ডিজিটাল মার্কেটিং কি?

উন্নত প্রচার, যে কোনো বিজ্ঞাপন যা ইলেকট্রনিক গ্যাজেট ব্যবহার করে এবং সীমিত সময় পার করার জন্য বিশেষজ্ঞদের দেখানোর মাধ্যমে ব্যবহার করা যেতে পারে এবং আপনার ক্লায়েন্ট প্রক্রিয়ার মাধ্যমে এর প্রভাব পরিমাপ করতে পারে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কার্যত বলতে গেলে, কম্পিউটারাইজড শোকেসিং সাধারণত পিসি, টেলিফোন, ট্যাবলেট বা অন্যান্য গ্যাজেটে প্রদর্শিত প্রচেষ্টার প্রচারের ইঙ্গিত দেয়।

এটি ওয়েব ভিডিও, প্রদর্শন বিজ্ঞাপন, ওয়েব সূচক প্রচার, অর্থপ্রদানের সামাজিক প্রচার এবং ভার্চুয়াল বিনোদন পোস্ট সহ অনেক কাঠামো নিতে পারে।

উন্নত বিজ্ঞাপন প্রায়শই ম্যাগাজিনের বিজ্ঞাপন, ঘোষণা এবং পোস্ট অফিস ভিত্তিক মেইলের মতো "প্রথাগত প্রচার" এর সাথে বিপরীত হয়। অদ্ভুতভাবে, টিভি সাধারণত প্রচলিত প্রচারের পছন্দের সাথে সাধারণীকরণ করা হয়।

আপনার উন্নত বিজ্ঞাপন প্রসারিত করুন

আপনার ইমেজকে এগিয়ে নিতে, আপনার আগ্রহের গ্রুপে পৌঁছাতে এবং আপনার ব্যবসার বিকাশ করতে Mailchimp ব্যবহার করুন।

বিনামূল্যে অনুসরণ করুন

আপনার কি অন্তত কিছু ধারণা ছিল যে আমেরিকানদের একাধিক চতুর্থাংশ ধারাবাহিকভাবে ওয়েব-ভিত্তিক যায়? যদিও 43% দিনে অন্তত দু'বার চালিয়ে যায় এবং 26% ওয়েবে থাকে "নিরন্তর।"

বহুমুখী ওয়েব ক্লায়েন্টদের মধ্যে এই পরিসংখ্যানগুলি যথেষ্ট বেশি। 89% আমেরিকান প্রতিদিন কিছু পরিমাণে ওয়েব-ভিত্তিক যান এবং 31% ক্রমাগত অনলাইনে থাকেন।

একজন বিজ্ঞাপনদাতা হিসাবে, একটি ব্র্যান্ড তৈরি করে, একটি অবিশ্বাস্য ক্লায়েন্ট অভিজ্ঞতা প্রদান করে যা একইভাবে আরও প্রত্যাশিত ক্লায়েন্ট নিয়ে আসে এবং এটি একটি কম্পিউটারাইজড সিস্টেমের মাধ্যমে, একটি ইন্টারনেট প্রচারের উপস্থিতি সহ কম্পিউটারাইজড বিশ্বকে কাজে লাগানো গুরুত্বপূর্ণ।

একটি কম্পিউটারাইজড শোকেসিং কৌশল আপনাকে বিভিন্ন উন্নত চ্যানেল ব্যবহার করার অনুমতি দেয়, উদাহরণস্বরূপ, ওয়েব-ভিত্তিক বিনোদন, প্রতি-ক্লিক-পে, সাইট ডিজাইনের উন্নতি, এবং আপনার আইটেম বা প্রশাসন দ্বারা অনুপ্রাণিত বিদ্যমান ক্লায়েন্ট এবং লোকেদের সাথে ইন্টারফেসে ইমেল প্রচার করা।

অতএব, আপনি একটি ব্র্যান্ড তৈরি করতে পারেন, একটি অসাধারণ ক্লায়েন্ট অভিজ্ঞতা দিতে পারেন, সম্ভাব্য ক্লায়েন্ট পেতে পারেন এবং এটি শুধুমাত্র আইসবার্গের টিপ।

কম্পিউটারাইজড প্রচার কি?

কম্পিউটারাইজড শোকেসিং, যাকে অতিরিক্তভাবে ওয়েব ভিত্তিক বিজ্ঞাপন বলা হয়, ওয়েব ব্যবহার করে সম্ভাব্য ক্লায়েন্টদের সাথে যুক্ত হওয়ার জন্য ব্র্যান্ডগুলির অগ্রগতি এবং বিভিন্ন ধরণের উন্নত চিঠিপত্র।

এটি শুধুমাত্র ইমেল, অনলাইন বিনোদন, এবং ইলেকট্রনিক প্রচার নয়, তবুও একটি শোকেসিং চ্যানেল হিসাবে বার্তা এবং মিডিয়া বার্তাগুলিকে অন্তর্ভুক্ত করে৷

মূলত, একটি প্রচারের প্রচেষ্টার মধ্যে কম্পিউটারাইজড চিঠিপত্র অন্তর্ভুক্ত হওয়ার সুযোগে, এটি কম্পিউটারাইজড শোকেসিং।

অন্তর্মুখী বিজ্ঞাপন বনাম কম্পিউটারাইজড প্রচার

উন্নত প্রচার এবং অন্তর্মুখী শোকেসিং সহজে বিভ্রান্ত করা হয়, এবং ভাল ব্যাখ্যার জন্য। কম্পিউটারাইজড শোকেসিং-এ ইনবাউন্ড প্রমোটিং - ইমেল এবং অনলাইন পদার্থ, কিছু উদাহরণ দেওয়ার মতো অনুরূপ যন্ত্রের একটি বড় সংখ্যা জড়িত।

উভয়ই ক্রেতার ভ্রমণের মাধ্যমে সম্ভাবনার বিবেচনাকে ধরতে এবং তাদের ক্লায়েন্টে রূপান্তরিত করার জন্য বিদ্যমান। যাইহোক, 2টি পদ্ধতি যন্ত্র এবং উদ্দেশ্যের মধ্যে সংযোগের বিভিন্ন দৃষ্টিকোণ গ্রহণ করে।

কম্পিউটারাইজড প্রমোটিং চিন্তা করে কিভাবে পৃথক যন্ত্রপাতি বা উন্নত চ্যানেলগুলি সম্ভাবনার উপর পরিবর্তন করতে পারে। একটি ব্র্যান্ডের সমস্ত কম্পিউটারাইজড শোকেসিং সিস্টেম অনেকগুলি পর্যায় ব্যবহার করতে পারে বা 1 পর্যায়ে তার প্রচেষ্টাকে স্পটলাইট করতে পারে।

উদাহরণস্বরূপ, একটি সংস্থা মৌলিকভাবে ভার্চুয়াল বিনোদন পর্যায়ের জন্য সামগ্রী তৈরি করতে পারে এবং অন্যান্য কম্পিউটারাইজড প্রচারের রাস্তাগুলিকে উপেক্ষা করে ইমেল প্রদর্শনের প্রচেষ্টা করতে পারে।

তারপর আবার, অন্তর্মুখী শোকেসিং একটি ব্যাপক ধারণা। এটি প্রথমে উদ্দেশ্যটি বিবেচনা করে, তারপরে অ্যাক্সেসযোগ্য ডিভাইসগুলির দিকে নজর দেয় যা আসলেই লক্ষ্য ক্লায়েন্টদের কাছে পৌঁছাবে এবং তারপরে ডিল পাইপের কোন পর্যায়ে যা ঘটতে হবে।

উদাহরণস্বরূপ, বলুন যে আপনাকে আরও সম্ভাবনা এবং লিড তৈরি করতে সাইট ট্র্যাফিককে সাহায্য করতে হবে।

আপনার পদার্থের প্রচারের কৌশলকে উৎসাহিত করার সময়, ওয়েব জার্নাল, পয়েন্ট অফ অ্যারাইভাল সহ আরও উন্নত বিষয়বস্তু নিয়ে আসার সময় আপনি সাইটের উন্নতিতে শূন্য করতে পারেন এবং সেখান থেকে আকাশের সীমা।

কম্পিউটারাইজড শোকেসিং এবং ইনবাউন্ড প্রমোটিং সম্পর্কে মনে করার মূল বিষয় হল যে একজন শোকেসিং দক্ষ হিসাবে, আপনাকে 2টির মধ্যে বেছে নেওয়ার দরকার নেই। তারা একসাথে সবচেয়ে ভাল কাজ করে, আসলে। ই

নবাউন্ড শোকেসিং কম্পিউটারাইজড প্রচারের প্রচেষ্টাকে বাধ্যতামূলক কম্পিউটারাইজড প্রচারের জন্য নির্মাণ এবং অনুপ্রেরণা দেয়, নিশ্চিত করে যে প্রতিটি কম্পিউটারাইজড বিজ্ঞাপন চ্যানেল একটি উদ্দেশ্য অনুসরণ করে।

কি কারণে অগ্রসর প্রচার উল্লেখযোগ্য?

যে কোনো ধরনের প্রচার আপনার ব্যবসার উন্নতিতে সহায়তা করতে পারে। তা সত্ত্বেও, উন্নত চ্যানেলগুলি কতটা উন্মুক্ত হওয়ার কারণে কম্পিউটারাইজড শোকেসিং ক্রমশ তাৎপর্যপূর্ণ হয়ে উঠেছে। প্রকৃতপক্ষে, শুধুমাত্র এপ্রিল 2022 সালে সর্বজনীনভাবে 5 বিলিয়ন ওয়েব ক্লায়েন্ট ছিল।

ভার্চুয়াল বিনোদন থেকে তাত্ক্ষণিক বার্তা পর্যন্ত, আপনার আগ্রহের গোষ্ঠীর সাথে কথা বলার জন্য কম্পিউটারাইজড বিজ্ঞাপন কৌশলগুলিকে জড়িত করার অনেক উপায় রয়েছে৷

তদুপরি, কম্পিউটারাইজড শোকেসিং-এর নগণ্য সরাসরি ব্যয় রয়েছে, যা এটিকে স্বাধীন কোম্পানিগুলির জন্য একটি আর্থিকভাবে সচেতন প্রচার পদ্ধতিতে পরিণত করে।

B2B বনাম B2C উন্নত প্রচার

উন্নত প্রমোটিং সিস্টেমগুলি B2B এর জন্য কাজ করে (ব্যবসা থেকে ব্যবসা  B2B ক্লায়েন্টদের সাধারণত দীর্ঘ গতিশীল চক্র থাকবে, এবং এই লাইনগুলি বরাবর চ্যানেলগুলিকে আরও দীর্ঘ ডিল করে।

সম্পর্ক তৈরির পদ্ধতিগুলি এই ক্লায়েন্টদের জন্য আরও ভাল হয়ে ওঠে, যখন B2C ক্লায়েন্টরা সাধারণত ক্ষণস্থায়ী অফার এবং বার্তাগুলির আরও ভাল উত্তর দেয়।

B2B এক্সচেঞ্জগুলি সাধারণত যুক্তি এবং প্রমাণের উপর প্রতিষ্ঠিত হয়, যা B2B উন্নত বিজ্ঞাপনদাতাদের উপহার দেয়। B2C বিষয়বস্তু অভ্যন্তরীণভাবে ভিত্তিক হতে বাধ্য, ক্লায়েন্টকে কেনার প্রতি ইতিবাচক দৃষ্টিভঙ্গি রাখতে সাহায্য করার ক্ষেত্রে শূন্য।

B2B পছন্দের জন্য সাধারণত 1 জনের বেশি ব্যক্তির প্রতিক্রিয়া প্রয়োজন। শোকেসিং উপকরণগুলি যা এই পছন্দগুলিকে সর্বোত্তমভাবে চালিত করে সেগুলি প্রায়শই ভাগ করা যায় না এবং ডাউনলোড করা যায় না৷

B2C ক্লায়েন্টরা, তারপর আবার, একটি ব্র্যান্ডের সাথে একের পর এক অ্যাসোসিয়েশনের পক্ষে।

স্পষ্টতই, প্রতিটি স্ট্যান্ডার্ডের জন্য ছাড় রয়েছে। একটি উচ্চ-টিকিট আইটেম সহ একটি B2C সংস্থা, যেমন একটি যান বা পিসি, আরও দরকারী এবং গুরুতর পদার্থ সরবরাহ করতে পারে।

পরবর্তীকালে, আপনার কম্পিউটারাইজড শোকেসিং সিস্টেম প্রতিটি ক্ষেত্রে আপনার নিজস্ব ক্লায়েন্ট বেসের জন্য ডিজাইন করা উচিত, আপনি B2B বা B2C হোন না কেন।

খুব শিক্ষিত এবং মনোনীত ওয়েব ভিত্তিক শোকেসিং প্রচেষ্টা করতে আপনার চলমান ভিড়ের তদন্ত করুন। এটি করা নিশ্চিত করে যে আপনার প্রচারের প্রচেষ্টা শক্তিশালী এবং আপনি সম্ভাব্য ক্লায়েন্টদের বিবেচনা করতে পারবেন।

উন্নত বিজ্ঞাপন ধরনের

তবে কম্পিউটারাইজড বিজ্ঞাপনের মধ্যে অনেক বিশেষীকরণ রয়েছে কারণ উন্নত মিডিয়া ব্যবহার করে যোগাযোগের পন্থা রয়েছে। নিম্নলিখিত কম্পিউটারাইজড শোকেসিং কৌশলগুলির কয়েকটি মূল উদাহরণ রয়েছে।

সাইটের উন্নতি

সাইটের উন্নতি, বা ওয়েবসাইট অপ্টিমাইজেশান, প্রকৃতপক্ষে একটি প্রচারকারী ডিভাইস যা নিজের মধ্যে প্রদর্শনের একটি প্রকারের বিপরীতে। ভারসাম্য এটিকে "ওয়েব ইনডেক্সে আকর্ষণীয় পৃষ্ঠাগুলি তৈরি করার কারিগর এবং অধ্যয়ন" হিসাবে চিহ্নিত করে।

সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশানের একটি অংশ "কাজ এবং বিজ্ঞান" যা সাধারণত তাৎপর্যপূর্ণ।

ওয়েব অপ্টিমাইজেশান হল একটি বিজ্ঞান যেহেতু এটি আশা করে যে আপনি একটি সার্চ মোটর ফলাফল পৃষ্ঠায় (SERP) সবচেয়ে উল্লেখযোগ্য ধারণাযোগ্য পজিশনিং সম্পন্ন করার জন্য বিভিন্ন অবদানকারী উপাদানগুলি অন্বেষণ এবং ওজন করবেন।

আজ, ওয়েব অনুসন্ধান সরঞ্জামগুলির জন্য একটি সাইট পৃষ্ঠাকে স্ট্রীমলাইন করার সময় বিবেচনা করা প্রধান উপাদানগুলির মধ্যে রয়েছে:

  • বিষয়বস্তুর প্রকৃতি
  • ক্লায়েন্ট প্রতিশ্রুতি স্তর
  • বহুমুখিতা
  • অন্তর্মুখী সংযোগের সংখ্যা এবং প্রকৃতি

উপরের উপাদানগুলি সত্ত্বেও, আপনি বিশেষ ওয়েব অপ্টিমাইজেশান উন্নত করতে চান, যা আপনার ওয়েবপৃষ্ঠার সমস্ত ব্যাক-এন্ড অংশ। এটি ইউআরএল স্ট্রাকচার, স্ট্যাকিং টাইম এবং ভাঙা যোগ অন্তর্ভুক্ত করে।

আপনার বিশেষায়িত ওয়েবসাইট ডিজাইন বর্ধিতকরণ আরও উন্নত করা মোটরগুলিকে আরও ভালভাবে অন্বেষণ করতে এবং আপনার ওয়েবপৃষ্ঠাটিকে স্লাইদার করতে সহায়তা করতে পারে।

এই ভেরিয়েবলগুলির অপরিহার্য ব্যবহার সাইটের উন্নতিকে একটি বিজ্ঞানে পরিণত করে, তবে কৌতুকপূর্ণতা এটিকে একটি কারিগর করে তোলে।

অবশেষে, উদ্দেশ্য হল একটি ওয়েব সূচকের ফলাফল পৃষ্ঠার প্রাথমিক পৃষ্ঠায় র‌্যাঙ্ক করা। এটি গ্যারান্টি দেয় যে যারা আপনার চিত্রের সাথে সংযুক্ত একটি নির্দিষ্ট অনুসন্ধানের সন্ধান করছেন তারা নিঃসন্দেহে আপনার আইটেম বা প্রশাসনগুলি ট্র্যাক করতে পারেন।

যদিও অনেক ওয়েব ক্রলার আছে, কম্পিউটারাইজড বিজ্ঞাপনদাতারা প্রায়শই Google এর চারপাশে কেন্দ্রীভূত হয় কারণ এটি ওয়েব সার্চ টুল মার্কেটে একটি বিশ্বব্যাপী অগ্রদূত।

ওয়েব অপ্টিমাইজেশানে, ওয়েব ক্রলারগুলিতে গভীরভাবে অবস্থান করার জন্য কোনও পরিমাণযোগ্য রুব্রিক বা নির্ভরযোগ্য নিয়ম নেই।

Google এবং অন্যান্য ওয়েব ক্রলাররা তাদের গণনা ক্রমাগত পরিবর্তন করে, তাই সতর্ক ভবিষ্যদ্বাণী করা অকল্পনীয়। আপনি যা করতে পারেন তা হল আপনার পৃষ্ঠার উপস্থাপনাকে স্ক্রীন করা এবং প্রয়োজন অনুযায়ী আপনার পদ্ধতির সাথে মানানসই করা।

বিষয়বস্তু প্রচার

রেফারেন্স হিসাবে, আপনার পদার্থের প্রকৃতি একটি আপগ্রেড পৃষ্ঠার একটি গুরুত্বপূর্ণ অংশ। সুতরাং, ওয়েবসাইট অপ্টিমাইজেশান হল সুখী প্রচারের একটি প্রধান বিবেচ্য, একটি কৌশল যা একটি স্বার্থ গোষ্ঠীর কাছে গুরুত্বপূর্ণ এবং গুরুত্বপূর্ণ পদার্থের প্রচারের আলোকে।

যেকোন প্রচার কৌশলের মতো, বিষয়বস্তু বিজ্ঞাপনের উদ্দেশ্য হল ড্রাইভগুলি আঁকতে যা শেষ পর্যন্ত ক্লায়েন্টদের মধ্যে ধর্মান্তরিত হয়। যাইহোক, এটি প্রচলিত প্রচারের চেয়ে অন্য উপায় করে।

একটি আইটেম বা প্রশাসন থেকে সম্ভাব্য মূল্যের সাথে লোভনীয় সম্ভাবনার পরিবর্তে, এটি রচিত উপাদান হিসাবে বিনামূল্যে একটি প্রণোদনা প্রদান করে, উদাহরণস্বরূপ,

  • ব্লগ এন্ট্রি
  • ডিজিটাল বই
  • প্যামফলেট
  • ভিডিও বা সাউন্ড রেকর্ড
  • সাদা কাগজ
  • ইনফোগ্রাফিক্স
  • বিষয়বস্তু প্রদর্শনের বিষয়, এবং এটি প্রদর্শন করার জন্য অনেক বিবরণ আছে:

84% গ্রাহকরা আশা করেন যে সংস্থাগুলিকে আকর্ষক এবং সামঞ্জস্যপূর্ণ পদার্থের এনকাউন্টার সরবরাহ করা উচিত

62% সংস্থা যেখানে প্রায় 5,000 প্রতিনিধি রয়েছে তারা প্রতিদিন সামগ্রী তৈরি করে

92% বিজ্ঞাপনদাতা স্বীকার করে যে তাদের সংস্থা একটি উল্লেখযোগ্য সম্পদ হিসাবে সামগ্রীকে মূল্য দেয়

সুখী বিজ্ঞাপন যতটা কার্যকর বলে মনে হয়, এটি আকর্ষণীয় হতে থাকে।

বিষয়বস্তু প্রদর্শনকারী সাংবাদিকদের ওয়েব ক্রলারের ফলাফলে ব্যতিক্রমীভাবে র‌্যাঙ্ক করার বিকল্প থাকা উচিত এবং একইভাবে এমন ব্যক্তিদের মনমুগ্ধ করে যারা উপাদানটি ব্যবহার করবে, শেয়ার করবে এবং ব্র্যান্ডের সাথে আরও সহযোগিতা করবে।

বিন্দুতে যখন পদার্থটি তাৎপর্যপূর্ণ, তখন এটি পাইপলাইনের মাধ্যমে সমস্ত শক্তির ক্ষেত্র তৈরি করতে পারে।

শক্তিশালী সুখী করতে যা গভীরভাবে প্রাসঙ্গিক এবং এর সাথে সংযোগ স্থাপন করে, আপনার দর্শকদের স্বীকৃতি দেওয়া গুরুত্বপূর্ণ। আপনি শেষ পর্যন্ত আপনার পদার্থের বিজ্ঞাপন প্রচেষ্টার সাথে পৌঁছানোর চেষ্টা করছেন কে?

যখন আপনার ভিড়ের একটি উচ্চতর হ্যান্ডেল থাকে, তখন আপনি সিদ্ধান্ত নিতে পারেন যে আপনি কী ধরনের খুশি করবেন।

আপনি রেকর্ডিং, ব্লগ এন্ট্রি, মুদ্রণযোগ্য ওয়ার্কশীট সহ আপনার পদার্থের প্রদর্শনীতে সামগ্রীর অনেক সংস্থাকে জড়িত করতে পারেন এবং এটি কেবল শুরু।

আপনি যে সামগ্রী তৈরি করেন তা সত্ত্বেও, সর্বোত্তম অনুশীলনের প্রচারকারী সামগ্রী অনুসরণ করা বুদ্ধিমানের কাজ। এর অর্থ হল এমন কন্টেন্ট তৈরি করা যা সিনট্যাক্টিক্যালি সঠিক, ভুল থেকে মুক্ত, সোজা, প্রযোজ্য এবং কৌতূহলী।

আপনার পদার্থ একইভাবে অনুসরণকারীদেরকে নিম্নলিখিত পর্যায়ে যাওয়ার জন্য প্রস্তুত করা উচিত, সেটা সেলসম্যানের সাথে মুক্ত আলোচনা হোক বা তথ্য বিনিময় পৃষ্ঠা হোক।

অনলাইন বিনোদন প্রচার

ওয়েব-ভিত্তিক বিনোদন প্রচারের অর্থ হল ওয়েবে কথোপকথনে ব্যক্তিদের আঁকার মাধ্যমে ট্রাফিক এবং ব্র্যান্ড মননশীলতা চালনা করা। আপনি আপনার ছবি, আইটেম, প্রশাসন, সংস্কৃতি, সেখান থেকে, আকাশের সীমাবদ্ধতা দেখানোর জন্য ওয়েব-ভিত্তিক বিনোদন প্রচার করতে পারেন।

কোটি কোটি ব্যক্তি ওয়েব-ভিত্তিক বিনোদন পর্যায়ের মাধ্যমে সংযোগ স্থাপনে তাদের শক্তি বিনিয়োগ করে, ভার্চুয়াল বিনোদন শোকেসিংয়ের মাধ্যমে শূন্য করা সুবিধাজনক হতে পারে।

ভার্চুয়াল বিনোদন প্রচারের জন্য সবচেয়ে সুপরিচিত উন্নত পর্যায়গুলি হল Facebook, Twitter, এবং Instagram, LinkedIn এবং YouTube এর সাথে খুব বেশি দূরে নয়।

অবশেষে, আপনি আপনার ব্যবসার জন্য কোন ভার্চুয়াল বিনোদনের ধাপগুলি ব্যবহার করেন তা আপনার উদ্দেশ্য এবং ভিড়ের উপর নির্ভর করে। উদাহরণস্বরূপ, যদি আপনার ফিনটেক স্টার্টআপের জন্য নতুন লিডগুলি ট্র্যাক করতে হয়,

তাহলে লিঙ্কডইনে আপনার ভিড়ের উপর ফোকাস করা সত্যিই স্মার্ট কারণ শিল্প বিশেষজ্ঞরা মঞ্চে গতিশীল। তারপরে আবার, ইনস্টাগ্রামে ওয়েব-ভিত্তিক বিনোদন প্রচার চালানো আপনার ইমেজের জন্য আরও ভাল হতে পারে যদি আপনি আরও তরুণ ক্রেতাদের জন্য একটি B2C চালান।

যেহেতু অনলাইন বিনোদন প্রচারে গতিশীল ভিড় বিনিয়োগ অন্তর্ভুক্ত রয়েছে, তাই এটি নিশ্চিতভাবে দাঁড়ানোর জন্য একটি সুপরিচিত পদ্ধতিতে পরিণত হয়েছে। এটি 96% এ B2C উন্নত বিজ্ঞাপনদাতাদের জন্য সবচেয়ে বিখ্যাত পদার্থ মোড, এবং এটি B2B বৃত্তেও উন্নতি করছে।

সাবস্ট্যান্স অ্যাডভার্টাইজিং অর্গানাইজেশনের মতে, B2B কন্টেন্ট বিজ্ঞাপনদাতাদের 61% এই বছর ওয়েব-ভিত্তিক বিনোদনের তাদের ব্যবহার প্রসারিত করেছে।

অনলাইন বিনোদন শোকেসিং অফারগুলি প্রতিশ্রুতি পরিমাপে কাজ করে, যা আপনি আপনার ভিড়ের সাথে কতটা ভালভাবে যোগাযোগ করছেন তা বোঝার জন্য আপনাকে সহায়তা করার জন্য খুবই মূল্যবান।

আপনি উপসংহারে পৌঁছাতে পারেন যে কোন ধরনের সহযোগিতা আপনার কাছে সবচেয়ে বেশি অর্থবহ, সেটি আপনার সাইটের অফার, মন্তব্য বা অল আউট স্ন্যাপকে বোঝায়।

সরাসরি কেনা আপনার ভার্চুয়াল বিনোদন প্রচারের কৌশলের উদ্দেশ্য নাও হতে পারে। অনেক ব্র্যান্ড ওয়েব-ভিত্তিক বিনোদন শোকেসিং ব্যবহার করে ভিড়ের সাথে বক্তৃতা শুরু করে এবং তাদের অবিলম্বে নগদ অর্থের মাধ্যমে জ্বালানোর জন্য অনুরোধ করে।

এটি বিশেষত এমন ব্র্যান্ডগুলির ক্ষেত্রে স্বাভাবিক যেগুলি আরও প্রতিষ্ঠিত ভিড় বা ডিল আইটেম এবং প্রশাসনকে তাড়াহুড়ো করে কেনাকাটার জন্য উপযুক্ত নয়। সবকিছু আপনার প্রতিষ্ঠানের ওয়েব-ভিত্তিক বিনোদন প্রদর্শনের উদ্দেশ্যগুলির উপর নির্ভর করে।

একটি আকর্ষক অনলাইন বিনোদন শোকেসিং সিস্টেম তৈরি করতে, গৃহীত পদ্ধতি অনুসরণ করা গুরুত্বপূর্ণ। নিম্নলিখিত কয়েকটি প্রধান ভার্চুয়াল বিনোদন সেরা অনুশীলনগুলি প্রদর্শন করে:

সন্তুষ্ট মধ্যে চমৎকার এবং অঙ্কন তৈরি করুন

একটি বিশেষজ্ঞ উপায়ে মন্তব্য এবং অনুসন্ধানের উত্তর

একটি ওয়েব-ভিত্তিক বিনোদন পোস্টিং পরিকল্পনা করুন

ত্রুটিহীন টাইমিং সহ পোস্ট করুন

আপনার শোকেসিং প্রচেষ্টায় সাহায্য করার জন্য ভার্চুয়াল বিনোদন প্রধানদের নিয়োগ করুন

বুঝুন আপনার শ্রোতারা কোথা থেকে আসছে এবং কোন ভার্চুয়াল বিনোদন চ্যানেলে তারা সাধারণত গতিশীল

Mailchimp আপনার ভার্চুয়াল বিনোদন পদ্ধতিতে কীভাবে সহায়তা করতে পারে তা আরও গভীরভাবে অধ্যয়ন করতে, আমাদের বিনামূল্যের ওয়েব-ভিত্তিক বিনোদনের সাথে বোর্ড যন্ত্রপাতি বনাম অন্যদের পারস্পরিক সম্পর্ক দেখুন।

পে-প্রতি-ক্লিক প্রচার

পে-পার-ক্লিক, বা পিপিসি হল এক ধরনের কম্পিউটারাইজড প্রচার যেখানে প্রতিবার কেউ আপনার কম্পিউটারাইজড বিজ্ঞাপনে ট্যাপ করলে আপনি চার্জ প্রদান করেন।

সুতরাং, ওয়েব-ভিত্তিক চ্যানেলগুলিতে ক্রমাগত মনোনীত প্রচার চালানোর জন্য একটি সীমিত যোগ করার পরিবর্তে, লোকেরা যে বিজ্ঞাপনগুলির সাথে সহযোগিতা করে তার জন্য আপনি কেবল ক্ষতিপূরণ দেন। ব্যক্তিরা কীভাবে এবং কখন আপনার প্রচার দেখতে পান তা আরও জটিল।

PPC-এর সবচেয়ে সুপরিচিত প্রকারগুলির মধ্যে একটি হল ওয়েব সার্চ টুল পাবলিকাইজ করা, এবং Google হল সবচেয়ে বিখ্যাত ওয়েব ক্রলারের আলোকে, অনেক সংস্থা এই কারণে Google প্রচারগুলি ব্যবহার করে৷

যখন একটি ওয়েব সূচক ফলাফল পৃষ্ঠায় একটি স্পট মুক্ত থাকে, অন্যথায় একটি SERP বলা হয়, মোটরটি সেই স্থানটি পূরণ করে যা মূলত একটি মুহূর্ত বিক্রি হয়। একটি গণনা বিভিন্ন ভেরিয়েবলের পরিপ্রেক্ষিতে প্রতিটি অ্যাক্সেসযোগ্য প্রচারের উপর ফোকাস করে, যার মধ্যে রয়েছে:

  • প্রচারের গুণমান
  • ওয়াচওয়ার্ড গুরুত্ব
  • শুভেচ্ছা পৃষ্ঠার মান
  • বিড যোগফল

পিপিসি প্রচারগুলি তখন ওয়েব সূচক ফলাফল পৃষ্ঠাগুলির সর্বোচ্চ বিন্দুতে অবস্থান করা হয় উপরের উপাদানগুলির পরিপ্রেক্ষিতে একজন ব্যক্তি নির্দিষ্ট প্রশ্নের জন্য যে বিন্দুতে দেখেন না কেন।

প্রতিটি পিপিসি ক্রুসেডের কমপক্ষে 1টি উদ্দেশ্যমূলক ক্রিয়াকলাপ রয়েছে যা পর্যবেক্ষকদের একটি প্রচারে ক্লিক করার পরে শেষ করার উদ্দেশ্যে করা হয়।

এই ক্রিয়াকলাপগুলি রূপান্তর হিসাবে পরিচিত, এবং এগুলি মান-ভিত্তিক বা শর্তহীন হতে পারে। একটি কেনাকাটা করা একটি পরিবর্তন, তবে এটি একটি বুলেটিন তথ্য বিনিময় বা আপনার কাজের জায়গায় করা একটি কল৷

আপনার উদ্দেশ্য পরিবর্তন হিসাবে আপনি যা কিছু বাছাই করেন, আপনি আপনার বাছাই করা উন্নত বিজ্ঞাপন চ্যানেলগুলির মাধ্যমে সেগুলি অনুসরণ করতে পারেন আপনার মিশন কীভাবে কাজ করছে তা বোঝার জন্য।

সাবসিডিয়ারি শোকেসিং

সাবসিডিয়ারি শোকেসিং হল একটি কম্পিউটারাইজড শোকেসিং কৌশল যা কাউকে অন্যের ব্যবসায় অগ্রসর করে নগদ অর্থ আনার অনুমতি দেয়। আপনি হয় বিজ্ঞাপনদাতা বা ব্যবসায়িক হতে পারেন যিনি বিজ্ঞাপনদাতার সাথে কাজ করেন, তবুও চক্রটি নির্বিশেষে একই রকম।

এটি একটি আয় ভাগ করে নেওয়ার মডেল ব্যবহার করে কাজ করে। ইভেন্ট যে আপনি অফশ্যুট, আপনি একটি কমিশন পাবেন প্রতিবার যখন কেউ আপনি অগ্রিম জিনিস কিনবেন।

ধরে নিই যে আপনি একজন ব্যবসায়ী, আপনি সদস্যদের প্রত্যেকটি চুক্তির জন্য অর্থ প্রদান করেন যে তারা আপনাকে তৈরি করতে সহায়তা করে।

কিছু অংশীদার বিজ্ঞাপনদাতা শুধুমাত্র 1টি প্রতিষ্ঠানের ফলাফল জরিপ করার সিদ্ধান্ত নেয়, হতে পারে ব্লগে বা অন্য কোনো বহিরাগত ওয়েবসাইটে। অন্যদের বিভিন্ন ব্যবসায়ীর সঙ্গে সখ্যতা রয়েছে।

আপনার সদস্য হতে হবে বা একজনকে খুঁজে বের করতে হবে, প্রাথমিক পদক্ষেপ হল অন্য পক্ষের সাথে একটি সমিতি করা।

আপনি খুচরা বিক্রেতাদের সাথে সাবসিডিয়ারিদের ইন্টারফেস করার উদ্দেশ্যে কম্পিউটারাইজড চ্যানেলগুলি ব্যবহার করতে পারেন, অথবা আপনি একটি একা খুচরো বিক্রেতা প্রোগ্রাম শুরু করতে বা যোগ দিতে পারেন।

আপনি যদি একজন খুচরা বিক্রেতা হন এবং আপনি সরাসরি সদস্যদের সাথে কাজ করার সিদ্ধান্ত নেন, আপনার প্রোগ্রামকে সম্ভাব্য বিজ্ঞাপনদাতাদের কাছে আকর্ষণীয় করে তুলতে আপনি অনেক কিছু করতে পারেন।

আপনাকে সেই সহযোগীদেরকে তাদের সফল হওয়ার জন্য প্রয়োজনীয় যন্ত্রের সাথে সজ্জিত করতে হবে। এটি অসাধারণ ফলাফলের পাশাপাশি যন্ত্র এবং পূর্ব-তৈরি উপকরণ প্রদর্শনের জন্য উদ্দীপনাকে অন্তর্ভুক্ত করে।

স্থানীয় প্রচার

স্থানীয় প্রচার হচ্ছে কম্পিউটারাইজড মাস্কে প্রচার করা। এটি সম্ভবত এর পরিবেষ্টিত পদার্থের সাথে মিশ্রিত হবে যাতে এটি প্রচারের মতো কম নিরবচ্ছিন্নভাবে পরিষ্কার হয়।

বিজ্ঞাপনের প্রতি উপস্থিত গ্রাহকদের সমালোচনার জবাবে স্থানীয় প্রচার করা হয়েছিল। উপলব্ধি করে যে একটি প্রচারের নির্মাতা এটি চালানোর জন্য অর্থ প্রদান করে, অনেক ক্রেতা অনুমান করবে যে প্রচারটি একতরফা এবং এইভাবে এটি উপেক্ষা করবে।

একটি স্থানীয় প্রচার "বিজ্ঞাপন" দৃষ্টিকোণকে আলোকিত করে, সীমিত সময়ের কিছু পাওয়ার আগে ডেটা বা ডাইভারশন অফার করে এই প্রবণতাকে ঘিরে ধরে।

আপনার স্থানীয় প্রচারগুলিকে স্পষ্টভাবে ধারাবাহিকভাবে চিহ্নিত করা অত্যাবশ্যক৷ "উন্নত" বা "সমর্থিত" এর মত শব্দ ব্যবহার করুন।

এই পয়েন্টারগুলিকে ছদ্মবেশী করা হয়েছে বলে ধরে নিলে, ব্যবহারকারীরা বুঝতে পারে যে এটি প্রচার করছে তা বোঝার আগে তারা পদার্থের সাথে সমালোচনামূলক শক্তি অঙ্কন করা বিনিয়োগ বন্ধ করতে পারে।

যখন আপনার ক্রেতারা সঠিকভাবে জানতে পারে যে তারা কী পাচ্ছেন, তখন তারা আপনার বস্তু এবং আপনার চিত্র সম্পর্কে চিন্তা করতে আরও সহজ হবে। স্থানীয় প্রচারগুলি প্রচলিত বিজ্ঞাপনগুলির তুলনায় কম বিশিষ্ট হওয়ার উদ্দেশ্যে করা হয়, তবুও সেগুলি গোপন করার উদ্দেশ্যে নয়৷

পদোন্নতি দিয়ে গণনা করতে বল

সাবসিডিয়ারি প্রোমোটিং-এর মতো, পাওয়ার হাউস শোকেসিংও নির্ভর করে একটি ফোর্স নিয়ে কাজ করার উপর নির্ভর করে যার সাথে একজন বিশাল ফলোয়ার আছে, যেমন একজন বড় নাম, শিল্পের মাস্টার, বা বিষয়বস্তু নির্মাতা খোলামেলাতার বিনিময়ে।

সাধারণভাবে বলতে গেলে, এই শক্তিগুলিকে গণনা করা হবে কিছু ভার্চুয়াল বিনোদন চ্যানেলে তাদের ভক্তদের কাছে আপনার আইটেম বা প্রশাসনকে আলিঙ্গন করবে।

B2B এবং B2C সংস্থাগুলির জন্য পাওয়ারহাউস বিজ্ঞাপনের কাজ প্রশংসনীয়ভাবে যাদের নতুন ভিড়ের সাথে যোগাযোগ করতে হবে। তা সত্ত্বেও, সম্মানিত পাওয়ারহাউসগুলির সাথে বাহিনীতে যোগ দেওয়া গুরুত্বপূর্ণ কারণ তারা মূলত আপনার চিত্রকে সম্বোধন করছে।

কিছু অগ্রহণযোগ্য পাওয়ার হাউস আপনার ব্যবসার প্রতি গ্রাহকদের বিশ্বাসকে বিবর্ণ করতে পারে।

কম্পিউটারাইজেশন প্রদর্শন

কম্পিউটারাইজেশনের প্রচার উন্নত প্রদর্শনের প্রচেষ্টা নিয়ন্ত্রণ করতে প্রোগ্রামিং ব্যবহার করে, প্রচারের উত্পাদনশীলতা এবং গুরুত্বের উপর কাজ করে। এইভাবে, আপনি বিশ্রী এবং ক্লান্তিকর চক্রের পরিবর্তে আপনার উন্নত প্রচারমূলক প্রচেষ্টার পিছনে কৌশলটি নিয়ে চিন্তাভাবনা শূন্য করতে পারেন।

যদিও কম্পিউটারাইজেশনের প্রচার একটি অযৌক্তিক যন্ত্র হিসাবে আপনার ব্যবসা পরিচালনা করতে পারে বলে মনে হতে পারে, এটি মূলত আপনার এবং আপনার ভিড়ের মধ্যে প্রতিশ্রুতিতে কাজ করতে পারে

  1. সংগ্রহ করুন এবং ক্রেতার ডেটা ভাঙ্গুন
  2. কনফিগারেশন মনোনীত বিজ্ঞাপন প্রচেষ্টা

সঠিক ভিড়ের কাছে আদর্শ সুযোগে উন্নত বিজ্ঞাপন বার্তা পাঠান এবং পোস্ট করুন

অনেক প্রচারকারী রোবটাইজেশন ডিভাইস একটি নির্দিষ্ট বার্তা সহ সম্ভাব্য প্রতিশ্রুতি (অথবা সেই বিভাগে ঘাটতি) ব্যবহার করে কখন এবং কীভাবে সরাসরি সংযোগ করতে হবে তা নির্ধারণ করতে।

ধ্রুবক কাস্টমাইজেশনের এই ডিগ্রী বোঝায় যে আপনি সফলভাবে প্রতিটি ক্লায়েন্টের জন্য কোনও অতিরিক্ত সময় অনুমান ছাড়াই একটি স্বতন্ত্র বিজ্ঞাপন পদ্ধতি সম্পর্কে চিন্তা করতে পারেন।

ইমেইল প্রচার

ইমেল প্রদর্শনের ধারণাটি মৌলিক - আপনি একটি বিশেষ বার্তা পাঠান এবং বিশ্বাস করেন যে এটিতে আপনার সম্ভাবনা ট্যাপ করে৷ যাই হোক না কেন, মৃত্যুদন্ড কার্যকর করা যথেষ্ট জটিল।

আপনি, প্রথমত, আপনার বার্তাগুলি প্রয়োজন কিনা তা নিশ্চিত করতে হবে। এর অর্থ তালিকায় একটি বাছাই করা যা সহগামী করে:

শরীরে এবং শিরোনামে উভয়ই পদার্থকে পৃথক করে

রাজ্যগুলি স্পষ্টতই সমর্থক কী ধরণের বার্তা পাবে

একটি ইমেল স্বাক্ষর যা একটি দ্ব্যর্থহীন প্রত্যাহারের পছন্দ অফার করে

শর্তসাপেক্ষ এবং সীমিত সময়ের বার্তা উভয়ই অন্তর্ভুক্ত করে

আপনি বিশ্বাস করেন যে আপনার সম্ভাবনাগুলি আপনার মিশনটিকে একটি সম্মানিত সাহায্য হিসাবে বিবেচনা করা উচিত, একইভাবে একটি বিশেষ ডিভাইস হিসাবে নয়।

ইমেল শোকেসিং সম্পূর্ণরূপে একাই একটি প্রদর্শিত, কার্যকর কৌশল: পর্যালোচনা করা বিশেষজ্ঞদের 89% এটিকে তাদের সেরা লিড জেনারেটর হিসাবে নাম দিয়েছে।

আপনি অন্যান্য কম্পিউটারাইজড শোকেসিং পদ্ধতিগুলিকে একীভূত করার সুযোগে এটি খুব ভাল হতে পারে, উদাহরণস্বরূপ, কম্পিউটারাইজেশনের প্রচার, যা আপনাকে আপনার বার্তাগুলিকে বিভাগ এবং সময়সূচী করার অনুমতি দেয় যাতে তারা আপনার ক্লায়েন্টের সমস্যাগুলি আরও সত্যিকারের সমাধান করে।

আপনি ইমেল প্রচারের কথা ভাবছেন এমন সুযোগে, নিম্নলিখিত কয়েকটি টিপস যা আপনাকে অবিশ্বাস্য ইমেল প্রদর্শনের প্রচেষ্টা করতে সহায়তা করতে পারে:

আদর্শ ব্যক্তিদের কাছে উল্লেখযোগ্য মিশন পাঠাতে আপনার ভিড়কে খণ্ডিত করুন

গ্যারান্টি বার্তাগুলি সেল ফোনে দুর্দান্ত দেখায়

একটি মিশন পরিকল্পনা করুন

A/B পরীক্ষা চালান

বহুমুখী প্রচার

বহুমুখী প্রচার হল একটি কম্পিউটারাইজড শোকেসিং পদ্ধতি যা আপনাকে তাদের সেল ফোনে, যেমন সেল ফোন এবং ট্যাবলেটে আপনার আদর্শ আগ্রহের গোষ্ঠীর সাথে আঁকতে অনুমতি দেয়৷

এটি এসএমএস এবং এমএমএস বার্তা, ওয়েব-ভিত্তিক বিনোদন সতর্কতা, পোর্টেবল অ্যাপ্লিকেশন অ্যালার্মের মাধ্যমে হতে পারে, সেখান থেকে আকাশের সীমা।

সেল ফোনের জন্য সমস্ত বিষয়বস্তু উন্নত করা হয়েছে তার গ্যারান্টি দেওয়া গুরুত্বপূর্ণ। সিট এক্সপ্লোরেশন সেন্টারের মতে, 85% আমেরিকানদের একটি সেল ফোন আছে, তাই আপনি যখন পিসি এবং পোর্টেবল স্ক্রিনের জন্য সামগ্রী তৈরি করেন তখন আপনার প্রচারের প্রয়াস অনেক দূর যেতে পারে।

কম্পিউটারাইজড প্রচারের সুবিধা

কম্পিউটারাইজড প্রচার অনেকাংশে অস্পষ্ট হয়ে উঠেছে কারণ এটি এত বিপুল সংখ্যক ব্যক্তির সাথে যোগাযোগ করে। তবুও, এটি একইভাবে বিভিন্ন সুবিধা প্রদান করে যা আপনার প্রচারের প্রচেষ্টাকে সমর্থন করতে পারে। এগুলি কম্পিউটারাইজড শোকেসিংয়ের কয়েকটি সুবিধা।

একটি বিস্তৃত ভৌগলিক নাগাল

আপনি যখন ওয়েবে একটি প্রচার পোস্ট করেন, তখন ব্যক্তিরা যেখানেই থাকুক না কেন তা দেখতে পারে (আপনি ভূতাত্ত্বিকভাবে আপনার প্রচারকে সীমাবদ্ধ করেননি)।

এটি বিভিন্ন কম্পিউটারাইজড চ্যানেল জুড়ে একটি বড় ভিড়ের সাথে আপনার ব্যবসার বাজারের নাগাল এবং ইন্টারফেস বিকাশ করা সহজ করে তোলে।

খরচ উত্পাদনশীলতা

কম্পিউটারাইজড প্রমোটিং শুধু পরিচিতি নয়, প্রচলিত শোকেসিংয়ের চেয়ে আরও ব্যাপক ভিড়ের সাথে যোগাযোগ করে, তবে কম খরচে বোঝায়।

কাগজের প্রচার, টিভি স্পট, এবং অন্যান্য প্রথাগত বিজ্ঞাপন মূল্যবান খোলা দরজাগুলির জন্য উপরের খরচগুলি বেশি হতে পারে।

আপনার আগ্রহের গোষ্ঠীগুলি কোনও ক্ষেত্রে সেই বার্তাগুলি দেখতে পাবে কিনা সে সম্পর্কে তারা আপনাকে কম নির্দেশ দেয়।

অ্যাডভান্স শোকেসিংয়ের মাধ্যমে, আপনি শুধুমাত্র 1টি উপাদান তৈরি করতে পারেন যা আপনার ব্লগে যতদিন গতিশীল হোক না কেন অতিথিদের আকর্ষণ করে।

আপনি একটি ইমেল প্রচারের প্রচেষ্টা করতে পারেন যা একটি সময়সূচীতে মনোনীত ক্লায়েন্ট রেকর্ডগুলিতে বার্তা পৌঁছে দেয় এবং সেই সময়সূচী বা উপাদানটি পরিবর্তন করা কঠিন নয় যা আপনি সত্যিই করতে চান।

আপনি যখন এটি সব একসাথে রাখেন, তখন কম্পিউটারাইজড শোকেসিং আপনাকে আপনার প্রচার ব্যয়ের জন্য উল্লেখযোগ্যভাবে আরও বেশি অভিযোজনযোগ্যতা এবং ক্লায়েন্টের যোগাযোগ দেয়।

পরিমাপযোগ্য ফলাফল

আপনার বিজ্ঞাপনের কৌশল কাজ করে কিনা তা জানার জন্য, আপনাকে এটির ক্লায়েন্টের সংখ্যা বের করতে হবে এবং এটি শেষ পর্যন্ত কত আয় করে। তবুও, আপনি কীভাবে এটি একটি অ-কম্পিউটারাইজড প্রচার প্রযুক্তির সাথে করবেন?

সাধারণত প্রতিটি ক্লায়েন্টকে জিজ্ঞাসা করার প্রথাগত পছন্দ আছে, "আপনি কীভাবে আমাদের ট্র্যাক করতে পারেন?"

দুঃখজনকভাবে, এটি সমস্ত উদ্যোগে কাজ করে না। অনেক প্রতিষ্ঠান তাদের ক্লায়েন্টদের সাথে একের পর এক আলোচনা করতে পারে না এবং ওভারভিউ অগত্যা মোট ফলাফল পায় না।

কম্পিউটারাইজড বিজ্ঞাপনের সাথে, ফলাফল পরীক্ষা করা সহজ। কম্পিউটারাইজড বিজ্ঞাপন প্রোগ্রামিং এবং পর্যায়গুলি স্বাভাবিকভাবেই আপনি যে পরিমাণ পরিবর্তনগুলি পান তা ট্র্যাক করে, এটি ইমেল খোলার হার, আপনার ল্যান্ডিং পৃষ্ঠায় ভিজিট বা সরাসরি কেনাকাটা বোঝায়।

উপসংহারঃ পরিশেষে বলা যায় যে বিশাল সংখ্যাগরিষ্ঠ প্রাইভেট কোম্পানি এবং নবীন কম্পিউটারাইজড বিজ্ঞাপনদাতাদের জন্য, উন্নত প্রচারের মাধ্যমে সবকিছু চালু করা কষ্টকর হতে পারে।

তা সত্ত্বেও, আপনি ব্র্যান্ডের মননশীলতা, প্রতিশ্রুতি, এবং চুক্তিগুলিকে আপনার শুরুর পর্যায়ে অন্তর্ভুক্ত করার মাধ্যমে একটি সফল উন্নত শোকেসিং পদ্ধতি তৈরি করতে পারেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ