আর এই সুযোগ আপনি আপনার ইউটিউব চ্যানেলের ভিডিওতে প্রচার করে আয় করতে পারেন।

অর্থাৎ স্পন্সর বিজ্ঞাপন গুলো আপনি আপনার ইউটিউব চ্যানেলের ভিডিওতে দেখিয়ে টাকা আয় করতে পারেন। তবে তার জন্য আপনাকে কোন একটি জনপ্রিয় কোম্পানির সাথে যুক্ত হতে হবে। যেখানে আপনি খুব সহজে আপনার ইউটিউব চ্যানেলের জন্য স্পন্সর বিজ্ঞাপন পেতে পারেন।

আপনার ইউটিউবে যত বেশি ভিউয়ার থাকবে বা ভিউজ আসবে তত আপনার লাভ।স্পন্সর বিজ্ঞাপন দেখে আয় করার জন্য সর্বনিম্ন আপনার ইউটিউব চ্যানেলে 500000 সাবস্ক্রাইব থাকতে হবে। তাহলেই কেবল আপনি স্পন্সর বিজ্ঞাপন দেখে আপনার ইউটিউব চ্যানেলের মাধ্যমে টাকা আয় করতে পারেন প্রচুর পরিমাণে।

আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে স্পন্সর বিজ্ঞাপন দেখে ইউটিউব থেকে টাকা আয় করা যায় সেটা। থেকেই পদ্ধতি অবলম্বন করে আপনি আপনার ইউটিউব চ্যানেলের খুব সহজেই টাকা আয় করতে পারেন। যদি বুঝতে অসুবিধা হয় কমেন্ট করতে একদমই ভুলবেন না। আমি অবশ্যই রিপ্লে দেওয়ার চেষ্টা করব।

দ্বিতীয় পদ্ধতিঃ

ডিজিটাল মার্কেটিং করে ইনকাম: ডিজিটাল মার্কেটিং ডিজিটাল সময়ে খুবই জনপ্রিয় একটি উপায় অনলাইনে আয় করার জন্য। এমনকি ডিজিটাল মার্কেটিং ঘরে বসেই করা যায়। যে কেউ চাইলে ডিজিটাল মার্কেটিং করে অনলাইনে ঘরে বসে আয় করতে পারে। এখন এই আপনি আপনার ইউটিউব চ্যানেল কে কাজে লাগিয়ে,,,

ডিজিটাল মার্কেটিং করে অনলাইন থেকে আয় করতে পারবেন।ডিজিটাল মার্কেটিং সাধারণত খুবই জনপ্রিয় একটি মাধ্যম অনলাইনে আয় করার জন্য। সাধারনত তার জন্য আপনাকে বড় কোন কোম্পানির সাথে চুক্তি করতে হবে। সেই কোম্পানি আপনাকে কিছু কাজ দিবে বা তাদের সার্ভিস প্রচার করতে বলবে। ঠিক এভাবেই ডিজিটাল মার্কেটিং করে আপনারা আয় করতে পারবেন।

ধরুন আপনি যে কোম্পানিতে যুক্ত হয়েছেন সেখানে আপনাকে বলল এই অ্যাপ্লিকেশন সম্পর্কে প্রচার করতে।এবং আপনার সাথে তাদের যুক্তি হলো এই অ্যাপ্লিকেশন 1000 ডাউনলোড হলে আপনাকে 1 ডলার দেওয়া হবে। এখন আপনি এই অ্যাপ্লিকেশন হাজার হাজার লোকের কাছে প্রচার করতে লাগলেন। তখন ওই কোম্পানি আপনার একাউন্টে কমিশন দিতেই থাকবে।

যত লোক আপনার প্রচার কৃত সার্ভিসটি উপভোগ করতে চাইবে অথবা ডাউনলোড ইনস্টল করবে অ্যাপ্লিকেশনটি। ততই আপনার ডিজিটাল মার্কেটিং একাউন্টে কোম্পানি থেকে কমিশন আসতেই থাকবে। ঠিক এভাবে করে আপনারা ডিজিটাল মার্কেটিং করে আয় করতে পারেন ইউটিউবে। ইউটিউব এর মাধ্যমে আপনি খুব সহজেই তাদের সার্ভিসগুলো প্রচার করে ইনকাম করতে পারবেন।

তৃতীয় পদ্ধতিঃ

শর্ট লিংক করে ইনকামঃ শর্ট লিংক করে বর্তমান সময়ে ইনকাম করা খুবই জনপ্রিয় একটি মাধ্যম। আপনারা চাইলেই অনলাইনে কোন প্লাটফর্মে যুক্ত হয়ে লিংক শর্ট করে আয় করতে পারেন। তবে তার জন্য আপনাকে অবশ্যই লিংক শর্ট করে আয় দেবে এরকম প্ল্যাটফর্মের যুক্ত হতে হবে।

লিংক শর্ট করে আপনারা যদি কাউকে লিংকে ক্লিক করাতে পারেন তাহলে ওই কোম্পানি আপনাকে কমিশন দিবে। ঠিক এভাবেই আপনি অনলাইনে লিং শর্ট করে আয় করতে পারবেন। তার জন্য অবশ্যই বিশ্বস্ত একটি প্লাটফর্মে যুক্ত হয়ে আপনাকে কাজ করতে হবে।আর এই পদ্ধতি আপনি আপনার ইউটিউব চ্যানেলের মাধ্যমে করে টাকা আয় করতে পারেন প্রচুর পরিমাণে।

আপনার তৈরি করা শর্ট লিংক আপনি ইউটিউব এর মাধ্যমে শেয়ার অথবা প্রচার করতে পারে। মানুষের কাছে সুন্দরভাবে বর্ণনার সাথে তুলে ধরবেন।এবং লিংকে ক্লিক করলে অবশ্যই যেন তারা উপকৃত হয় এরকম একটি লিঙ্ক তৈরি করবেন। যেন অনেকে আগ্রহে আপনার দেওয়া লিংকে ক্লিক করে। এভাবে করেই আপনি ইউটিউব এর মাধ্যমে লিংক শর্ট করে টাকা আয় করতে পারবেন।

আপনার দেওয়া লিংকে ক্লিক যতবার হবে ততো আপনার একাউন্টে কমিশন আসতেই থাকবে। আর নির্দিষ্ট পরিমাণ অ্যামাউন্ট আপনার একাউন্টে জমা হলেই সে টাকা আপনি সহজেই তুলে নিতে পারবেন। তাই আপনারা চাইলে এই পদ্ধতি ইউটিউব এর মাধ্যমে প্রচার করে শর্ট লিঙ্ক শেয়ার করে টাকা আয় করতে পারবেন। আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে লিংক শর্ট করে ইউটিউব এর মাধ্যমে আয় করা যায়।

চতুর্থ নম্বর পদ্ধতিঃ

নিজের ব্যবসা প্রচার করে আয়: আপনার যদি কোন বিজনেস বা ব্যবসা থেকে থাকে, তাহলে আপনি খুব সহজেই আপনার ব্যবসাকে ইউটিউব এর মাধ্যমে জনপ্রিয় করতে পারবেন। এই কাজটি করে আপনার দুইদিকে লাভ হবে। একদিকে আপনার ইউটিউবিং করে আয় চলছে অন্যদিকে আপনার বিজনেস গ্রোহ হতে থাকবে।

এইজন্য আপনাকে আপনার বিজনেসের সার্ভিস গুলো সুন্দর ভাবে আর্টিকেল আকারে সাজাতে হবে।অথবা আপনার বিজনেস সম্পর্কে বিস্তারিত ভিডিওর মাধ্যমে তুলে ধরতে হবে দর্শকের কাছে।এমনভাবে প্রচার করবেন যেন আপনার বিজনেস অথবা ব্যবসার সার্ভিসগুলো সহজেই তারা উপভোগ করতে চাই।

ঠিক এভাবেই আপনারা ইউটিউব এর মাধ্যমে আপনার ব্যবসা প্রচার করতে পারেন। আরে ভাবে আপনার ইউটিউবিং করে আপনার ব্যবসা ও প্রচার হয়ে গেল। ঠিক তেমনি এই পদ্ধতি অবলম্বন করে আপনারা খুব সহজেই আপনার ইউটিউবিং করার পাশাপাশি নিজের বিজনেস শেয়ার করে আয় করতে পারছেন।

পঞ্চম নম্বর পদ্ধতিঃ

অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম: অ্যাফিলিয়েট সম্পর্কে এই প্লাটফর্মে আমি আরো অনেক পোস্ট করেছি। ওই পোস্ট গুলো পড়লে হয়তো আপনি জেনে যাবেন অ্যাফিলিয়েট কি এবং কিভাবে ইনকাম করা যায়। ঠিক আপনি এখন অ্যাফিলিয়েট মার্কেটিং আপনার ইউটিউব এর মাধ্যমে করতে পারেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য আপনাকে এমন প্ল্যাটফর্মের যুক্ত হতে হবে যেখানে অ্যাফিলিয়েট প্রোগ্রাম চালু রয়েছে। বর্তমান সময়ের জনপ্রিয় একটি প্লাটফর্ম হল অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রাম।আপনারা চাইলেই এই প্লাটফর্মে যুক্ত হয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং করে অনলাইনে আয় করতে পারেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য ওই কোম্পানি আপনাকে এফিলিয়েট লিংক দিবে।এই লিংকে ক্লিক করে যত লোক তাদের কোম্পানি থেকে প্রোডাক্ট ক্রয় করবে। ওই কম্পানি আপনার তথ্য কমিশন দিতে থাকবে। ঠিক এই মাধ্যম কাজে লাগিয়ে আপনার অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারেন।

আর এই পদ্ধতি অবলম্বন করে আপনারা ইউটিউব এর মাধ্যমে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারেন। আপনার কোম্পানি থেকে দেওয়া এফিলিয়েট লিংক টি দর্শকের কাছে সুন্দরভাবে প্রচার করতে হবে। আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে ইউটিউব এর মাধ্যমে অ্যাফিলিয়েট মার্কেটিং করে অনলাইনে আয় করা যায় সেটা।

আর্টিকেল এর শেষ কথা

পরিশেষেঃ

আমরা আজকে এই আর্টিকেল থেকে ইউটিউবিং করার পাশাপাশি কিভাবে অন্যান্য উপায়ে এর মাধ্যমে টাকা আয় করা যায়? এই বিষয়গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। এমনকি আয় করার সেরা পাঁচটি উপায় নিয়ে আপনাদের কাছে আলোচনা করলাম। যেগুলো থেকে আশা করা যায় আপনারাও এখন টাকা আয় করতে পারবেন।

আর্টিকেল সম্পর্কিত কোনো প্রশ্ন অথবা মতামত থাকলে কমেন্ট এর মাধ্যমে জানাতে একদমই ভুলবেন না। আর্টিকেলটি যদি ভালো লাগে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।আমাদের আজকের এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

আপনারা যদি এই ধরনের আরও আর্টিকেল পেতে চান তাহলে নিয়মিত এই প্লাটফর্ম ভিজিট করুন। প্রতিদিন নিত্যনতুন আর্টিকেল প্লাটফর্মে পাবলিশ করা হয়। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। এ আশা কামনা করে আজকের আর্টিকেল এখানেই শেষ করছি আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

অনলাইনে লেখালেখি করতে ভালোবাসি। অনলাইনে কিছু শিখতে ও জানতে ও জানাতে আরো বেশি ভালোবাসি।