মোবাইল এর মাধ্যমে ফ্রিতে কথা বলে ইংরেজি শেখার কিছু অ্যাপস ?

আপনি কি চান ফ্রিল্যানসিং করতে বা উচ্চশিক্ষা গ্রহণ করতে বা বিদেশে যেতে? আপনার উপরিউক্ত ইচ্ছা গুলোকে পূরণ করতে অবশ্যই ইংরেজি শেখা জরুরি!

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আর আপনি যদি ইংরেজি শিখতে চান তবে আপনাকে ইংরেজিতে কথাও বলতে হবে।কথায় আছে "সাঁতার শিখতে হলে যেমন পানি তে নামতে হবে ঠিক তেমনি ইংরেজি শিখতে হলে ইংরেজিতে কথা বলতে হবে"।

আপনার আশেপাশে যদি ইংরেজিতে কথা বলার মতো বন্ধুর অভাব হয়ে থাকে তাহলে এই আর্টিকেল টি আপনার জন্য!

কীভাবে আপনার হাতের মোবাইল ফোনে থাকা অ্যাপস দিয়ে যেকোন জায়গার মানুষের সাথে ফ্রিতে কথা বলে ইংরেজি শিখবেন চলুন জেনে নেওয়া যাক!

1.Fondi:এই অ্যাপসের মাধ্যমে খুব সহজেই ইংরেজিতে কথা বলা যায়।যদি আপনি এই অ্যাপসটি ব্যাবহার করতে চান তাহলে আপনাকে গুগল প্লে স্টোরে যেয়ে "Fondi"লিখে সার্চ দিতে হবে।

এবং অ্যাপসটি ডাউনলোড হ‌ওয়ার পর আপনাকে আ্যাপসটিতে রেজিস্ট্রেশন করতে হবে। খুব সহজেই অনেকর সাথে একদম ফ্রিতে আপনি কথা বলতে পারবেন এই অ্যাপসটির মাধ্যমে

2.Speakify:স্পিকিফাই ইংরেজিতে কথা বলার জন্য দারুন একটি অ্যাপ।

এই অ্যাপে কথা বলার সময় যদি আপনি কোন শব্দের ভুল উচ্চারণ করেন তাহলে অ্যাপসটি বলে দেবে যে আপনি ভুল উচ্চারণ করেছেন।এই অ্যাপসটি আপনার ইংরেজি শেখার যাত্রাকে করে তুলতে পারে আনন্দময়

3.Acefluency: আমরা ছোট বেলায় যখন গাইড কিনতাম তখন অনেক গাইডের উপর লেখা থাকত "একের ভিতর সব"।ঠিক তেমনি আমার মনে হয় এই অ্যাপসটি ও একের ভিতর সব এমন ধরনের।

কারণ এই অ্যাপসটিতে আপনি প্রতিদিন ২৫ মিনিট ফ্রি কথা বলতে পারবেন ইংরেজিতে। এছাড়াও অ্যাপসটর ভিতরে আছে ট্রান্সলেটর,রেকর্ডেট ক্লাস।

আর সবচেয়ে মজার বিষয় হচ্ছে আপনি অ্যাপসটিতে আপনার ইংরেজিতে কথা বলার লেভেল অনুযায়ী অন্য আরেক জন ব্যাক্তির সাথে কথা বলতে পারবেন।

তো আজ থেকেই শুরু করে দিন ফ্রিতে ইংরেজি কথোপকথন এই অ্যাপস‌গুলোর মাধ্যমে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ