ইউটিউবে সফল হওয়ার গোপন টিপস

অনেক নতুন ইউটিউবার আছে যারা ইউটিউবে আসে আসার পর দশটা এিশটা ভিডিও আপলোড করে ভিউ হয় না সাবস্ক্রাইব হয় না হতাশ হয়ে চলে যায়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনাকে বুঝতে হবে প্রথম প্রথম কোনো ভিডিওতেই ভিউ হয় না সাবস্ক্রাইব হয়না ধৈর্য ধরে কাজ করতে করতে আজ অনেকে অনেক বড় ইউটিউবার। তাই প্রথমে আপনাকে ধৈর্য ধরে নিয়মিত কাজ করে যেতে হবে। আপনার চ্যানেলে যখন ভালো কোয়ালিটির ভিডিও দুই এক শত আপলোড করবেন।

হঠাৎ করে আপনার একটা ভিডিও ভাইড়াল হয়ে যাবে তখন ঐ একটা ভিডিও থেকেই আপনার চ্যানেল রাংক করবে। দেশের অধিকাংশ ইউটিউবারই একটা ভিডিও থেকে তাদের চ্যানেল রাংক করেছে।

দুই একটা  ভিডিও আপলোড করে বড় হয়েছে এরকম চ্যানেল অনেক কম রয়েছে। তাই হতাশ না হয়ে নিয়মিত কাজ করে যেতে হবে।

নতুন ইউটিউবার সবচেয়ে বড় ভুল 

নতুন ইউটিউবার দের সব চেয়ে বড় ভুল হলো তারা চ্যানেল খুলেই চ্যানেলের লগো, ব্যানার,ইন্ট্রো তৈরি নিয়ে ব্যাস্ত হয়ে পড়ে কিন্তু তাদের ভিডিও এর কোয়ালিটির দিক তেমন একটা নজর দেয় না। অথচ তাদের উচিত সবচায়তে ভিডিও কোয়ালিটির উপর খেয়াল করা উচিত। 

আর একটা বিষয় হচ্ছে আপনার ভিডও এর মধ্যে কেমন ইনফরমেশন দিয়েছেন। আপনি যদি ভিডিও তে ভালো তথ্য না দেন তাহলে কিন্তু আপনার চ্যানেল কে দর্শক সাবস্ক্রাইব করবে না।

ভিডিওর ভিতরে যদি সঠিক তথ্য না দেন তাহলো ভিডিও কোয়ালিটি ভালো হলেও তেমন লাভ হবে না। কারন লক্ষ্য করে দেখবেন এমন অনেক ভিডিও রয়েছে যেগুলো তে কোয়ালিটি খুবই লো ঝিরঝির কিন্তু ভিউ অনেক বেশি কারন সেই ভিডিওতে ভালো তথ্য রয়েছে। ন

আগে এমন এক সময় ছিল যখন থাম্বেইল ভালো দিলেই ভিডিও রেংক করতো কিন্তু এখন আর তা করে না। এখন কার সিস্টেম হচ্ছে একটা ভিডিও তে দর্শক কত সময় থাকছে বা দেখছে একজন দর্শক যদি একটি ভিডিও এর সহুওর ৭০%দেখে মানে দশ মিনিটের ভিডিওর যদি সাত মিনিট দেখে তাহলে ভিডিও ভাইরাল হয়।

অনেকে বলে পঞ্চাশ পারসেন যদি দেখে তাহলে ভিডিও ভাইড়াল হওয়ার চান্স থাকে। তাই ভিডিওর এভারেজ ওয়াচ টাইম বারানো জরুরি। তাই হতাশ না হয়ে  নিয়মিত ইনফরমেটিব ও কোয়ালিটি ফুল ভিডিও আপলোড করুন ধৈর্য ধরে দেখবেম সফলতা আপনি অর্জন করতে পারবেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
T.K. - May 8, 2022, 6:26 PM - Add Reply

Good

You must be logged in to post a comment.
Arfin - May 9, 2022, 1:03 AM - Add Reply

Thanks

You must be logged in to post a comment.
Hilton Gharami - May 10, 2022, 10:52 AM - Add Reply

Thanks artical

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ