উইন্ডোজ-১১ তে কি কি নতুন আসছে দেখে নিন

মাইক্রোসফ্ট শেষ পর্যন্ত উইন্ডোজ ১১ ঘোষণা করেছে, ২০১৫ সালে উইন্ডোজ 10  চালু হওয়ার ছয় বছর পরে। যেটি বিদ্যমান উইন্ডোজ সিস্টেমগুলি থেকে একেবারে নতুন চেহারা এবং আকর্ষণীয় নতুন বৈশিষ্ট্যগুলির একগুচ্ছ সমন্বিত একটি বড় রূপরেখা।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ব্যবহারকারীর ইন্টারফেস:

নান্দনিকভাবে, উইন্ডোজ II তার পূর্বসূরীর কাছ থেকে একটি বিশাল লাফ দিতে বাধ্য।  নতুন  চকচকে, বৃত্তাকার, গ্লাসযুক্ত, সরল, ডিক্লটার্ট এবং ফিউচারিস্টিক, এর স্বাভাবিক নীচে বাম অবস্থানের বিপরীতে ডিফল্টরূপে পর্দার মাঝখানে স্টার্ট মেনু ।  টাস্কবারটিও কেন্দ্রিক। 

লাইভ টাইলগুলি শেষ পর্যন্ত চলে গেছে, রঙিন, সরল আইকনগুলির দ্বারা প্রতিস্থাপিত হয়ে। মাইক্রোসফ্টের মতে, স্টার্ট মেনুটি আপনি কী কাজ করছিলেন তা মনে রাখতে ক্লাউডটি ব্যবহার করে এবং এটি ঠিক ফিরে পেতে পরামর্শ দেয়।  দ্রুত অ্যাকশন এবং বিজ্ঞপ্তিগুলি এখন দুটি বিভক্ত হয়ে সিস্টেম ট্রেও উন্নত হয়েছে।  সামগ্রিকভাবে, ইন্টারফেসটি মনোজ্ঞ, আধুনিক এবং ব্যবহারকারী-বান্ধব হতে হবে। 

স্নাপ লেআউট:

মাইক্রোসফ্ট মাল্টিটাস্কিংয়ের সুবিধার্থে অগ্রগামী হয়েছে তারা স্ন্যাপ লেআউট সরবরাহ করে এই ধারা অব্যাহত রেখেছে।  ম্যাক্সিমাইজ আইকনটিতে ঘোরাফেরা করার মাধ্যমে ব্যবহারকারীরা বিভিন্ন স্ন্যাপ বিন্যাস থেকে বাছাই করতে সক্ষম হবেন।  একসাথে একাধিক উইন্ডো চালানোর জন্য এটি কার্যকরভাবে স্ক্রিনটিকে বিভক্ত করবে।  যদি আপনার কর্মপ্রবাহ বাধা দেয় । 

একটি জরুরি ফোন কল, আপনি কেবল টাস্কবারের আইকনটিতে ক্লিক করে আপনার স্নেপড লেআউটটি ডেকে আনতে সক্ষম হবেন।  আপনি যদি বাহ্যিক মনিটরের সাথে কাজ করেন, উইন্ডোজ আপনার পিসিটি আনলক করার সময় আপনি যে বিন্যাসটির সাথে কাজ করেছিলেন তা মনে রাখবে।  এটি পুনরায় মনিটরে সংযুক্ত করার পরে, এই বিন্যাসটি এনেছে যা একটি বিশাল পরিমাণ সময় সাশ্রয় করতে পারে:

মাইক্রোসফট টীমঃ

মাইক্রোসফট টিম তার ব্যবহারকারীদের জন্য প্রাথমিক বার্তা এবং কলিং অ্যাপ হিসাবে প্রতিষ্ঠিত করার প্রচেষ্টা।  টিমগুলি নতুন OS এর সাথে একীভূত হবে এবং টাস্কবারে উপস্থিত হবে।  উইন্ডোজ বা অ্যান্ড্রয়েড / আইওএসে, টিম ব্যবহার করে যে কোনওর সাথে সংযোগ রাখতে আপনি এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারেন।

এটি কার্যকরভাবে মাইক্রোসফ্টের মালিকানাধীন স্কাইপের জন্য শেষের বানান।  এটি দেখতে আকর্ষণীয় হবে যে টিমগুলি ইতিমধ্যে জুম, গুগল মীট,  ম্যাসেঞ্জার   এবং এর মতো ব্যাপক জনপ্রিয় অ্যাপগুলির সাথে কীভাবে বসবে। 

গেমিং:

উইন্ডোজ 11 গেমিং গ্রাহকদের আকর্ষণ করার জন্য প্রচুর জোর দেয়।  এটা হবে অন্তর্নির্মিত অটো এইচডিআর সহ ।এর ফলে গেমসের জন্য প্রাণবন্ত আলো এবং রঙ হবে দেখার মতো।  এই বৈশিষ্ট্যটি গেমিংয়ের অভিজ্ঞতাকে যথেষ্ট পার্থক্য করতে নিশ্চিত যেমন অটো এইচডিআর ছাড়াই এবং ছাড়াই স্কাইরিমের পার্থক্য প্রদর্শন করে মুক্ত অনুষ্ঠানে প্রমাণিত হয়েছে। 

নতুন ওএস ডাইরেক্টস্টোরেশন এনেছে - এমন একটি বৈশিষ্ট্য যা আপনার গেমটি আপনার সিপিইউর স্মৃতিতে সরাসরি সিপিইউ সংস্থান ব্যবহার না করে লোড করবে।  ফলস্বরূপ, গেমগুলি আরও দ্রুত এবং দক্ষতার সাথে লোড হবে। 

মাইক্রোসফ্ট স্টোর এবং এন্ড্রয়েড অ্যাপস:

যুক্তিযুক্তভাবে উইন্ডোজ 11 এর সবচেয়ে আকর্ষণীয় নতুন বৈশিষ্ট্যটি হবে এটির নতুন এবং উন্নত মাইক্রোসফ্ট স্টোর।  এটি ব্যবহারকারীদের সমস্ত ধরণের উইন্ডোজ অ্যাপ্লিকেশনগুলিতে এবং শেষ পর্যন্ত অ্যান্ড্রয়েড অ্যাপগুলিতেও অ্যাক্সেসের অনুমতি দেবে!  মাইক্রোসফ্ট অ্যামাজনের সাথে দল বেঁধে এবং ইন্টেল ব্রিজ প্রযুক্তি ব্যবহার করে এটি সম্ভব করছে। 

যেহেতু মাইক্রোসফ্ট স্টোরটিতে অ্যামাজন অ্যাপ স্টোরটি নির্মিত হবে, তাই অ্যামাজন স্টোরটিতে যে কোনও অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনও চালু থাকবে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ