অ্যান্ড্রয়েডের জন্য ভালো কয়েকটি ফটো এডিটর অ্যাপস।

অ্যান্ড্রয়েডের জন্য ভালো কয়েকটি ফটো এডিটর অ্যাপস।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

অনেকই অ্যান্ড্রয়েড ফোন দিয়ে ফটো ইডিট করতে পছন্দ করেন,  কিন্তু  ভালো একটা ফটো ইডিটর অ্যাপ খুঁজে পান না। তাই এখানে আপনার ফটো এডিট করার জন্য কয়েকটি ভালো ফটো ইডিটর অ্যাপ রয়েছে যেগুলো আপনি চাইলে প্লে স্টোর থেকে ডাউনলোড করে ব্যবহার করে দেখতে পারেন। 

ভালো কয়েকটি ফটো ইডিটর অ্যাপ গুলো হলঃ⬇

 ▪️Adobe  apps

 ▪️AirBrush

 ▪️Fotor

 ▪️InShot Photo Editor Pro

 ▪️LightX

 ▪️Motionleap

 ▪️PhotoDirector

 ▪️Photo Effects Pro

 ▪️Photo Lab Picture Editor

 ▪️PicsArt

 ▪️Photo Mate R3

 ▪️Pixlr

 ▪️Snapseed

 ▪️TouchRetouch

 ▪️Vimage

যেহেতু সব ফটো এডিটর অ্যাপগুলোর কিছু বৈশিষ্ট্য ছাড়া প্রায়  সবগুলো অ্যাপের একই টুলস  থাকে,  সেজন্য এখানে সব অ্যাপগুলো নিয়ে বিশ্লেষণ করব না। তাই এই কয়েকটি অ্যাপ থেকে  আপনার পছন্দসই যেকোন একটা অ্যাপ ব্যবহার করে দেখতে পারেন 

1.Adobe apps

অ্যাডোবি  গত কয়েক বছর ধরে প্রচুর পরিমাণে এডিটর  সরঞ্জাম প্রকাশ করেছে, যার জন্য আগের চেয়ে এখন আরো ভালোভাবে সুন্দর করে ফটো ইডিট করা যায় । তার মধ্যে  কিছু সেরা ফটো এডিটর অ্যাপস ও রয়েছে । এর  কিছু  বিকল্প অ্যাপের  মধ্যে রয়েছে অ্যাডোবি ফটোশপ এক্সপ্রেস, অ্যাডোবি  ফটোশপ মিক্স এবং অ্যাডোবি  লাইটরুম। আপনার কাজকে  সাহায্য করার জন্য প্রত্যেকটির বিভিন্ন বৈশিষ্ট্য রয়েছে।

আপনি আপনার স্মার্টফোন বা ডিএসএলআর ক্যামেরা থেকে  নেওয়া  ফাইল সম্পাদনার জন্য এতে অনেক বৈশিষ্ট্য রয়েছে । অ্যাডোবি  লাইটরুম বিশেষত নতুন বৈশিষ্ট্যগুলির সাথে প্রায়শই আপডেট হয়। একমাত্র সম্ভাব্য সতর্কতা হল যে তাদের মধ্যে কিছু বৈশিষ্ট্য ব্যবহার করার জন্য একটি অ্যাডোবি  ক্রিয়েটিভ ক্লাউড সাবস্ক্রিপশন প্রয়োজন।

যারা ইতিমধ্যেই অ্যাডোবি সিসি ব্যবহার করেন তাদের অবশ্যই এইগুলি পেতে হবে কারণ তারা সিসি সাবস্ক্রিপশনের সাথে অন্তর্ভুক্ত।

2. AirBrush

এয়ারব্রাশ  ছবি ইডিট বা  সম্পাদনার জন্য একটি চমৎকার অ্যাপ । এতে প্রচুর  বৈশিষ্ট্য রয়েছে যেমন পিম্পল অপসারণ, ত্বক মসৃণ করা, লাল চোখ বা ফেকাসে চোখ অপসারণ,   দাঁত এবং চোখ উজ্জ্বল করার কাজ ইত্যাদি ।  এছাড়াও, অ্যাপটির একটি পৃথক ক্যামেরা ফাংশন রয়েছে  যা আপনাকে ছবি তোলার আগে সম্পাদনা করতে দেয়।

সুতরাং, আপনি আপনার সেলফি ক্যামেরায় ফ্রেম করে নিতে পারেন এবং তারপর চূড়ান্ত ছবি  নেওয়ার আগে সম্পাদনাগুলি প্রয়োগ করতে পারেন। আরও কিছু উন্নত বৈশিষ্ট্যগুলির জন্য একটি সাবস্ক্রিপশন রয়েছে, তবে আপনি কিছু ব্যয় করার আগে এটি ব্যবহার করার জন্য 7 দিনের বিনামূল্যে ট্রায়াল পাবেন।

2. Fotor Photo Editor

এতে ফটো ইডিট করার মত অনেক টুলসই রয়েছে।  সাধারণ  কিছু টুলগুলির মধ্যে রয়েছে ক্রপ, রোটেট, ব্রাইটনেস, কন্ট্রাস্ট, স্যাচুরেশন, এক্সপোজার, ভিগনেটিং, ছায়া shadow হাইলাইটস, তাপমাত্রা, টিন্ট, আরজিবি, এবং ইত্যাদি। 

যদি সেগুলি কাজ না করে, আপনাকে  বেছে নেওয়ার জন্য 100 টিরও বেশি ফিল্টার রয়েছে। এটা অবশ্যই একটি শট মূল্য। একমাত্র নেতিবাচক দিক হল যে অ্যাপ্লিকেশনটি আপনাকে এটি ব্যবহার করতে লগ ইন করে। 

3. InShot Photo Editor Pro

ইনশট ফটো এডিটর প্রো একটি মোটামুটি  ভালো ইডিটর  । এতে  নতুন স্টাইল এডিটর,  ফিল্টার, স্টিকার এবং এরকম  অনেকগুলি জিনিস রয়েছে। তাছাড়া এতে  আপনি ব্যাকগ্রাউন্ড কেঁটে ফেলে আপনি আপনার ইচ্ছা মত অন্যান্য  ব্যাকগ্রাউন্ড যোগ করতে পারবেন। 

4. LightX Photo Editor

এটিতে  একটি ব্যাকগ্রাউন্ড চেঞ্জার টুল, কালার স্প্ল্যাশ ইফেক্টস এবং রঙের ভারসাম্য, লেভেল এবং কার্ভের মতো স্লাইডার টুলের একটি পরিসীমা রয়েছে। এমনকি আপনি একসঙ্গে ফটো মার্জ করতে পারেন। এছাড়াও অস্পষ্ট বৈশিষ্ট্য, ছবির কোলাজ, আকৃতি ম্যানিপুলেশন এবং স্টিকার রয়েছে।  

5.Motionleap

এটির কিছু সহজ সোয়াইপ এবং ট্যাপ আপশন রয়েছে। যা  দিয়ে স্থির ছবিগুলিকে জিআইএফ স্টাইলের ছবিতে পরিণত করা যায় । তাছাড়া ব্যাকগ্রাউন্ড ইফেক্ট এবং ফটো এডিট এর জন্য অনেক টুলস রয়েছে। 

6. PhotoDirector Photo Editor

ফটো ডাইরেক্টর অ্যান্ড্রয়েডে ফটো এডিটিং স্পেসে এটি  একটি নতুন অ্যাপ এবং এটি বেশ ভাল। এতে  আপনার ছবিগুলি সঠিকভাবে সম্পাদনা করার জন্য আপনার এইচএসএল স্লাইডার, আরজিবি রঙের চ্যানেল, সাদা ভারসাম্য এবং আরও অনেক কিছুতে অ্যাক্সেস রয়েছে।

আরও গভীরভাবে সম্পাদনার জন্য টোন, উজ্জ্বলতা, অন্ধকার, এক্সপোজার এবং বিপরীতে স্লাইডার রয়েছে। তাছাড়া ছবির জন্য অনেক  ফিল্টার ও রয়েছে। 

7.Photo Effects Pro

যারা ফিল্টার, ইফেক্ট, স্টিকার এবং এরকম জিনিস নিয়ে ছবি ইডিট করতে  পছন্দ করে তাদের জন্য ফটো ইফেক্টস প্রো অবশ্যই একটি ভালো  ফটো ইডিটর অ্যাপ। এটিতে  40 টিরও বেশি ফিল্টার এবং ইফেক্টের পাশাপাশি টেক্সট, স্টিকার এবং ফ্রেম যুক্ত করার ক্ষমতাও রয়েছে । সম্পাদনার বৈশিষ্ট্যগুলি আসলে বেশ মৌলিক। 

8. Photo Lab Picture Editor

ফটো ল্যাব সবচেয়ে জনপ্রিয় ফটো এডিটর অ্যাপগুলির মধ্যে একটি । অ্যাপটি  বেশ ভালভাবে পরিচালনা করা যায় । এটিতে  আপনার জন্য 640 টি ফিল্টার, ফ্রেম এবং এফেক্ট রয়েছে।   

এর প্রো ভার্সনে এর চেয়ে অনেক বৈশিষ্ট্য রয়েছে। কিন্তু আপনি এর  প্রো ভার্সন কেনার আগে আপনি প্রথমে ফ্রি ব্যবহার করে দেখতে পারেন।

9. PicsArt

PicsArt অনেক দীর্ঘ সময় ধরে রয়েছে এবং আজ অবধি  এটি 250 মিলিয়নেরও বেশি ডাউনলোড করা হয়েছে । আপনি হালকা ইডিটর  সরঞ্জামগুলির পাশাপাশি ফিল্টার, পাঠ্য অর্থাৎ টেক্সট , স্টিকার এবং কোলাজ সহ অনেকগুলি সাধারণ জিনিস পাবেন। এটি 100 টিরও বেশি এডিটিং টুলস রয়েছে। আপনি এই অ্যাপটি অ্যানিমেটেড জিআইএফ তৈরি করতে পারবেন। 

তাছাড়া এতে একটি চিত্র আঁকার জন্য একটা আলাদা বোর্ডও রয়েছে। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am a simple blog Writer.