নিজের ইউটিউব চ্যানেল তৈরি করে মাসে 30000 হাজার টাকা আয় করুন

আসসালামু আলাইকুম ভাইয়া ও আপুরা। এই আর্টিকেলের প্রবেশ করার জন্য আপনাদের সকলকে ধন্যবাদ। কেননা আমি আজকে এমন একটি টপিক নিয়ে আলোচনা করব যেটা শুনলে আপনার অনেক খুশি হবেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

যদি আপনারা শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েন তাহলে অনেক কিছু শিখতে পারবেন এই টপিকের মাধ্যমে।আমরা সকলেই ইউটিউবে ভিডিও দেখে অবসর সময় কাটাই।

ইউটুবে ইনকামের সেরা উপায়:

 ইউটিউবে ভিডিও দেখার প্রথমে যে একটি বিজ্ঞাপন আসে আমরা কিন্তু একটুও চিন্তা করিনা কেনো এই বিজ্ঞাপনটা আসে। কেন এই বিজ্ঞাপনটি আসে এটা নিয়ে আমরা কেউ ভাবি না যারা বুঝিনা। এই বিজ্ঞাপনটির রহস্য আছে দেখে বিজ্ঞাপনটি আসে।

এই বিজ্ঞাপনটি আসার কারণ হলো এই ইউটিউব এর চ্যানেলের মালিক ও একজন সাকসেসফুল ইউটিউবার। এই চ্যানেলের মালিক বিজ্ঞাপন থেকেই ইনকাম করে মাসে হাজার হাজার টাকা। আপনিও কি ভাবতেছেন যে আপনি একজন সাক্সেস্ফুল ইউটিউবার হতে চান? হুম ঠিকই ভাবতেছেন আপনিও একজন সাক্সেস্ফুল ইউটিউবার হতে পারবেন। ।   

ইউটুবে আপনি কয়েকটি কেটাগরিতে channel ডিসাইড করতে পারেন। নিচে তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হলো

এক নম্বরের গেমিং চ্যানেল:

আপনি যদি ফ্রী ফায়ার পাবজি তে এক্সপার্ট হয়ে থাকেন তাহলে আপনার জন্য খুব উপকারী। স্ক্রিন রেকর্ডার এর মাধ্যমে আপনি আপনার ভিডিও আপলোড দিতে পারবেন। গেম খেলে ভিডিও তৈরী করে আপলোড দিতে পাবেন। 

দ্বিতীয় নাম্বারে এন্টারটেইনমেন্ট চ্যানেল:

এখানে আপনি গান। বিনোদনমূলক কিছু আপ ভিডিও আপলোড দিতে পারবেন। যেমন ছবি গান নাচ। এবং নাটক। 

তৃতীয় নাম্বারে  funny club: 

ফানি ভিডিও নামের যেকোনো একটি চ্যানেল আপনি সিলেক্ট করতে পারেন. এখানে শুধু আপনি ফানি ভিডিও আপলোড দিতে পারবেন। যত  প্রকার ফানি ভিডিও আছে আপনি এখানে বানিয়ে  আপলোড দিতে পারবেন।

 চতুর্থ নাম্বারে বাংলা টিউটোরিয়াল:

 আপনি শুধু বিভিন্ন কিছুর উপর ভিত্তি করে সঠিক তথ্য দিয়ে ভিডিও বানিয়ে  আপনি আপলোড  দিতে পারবেন।

এখানে শুধু আপনার জরিপ ভিডিও আপলোড করতে হবে ।হতে পারে ওয়েবসাইট হতে পারে  এপ কোন কিছুর উপর ভিত্তি করে সঠিক তথ্য দিয়ে ভিডিও বানিয়ে আপলোড দিতে পাবেন।

আপনি যে বিষয়ে ভিডিও বানাতে ইচ্ছুক আপনার ঠিক তেমনভাবেই ইউটিউব চ্যানেল ক্যাটাগরি সিলেক্ট করতে হবে। এখন আমি নিচে ইউটিউব সম্পর্কে কিছু বিস্তারিত বলবো। এজন্যই আপনি আমার আটিকেলটি মনোযোগ সহকারে পড়বেন। 

কেননা এটা আপনার জন্য একটি গুরুত্বপূর্ণ মাধ্যম। এই আর্টিকেলটিতে আমি সবকিছু বিস্তারিত বলেছি কিভাবে আপনি ইউটিউব একাউন্ট খুলবেন।

ইউটিউব Channel খোলার পদ্ধতি:

 এখন আমি বলবো কিভাবে আপনি একটি ইউটিউব চ্যানেল খুলবেন। ইউটিউব চ্যানেল খোলার জন্য প্রথমে আপনার যেটা করতে হবে। আপনি আপনার ফোনের ইউটিউব অ্যাপে গিয়ে প্রবেশ করুন।

তারপর দেখতে পারবেন উপরের ডান দিকের কর্ণারে গোল বৃত্ত একটি দেখতে পাবেন।অটোমেটিক আপনার জিমেইল ওখানে সাপোর্ট করবে।

ওখানে প্রবেশ করার পর একটু নিচে দেখতে পারবেন( your channel )নামে একটি অপশন দেখতে পাবেন ওখানে ক্লিক করবেন । অটোমেটিক channel name আপনার gmail দেওয়া থাকবে।Edit channel name এ ক্লিক করে আপনি আপনার মন মত channel name দিতে পাবেন।

ইউটুব থেকে ইনকাম   ইউটুব থেকে ইনকামইউটুব থেকে ইনকামইউটুব থেকে ইনকামইউটুব থেকে ইনকামবাস আপনার ইউটিউব চ্যানেল তৈরি।

ইউটুব channel এ ভিডিও আপলোড দিবেন যেভাবে:

ইউটিউব চ্যানেলে ভিডিও আপলোড দিবেন কিভাবে। আপনার চ্যানেলের ঢোকার পর আপনি ম্যানেজ ভিডিও নামে একটি অপশন দেখতে পাবেন ডানদিকে। সেখানে প্রবেশ করার পর আপনি আপনার ভিডিও আপলোড করতে পারবেন।ইউটুব থেকে ইনকাম ইউটুব থেকে ইনকামইউটুব থেকে ইনকাম

যেহেতু আপনি নতুন ইউটিউবার এজন্য প্রত্যেকপ্রত্যেকটি ভিডিও 10 মিনিটে হওয়া লাগবে। প্রাথমিকভাবে আপনার নিয়মিত ভিডিও আপলোড করতে হবে।

এবার বলব ইনকামের মাধ্যম কিভাবে ইউটিউব থেকে ইনকাম করবেন। ইনকামের প্রথম মাধ্যম হলো এই বিজ্ঞাপন দেখিয়ে ইনকাম। ঠিক শুনেছেন বিজ্ঞাপন দেখিয়ে ইনকাম। 

বিশেষ কিছু উপদেশ মনে রাখবেন:

একটা কথা মনে রাখবেন ইউটুউবিং শুরু করার সাথে সাথে আপনি ইনকাম করতে পারবেন না। কেননা পরিশ্রম ও ধৈর্যশীল না হওয়া পর্যন্ত ইনকাম করতে পারবেন না।

এবার বলব কখন থেকে আপনি ইনকাম শুরু করতে পারবেন। আপনার চ্যানেলের যখন হাজার হাজার ভিউ, হাজার হাজার লাইক কমেন্ট হবে এবং সাবস্ক্রাইবার।

তখন আপনারা ইউটিউব এপ্লাই করতে হবে ।

আপনার ইউটিউব চ্যানেল যদি এপ্রুব হয় তখন আপনি মনিটাইজেশন করতে পারবেন  তখন আপনি গুগল এডসেন্সের মাধ্যমে ইনকাম করতে পারবেন।  যখন মনিটাইজেশন হবে তখন আপনি ইনকাম করতে পারবেন এর জন্য প্রয়োজন হবে আপনার একটি গুগল এডসেন্স একাউন্ট।

গুগল এডসেন্স একাউন্ট এখন না করলেও চলবে।কেননা আপনার চ্যানেল ইনকামের জন্য প্রস্তুত হয়নি। যখন আপনার ইউটিউব চ্যানেল মনিটাইজেশন হবে তখন আপনি গুগল এডসেন্সের মাধ্যমে ইনকাম করতে পারবেন। একটা কথা মনে রাখবেন প্রথম ছয় মাস থেকে আট মাস পর্যন্ত আপনার ইউটিউব চ্যানেলে অনেক মন দিয়ে কাজ করে যেতে হবে।

প্রথমে আপনার ইনকামে চিন্তা মাথায় থেকে মুছে ফেলতে হবে প্রথমে আপনার ধৈর্য ও পরিশ্রম দিয়ে ইউটিউব চ্যানেলটা মনিটাইজেশন করতে হবে। আর যদি প্রথমদিকে ইনকামের চিন্তা মাথায় আনেন তাহলে আপনি হেরে গেলেন ইউটিউব এর কাছে একজন সাকসেস ইউটিউবার হতে পারবেন না কখনো।

তাই বলতেছি প্রথমের দিকে মনোযোগ সহকারে কাজ করতে হবে আপনার ইউটিউব চ্যানেলে। এই ছিল আজকের টপিক আপনারা সকলে আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ার জন্য সকলকে ধন্যবাদ। অনলাইন সকল আপডেট পেতে জেআইটির পাশেই থাকুন। ধন্যবাদ সকলে সুস্থ থাকুন খোদা হাফেজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Md Mahamudul - Feb 15, 2022, 7:42 PM - Add Reply

এ ধরনের আর্টিকেল পেতে ফলো করুন

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ