শুধু মাত্র ইউটিউব থেকে আয় ৫০ হাজার টাকা ?

সম্মানিত ভিজিটর, আসসালামু আলাইকুম। আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন। তাহলে চলুন শুরু করা যাক আমাদের আজকের আলোচনা। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

বর্তমান সময়ে চাকরির বাজার কিন্তু খুব খারাপ। চাকরির জন্য হাজার হাজার যুবক-যুবতী হাহাকার করছে। কিন্তু তারা কোন কাজ পাচ্ছে না

 তাই আমি আজকে আলোচনা করব আপনি কিভাবে ঘরে বসে অনলাইন থেকে প্রতিমাসে 50 হাজার থেকে 100000 টাকা ইনকাম করতে পারবেন। 

অনলাইনে ইনকাম করার অনেক মাধ্যম রয়েছে যা বলে শেষ করা যাবেনা এক কথায় বলতে গেলে আনলিমিটেড কাজ পাওয়া যায় অনলাইন। 

আপনি হয়তো শুনেছেন অথবা দেখেছেন আপনার অনেক বন্ধু অনলাইনে ফ্রিল্যান্সিং করে মাসে লাখ টাকা ইনকাম করে। কিন্তু আজকে আমি আপনাকে ফ্রিল্যান্সিং করার কথা বলবো না। 

আপনার জন্য আমি সবচেয়ে সহজ পদ্ধতিতে কিভাবে টাকা ইনকাম করা যায় সেই এরকম একটা প্ল্যাটফর্ম এর কথা তুলে ধরবো। আমি আশা করি আপনি যদি আমার কথাগুলো মেনে কাজ করেন তাহলে আপনিও একদিন অনেক টাকা ইনকাম করতে পারবেন অনলাইন থেকে। 

তাহলে চলুন মূল কাছে চলে যাই 

ইউটিউব এর কথা এখন আমাদের বাংলাদেশ জানেনা বা ইউটিউব ব্যবহার করেনা এমন লোক সংখ্যা খুঁজে পাওয়া কঠিন। আমরা সবাই কিন্তু প্রতিদিন ইউটিউবে ভিডিও দেখি। সেই ভিডিওগুলো হয় বিভিন্ন ধরনের।

যেমন ফানি ভিডিও, নিউজ, টেকনোলজি, ভ্রমণ, রেসিপি, আরো হাজারো রকমের কন্টেন যা বলে শেষ করা যাবেনা।

আপনি কি জানেন ইউটিউবে এইসব ভিডিওগুলো থেকে প্রতি মাসে 1000 থেকে 2000 ডলার ইনকাম করে ইউটিউব চ্যানেল এর মালিক। এখন আপনার প্রশ্ন জাগতে পারেন।

কিভাবে এত টাকা ইনকাম হয় আমারও এক সময় এরকম চিন্তা হয়েছিল। কিন্তু অনলাইনে ঘাটাঘাটি করে সব জানতে পারলাম। 

ইউটিউব চ্যানেল এর মালিক ভিডিও থেকে কিভাবে ইনকাম করে চলুন জানা যাক। 

আপনাকে একদম সহজ বাসায় বোঝানোর চেষ্টা করব। 

আজ থেকে আরো 10 বছর আগে মানুষ যখন কোন কিছুর প্রচার করত যেমন মনে করেন কেউ একজন বাজারে বড় কোনো দোকান দিতেন এবং সেই দোকান সম্বন্ধে এলাকার লোকজন কে জানানোর জন্য মাইকিং করা হতো। 

অথবা যখন কোন স্থানে বড় মেলা হত তখন মাইকিং করা হতো। কোন ব্যবসায়ীর যখন কোন পণ্য মানুষের কাছে কম দামে বা নতুন পণ্য বাজারে আসলে বিক্রি করার জন্য মাইকিং করতো এরকম আরো অনেক কিছুই করত মাইকিং করে।

কিন্তু বর্তমানে এই কাজটা পতনের পথে এক কথায় বলতে গেলে প্রায় পতন।

যে কাজ আগে মানুষ মাইকিং করে করতো সেই কাজ এখন অ্যাড বা অ্যাডভার্টাইজ এর মাধ্যমে করা হয়। 

এখন বলতে পারেন তাহলে ইউটিউব ভিডিও দেখে কিভাবে ইনকাম হয়। তাহলে শুনুন,

আমাদের এই পৃথিবীতে হাজার হাজার কোম্পানি রয়েছে। এই কম্পানি গুলোর মধ্যে 90% কোম্পানি অনলাইনের সাথে যুক্ত হয়ে তাদের ব্যবসাকে অনেক এগিয়ে নিয়ে গেছেন। শুধুমাত্র অনলাইন এর মাধ্যমে তারা তাদের ব্যবসাকে বা কোম্পানিকে সারা পৃথিবীতে প্রচার করতে পেরেছেন। 

সহজ কোথায় বলতে গেলে আমাদের বাংলাদেশের কিছু কোম্পানি যেমন মনে করেন প্রাণ কোম্পানি, আর এফ এল কোম্পানি ফ্রেশ কোম্পানি বেক্সিনকো ইত্যাদি আরো অনেক ধরনের কম্পানি রয়েছে। 

এই কোম্পানিগুলো তাদের পণ্য প্রচার করার জন্য গুগলকে টাকা দেয়। গুগোল সেই টাকা পাওয়ার পরে কোম্পানিগুলোর প্রোডাক্ট নিয়ে তারা বিভিন্ন ধরনের অ্যাড অ্যাডভার্টাইজ তৈরি করে। 

এখন মনে করেন আপনার একটা ইউটিউব চ্যানেল রয়েছে। আপনি যখন আপনার চ্যানেলে ভিডিও আপলোড করেন তখন এক ঘন্টায় কমপক্ষে 10 হাজার  ভিউজ হয়।

আরেকটা সহজ কথা আমরা যখন টিভি দেখি তখন কোন মুভি বা নাটক দেখার সময় কিছুক্ষণ পর পর অ্যাড আসে। সেই এর থেকে চ্যানেলের মালিক যিনি তিনি ইনকাম করেন। 

আপনি যখন কোন একটা ভিডিও আপনার চ্যানেলে আপলোড দিবেন তখন হাজার মানুষ দেখে। ভিডিও দেখার সময় যদি অ্যাড আসে তখন সেই মানুষ কিন্তু কোম্পানির পণ্যগুলো সম্পর্কে জানবে এবং তারা সেই পণ্য কিনতে আগ্রহী হবে এতে কোম্পানির অনেক লাভ হবে।

কোম্পানির লাভের এর পাশাপাশি আপনারাও হিউজ পরিমাণে একটা ইনকাম হবে প্রতি মাসে ঘরে বসে। 

আশা করি আপনাকে বুঝাতে পেরেছি ইউটিউবে বা ইউটিউব ভিডিও দেখে ইনকাম টা মূলত কোথা থেকে আসে। এবার চলুন জানা যাক ইউটিউব থেকে ইনকাম করার জন্য এবং আপনার ভিডিওতে অ্যাড সু করানোর জন্য কি কি নিয়ম মানতে হবে এবং আপনার কি প্রয়োজন হতে পারে। 

ইউটিউব থেকে ইনকাম করতে হলে আপনার একটা ইউটিউব চ্যানেল থাকতে হবে। এবং সেই চ্যানেলে 12 মাসের মধ্যে 1000 সাবস্ক্রাইব এবং 4000 মিনিট ওয়াচ টাইম থাকতে হবে।

এই শর্তগুলো যখন পূরণ হবে তখন আপনি মনিটাইজ করার জন্য এপ্লাই বা আবেদন করতে পারবেন। আবেদন অ্যাপ্রুভ হলে আপনি আপনার ভিডিও 

থেকে অ্যাডভার্টাইজ এর মাধ্যমে ইনকাম করতে পারবেন ইনশাআল্লাহ। 

এখন বলতে পারেন আমার তো ইউটিউব চ্যানেল নাই আমি ইউটিউব চ্যানেল খুলতে পারিনা তাহলে কিভাবে কি করব। তাহলে শুনুন ইউটিউবে কাজ করলে আপনাকে কারো কাছে কিছু শিখতে হবে না আপনার যখন যা প্রয়োজন হবে আপনি তখন তা ইউটিউবে পেয়ে যাবেন। 

আপনি যদি ইউটিউবে সার্চ করেন কিভাবে ইউটিউব চ্যানেল খুলতে হয় তাহলে হাজার হাজার ভিডিও আপনার সামনে চলে আসবে সেখান থেকে যার ভিডিও ভালো লাগে দেখে নিবেন। 

আশা করি ইউটিউব থেকে কি ভাবে ইনকাম হয় এবং আপনি কিভাবে ইউটিউব থেকে টাকা আয় করবেন বোঝাতে পেরেছি। আপনি যদি সঠিক ভাবে কাজ করেন 

এবং আপনার যদি ধৈর্য থাকে তাহলে আশা করি আপনিও একদিন ইউটিউব থেকে এত টাকা আয় করবেন যে আপনি কোন দিন কল্পনাও করেন নি।  

আমার লিখা কথা গুলো কেমন লাগল কমেন্ট করে জানাবেন।  আর এত গুলো লিখা লিখতে হয়ছে আপনাকে সহজ ভাবে বোজানোর জন্য যদি কোনো বানান ভুল হয়ে থাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। 

(এতক্ষন আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ)

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ