ইউটিউব শর্টস থেকে টাকা ইনকাম করার উপায় ।

আসসালামু আলাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই ? আশা করি সবাই অনেক ভাল আছেন । বর্তমান সময়ে ইউটিউব হচ্ছে সবথেকে জনপ্রিয় ব্রাউজার । এবং এখান থেকে অনেকে মোবাইল দিয়ে কন্টেন্ট তৈরি করে আবার বিভিন্ন ধরনের ভিডিও তৈরি করে টাকা ইনকাম করতেছে। 

এখন ইউটিউব আবার আরেকটি আপডেট নিয়ে এসেছে কিছুদিন আগেই ইউটিউব শর্ট নামে । যেখানে আপনারা লাইকি এবং tiktok এর মত ভিডিও বানিয়ে টাকা ইনকাম করতে পারবেন । তবে প্রথমে যখন এটির আপডেট আসে । তখন এই ইউটিউব শর্ট থেকে টাকা ইনকাম করা যেত না ।

এখন ২০২৩ সালে ইউটিউব নতুন একটি আপডেট নিয়ে এসেছে যে, এখন থেকে ইউটিউব শর্ট ভিডিও বানিয়ে টাকা ইনকাম করতে পারবেন । এবং সেটা কিভাবে আপনারা ইউটিউব শর্ট থেকে টাকা ইনকাম করবেন । সম্পূর্ণ এই আর্টিকেল এর মাধ্যমে বোঝানো হবে । 

আপনারা যদি ইউটিউব শর্ট থেকে টাকা ইনকাম করতে চান । তাহলে আজকে আমার এই আর্টিকেলটি আপনাদের অনেক কাজে আসবে । এইজন্য আপনারা সবাই আমার আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন youtube শর্ট সম্পর্কে সবকিছুই বুঝতে পারবেন ।

১. ইউটিউব শর্ট কি ? 

ইউটিউব শর্ট হচ্ছে টিকটক এর মত । সাধারণত আপনারা যদি Tiktok ব্যবহার করে থাকেন এবং লাইকি কি ভিডিও দেখে থাকেন । তাহলে আপনারা খুব সহজে বুঝতে পারবেন । এই ইউটিউব শর্টে আপনারা ১৫ সেকেন্ডের ভিডিও আপলোড করতে পারবেন । 

২. কি কি বিষয়ে ভিডিও আপলোড করা যাবে ? 

আপনারা যদি ইউটিউব শর্ট ছাড়া সাধারণ একটি ইউটিউব চ্যানেল খুলে থাকেন । ধরুন আপনি একটি টেকনোলজি চ্যানেল তৈরি করেছেন । সেখানে আপনার টেকনোলজির সমস্ত ভিডিও আপলোড করে থাকেন । 

এই ইউটিউব শর্ট ঠিক তেমনি । আপনারা যে ক্যাটাগরির ভিডিও আপলোড করতে চান । সেই ক্যাটাগরি অনুযায়ী ইউটিউব চ্যানেল ক্রিয়েট করুন । এবং ১০ থেকে ১৫ সেকেন্ডের মত ভিডিও তৈরি করে সেখানে আপলোড করতে থাকবেন । ইউটিউব শর্ট সম্পর্কে ইউটিউবে অনেক ভালো ভালো ভিডিও আপলোড করা হয়েছে । 

আপনারা চাইলে সেগুলো দেখে আসতে পারেন । এবং সেটা যদি না করেন তাহলে আমার এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন বুঝতে পারবেন ।

৩. কোন কোন বিষয়ে ভিডিও তৈরি করলে ভিডিও ভাইরাল হবে ?

আপনাদের মাঝে এটা প্রশ্ন থাকতেই পারে । কারণ আপনারা ইউটিউব শর্ট সম্পর্কে অনেকেই কিছু জানেন না । আমি যেটা রিসার্চ করে পেয়েছি সেটা হচ্ছে Entertainment, Music And Film এই তিনটা ক্যাটাগরির চ্যানেল সব থেকে বেশি ভাইরাল হয় বর্তমান সময়ে । 

আপনারা চাইলে খুব সহজে এইরকম একটি ক্যাটাগরির চ্যানেল তৈরি করতে পারবেন । ভিডিও আপলোড করে টাকা ইনকাম করতে পারবেন । 

৪. কিভাবে টাকা ইনকাম হবে ? 

এখানে টাকা ইনকাম করার জন্য আপনাকে মনিটাইজেশন অন করতে হবে । ঠিক যেমন একটি সাধারন ইউটিউব চ্যানেলের মনিটাইজেশন অন করে ভিডিওতে এড দেখিয়ে টাকা ইনকাম করতে হয় ।  ইউটিউব শর্ট ঠিক তেমনি মনিটাইজেশন চালু করে আপনাকে টাকা ইনকাম করতে হবে ।

৫. কত ঘন্টা ওয়াচ টাইম এবং সাবস্ক্রাইবার লাগবে ? 

আপনারা যারা ইউটিউব চ্যানেল তৈরি করেছেন তারা অবশ্যই জেনে থাকবেন যে । একটি সাধারণ ইউটিউব চ্যানেলে মনিটাইজেশন অন করার জন্য চার হাজার ঘন্টা ওয়াচ টাইম এবং এক হাজার সাবস্ক্রাইবার লাগে । 

 এখানে শুধু আপনাকে তিন মাসের মধ্যে ১০ মিলিয়ন ভিউজ কমপ্লিট করতে হবে এবং ১ হাজার সাবস্ক্রাইবার আনতে হবে । তাহলে আপনারা মনিটাইজেশনের জন্য এপ্লাই করতে পারবেন । এবং আপনার চ্যানেলে মনটাইজেশন অন করতে পারবেন । 

এই youtube শর্টে আপনি অন্যের কনটেন্ট ব্যবহার করে অথবা কোন ওয়েবসাইট অথবা কোন ব্রাউজার থেকে ভিডিও ডাউনলোড করে সেটাকে এডিট করে ভিডিও আপলোড করলে আপনারা মনিটাইজেশন পাবেন না ।

আপনি যে ভিডিও আপলোড করবেন সেটি আপনার সম্পূর্ণ নিজস্ব ভিডিও হতে হবে । তাহলে আপনি ইউটিউব শর্ট মনিটাইজেশন পাবেন ।

আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে একটি youtube চ্যানেল তৈরি করে । এবং সেখানে ইউটিউব শর্ট ভিডিও আপলোড করে টাকা ইনকাম করতে পারবেন ।

আজকে আমার এই আর্টিকেলটি পর্যন্তই । সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং এরকম ইউটিউব সম্পর্কে ভালো ভালো আপডেট পেতে । জে আইটি আরনিং প্রোগ্রাম এর সাথে থাকুন । এতক্ষণ আমার আর্টিকেলটি পড়ার জন্য ধন্যবাদ ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles