কোন কোন ইউটিউব চ্যানেল মনিটাইজেশন পাবে না ।

হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভাল আছেন । তো আজকে আমি কথা বলব ইউটিউবে কোন কোন চ্যানেল মনিটাইজেশন পাবে না পর্ব 2 ।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনারা যারা আমার প্রথম পর্বটি দেখেন নি এখনও । তারা তাড়াতাড়ি প্রথম পর্বটি দেখেন না হলে কিছুই বুঝতে পারবেন না । তাহলে চলুন এখন দ্বিতীয় পর্ব নিয়ে আলোচনা করা যাক । 

তাহলে চলুন চ্যানেলের লিস্ট গুলো এবার পড়ে নেওয়া যাক । তু চ্যানেলের লিস্ট গুলো পড়ে নেওয়ার আগে আপনারা অবশ্যই এর আগের আর্টিকেলটি দেখবেন । তা না হলে আপনারা কিছুই বুঝতে পারবেন না ।

সুতরাং আগের আর্টিকেলটি দেখার অনুরোধ রইলো । পরে আপনারা আমাকে দোষারোপ করতে পারবেন না ।

১. Fast চ্যানেলের নাম কি ?

প্রথম চ্যানেলে হচ্ছে ডান্স চ্যানেল যারা মিউজিক কভার ভিডিও বানায় বাা ডান্স কোরিওগ্রাফি ভিডিও বানায় সেসব চ্যানেলের এখন থেকে মনিটাইজেশন হবে না । ইউটিউব এ বলা আছে এরকম টাইপের কোনরকম চ্যানেল এখন থেকে মনিটাইজ হবে না ।

২. Second চ্যানেলের নাম কি ?

ডিজে চ্যানেল বা রিমিক্স মিউজিক চ্যানেল । রিমিক্স মিউজিক চ্যানেল বা ডিজে মিউজিক চ্যানেল কি জিনিস । নিশ্চয়ই আপনাদেরকে বুঝাতে হবে না ।

মিউজিকের রিমিক্স করা হয় বিভিন্ন রকমের বিট দিয়ে সেই সব চ্যানেলের মনিটাইজেশন পাবে না । আপনি যদি অরিজিনাল গানের স্পিড চেঞ্জ করে দেন অথবা ফাস্ট করে দেন Slow করে দেন তারপরেও আপনার চ্যানেল মনিটাইজেশন পাবে না ।

সো এরকম টাইপের চ্যানেল মনিটাইজেশন পাবে না ইউটিউব পলিসি তে বলা রয়েছে ।

৩. Third চ্যানেলের নাম কি ?

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস চ্যানেল । তো হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস চ্যানেল মানে এরকম ইউটিউবে অনেক চ্যানেল আছে যারা 10 সেকেন্ড বা 15 সেকেন্ডের অনেক মিউজিক ভিডিও বা সিনেমার কোন একটা স্পেশাল মোমেন্ট কে তুলে নেয় ।

সে গুলোকে দিয়ে ভিডিও বানিয়ে নেয় । যেগুলো আমরা হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে ব্যবহার করি তো সেই সব চ্যানেল এখন থেকে মনিটাইজেশন পাবে না । কারণ পলিসি টা হচ্ছে একই পলিসি যে কারণে ডান্স চ্যানেল একই পলিসির কারণে এই চ্যানেল মনিটাইজ হবে না ।

৪. Forth চ্যানেলের নাম কি ?

Gaming channel with no women minimal voice . মানে কিছু কিছু গেমিং চ্যানেল আছে যারা গেম-প্লে দেখায় অথচ তাদের সেখানে নিজের ভয়েস ব্যবহার করে না । কিছু কিছু চ্যানেল আবার মিউজিক দিয়ে দেয় ।

তো যদি সেখানে আপনার ভয়েস না থাকে । মানে আপনার কথা না থাকে তো সেইসব টাইপের গেমিং চ্যানেল আর মনিটাইজেশন পাবে না । গেমিং চ্যানেল যদি মনিটাইজেশন অন করাতে হয় ।

তাহলে সেই গেমিং চ্যানেলে আপনাকে নিজের ভয়েস ব্যবহার করতে হবে । মানে সেই গেম প্লে তে আপনাকে কথা বলতে হবে । আপনার নিজস্ব ভয়েস যেন থাকে ।

৫. Fifth চ্যানেলের নাম কি ?

সোশ্যাল মিডিয়া ভিডিও re-upload চ্যানেল । কিছু কিছু ইউটিউব চ্যানেল আছে যারা সরাসরি সোশ্যাল মিডিয়া থেকে ভিডিও তুলে ইউটিউবে আপলোড করে দেয় ।

সোশ্যাল মিডিয়া ভিডিও মানে ফেসবুক থেকে হোক বা ইনস্টাগ্রাম থেকে হোক বা আদারস কোন সোশ্যাল মিডিয়ার ওয়েবসাইট মানে টিকটক এরকম টাইপের ওয়েবসাইট থেকে তুলে সে সরাসরি ইউটিউবে আপলোড করে ।

তো এসব টাইপের ভিডিও আর মনিটাইজেশন পাবে না । ইউটিউব পলিসিতে এরকমই বলা হয়েছে ।

বন্ধুরা আশা করি আপনাদের সম্পূর্ণটা বোঝাতে পেরেছি । এখন আপনারা হয়তো ভাবছেন আমি এর আগে আর্টিকেলে বলেছিলাম ২০ টি ক্যাটাগরির চ্যানেল মনিটাইজেশন পাবে না ।

এবং আজকে আমি শুধু পাঁচটি ক্যাটাগরির চ্যানেলের নাম বলে দিলাম । পরবর্তী আর্টিকেলে আমি বাকি 15 টি চ্যানেলের নাম বলে দেবো ।

বন্ধুরা আজকের পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন । এবং আমার আর্টিকেলটি আপনাদের ভালো লেগে থাকলে বন্ধুদের সাথে শেয়ার করবেন ।

এবং বেশি বেশি করে blog.jit.com.bd এর সাথে থাকবেন । আমাদের সাথে না থাকলে পরবর্তী চ্যানেলগুলো আপনারা মিস করবেন । সুতরাং অবশ্যই এই ওয়েবসাইটের সাথে থাকবেন ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Md Khorshad - Aug 13, 2022, 11:20 PM - Add Reply

tnx

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I'm A Student.