Tiktok থেকে কিভাবে টাকা ইনকাম করবেন

বর্তমানে এই সোশাল মিডিয়াতে Tiktok নামের application টি অনেক জনপ্রিয়তা পেয়েছে । সবাই কে কাটিয়ে প্রথম স্থান অধিকার লাভ করেছে ।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এই Tiktok নামক application টি ।এই নিয়ে আলোচনা করবো । এই app কিভাবে ডাউনলোড করবেন এবং এতে Account create ও টাকা ইনকাম করবেন ।

আরও কিছু বিস্তারিত থাকিতেছে এই সোশাল মিডিয়া তে কিভাবে Followers বাড়বে এবং সবার জনপ্রিয়তা লাভ করবেন । এখন এই সব কিছুই এখানে জানতে পারবেন ।

Tiktok কী

Tiktok হলো মূলত যেখানে গান, নাচ, ফানি ভিডিও ও শিখার মতো অনেক বিষয়ে 3-5 থেকে 60 সেকেন্ডের ভিডিও আপলোড করতে হয় ।

Tiktok App কিভাবে ডাউনলোড করবেন 

প্রথমে আপনার ফোনটি Open করুন ।তারপর ফোনের Google play store এ যান এবং এর সার্চ বারে Tiktok নামের Application টি লিখে সার্চ করুন ।

তারপর আপনার সামনে সবার আগে Tiktok নামের Application টি আসবে ।

এখানে  install নামের অপশন দেখতে পাবেন , তার উপর ক্লিক করে দিবেন । সেখানে একটু সময় নিবে তারপর ডাউনলোড হয়ে যাবে ।

Tiktok account কিভাবে খুলবেন

যদি আপনি Tiktok থেকে টাকা ইনকাম করতে চান তাহলে Tiktok account সঠিক ভাবে খুলতে হবে । Tiktok account সঠিক ভাবে খুলতে না পারলে আপনার এই সমস্যা হতে পারে ।

কোন Tiktok ভিডিও তে আপনি লাইক করতে পারছে না । এবং আপনার ভিডিও তে কেউ কমেন্ট করতে পারছেন না । যদি Account সঠিক মতো না খুলতে পারেন তাহলে আপনি কোন দিন টাকা ইনকাম করতে পারবে না ।

যদি টাকা ইনকাম করতে চান তাহলে সঠিকভাবে Account খুলতে হবে । এজন্য Account কিভাবে খুলবেন তা নিয়ে আলোচনা করবো ।

এবং আপনি অবশ্যই এখান থেকে টাকা ইনকাম করতে পারবেন । এখন যে Tiktok Application টি ডাউনলোড করেছেন সেটাকে open করুন ।

Open করার পর দেখবেন ভিডিও চলছে । হাত দিয়ে একটু উপরেরদিকে টাচ করলে অন্য ভিডিও আসতেছে ।

এখন আপনি যেটি করবেন তা হলো সবার নিচে দেখবেন profile নামের অপশন দেখতে পাবেন , সেখানে ক্লিক করুন । ক্লিক করার পর দেখবেন

(1) Use phone number or email.

(2) Continue with Facebook.

(3) Continue with Google.

(4) Continue with Twitter.

আপনি account খোলার জন্য (1) নম্বর অপশন এ ক্লিক করবেন । আপনার অনেকেই Facebook and Google দিয়ে account খুলে থাকেন ।

এইটা ভুল করবেন না । তবে এগুলো দিয়ে account খুলা যাবে । চাইলে আপনি ও খুলতে পারেন কিন্তু খুলে কোন টাকা ইনকাম করতে পারবেন না ।

শুধু আপনি নয় প্রত্যেককে এই ভাবে account খুলতে হবে যারা যারা টাকা ইনকাম করতে চান । আশা করি বুঝতে পেরেছেন । এখন (1)নম্বরের ক্লিক করুন ।

ক্লিক করার পর আপনার সামনে Birthday নামের অপশন আসবে মানে তোমার জন্মদিন কত তারিখ এ সেটা সিলেক্ট করে দিবেন ।

অবশ্যই আপনার জন্মদিন এর তারিখ টি সঠিক ভাবে দিবেন । দেওয়ার পর সেখানে Next নামের অপশন আছে, সেখানে ক্লিক করবেন ।

ক্লিক করার পর সেখানে দেখবেন ফোন নাম্বার অপশন আছে । সেখানে আপনার ফোন নাম্বার টি দিয়ে দিবন।

এমন নাম্বার দিবেন যাতে এর আগে এই নাম্বার দিয়ে Tiktok account খুলা হয় নি । এরকম একটি ফোন নাম্বার দিবেন । মোবাইল নাম্বার এর পাশে যদি BD লেখা না থাকে ।

তাহলে সেখানে ক্লিক করে দিবেন ।তারপর সেখানে Bangladesh লিখে সার্চ দিবেন। সার্চ দেওয়ার পর Bangladesh লেখা টি সবার সামনে আসবে এবং Bangladesh লেখা টি সিলেক্ট করে দিবেন ।তারপর আপনার ফোন নাম্বার টি দিবেন

আর যদি BD লেখা টি থাকে তাহলে ফোন নাম্বার টি দিয়ে দিবেন । ফোন নাম্বার দেওয়া হলে একটু নিচে দেখবেন Send code নামের অপশন আছে , সেখানে ক্লিক করে দিবেন । ক্লিক করার পর সেখানে 6 digits এর নাম্বার চাচ্ছে ।

আপনি ভাবতেছেন যে এটা আবার কোন নাম্বার চাচ্ছে । ভয় পাবার কোন কারণ নেই । আপনি যে ফোন নাম্বার টি দিয়েছেন , সেই নাম্বারে একটি message যাবে 6 digits এর । এখন এই 6 digits এর নাম্বার টি বসিয়ে দিন ।

যেখানে নাম্বার টি চাচ্ছে সেখানে বসিয়ে দিবেন । নাম্বার টি দেয়ার পর পাসওয়ার্ড নামের অপশন আসবে । সেখানে কঠিন পাসওয়ার্ড দিতে হবে ।যেমন : sayed@#$98€£¥₩ এরকম একটা কঠিন পাসওয়ার্ড দিতে হবে ।

পাসওয়ার্ড দেওয়া হলে একটু নিচে Next নামের অপশন পাবে । সেখানে ক্লিক করতে হবে । ক্লিক করার পর দেখাচ্ছে যে Username চাচ্ছে , তবে Username দেওয়ার সময় কোন প্রকার ইজপেজ দেওয়া যাবে না ।

Username লিখার সময় যদি আপনি ইজপেজ দেন তাহলে Username টি invalid দেখাবে । এটার মানে আপনার নামটা ভুল দেখাবে ।

সেজন্য লেখার সময় ইজপেজ দেওয়া যাবে না । আর এজন্যই Username টি এভাবে দিবেন যেমন :sayedtechofficial । তারপর সেখানে দেখতে পাবেন Sing up নামের অপশন।

এখানে ক্লিক করে দিবেন । ক্লিক করে দেওয়া সাথে সাথে আপনার Account টি Successful দেখাবে। আর এতে Tiktok account create successful হবে ।

Tiktok এর settings fhilap কিভাবে করবেন

Tiktok settings fhilap করার জন্য আপনাকে Tiktok application টি Open করতে হবে । Open করার পর সবার নিচে দেখবেন profile নামের অপশন দেখবেন সেখানে ক্লিক করবেন ।

ক্লিক করার পর সেখানে দেখবেন Eidit Profile নামক অপশন আছে

এখানে ক্লিক করুন করবেন । ক্লিক করার পর দেখতে পাবেন সাবার উপরে Change Pictures বা Change photos নামের অপশন ।

এখানে আপনার ইচ্ছা মতো একটি পছন্দের ছবি Set করতে হবে । এর একটু নিচে দেখবেন এরকম ইন্টারফেজ ।


(1) Name .
(2) Username .

(3) Bio .

(4) Instagram .

(5) YouTube .

(1) নাম্বারে যে Name অপশন আছে চাইলে এখানে আপনার নাম change করতে পারেন ।

(2) Username . আপনি চাইলে ইউজারনেম টি Change করতে পারেন ।

(3) Bio . এখানে ক্লিক করুন । ক্লিক করার পর দেখতে পাবেন এখানে ফাকা ঘরে দেওয়া আছে । কেন এই ফাকা ঘর দেওয়া আছে চলুন একটু বিস্তারিত জানি ।

আসলে এই ফাক ঘরে দেওয়া উদ্দেশ্য হলো যে আপনি এখানে কোন ক্যাটাগরির ভিডিও আপলোড করতে চান সেটা এখানে লিখতে হবে ।

এই ভাবে যে আমি আপনাদের মাঝে ফানি ভিডিও আপলোড করতেছি । আপনারা সবাই একটু সাপোর্ট করবেন।

আপনি যদি ফানি ভিডিও আপলোড করতে না চান তাহলে যে ভিডিও আপলোড করবেন তার নামটা দিয়ে এই ভাবে লিখে দিবেন ।
(4 ) আপনার যদি Instagram লিংক থাকে তাহলে Add করে নিতে পারেন ।

(5) আপনার যদি YOUTUBE Chanel খুলা থাকে তাহলে এটাতে ও Add করে নিতে পারেন ।

এখন আপনি Back এ চলে আসবেন । Back এ চলে আসার পর দেখবেন সবার উপরে 3 dott আইকন দেখতে পাবেন , সেখানে ক্লিক করবেন ।

ক্লিক করার পর দেখবেন যে (1) Creator tools (2)My QR Code (3)Setting and privacy এই তিনটি অপশন থাকবে ।

এই তিনটি অপশন এর মধ্যে এ আপনি (3) Number এ ক্লিক করবেন । ক্লিক করার পর আপনার সামনে অনেক গুলো অপশন আসবে এগুলো হলো (1)Account (2)Privacy (3)Security (4)Balance (5)Share profile (6)Notification (7)Live (8)Watch history (9)Content preference (10)Ads (11)Language (12)Screen time (13)Family pairing (14)Accessibility (15)Free up space (16)Data saver (17)Riport a problem (18)Support (19)About (20)Switch account (21)Log out .


এগুলোর মধ্যে (2)নাম্বার অপশনে privacy তে ক্লিক করুন । ক্লিক করার পর সেখানে সবার উপরে Private নামের অপশন আছে ।

 এটি অন করা থাকে এটিকে বন্ধ করে দিতে হবে । কারণ আপনি যত গুলো ভিডিও আপলোড করবেন সব ভিডিও Private account টে নামে পরিচিত হবে।

যার জন্য আপনার ভিডিও সবার কাছে পৌঁছায় না । আর এতে ভিডিও গুলোতে Viewers , like, followers, comment and share এগুলো বৃদ্ধি পায় না ।

যারা টিকটকে নতুন এবং পুরাতন বিশেষ করে আমি তাদের কে বলতেছি , যদি আপনাদের private নামের অপশন টি চালু করা থাকে । তাহলে অবশ্যই বন্ধ করে দিবেন ।

এটি অন থাকা মানে ভিডিও গুলো শুধু Friends এর মাঝে ঘোরাঘুরি করে । এটি বন্ধ করে দিলে আপনার Profile টি পাবলিকলি হয়ে যাবে ।

আর এতে আপনার ভিডিও গুলি সবার কাছে পৌঁছাবে । আর ভিডিও গুলো ভাইরাল হওয়ার 100% চান্স থাকে ।এরপর নিচের দিকে যান , সেখানে Liked video নামের অপশন দেখতে পাবেন ।

এখানে ক্লিক করুন ।ক্লিক করার পর সেখানে দেখবেন Only me এবং Everyone দুইটা অপশন । এখানে Only me মানে হলো আপনার পোস্ট ভিডিও গুলোতে আপনি ছাড়া কেউ লাইক করতে পারবে না ।

আর Everyone হলো আপনার ভিডিও গুলোতে সবাই লাইক করতে পারব। এখানে Only me অপশনটি সিলেক্ট করা থাকবে । আপনার কাজ হলো Everyone সিলেক্ট করে দিবেন ।

Tiktok এ Like,Followers,Comment ও Share কিভাবে বাড়াবেন

[ ] Tiktok video তে like, followers, comment ও share বাড়ে না তার সমাধান । basically কিছু নিয়ম মানতে হবে ।

তাহলো যখন Tiktok এ ভিডিও আপলোড করবেন তখন একটি ভিডিও আপলোড করার পর আরেকটি ভিডিও কমপক্ষে 1 ঘন্টা থেকে 2 ঘন্টা পর দিতে হবে ।

ভিডিও আপলোড করার আগে যে সম্পর্ক video বানিয়েছেন তার সম্পর্কে Description boxes এ # টেক দিয়ে কিছু তার সম্পর্কে লিখতে হবে ।

ভিডিও টি আপলোড করার পর Following এ এই মিনিমাম 30 মিনিট ঢুকবেন না এবং আপনার Tiktok friend এর মধ্যে যার frofile এ Right baton আছে সেখানে ক্লিক করে যোগ করে নিবেন ।

এতে আপনার ভিডিও গুলো তার friends এর মাঝে শো করে । যে কোন ভিডিওর পোস্ট সবসময় রাত 11-12 পর আপলোড করবেন ।

আমি যে টিপস গুলো বললাম যদি আপনি এ কাজ গুলো করেন তাহলে আপনার ভিডিও অবশ্যই ভাইরাল হবে ।

আর একটি কথা হলো নিজের আপলোডকৃত ভিডিও নিজে দেখবেন না । কারণ নিজের ভিডিও নিজে দেখলে ভিডিও টির growth কমে যায় । সেজন্য নিজের ভিডিও নিজে দেখবেন না।

Tiktok থেকে কিভাবে টাকা ইনকাম করবেন

প্রথম Tiktok app টি open করতে হবে । তারপর সবার নিচে profile নামক অপশন আছে । এখানে ক্লিক করতে হবে ।

ক্লিক করার পর সবার উপরে 3 dott অপশন আছে । এখানে ক্লিক করতে হবে । ক্লিক করার পর তিনটি অপশন আসবে ।

এই তিনটি অপশনের মাঝে (1) নাম্বার আপশনে ক্লিক করতে হবে, ক্লিক করার পর Gifts নামক অপশন আসবে । এখানে একটু পাশে একটি আইকন আছে এখানে ক্লিক করতে হবে ।

ক্লিক করার পর সবার নিচে Add setting নামক অপশন আছে । এটি বন্ধ অবস্থায় আছে এটাকে চালু করে দিতে । এটি চালু করার পর একটু উপরে যেতে হবে । উপরে আসার পর Gifts নামক অপশন আছে এখানে ক্লিক করতে হবে ।

ক্লিক করার পর দেখবেন যে এই Gifts অপশনটি চালু হয় নি । কেন চালু হয় নি কারন এখানকার কিছু নিয়ম আছে । (1) 10 হাজার Followers হতে হবে।(2) আপনি যে ভিডিও গুলো এখানে আপলোড করতেছেন সেগুলো Gifts এর উপযোগী হতে হবে।

(3) আপনার Tiktok account টি খোলার 1 মাস হতে হবে । (4) আপনার Age 18 year হতে হবে । এখানকার সব নিয়ম যখন ঠিকঠাক ভাবে পুরন হবে। তখন Gifts অপশনের উপর ক্লিক করে দিবেন । আর তখন এটি চালু হয়ে যাবে ।

Gifts অপশনটি চালু হওয়া মানে এখানে টাকা ইনকাম করা আপনার শুরু । এখন ভাবিতেছেন যে কিভাবে টাকা ইনকাম করবেন ।

আপনাদের আমি সেটাও বলতেছি , এখন একেবারে Back এ চলে আসতে হবে ।এরপর যেকোন একটা ভিডিওর কমেন্টের উপর ক্লিক করতে হবে ।ক্লিক করার পর একেবারে নিচের দিকে দেখবেন Gifts box নামক অপশন এখানে ক্লিক করবেন।

ক্লিক করার পর সবার নিচে coin নামক আপশনে দেওয়া আছে ।

এটার উপর ক্লিক করতে হবে । ক্লিক করার পর দেখবেন Coin গুলোর Rate দেওয়া আছে । 70 coin = 80 taka , 350 coin = 420 taka , 700 coin = 850 taka , 1400 coin = 1700 taka , 3500 coin = 4200 taka , 17500 coin = 21000 taka , ধরুন আপনাকে কেউ 70 coin Gifts দিল তাহলে এ coin গুলোকে coin ভার্ট করে টাকাই রুপান্তর করে Withdraw দিতে পারবেন ।

এখানে এইভাবে সকলে টাকা ইনকাম করে থাকে । আপনি ও এভাবে টাকা ইনকাম করতে পারবেন । আশাকরি বুঝতে পেরেছেন আজকের আলোচনা এ পর্যন্তই ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ