টুইটার কি? সত্যিই কি টুইটার থেকে ইনকাম সম্ভব? (বিস্তারিত)

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। আজকে আমরা, টুইটার কি? টুইটার থেকে সত্যি কি ইনকাম সম্ভব? এ বিষয়বস্তু গুলো নিয়ে আলোচনা করব। অনলাইনে একাধিক ইনকাম করার পদ্ধতি পাওয়া গেলেও, টুইটারে ইনকাম করা যাবে কিনা এ ব্যাপারে অনেক রকম মতবাদ রয়েছে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ইউটিউব ফেসবুক ইত্যাদির মতোই টুইটার ও একটি সোশ্যাল নেটওয়ার্ক। ইউটিউব থেকে ভিডিও আপলোড করে ইনকাম করা গেলেও, এই টুইটার সোশ্যাল নেটওয়ার্ক থেকে এভাবে আসলে কি ইনকাম করা যায়? আমরা হয়তো প্রায় সকলেই জানি ইউটিউব এবং ফেসবুক থেকে সহজে টাকা আয় করা যায়।

ইউটিউব এবং ফেসবুক থেকে টাকা ইনকাম করার সরাসরি যেমন মাধ্যম রয়েছে, তেমন কোনো মাধ্যমে টুইটার থেকে টাকা ইনকাম করার। কেননা এখনো পর্যন্ত তেমন কোন মতবাদ এখনো পর্যন্ত মেলেনি, যে আদবেও টুইটার থেকে ফেসবুক ইউটিউব এর মত ইনকাম করা যাবে কিনা। যেহেতু এই বর্তমান যুগে, টাকা ইনকাম করার অনেক রকম পদ্ধতি রয়েছে।

একইভাবে মানুষ যে কোন পদ্ধতি যেখানে, লোকেরা দৈনিক সময় দিয়ে থাকে, সেখান থেকেই অনেকেই হাজার হাজার লক্ষ লক্ষ টাকা আয় করতে পারে। তবে ইনকাম জিনিসটা টেকনিকের ব্যাপার। আপনি হয়তো ইউটিউব ফেসবুক থেকে সরাসরি টাকা ইনকাম করার পদ্ধতি খুঁজে পাবেন। কেননা ওই সোশ্যাল নেটওয়ার্ক গুলো তাদের ইনকামের অপশনটি চালু রেখেছে।

কিন্তু টুইটারে এমন কোন অপশন নেই যেখানে সরাসরি ইনকাম করার সুযোগ রয়েছে। আজকে আমরা টুইটার কি? টুইটার থেকে টাকা ইনকাম করা সম্ভব কিনা? আর যদি সম্ভব হয় তাহলে সেটা কিভাবে? এই বিষয়বস্তুগুলো নিয়ে step-by-step আলোচনা করব! যার মাধ্যমে আশা করা যায় আপনারা এই ধরনের সকল প্রশ্ন থেকে সঠিক উত্তর পাবেন!

জনপ্রিয় সোশাল নেটওয়ার্ক টুইটার আসলে কি?

টুইটার কিঃ টুইটার হল সারা বিশ্বের খুবই জনপ্রিয় একটি সোশ্যাল নেটওয়ার্ক। ইউটিউব যেমন ভিডিও দেখার জন্য সবচেয়ে সেরা সোশ্যাল মিডিয়া। এবং তার পাশাপাশি ফেসবুক যেমন যোগাযোগ করার সবচেয়ে বড় সোশ্যাল নেটওয়ার্ক। তেমনি ভাবে টুইটার হলো এমন একটি ওয়েবসাইট যেটা ফেসবুকের সাথে তুলনা করা যায়।

ইউটিউব এবং ফেসবুক এর সাথে টুইটার কেউ তুলনা করা যায়। কেননা ফেসবুকের মতো বিভিন্ন ধরনের কাজকর্ম টুইটারে করা সম্ভব। ফেসবুক, ইউটিউব ইত্যাদি প্ল্যাটফর্ম এর কিছু কিছু কাজকর্মগুলো টুইটারে করার সুযোগ রয়েছে। আপনি যেমন ফেসবুকে বিভিন্ন ধরনের লোকের সাথে কথোপকথন করতে পারবেন। এমনকি ইউটিউবে যেমন ভিডিও আপলোড করে মানুষের দেখানোর সুযোগ পাবেন।

তেমনি ভাবে টুইটারও এমন একটি নেটওয়ার্ক যেখানে ফেসবুকের মত ইউটিউব এর মত, আপনারা বিভিন্ন ধরনের কাজ করার সুযোগ পাবেন। যে কোন দেশের সাথে যোগাযোগসহ খবরা খবর নিতে পারবেন। বিশ্বের অনেক লোকের সাথে কনভারসেশন অর্থাৎ কথোপকথন করতে পারবেন। এমনকি ইমেজ ভিডিও পোস্ট গ্রুপ ইত্যাদি টুইটারে আপলোড করা যায়।

টুইটার কেন ব্যবহার করবেনঃ এখন আমি যদি আপনাকে বলি আপনি কেন ফেসবুক ব্যবহার করেন? তার প্রশ্নের জবাবে আপনি কি বলবেন? নিশ্চয়ই বলবেন যে, বিভিন্ন ধরনের ভিডিও ফেসবুকে দেখা যায় তাই দেখি! আবার বলতে পারেন বিভিন্ন ধরনের গ্রুপ পেজ ইত্যাদি জয়েন হয়ে সেখানে পোস্ট করি। অথবা অন্যের কোন পোস্ট লাইক কমেন্ট ইত্যাদি করি। কিংবা এটাও বলতে পারেন যে ফেসবুকে ভালো লাগে এ কারণে এই সময় ব্যয় করি।

এছাড়াও আপনার ইচ্ছা অনুযায়ী আরো অনেক ধরনের কথা আপনি বলতে পারেন। তবে আপনি কি জানেন? যে ইউটিউব ফেসবুকের মতোই এই টুইটার। এই দুইটার প্ল্যাটফর্মেও আপনারা ফেসবুকের অনেক কাজ কর্ম করার সুযোগ পাবেন। এমনকি টুইটার হল সারা বিশ্বের অন্যতম জনপ্রিয় একটি প্লাটফ্রম। ইচ্ছা করলে যে কেউ টুইটারে যুক্ত হয়ে, ফেসবুকের মত আনলিমিটেড টুইটার ব্যবহার করতে পারে।

এখন আপনি টুইটার ব্যবহার করবেন কিনা? সেটা সম্পূর্ণ আপনার নিজের ব্যক্তিগত ব্যাপার! আমি টুইটার সম্পর্কে ভালোই আপনাদেরকে ধারণা দিয়েছি! যেন আপনারা নিজেরাই বুঝতে পারেন টুইটার আপনার জন্য উপযোগী হবে কিনা! এটাও জেনে রাখা ভালো যে, টুইটার এমন একটি প্লাটফর্ম যেখানে বেশিরভাগ লোকই জনপ্রিয়। ফেসবুকে যে কেউ আনলিমিটেড ব্যবহার করে থাকে তবে,

টুইটার এর ক্ষেত্রে ভিন্ন সম্পূর্ণ। বড় বড় সেলিব্রেটি লোকেরাই টুইটার ব্যবহার করে থাকে। এমনকি নতুন নতুন প্রয়োজনীয় সকল নিউজ পোর্টাল টুইটারে পাবলিশ করা হয়ে থাকে। উপরোক্ত বিষয়ে যদি আপনার ভাল এবং টুইটারের নেটওয়ার্কের সাথে যুক্ত হতে চান। তাহলেও সেটা আপনার ব্যক্তিগত ব্যাপার। তবে এটা বলতে পারি, যে টুইটার ফেসবুকের মতোই জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম।

টুইটার থেকে আসলে কি টাকা ইনকাম করা সম্ভব?

টুইটার থেকে ইনকামঃ অনেকেই হয়তো এখন প্রশ্ন করতে পারেন যে, ফেসবুক অথবা ইউটিউব থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়। তেমনি ভাবে কি টুইটার থেকে টাকা ইনকাম সম্ভব। তার উত্তরে আমি বলব হ্যাঁ সম্ভব কিন্তু, ফেসবুক অথবা ইউটিউবে যে পদ্ধতিতে আয় করার সিস্টেম রয়েছে। একই পদ্ধতিতে টুইটার থেকে ইনকাম করার কোন পদ্ধতি নেই।

তাই বলে যে ইনকাম একেবারেই আপনারা টুইটার থেকে করতে পারবেন না এরকম নয়। আপনি অন্যান্য পদ্ধতি কাজে লাগিয়ে সহজেই ইউটিউব থেকে যেভাবে ইনকাম করেন, একইভাবে টুইটার থেকেও আপনারা আয় করতে পারবেন। তবে সেই ক্ষেত্রে অন্যান্য কোন সিস্টেম আপনাকে অবলম্বন করতে হবে ইনকাম করার ক্ষেত্রে।অনেকেই টুইটার থেকে বেশ ভালোই অন্যান্য পদ্ধতি অবলম্বন করে আয় করতে পারে।

টুইটার থেকে শুধু চায় করতে পারে এরকম নয় কিন্তু কেননা, এমন অনেক লোক রয়েছে যারা টুইটার থেকে হাজার হাজার ডলার আয় করতে পারে প্রতি মাসে। তাই আপনারাও চাইলে টুইটার থেকে টাকা ইনকাম করতে পারবেন। আপনাদের এটাই বুঝাতে চেয়েছি যে, ইউটিউব এর মত টুইটার ইনকাম করা না গেলেও, একেবারেই যে টুইটার থেকে ইনকাম করা যাবে না এরকম নয়। অবশ্যই টুইটার থেকে টাকা ইনকাম করতে পারবেন।

টুইটার থেকে টাকা ইনকাম করা কিভাবে সম্ভব?

আপনি হয়তো স্পনসর, রেফার করে, লিংক শর্ট করে, ইমেজ ছবি বিক্রি করে, অথবা অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করা যায় জানেন। এখন আপনি এই কাজগুলো টুইটার এর সাহায্য নিয়ে মারকেটিং ভাবে করতে পারেন। ধরুন আপনি স্পন্সর বিজ্ঞাপন গুলো আপনার টুইটারে দেখিয়ে আয় করতে পারবেন।

যেমনটা ইউটিউব ফেসবুকে স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে টাকা ইনকাম করা যায়। ঠিক একইভাবে আপনারা চাইলেই টুইটারেও এই স্পন্সর বিজ্ঞাপন দেখে ইনকাম করতে পারবেন। তবে সেই ক্ষেত্রে আপনার টুইটারে অবশ্যইয় আপনার টুইটারে ফলোয়ার প্রয়োজন হবে। এক কথায় আপনারা টুইটার থেকে ইনকাম করার জন্য, আপনার টুইটার অবশ্যই খোলার প্রয়োজন হবে। তাহলে আশা করা যায় আপনারা টুইটার থেকে টাকা ইনকাম করতে পারবেন।

গুরুত্বপূর্ণ কিছু কথাঃ বন্ধুরা, যদিও এখন আমরা টুইটার থেকে টাকা ইনকাম করার বিষয় নিয়ে আলোচনা করলাম। তবে সেই ক্ষেত্রে আপনারা যদি সত্যিই টুইটার থেকে ইনকাম করতে চান তাহলে, অবশ্যই আপনাকে টুইটারে একজন সেলিব্রেটি হতে হবে। আপনার টুইটারে অবশ্যই ফলোয়ার এর প্রয়োজন হবে ইনকাম করার জন্য।

কেননা সরাসরি এমন কোন পদ্ধতি নেই যেখানে টুইটার থেকে ইনকাম করার সুযোগ রয়েছে। টুইটার থেকে ইনকাম করার জন্য অবশ্যই ফলোয়ার প্রয়োজন হবেই। ফলোয়ার ব্যতীত টুইটার থেকে টাকা ইনকাম একেবারেই অসম্ভব। অসম্ভবের বাইরে টুইটার থেকে টাকা ইনকাম ফলোয়ার ব্যতীত। টুইটার থেকে টাকা ইনকাম করার জন্য অবশ্যই প্রয়োজন হবে আপনার টুইটার অ্যাকাউন্টে ফলোয়ার্স।

পরিশেষে,

তো বন্ধুরা, আজকে আমরা টুইটার কি? টুইটার থেকে ইনকাম সম্ভব কিনা? আর যদি সম্ভব হয় সেটা কিভাবে? এই বিষয়বস্তুগুলো নিয়ে step-by-step বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। যদি আর্টিকেল সম্পর্কিত কোন প্রশ্ন অথবা মতামত থাকে তাহলে, সেটা অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাতে একদমই ভুলবেন না।

অবশ্যই সম্ভবত আপনাদের কমেন্টের রিপ্লে দেওয়ার চেষ্টা করব। আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের কাছে আর দিবেন শেয়ার করবেন। আজকের আর্টিকেলটি এ পর্যন্তই দেখা হবে অন্য কোন আর্টিকেলে আবার। আশা ব্যক্ত করে আজকের আর্টিকেল এখানেই শেষ করছি, আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

সকলকে জানাতে চাই ও জানতে চাই!