YouTube Vanced এর Alternative ৫ টি App (Ad-Free YouTube এর Best Experience)

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করছি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ অনেক ভালোই আছেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আজকের এই পোস্টে আমরা দেখবো YouTube Vanced এর মতো ৫ টি Ad-Free YouTube দেখার App। এগুলোতে YouTube Vanced এর মতো Sponsor block setting ও রয়েছে।

শুধু তাই নয়, এগুলোতে আরো অনেক ফিচার রয়েছে। এমন ফিচারও রয়েছে যেগুলো YouTube Vanced এও দেওয়া নেই। প্রতিটি App ই আলাদা আলাদা ভাবে Develop করা হয়েছে।

তাই সবগুলোই যে ভালো লাগবে তার Guarantee আমি দিতে পারবো না। তবে এটা অবশ্যই বলতে পারবো YouTube Vanced যেদিন Globally একেবারে বন্ধ হয়ে যাবে সেদিন এগুলোর একটা হলেও অবশ্যই কাজে দিবে।

আপনারা চাইলে পোস্টটি Save বা Bookmark করে রাখতে পারেন। In Future কাজে লাগতেও পারে। সবার তো আর YouTube Premium কেনার সামর্থ্য নেই।

আর তাছাড়া YouTube Premium ই হোক বা Original YouTube App, দুটোতেই YouTube Vanced এ যেসকল Features রয়েছে তা কখনো Apply করা হবে বলে আমার সন্দেহ আছে।

YouTube Vanced কে এত বছর ধরে Developer রা Develop করতে করতে একটা চূড়ান্ত পর্যায়ে নিয়ে গিয়েছিল যাকে হার মানানো আমার মতে অন্য কোনো App এর কাছে মুশকিল।

তবুও যেহেতু YouTube Vanced বন্ধ হয়ে যাচ্ছে তাই আমাদের একটি হলেও বিকল্প ব্যবস্থা গ্রহন করতে হবে।

তাই এই পোস্টটি দেওয়া। এখনো YouTube Vanced ভালোই চলছে। আমি নিজেও ব্যবহার করি। তার সাথে আমার পরিচিত অনেককেই আমি Install করে দিই YouTube Vanced।

কিন্তু বন্ধ হয়ে যাওয়ার কারনে বিকল্প ব্যবস্থা গ্রহন যে করতে হবে তা তো আর সবার অজানা নেই।

তাই চলুন শুরু করে দেওয়া যাক আজকের পোস্টটি। প্রতিটি App এরই লিংক আমি দিয়ে দিবো। শুরু থেকে শেষ পর্যন্ত পড়বেন আগে। তারপর কমেন্ট করবেন মনে চাইলে।

(5) APP NAME : VUETUBE

APP LINK : https://vuetube.app/install/

এটি একটি সাধারন একটি Application। App টি একেবারে নতুন। আস্তে আস্তে Update করা হচ্ছে। ভবিষ্যতে অনেক কিছুই Add করা হবে আশা করা যায়।

App টি অত্যন্ত Lite হওয়ায় আপনার ফোনে ভালোভাবেই চলবে বলে আশা করছি। এখানে App টির Ui খুবই সুন্দরভাবে সাজানো হয়েছে। আপনি Customize করতে পারবেন এর Theme, Colour গুলো।

এছাড়াও এখানে Ui Tweaker নামে একটি Option আছে যেখানে আপনি এর Navbar, Thumbnail, Fullscreen, Radius, Components ইত্যাদি Customize করতে পারবেন।

এছাড়াও এখানে 2K, 4K, 8K VIDEO PLAYBACK এর Option পেয়ে যাবেন যদি Video টি 2K বা 4K বা 8K তে Play করার Option থাকে। যদি Video টি 2K বা 4K বা 8K Resolution এর হয়ে থাকে তবে অবশ্যই পারবেন Play করতে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ