ইউটিউব থেকে ইনকাম করার উপায় কী ?

ইউটিউব থেকে ইনকাম করার অনেক উপায় রয়েছে।তার মধ্যে জনপ্রিয় একটি উপায় হচ্ছে ইউটিউব চেনেল খুলে ইনকাম করা। ইউটিউব চেনেল থেকে প্রতি বছর মানুষ লাখ লাখ টাকা ইনকাম করছে। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ইউটিউব চ্যানেল

কিভাবে একটি ইউটিউব চ্যানেল খুলতে হয় এ সম্পর্কে ইউটিউবে অনেক ভিডিও পেয়ে যাবেন। শুধু ইউটিউব চেনেল খুললে হবে না, কিভাবে চেনেল এর ভিউ বাড়বে এ সম্পর্কে জানতে হবে।

ইউটিউব চেনেল খুলার পর সুন্দর ভাবে তা সাজিয়ে নিতে হবে। যেমন নাম, টাইটেল, ইত্যাদি দিয়ে সাজাবেন।সাজানো হয়ে গেলে একবার ভালো করে দেখে নিবেন। কারণ অনেক সময় ভুল হতে পারে। অবশ্যই একটা চেনেল লোগো দিবেন। আপনার মন মতো লোগো দিতে পারেন।

তারপর চেনেল এর সেটিংস এ গিয়ে সব কিছু সেট করে নিবেন। এইটা কিন্তু খুব গুরুত্বপূর্ণ। এরপর চেনেল এ একটা ভিডিও আপলোড করবেন। ভিডিও এর সবকিছু দেখে নিবেন ঠিক আছে কিনা। তারপর চেনেল আইকন এ গিয়ে দেখবেন ভিডিও প্লে হচ্ছে কি না।

এরপর সবকিছু মিলিয়ে নিবেন। ইউটিউব চেনেল খুলার পর এইটা খুব গুরুত্বপূর্ণ। তাই সকলে ভালোভাবে চেনেল খুলবেন।

ইউটিউব ভিডিও আপলোড ঃ

এরপর ইউটিউব এ ভিডিও আপলোড করবেন। এ ক্ষেএে কিছু বিষয় মাথায় রাখতে হবে। যেমনঃভিডিও টাইটেল,নাম,কি বিষয় ভিডিও আপলোড করবেন তার কিছু শিরোনাম দিতে হবে।

এগুলো সঠিকভাবে লিখতে হবে। ভুল হলে হবপনা। তারপর ভিডিও আপলোড করার সময়ে আর একটা বিষয় মাথায় রাখতে হবে ভিডিওটি ১০০% ইউনিক হতে হবে।কোন প্রকার কপিরাইট করা যাবেনা। তাহলে সেইটা গণ্য হবে না। আপনি চাইলে প্লে-স্টোর থেকে ভিডিও ইডিড করার অ্যাপ দিয়ে কাজটা করতে পারেন।

এতে আপনার ভিডিও দেখতে আর্কষণীয় ও সুন্দর লাগবে। আপনি চাইলে ভিডিওতে গান এড করতে পারবেন। তাহলে আপনার ভিডিও দেখতে ও শুনতে অনেক ভালো লাগবে। তারপর ভিডিওটি আপলোড করবেন। এরপর তাতে ভিউস আসতে শুরু করবে।তারপর আপনার কাজ হচ্ছে ভিউস আসা পর্যন্ত অপেক্ষা করা।

তবে ভিডিওটির সবকিছু ঠিক হতে হবে।ভিডিওটি এমন হতে হবে যাতে সাধারণ মানুষ সহজে খুঁজে পায়। তাই ভিডিওর টাইটেল ওরকম দিতে হবে। টাইটেল দেখেই মানুষ যাতে আপনার ভিডিও খুঁজে পায় সহজে।ভিডিও আপলোড করার জন্য এইটা খুব গুরুত্বপূর্ণ অংশ। তাই এটাও লক্ষ রাখতে হবে। 

চ্যানেল মনিটাইজ করাঃ

ইউটিউব চেনেল খুলার পর চেনেল মনিটাইজ করতে হবে।আর একবার মনিটাইজ হয়ে গেলে ইনকাম হতে শুরু করবে। ইউটিউব চেনেল মনিটাইজ করার জন্য এপ্লাই করতে হবে।

তবে কত দিন এ মনিটাইজ হবে তার গেরান্টি নাই।১ মাস ও লাগতে পারে বা ৬ মাস বা ১বছর ও লাগতে পারে। তাই একটু ধর্য রাখতে হবে।সাথে সাথে তো আর হয়ে যাবে না, এটা বুঝতে হবে। একটু অপেক্ষা করতে হবে।

মনিটাইজ করার জন্য সেটিংস এ গিয়ে মনিটাইজ অপশন খুজে ক্রেডিট কার্ড দিয়ে এপ্লাই করতে হবে। আপনারা চাইলে অন্য মাধ্যমে এপ্লাই করতে পারেন। তবে আমি এইটা সুবিধা মনে করি।

অনেকেই বলে ফ্রী তে মনিটাইজ করা যায়, আসল কথা হলো ফ্রী তে মনিটাইজ করা সম্ভব না আর যদি সম্ভব হয়ে থাকে তাহলে অনেক কম ভিউস পাবেন। আমি আপনাদের সাজেস্ট করবো কিছু টাকা গপলেও ভালো ভাবে চেনেলটাকে মনিটাইজ করার জন্য। সঠিকভাবে মনিটইজ করা ইউটিউব চেনেল খুলার ক্ষেএে গুরুত্বপূর্ণ অবদান রাখে।

তাই সবাই সঠিকভাবে ইউটিউব চেনেল মনিটাইজ করবেন। আর ১ বছর কষ্ট করে অপেক্ষা করবেন তাহলে সফল হবেন। আর ১ বছর পর টানা ইনকাম হতে শুরু করবে,তখন আর তেমন কষ্ট করতে হবে না। তাই এটা মনে রাখবেন।

শেষ পযার্য়ঃ

ইউটিউব চেনেম মনিটাইজেশ্যান শেষ হলে আপনাদের পরবর্তী কাজ হলো বেশি বেশি ভিডিও শেয়ার করা। আপনি যত বেশি ভিডিও ইউটিউবে ছাড়বেন তত বেশি ইনকাম হবে।

ইউটিউব থেকে ইনকাম করার জন্য এটা খুব গুরুত্বপূর্ণ অংশ তাই এটা মাথায় রাখতে হবে। আপনার ভিউস, সাবসক্রাইবার, লাইক যত বেশি বাড়বে, আপনার ইনকামও ঠিক তেমন বাড়তে থাকবে।

অনেকেই ভিউস বাড়াতে বিভিন্ন সাইটে তাদের ইউটিউব চেনেল এর লিংক দিয়প থাকেন।এইটাও খুব ভালো একটি উপায় ভিউস বাড়ানোর। আপনারা এইটা টেরাই করে দেখতে পারেন।

আশা করছি ভালো ফল পাবেন।ইউটিউব এর থেকে ইনকাম অনেক সহজ।আপনারা চাইলে খুব সহজে ইউটিউব থেকে ভালো পরিমানের ইনকাম করতে পারবেন।আপনারা একটু পরিশ্রম দেন তাহলে খুব ভালো ইনকাম এর ফলাফল পাবেন।

একজন ইউটিবার হতে অনেক পরিশ্রম করতে হয় তাই  কেউ যদি ভেবে থাকেন বিনা পরিশ্রম করে ইনকাম করতে পারবেন তাহলে ভুব ভাববেন।

কারণ পরিশ্রম ছারা কোনো কিছু পাওয়া সম্ভব না। আপনাদের ইউটিউব থেকে ইনকাম করার ধারণা ভালো কিন্তু এর জন্য একটু কষ্ট করতে হবে।

আপনাদের ইউটিউব ইনকাম সম্পর্কে বুঝাতে আজকের এই আলোচনা আশা করছি উপকৃত হবেন। ধন্যবাদ সবাইকে। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ