Youtube Shorts থেকে ইনকাম করার A to Z গাইডলাইন।

আসসালামুআলাইকুম সবাইকে।আশা করি মহান আল্লাহর রহমতে সকলেই সুস্থ আছেন। আজকে আপনাদের জন্য নিয়ে আসলাম অনলাইন ইনকাম এর খুব সহজ এবং লং টার্ম উপায়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

হ্যা এই উপায় এ আপনি যদি কন্সেস্টেন্সি ধরে রাখতে পারেন তবে আপনি লং টার্ম এ আপনার ইনকাম অনেক বাড়িয়ে নিতে পারবেন।আর সেই উপায় টি হচ্ছে ইউটিউব শর্টস।

হ্যা বন্ধুগন বর্তমানের সকল ক্রিয়েটররাই ইউটিউব শর্টস এর মাধ্যমে হাজার হাজার টাকা আয় করে নিচ্ছে এবং যেহেতু এখানে মনিটাইজ এর কোন ঝামেলা নেই তাই যে কেউ ই চাইলে এখান থেকে আয় করতে পারে।

তবে এখান থেকে আয় করতে হলে আপনার ধৈর্য এবং কন্সেস্টেন্সি এই দুটি জিনিস ধরে রাখতে হবে।তো চলুন কথা না বাড়িয়ে মূল টিউন এ চলে যাই।

ইউটিউব শর্টস থেকে কিভাবে আয় হয়?

ইউটিউব শর্টস থেকে আয় হয় মূলত শর্টস ফান্ড থেকে।শর্টস ফান্ড হচ্ছে ১০০মিলিয়ন ডলার এর রিওয়ার্ড সিস্টেম যেখান থেকে ইউটিউব তাদের শর্টস ক্রিয়েটর দের থেকে ভিডিওর মান এবং ভিউজ অনুযায়ী রিওয়ার্ড দিয়ে থাকে।

আর আপনাদের জন্য সু সংবাদ হচ্ছে এই শর্টস ফান্ড এর তালিকাভুক্ত দেশগুলোর মধ্যে বাংলাদেশের নাম ও রয়েছে।নিচের ছবিতে দেখুন তাই আপনি চাইলেও ইউটিউব শর্টস থেকে কোনরকম মনিটাইজেশন এর ঝামেলা ছাড়াই টাকা আয় করতে পারবেন।

এছাড়াও ইউটিউব আরো এক্সট্রা কিছু আয় করার উপায় ভবিষ্যতে আনার প্লান করছে।

কিভাবে শুরু করবেন

প্রথমত শর্টস ভিডিও আপলোড করার জন্য আপনার একটি ইউটিউব চ্যানেল এর দরকার হবে যা আজকের দিনে সবার ই রয়েছে যদি না থাকে তাহলে এখনি একটি চ্যানেল খুলে ফেলুন।তারপর হচ্ছে টপিক সিলেক্ট করা।

আপনি যদি কোন বিষয়ে অভিজ্ঞ হয়ে থাকেন তাহলে আপনি সেই টপিক নিয়ে ভিডিও করা শুরু করে দিতে পারেন তাছাড়াও আমি কয়েকটি টপিক বলে দিচ্ছি যেই টপিক নিয়ে আপনি চাইলে শর্টস ভিডিও তৈরি করতে পারেন

Top 10 videos Meme review Conspiracy theories Amaizing facts Gaming shorts Tech shorts এই টপিক গুলো বর্তমানে ট্রেন্ডিং অবস্থানে রয়েছে তাই আপনি চাইলে এখান থেকে যেকোন একটি টপিক সিলেক্ট করতে পারেন অথবা আপনার পছন্দমতো কোন টপিক নিয়েও কাজ শুরু কর‍তে পারেন।

টপিক সিলেক্ট করা হয়ে গেলে এবার ভিডিও বানানোর পালা। এবার আপনি যেই বিষয় নিয়ে ভিডিও বানাবেন সেই বিষয়ে গুগলে সার্চ করে পছন্দমত কোন আর্টিকেল থেকে সাহায্য নিয়ে ভিডিও তৈরি করতে পারেন। যেমন এখানে আমি সার্চ দিলাম Top 10 richest men in Bangladesh

এবার এখান থেকে আমি রিচেস্ট লোক দের তালিকা করে নিলাম এবং ছবি গুলো ডাউনলোড করে নিলাম।তারপর ভয়েস ওভার করে নিজের মত করে একটি ভিডিও বানালাম।ব্যাস হয়ে গেল শর্টস ভিডিও।

এই ভিডিও এডিট করতে আপনারা Kinemaster,Filmora,Inshot এই ভিডিও এডিটর গুলো ব্যাবহার করতে পারেন।

এবার ভিডিও আপলোড এর পালা

ভিডিও তৈরি করা হয়ে গেলে এবার এটিকে ইউটিউব শর্টস সেকশন এ আপলোড করতে হবে।তবে আপলোড করার জন্য আলাদা ভাবে বেশি কিছু করতে হবে না সাধারন ইউটিউব ভিডিও যেভাবে আপলোড করতে হয়।

এটিও সেভাবেই আপলোড করবেন শুধু টাইটেল এর শেষে #shorts জুড়ে দিবেন নিচের ছবির মত তাহলেই আপনার ভিডিও ইউটিউব শর্টস এ আপলোড হয়ে যাবে

আপলোড হয়ে যাবে তো বন্ধুরা আজ এই পর্যন্তই পরবর্তীতে আবার নতুন কোন টিউন নিয়ে হাজির হব আপনাদের সামনে ইনশাআল্লাহ।

যেকোন ধরনের প্রশ্ন থাকলে কমেন্ট করতে পারেন

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ