ইউটউব ছেড়ে দিবেন ? জীবনে একবার হলেও এই আর্টিকেলটি পড়ুন। উপকারে আসবে।

বিসমিল্লাহির রহমানির রাহিম 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আসসালামু আলাইকুম বন্ধুরা। আজকে আমি তোমাদের এমন  কিছু কথা বলতে চাই।  যে গুলো আপনি পড়লে আপনার ইউটউব তো কি সব কাজই আপনার মন বসবে  ইনশাল্লাহ। তো শুরু করা যাক। 

অনেক ইউটিউবার আছে যারা কিছুদিন ভিডিও আপলোড করার পর যখন দেখে তাদের ভিডিওতে ভিউ আসছে  না, সাবস্ক্রাইবার বাড়ছে না তখন তারা ঠিক করে নেয় যে আমি ইউটিউব ছেড়ে দেবো ,আমার দ্বারা ইউটিউব সম্ভব নয়। আজকের আমি সেইসব ইউটিউবার বন্ধুদের জন্য আর্টিকেলটি  বানালাম। 

এটি ইউটিউবারদের জন্য। তুমি যদি একজন ইউটিউবার হয়ে থাকো  তাহলে আসা করি শেষ পর্যন্ত  প্লিজ মনোযোগ দিয়ে পড়বে  ,কথা দিচ্ছি আর্টিকেলটি পড়ার  পর তোমার   মনের ভিতরে একটা আগুন জ্বলে উঠবে  ইউটিউবে কাজ করার জন্য । আর্টিকেলটি শুরুর আগে আমার ছোট্ট একটা রিকোয়েস্ট  আর্টিকেল ভালো লাগলে প্লিজ শেয়ার  করে দিবে  সমস্ত ইউটিউবার বন্ধুদের মধ্যে।  কে বলতে পারে এই আর্টিকেল আপনার  ইউটিউব  জীবনকে বদলে ও দিতে পারে।

প্রথমে বলি ইউটিউবে সফল হতে গেলে প্রথমে যেটা দরকার সেটা হল ধৈর্য আর ভালো ভালো কনটেন্ট নিয়ে নিয়মিত ভিডিও আপলোড করা।  প্রথম প্রথম তোমার   ভিডিওতে ভিউ আসবে না , সাবস্ক্রাইব আসবে না তার জন্য মন খারাপ করলে চলবে না বন্ধু এটা সবারই হয়। একটা ছোট্ট গল্প তোমাদের সাথে শেয়ার করি তাহলে জিনিসটা ক্লিয়ার হয়ে যাবে। 

তুমি একটি ছোট গাছ লাগালে আর যদি সেই গাছ থেকে সেই দিনেই  ফল পাবে কি ? কোনদিন সম্ভব  না। সেই গাছ তোমাকে  নিয়মিত যত্ন করে জল খাবার দিয়ে বড় করতে হবে,ধৈর্য ধরতে হবে।  তাহলে দেখবে সেই গাছ  একদিন তোমাকে এত ফল  দেবে যে তুমি কল্পনা করতে পারবে না।

ঠিক তেমনি তুমি একটা ইউটিউব চ্যানেল খুলে রাতারাতি সফল  হয়ে যাযে এটা ভেবো না।  তার জন্য তোমাকে ধৈর্য ধরতে হবে ভালো ভালো কনটেন দিয়ে ভিডিও তৈরি করতে হবে। আজকে তোমার ভিডিওতে  ভিউস হচ্ছেনা ,সাবস্ক্রাইবার পাচ্ছে না বলে ভাবছো ইউটিউব ছেড়ে দেবে। তোমার কি মনে হয় যারা আজকে সফল ইউটিউবার হয়েছে তারা কি প্রথমে এক লাফে এত সাবস্ক্রাইবার পেয়েছে।

তারা কিন্তু তোমার মত  শুন্য থেকে শুরু করেছিল।  দীর্ঘদিন ধরে ধৈর্য ধরে কাজ করার ফলে আজ তারা সফল হয়েছে।  আসলে কি বলতো আমরা কেউ সফল হলে তার সফলতা কে  দেখি।  কিন্তু সে যে কত পরিশ্রম করে সফল হয়েছে সেটা দেখি না।  আমরা তো " টু পয়েন্ট জিরো " মোটিভেশন চ্যানেলটির কথা সবাই জানি , যে চ্যানেলের মালিক হলো আমাদের সবার প্রিয় আশিক রাজা ভাই।

যার  চ্যানেলে লক্ষ্য লক্ষ্য ভিয়ার্স এবং সাবস্ক্রাইবার আছে। সে প্রথমে চার-পাঁচটা ইউটিউব চ্যানেল খুলে ছিল আবার ডিলিট করে দিয়েছিল। সে ইউটিউব করতো  বলে তার বন্ধুরা তাকে নিয়ে হাসি ঠাট্টা করত। তিনি কিন্তু তাতে ডিমোটিভেট হয়ে যায়নি ,ইউটিউব ছেড়ে দেননি , তাদের মুখের উপর কোনো জবাব দেননি। 

মুখের উপর জবাব দেননি বরং  মুখ বুজে সহ্য  গিয়েছে এবং তিনি নিজের মনের মধ্যে প্রতিজ্ঞা করেছিল “আমাকে সবাই হাসি ঠাট্টা করছে আমিও একদিন সবাইকে দেখিয়ে দেবো  কিভাবে ইউটিউবে সফল হয়ে ওঠা যায়”  ধৈর্য আজ তাকে পৌঁছে দিয়েছে সফলতার চূড়ায় ।   ইউটিউব করতে গেলে দামি দামি ল্যাপটপ মাইক্রোফোন ফোন লাগবে না ।  আপনারা শুনলে অবাক হয়ে যাবেন কিন্তু  এই ইউটউবার  শুধু একটি মাইক্রোফোন ও ক্যামেরা নিয়ে  একটি ইউটিউব চ্যানেল অপারেট করে থাকেন  ।

তুমি এখন কোথায় আছো সেটা বড় কথা নয় তুমি কি হতে চাও কি ঠিক করতে চাও সেটা সেটা  নিয়ে ভাবো । সেটা জন্য পরিশ্রম করে যাও ।তাহলে দেখবে সফলতা কেউ আটকে রাখতে পারবে না । ইউটিউবে ভিডিও আপলোড করছ  বলে দেখবে অনেকে হাসি ঠাট্টা করবে তাতে কিছু মনে করলে চলবে না । আসলে দেখবে  যারা তোমাকে এই সব বলছে তারা মানুষের সমালোচনা করতে পারে তাই তাদের কথায় কান দিলে চলবে না । মনে  রাখবে তুমি কারো টাকাই চলনা ।

আর একটা কথা কি বলছিলে তোমার ভিডিওতে ভিউ হচ্ছে না ,সাবস্ক্রাইবার পাচ্ছে না বলে ইউটিউব ছেড়ে দেবে । তাহলে শোনো কিরণ দত্ত কে তোমরা সবাই চেন চ্যানেলে 2.5 মিলিয়ন সাবস্ক্রাইবার আছে । কিন্তু যখন ইউটিউব চ্যানেল খুলে ইউটিউব করার পর তার চ্যানেলের সাবস্ক্রাইবার এসেছিল আর তার ভিডিওতে ভিউ আসতো না । সে যদি তোমার মত ভেবে ইউটিউব ছেড়ে দিত তাহলে কি আজ আমরা বঙ্গাই কিরণ দত্ত চিন্তা বন্ধু তোমার চ্যানেলের সাবস্ক্রাইবার দেখতে পেতাম আসছে ?  

মন খারাপ করে বসে থাকলে চলবে না আরো ভালো ভালো বিষয় নিয়ে ভিডিও আপলোড করতে থাকবো তোমার ভিডিওতে বেশি ভিউ আসে না সাবস্ক্রাইবার আসছে না কিন্তু আজ যে ইউটিউবে ভিডিও করছ বলে তোমার বিনিয়োগ এত হাজার হাজার মানুষ দেখছে তোমার প্রতিভা তুলে ধরতে পাচ্ছো এত সুন্দর ইউটিউব প্রথমে যেটা কম কিসের । 

তাই বলবো বন্ধু ইউটিউব ছেড়ে দিলে চলবে না ইউটিউবে ভালোভাবে কাজ করে যাও দেখবে কোনো না কোনো দিন ভিডিও ভাইরাল হবে সেই দিন তোমার ভিডিওতে এত পরিমান ভিউ আসবে তুমি নিজেও  ভাবতে পারবে না ।তোমার হইত এই দুঃখের দিন মনে পরতে পারে আবার নাউ মনে পরতে পারে । তাই তুমি  আজকে থেকেই কাজে লেগে পড় । সে দিনের কথা মাথায় রেখে কাজ করে যাও দেখবে একদিন তুমি সফল ইউটিউবার হিসেবে নিজেকে প্রমাণ করতে পারবে  । 

আসা করি সবার এই আর্টিকেলটি ভালো লেগেছে।  ভালো লাগলে তোমার বন্ধুদের যায় দিতে পারো যাতে তারাও উৎসাহিত হতে পারে এবং তারা  ইউটউব এ সফল হতে পারে।   কোনো সম্যসা থাকলে  কমেন্টে জানাতে পারো।   

তো আজকে এই পর্যন্তই।  আসসালামু আলাইকুম। 

আরো পড়ুন : ইউটিউবে সাব্সক্রাইবার ও ভিউ বাড়ানোর উপায়, কিভাবে আপনার ইউটউব এর ওয়াচ টাইম বাড়াবেন। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Md Zahid Hasan - Sep 3, 2021, 4:44 AM - Add Reply

Thanks

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ