পেইড সার্চ মার্কেটিং (PPC) কি এবং কেন এটি ব্যবহৃত হয়?

আপনি যদি পেইড সার্চ মার্কেটিং (PPC) কি এবং কেন এটি ব্যবহৃত হয়? তা জানতে চান তাহলে এই আর্টিকেলটি আপনার জন্যই।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আজকের আর্টিকেলে আমি পেইড সার্চ মার্কেটিং (PPC) কি এবং কেন এটি ব্যবহৃত হয়? তা নিয়ে বিস্তারিত আলোচনা করব।

আজকের আর্টিকেলটি সম্পন্ন পড়লে আপনারা পেইড সার্চ মার্কেটিং (PPC) কি এবং কেন এটি ব্যবহৃত হয়? সেই সম্বন্ধে পুরোপুরি ধারণা পাবেন।

আর্টিকেলটি শুরু করার আগে আমার একটি গল্প আপনাদের সাথে শেয়ার করতে চাই। আমি আগে যখন ডিজিটাল মার্কেটিং করতাম তখন আমার খুব ভালো সেল হতো না।

তারপর আমি পেট সার্চ মারকেটিং শুরু করি। এই উপায়টি ব্যবহার করে আমার সেল অনেক বেড়ে যায়। আর তাই আজকে আমি আপনাদের জন্য এই উপায়টি নিয়ে আসলাম।

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব পেইড সার্চ মার্কেটিং (PPC) কি এবং কেন এটি ব্যবহৃত হয়? তো চলুন আর দেরি না করে দেখে নেওয়া যাক পেইড সার্চ মার্কেটিং (PPC) কি এবং কেন এটি ব্যবহৃত হয়?

পেইড সার্চ মার্কেটিং (PPC) কি?

পেইড সার্চ মার্কেটিং (PPC) হল ওয়েবসাইট ট্রাফিক উৎপন্ন করতে বিজ্ঞাপন প্রদানের জন্য একটি ডিজিটাল মার্কেটিং প্রক্রিয়া।

এটি একটি বিজ্ঞাপন নেটওয়ার্ক ব্যবহার করে হয় এবং বিজ্ঞাপন ক্লিক করার পরিমাণের ভিত্তিতে ট্রাফিক প্রাপ্ত হয়। যেমন, গুগল এডসেন্স, ফেসবুক এডস, টুইটার প্রমোট এবং লিঙ্কডইন এডস।

এটি অর্থ সার্চ ইঞ্জিন মার্কেটিং (SEM) এর একটি উপাদান এবং এর মাধ্যমে বিজ্ঞাপনদাতা কীওয়ার্ড নির্বাচন করে তাদের টার্গেট পাবলিক দেখতে পাবে এবং নির্দিষ্ট অঞ্চলে তাদের বিজ্ঞাপন প্রদর্শন করতে পারবে।

এছাড়াও, এটি টার্গেট অডিয়েন্সের প্রোফাইল এবং ব্রাউজিং রিউজামের উপর ভিত্তি করে বিজ্ঞাপন প্রদর্শন করতে পারে।

একটি বিজ্ঞাপনদাতা পেইড সার্চ মার্কেটিং ব্যবহার করে তাদের ব্যবসায়ের প্রচার করার জন্য বিভিন্ন উপায় ব্যবহার করে থাকেন।

যেমন, টার্গেটিং করা কীওয়ার্ড ব্যবহার করে বিজ্ঞাপনগুলি খুঁজে পাওয়া হয় এবং লিঙ্ক টেক্সট, ছবি এবং ভিডিও ব্যবহার করে বিজ্ঞাপন প্রদর্শন করা হয়।

এছাড়াও, পেইড সার্চ মার্কেটিং ব্যবহার করে বিজ্ঞাপনদাতা তাদের পণ্য এবং সেবার উপর আকর্ষণ তৈরি করতে পারে, যা ক্লিক রেট বা রিটার্ন অন ইনভেস্টমেন্ট (ROI) বা সম্পূর্ণ বিক্রেতা জেনারেশন (lead generation) এর মাধ্যমে আসতে পারে।

পেইড সার্চ মার্কেটিং (PPC) কেন ব্যবহৃত হয়?

পেট সার্চ মার্কেটিং বিভিন্ন রকম ডিজিটাল মার্কেটিং এর কাজে ব্যবহৃত হয়। মূলত কোন কোম্পানি বা প্রতিষ্ঠান পেড সার্চ মার্কটিং করে তাদের পণ্য তাদের নির্দিষ্ট টার্গেটেড কাস্টমারদের কাছে তুলে ধরার জন্য।

যেন সঠিক কাস্টমার দের কাছে সঠিক পণ্যটি পৌঁছে দেয়া যায়। এতে তাদের পণ্য বা বিজ্ঞাপনটি বেশি প্রচার হয়। এবং তাদের বেশি সেল জেনারেটর হয়। ডিজিটাল মার্কেটিং এর ক্ষেত্রে পেড সার্চ মার্কেটিং খুবই গুরুত্বপূর্ণ।

শেষ কথা

তো এই ছিল আজকের আর্টিকেলে।আশা করি আপনারা পেইড সার্চ মার্কেটিং (PPC) কি এবং কেন এটি ব্যবহৃত হয়? তা বুঝতে পেরেছেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

"ভালোবাসার বার্তাগুলো অনেক সময় খুব সংক্ষিপ্ত ও সহজ হতে পারে। কিন্তু এর প্রতিধ্বনী সুদূর প্রসারিত।"