মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ২০২৩

আপনি যদি মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম সম্পর্কে জানতে চান কিংবা মোবাইলের মাধ্যমে কিভাবে ইউটিউব চ্যানেল খুলে সেই বিষয় সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আমাদের আজকের লেখাটি আপনার জন্য।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আজকের লেখার মধ্যে আমি আপনাদের সঙ্গে মোবাইল দিয়ে টিভি চ্যানেল খোলার নিয়ম নিয়ে আলোচনা করব।

মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম 

আপনি যদি মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম জানতে চান কিংবা মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খুলতে চান।তাহলে সবার প্রথমে আপনাকে আপনার মোবাইল ফোনের যেকোন  একটি ব্রাউজার এর মধ্যে প্রবেশ করতে হবে।

 ব্রাউজার এর মধ্যে যাওয়ার পরে আপনারা আপনাদের মোবাইলের ব্রাউজারটি ডেক্সটপ মোডে করে নিবেন ডান পাস থেকে আপনারা থ্রি ডট আইকন দেখতে পাবেন সেখান থেকে আপনার ডেক্সটপ মোড করার জন্য অপশন পাবেন।

আর আপনাকে সেখান থেকে আপনাদের বাজার থেকে ডেক্সটপ মোডে করে নিতে হবে।

আর তারপরে আপনাকে যে কাজটি করতে হবে তা হচ্ছে গুগলে গিয়ে সার্চ অপশনে সার্চ করতে হবে youtube.com লিখে।

এরপরে আপনারা ইউটিউব এর মধ্যে প্রবেশ করবেন। ইউটিউব এর মধ্যে যাওয়ার পরে আপনারা create a channel নামে একটি অপশন দেখতে পারবেন।  

আপনাকে সেখানে ক্লিক করতে হবে এবং তারপরে দেখতে পারবেন যে আপনাদের চ্যানেলের নাম দেওয়ার জন্য একটি অপশন এসেছে সেখানে আপনাকে আপনার ইউটিউব চ্যানেলটি যে নামেই খুলতে যাচ্ছেন সেই নামটি টাইপ করে সঠিকভাবে  দিতে হবে

আর নাম দেওয়ার সময় অবশ্যই সতর্ক থাকবেন যাতে নাম দেওয়ার সময় কোন ভুল না হয় সঠিক নাম দেওয়ার চেষ্টা করবেন।

নামটি সঠিকভাবে বসানো হয়ে গেলে আপনারা নিশ্চয় ক্রিয়েট নামে একটি লেখা দেখতে পারবেন সেখানে ক্লিক করবেন তাহলে আপনাদের ইউটিউব চ্যানেলটি খোলা সম্পূর্ণভাবে হয়ে যাবে।

মোবাইল দিয়ে ইউটিউবচ্যানেল খোলার নিয়ম / মোবাইল দিয়ে কিভাবে ইউটিউব চ্যানেল খুলবেন আশা করি বুঝেছেন। 

চ্যানেলটি খোলা হয়ে গেলে তারপরে আপনি এই চ্যানেলের মধ্যে সকল কাস্টমাইজেশনের কাজগুলো করতে পারবেন।

আপনার চ্যানেলের লোগো তারপরে ব্যানার তারপরে কন্টাক্ট ইনফর্মেশন আপনার ফেসবুক পেইজের লিঙ্ক এবং সকল সোশ্যাল মিডিয়ার প্রফাইল লিংক এবং আপনার যদি কোন ব্লগ ওয়েবসাইট থেকে থাকে তাহলে সেটা  লিংক ও আপনি এড করে দিতে পারবেন। 

এরপরে আপনার চ্যানেল টি কি নিয়ে অর্থাৎ আপনি আপনার চ্যানেলে কোন টপিক এর উপরে বা কোন বিষয়ের উপরে ভিডিও আপলোড করবেন বা আপনার চ্যানেলটি বানানোর উদ্দেশ্য কি সেটি আপনি এবাউট পেইজ এর মধ্যে লিখে রাখতে পারেন,

তাহলে কেউ যদি আপনার চ্যানেলে ভিজিট করে তখন এবাউট পেজের মধ্যে গেলে খুব সহজে বুঝতে পারবে যে আপনার চ্যানেলটি কি সম্পর্কে বা আপনি কি নিয়ে ভিডিও আপলোড করে থাকেন। 

আমাদের শেষ কথা,

আশা করি যে, মোবাইলদিয়েইউটিউবচ্যানেলখোলারনিয়ম/ কিভাবে মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খুলবেন সে বিষয়টি সম্পর্কে আপনার ধারণা পেয়ে গিয়েছেন।

আর যদি কোন প্রশ্ন থেকে থাকে তাহলে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন,আমরা সেটার উত্তর দেওয়ার চেষ্টা করব।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ