Instagram কি? ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করার সেরা উপায় 2021

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। আপনারা যারা অনলাইনে ঘোরাঘুরি করেন তারা হয়তো ইনস্টাগ্রাম নাম শুনেছেন। আপনারা কি জানেন এই ইনস্টাগ্রাম কি? আপনি কি ইনস্টাগ্রামে একাউন্ট তৈরি করেছেন? জানেন ইনস্টাগ্রামে মানুষ কেন অ্যাকাউন্ট তৈরি করে? ইনস্টাগ্রামে একাউন্ট তৈরি করলে কোন লাভ হবে কিনা জানেন?

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আমি যদি এখন বলি ইনস্টাগ্রামে আপনারা টাকা আয় করতে পারবেন! তাহলে আপনারা এটাকে কি চোখে দেখতে চাচ্ছেন? সত্যিই কি ইনস্টাগ্রাম থেকে টাকা আয় করা যায়? প্রিয় বন্ধুরা বর্তমানে সময়ে অনলাইনে টাকা ইনকাম করার উপায় অনেক রয়েছে। আপনারা যে কোন মাধ্যম কাজে লাগিয়ে অনলাইনে টাকা আয় করতে পারবেন।

তো বন্ধুরা আজকের এই আর্টিকেল থেকে আমরা সাধারণত ইনস্টাগ্রাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। যার মাধ্যমে এই প্ল্যাটফর্মে লুকিয়ে থাকা সকল প্রশ্নের উত্তরগুলো আপনি জানতে চলেছেন। আপনি যদি আর্টিকেলটি পড়ার ইচ্ছুক থাকেন অন্তত শেষপর্যন্ত একটু মন দিয়ে আর্টিকেলটি পড়ুন। আশা করি একটু হলেও আপনি উপকৃত হবেন এই আর্টিকেল থেকে।

এই আর্টিকেলের সূচনা

অনলাইন জগতে ইনস্টাগ্রাম ভালোই জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম। ইনস্টাগ্রাম ফেসবুকের মতো একটি সোশ্যাল নেটওয়ার্ক। যার মাধ্যমে আপনারা দেশ-বিদেশের খবরা খবর জানতে পারবেন মুহূর্তেই। এমনকি এই প্লাটফর্মে বিভিন্ন দেশের সাথে যোগাযোগ করার খুবই ভাল একটি প্ল্যাটফর্ম।

যদিও বর্তমান সময়ে ইনস্টাগ্রামের জনসংখ্যা কম। এখন বর্তমানে ফেসবুকে মানুষ বেশি সময় ব্যয় করে থাকে। তবে ইনস্টাগ্রামেও দিন দিন ইউজার সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। একইভাবে ইনস্টাগ্রামও ফেসবুকের মতোই খুবই বড় ও জনপ্রিয় একটি প্লাটফর্ম হতে যাচ্ছে। আপনি হয়তো ইনস্টাগ্রামে নাম কি শুনে থাকতে পারেন।

এই প্লাটফর্মে বিভিন্ন স্থান থেকে অনেক অঞ্চলের লোকেরা যুক্ত হচ্ছে। এক এক ধরনের লোকেরা এক এক রকম উদ্দেশ্য নিয়ে এ প্ল্যাটফর্মের যুক্ত হয়। ফেসবুকের মতোই খুব সহজে আপনারা এ প্লাটফর্মে ব্যক্তিগত কিছু তথ্য দিয়ে একাউন্ট তৈরী করে নিতে পারেন।এই প্লাটফর্মে বেশিরভাগ লোকেরা ছবি আপলোড করতে স্বচ্ছন্দ বা পছন্দ করেন।

এমনকি এ প্লাটফর্মে অর্থাৎ ইনস্টাগ্রামে বিভিন্ন উপায় অবলম্বন করে টাকা আয় করা যায়। যেটা হয়তো আপনারা অনেকেই জানেন না। এমনকি এই প্লাটফর্মে আপনারা যুক্ত হয়ে অনলাইনে অনেক লাভবান হতে পারেন। আজকের এই আর্টিকেলে আমরা ইনস্টাগ্রাম সম্পর্কিত প্রায় সকল বিষয় নিয়ে আলোচনা করব।

ইনস্টাগ্রাম কি? ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম কিভাবে হয়? ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার যোগ্যতা? এধরনের প্রায় সকল বিষয় নিয়ে আজকের আর্টিকেল। যেগুলো আপনার নলেজ এসে গেলে খুব সহজে আপনারা ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম সহ আরো অনেক কিছু সম্পর্কে জানতে পারবেন। তাই অবশ্য আর্টিকেল কি দয়া করে একটু মন দিয়ে শেষ পর্যন্ত পড়বেন আশা করি।

ইনস্টাগ্রাম কিঃ

ইনস্টাগ্রাম হল ফেসবুকের মতোই একটি জনপ্রিয় প্ল্যাটফর্ম। ফেসবুকে যেমন বিভিন্ন ধরনের ছবি পোস্ট আপলোড করা যায়। তাছাড়া যেমন বিশ্বের সব লোকের সাথে যোগাযোগ করা যায়। ঠিক তেমনি ভাবে আপনারা ইনস্টাগ্রামেও একই সুবিধা পাবেন। ইনস্টাগ্রামে যে কেউ চাইলেই যুক্ত হতে পারে।

ইনস্টাগ্রামে আপনারা ছবি প্রফেশনাল ভাবে আপলোড করতে পারবেন। বলা যায় ছবির জন্য খুবই ভাল একটি প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম। তার পাশাপাশি ইনস্টাগ্রামে আপনারা আপনার ইচ্ছা মত পোস্ট করতে পারবেন। এই ইনস্টাগ্রামে বিভিন্ন দেশের খোঁজ খবর রাখা যায়। তাছাড়া বিশ্বের প্রায় সবার সাথেই যোগাযোগ করার অন্যতম একটি প্লাটফর্ম হল ইনস্টাগ্রাম।

ইনস্টাগ্রামের যুক্ত যেভাবেঃ আপনারা চাইলেই ইনস্টাগ্রামে যুক্ত হতে পারেন যে কেউ। ফেসবুকে যেমন আপনার ব্যক্তিগত কিছু তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করেছিলেন। একইভাবে আপনারা ইনস্টাগ্রামে আপনার ব্যক্তিগত কিছু ইনফরমেশন দিয়ে রেজিস্ট্রেশন করতে পারেন। এবং এভাবে করেই আপনারা ইনস্টাগ্রামে খুব সহজে যুক্ত হতে পারবেন আশা করি।

আপনারা চাইলে ইনস্টাগ্রামের সরাসরি অফিশিয়াল ওয়েবসাইটে কিংবা তাদের অফিশিয়াল অ্যাপ্লিকেশন কাজ করতে পারেন। তবে আমার সাজেস্ট মতে আপনারা প্লে স্টোর থেকে খুব সহজেই ইনস্টাগ্রাম অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে পারেন। এবং ফেসবুকের মতোই অ্যাপ্লিকেশনটি আপনি ব্যবহার করতে পারেন। আশা করি আপনি বুঝতে পেরেছেন কিভাবে ইনস্টাগ্রামে যুক্ত হওয়া যায়।

ইনস্টাগ্রাম থেকে ইনকাম আসলে কি সম্ভবঃ প্রিয় বন্ধুরা আপনারা হয়তো জানেন যে অনলাইনে বিভিন্ন উপায়ে টাকা ইনকাম করা যায়। এমনকি যে কেউ চাইলে বিভিন্ন উপায় অবলম্বন করে অনলাইনে টাকা আয় করতে পারে। আমরা অনেকে হয়তো জানি যে ফেসবুক ইউটিউব অনলাইনে ইনকাম করার বেশ ভালো জনপ্রিয় একটি উপায়।

ফেসবুক এবং ইউটিউব এ কিভাবে টাকা ইনকাম করা যায়? ঠিক একইভাবে ইনস্টাগ্রামে টাকা ইনকাম করার সুযোগ নেই বর্তমানে। কিন্তু বিভিন্ন পদ্ধতি এবং টেকনিক কাজে লাগিয়ে হয়তো আপনি ইনস্টাগ্রাম থেকে টাকা আয় করতে পারবেন। এমনকি আপনারা জেনে খুশি হবেন যে, এই ইনস্টাগ্রামে বর্তমানে প্রচুর পরিমাণে লোকেরা হাজার হাজার ডলার আয় করে।

তাই আমরা স্পষ্টভাবে বলতে পারি ইনস্টাগ্রামে টাকা আয় করা অসম্ভবের কিছু নয়। একটু টেকনিক এবং পদ্ধতি কাজে লাগিয়ে ইনস্টাগ্রামে আয় করা যায়। তাই আপনারা চাইলেই যে কেউ ইনস্টাগ্রামে বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে টাকা আয় করতে পারেন। আশা করি আপনারা এ বিষয়ে ক্লিয়ার ধারণা পেয়েছেন যে সত্যি ইনস্টাগ্রামে অনলাইনে টাকা আয় করা সম্ভব।

ইনস্টাগ্রামে টাকা ইনকাম করার উপায়?

টাকা ইনকামঃ আপনারা চাইলেই ইনস্টাগ্রামে টাকা আয় করতে পারবেন। আপনি যদি ইনস্টাগ্রাম থেকে টাকা আয় করতে চান তাহলে,সর্ব প্রথমে আপনাকে এই জনপ্রিয় ইনস্টাগ্রাম প্লাটফর্মে যুক্ত হতে হবে। যুক্ত হওয়ার পর এই প্লাটফর্মে আপনার অডিয়েন্স অথবা ফলোয়ার বাড়াতে হবে।

তাহলেই কেবল আপনি চিন্তা করতে পারেন যে ইনস্টাগ্রাম থেকে আয় করতে পারবো! হ্যাঁ বন্ধুরা আপনারা ঠিকই শুনেছেন ইনস্টাগ্রামে ইনকাম করার জন্য অবশ্য অডিয়েন্স বা ফলোয়ার থাকতে হবে। তাছাড়াও ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার জন্য আপনার বেশ কিছু জিনিস এবং গুন থাকতে হবে।তাহলে আপনারা ইনস্টাগ্রাম থেকে টাকা আয় করতে পারবেন।

ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করার জন্য যা যা প্রয়োজন?

  • আপনি যদি ইনস্টাগ্রাম থেকে আয় করতে চান তাহলে, অবশ্যই ভালো মানের একটি অ্যান্ড্রয়েড ফোন কিংবা ভালো মানের কম্পিউটার বা ল্যাপটপ।
  • হাই স্পিড এর ইন্টারনেট কানেকশন অথবা ওয়াইফাই থাকতে হবে, অনলাইনে ইনস্টাগ্রামে টাকা ইনকাম করার জন্য।
  • ইনস্টাগ্রাম সঠিকভাবে নিয়ন্ত্রণ এবং নিয়ম মেনে আপনাকে টিকে থাকতে হবে।
  • আপনার ইনস্টাগ্রামে বিভিন্ন উপায়ে ফলোয়ার বৃদ্ধি করতে হবে।
  • আপনার ইনস্টাগ্রামে মানুষের প্রয়োজনীয় ইনফরমেটিভ ও তথ্যবহুল রিলেটেড প্রতিনিয়ত ছবি অথবা পোস্ট আপলোড করতে হবে।
  • অশ্লীল খারাপ অপ্রয়োজনীয়' অপছন্দ কর এই ধরনের কোন কন্টেন অথবা ছবি আপলোড করা যাবে না ‌।
  • আপনার ভিউয়ারস বা ফলোয়ার এদের সঙ্গে সবসময় হেল্প ফুল ভাবে আচরণ এবং মন্তব্য করতে হবে।
  • তাছাড়া আপনার ইচ্ছাশক্তি, ধৈর্য, পরিশ্রম, এবং সততার সাথে কাজ করতে হবে।

উপরের এই জিনিস এবং গুণগুলো আপনার ভিতরে থাকলে অবশ্যই আপনি অনলাইনে ইন্সটাগ্রাম এর মাধ্যমে টাকা আয় করতে পারেন। এই জিনিস এবং গুন গুলোআপনার ভিতরে না থাকলে, কখনোই আপনি ইনস্টাগ্রাম থেকে টাকা আয় করতে পারবেন না। তাই অবশ্যই এই জিনিস গুণগুলো আপনার ইনকামের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম শুরু কিভাবে?

ইনস্টাগ্রাম থেকে ইনকাম শুরুঃ আপনি যদি সত্যিই ইনস্টাগ্রাম থেকে আয় করতে চান তাহলে, আপনাকে প্রথমেই প্লাটফর্মে যুক্ত হতে হবে। তারপর আপনার কাজ হল আপনার ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করা। আপনি যদি ইনকাম করার উদ্দেশ্যে ইনস্টাগ্রামে আসতে চান তাহলে, অবশ্যই অবশ্যই আপনার ইনস্টাগ্রামে প্রচুর পরিমাণে ফলোয়ার থাকতে হবে।

তাহলে কেবল আপনি ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করতে পারবেন। আর যদি ফলোয়ার না থাকে তাহলে আপনি ইনকাম করতে পারবেন না। আগেই বলেছিলাম যে সরাসরি ইনস্টাগ্রাম থেকে আয় করার কোন অপশন বা কোন সিস্টেম বর্তমানে নেই। ইনস্টাগ্রাম থেকে আয় করার জন্য বিভিন্ন পদ্ধতি এবং টেকনিক কাজে লাগাতে হবে। তাহলে আপনি ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করতে পারবেন।

আশা করি আপনারা বুঝতে পেরেছেন ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম কিভাবে শুরু হবে। এবার আমরা জানবো ইনস্টাগ্রাম থেকে আয় করার কিছু পদ্ধতি। যেগুলোর টেকনিক কাজে লাগিয়ে আপনারা সহজে ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করতে পারবেন।তো চলুন এবার জেনে নেওয়া যাক কি কি পদ্ধতি অবলম্বন করে আয় করা যায় ইনস্টাগ্রামে।

ইনস্টাগ্রাম থেকে আয় করার পদ্ধতি?

বিভিন্ন পদ্ধতি কাজে লাগিয়ে আপনারা চাইলে ইনস্টাগ্রাম থেকে আয় করতে পারবেন।তবে সেই পদ্ধতি গুলো সম্পর্কে আপনার ভালো নলেজ এবং জ্ঞান থাকতে হবে।তাহলে কেবলমাত্র আপনি ইনস্টাগ্রামে পদ্ধতি অবলম্বন করে টাকা আয় করতে পারবেন। এখন আমরা এই ধরনের কিছু পদ্ধতি সম্পর্কে জানব। যেগুলোর মাধ্যমে ও আপনারা চাইলে ইনস্টাগ্রামে আয় করতে পারেন।

ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার সর্বপ্রথম পদ্ধতি?

লিংক শর্ট করে টাকা আয়ঃ বর্তমানে অনলাইনে প্রচুর পরিমাণে ওয়েবসাইটে রয়েছে। যে ওয়েবসাইটগুলো থেকে লিংক শট করে টাকা আয় করা যায়। তাই আপনিও চাইলে এর প্ল্যাটফর্মগুলোতে যুক্ত হয়ে খুব সহজে টাকা আয় করতে পারবেন। এছাড়া আপনারা এই পদ্ধতি কাজে লাগিয়ে ইনস্টাগ্রামেও আয় করতে পারবেন।

তার জন্য সর্ব প্রথমে আপনাকে এমন কোন বিশ্বস্ত ওয়েবসাইট এর সাথে যুক্ত হতে হবে যেন, এই ওয়েবসাইট থেকে সরাসরি লিংক শর্ট করে টাকা আয় করা যায়। তারপর আপনাকে একটি লিঙ্ক তৈরি করে নিতে হবে। এবং এই কোম্পানি আপনাকে তখনই কমিশন দিবে যখন, এই লিংকে কেউ ক্লিক করবে। এই সিম্পিল কাজটি আপনারা সরাসরি ইন্সটাগ্রাম এর মাধ্যমে করতে পারেন।

যেহেতু আপনার ইনস্টাগ্রামে প্রচুর পরিমাণে ফলোয়ার রয়েছে সেহেতু এই পদ্ধতি অবলম্বন করে আপনারা সহজে অনলাইনে আয় করতে পারবেন। এমনভাবে আপনার ফলোয়ার অডিয়েন্স দের কাছে তুলে ধরবেন যেন তারা উপভোগ করতে চাই। আর এভাবে করে যত লোক ক্লিক করবে আপনার লিঙ্ক এ ততো আপনার কমিশন আসবে ওই কোম্পানি থেকে।

আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে লিংক শর্ট করে ইনস্টাগ্রাম থেকে আয় করা যায় সেটা।তাই এই পদ্ধতি অবলম্বন করে আপনারা খুব সহজেই আপনার ইন্সটাগ্রাম এর মাধ্যমে লিংক শর্ট করে টাকা আয় করতে পারবেন। কোথাও কিছু বুঝতে অসুবিধা হলে কমেন্ট করতে পারেন। আমি অবশ্যই হেল্প করার চেষ্টা করব।

ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার দ্বিতীয় পদ্ধতি?

ছবি বিক্রি করে ইনকামঃ আপনার হয়তো অনেকেই জানেন অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করা যায়।বিভিন্ন প্ল্যাটফর্ম এবং ওয়েবসাইট রয়েছে যেগুলো কাজে লাগিয়ে আপনারা অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করতে পারবেন। এমনকি এই সম্পর্কিত একটি আর্টিকেল আমি এর আগে লিখেছিলাম।

ওই আর্টিকেলটি দেখলে আপনারা আরো বেশি ক্লিয়ার ধারণা পেয়েছেন কিভাবে ছবি বিক্রি করে আয় হয় অনলাইনে। তো আপনারা চাইলে এই পদ্ধতি আপনার ইন্সটাগ্রাম এর মাধ্যমে কাজে লাগিয়ে ইনকাম করতে পারেন। ছবি বিক্রি করে টাকা আয় করার জন্য আপনাকে ওই ধরনের ওয়েব সাইটে যুক্ত হতে। যেখানে তারা আপনাকে সরাসরি ছবি বিক্রি করে আয়ের সুযোগ দিবে।

অনলাইনে এমনও ওয়েবসাইট রয়েছে যেখানে প্রায় একটি ছবি বিক্রি করে একশ ডলার পর্যন্ত টাকা ইনকাম করা যায়। তাই আপনারা চাইলেই এই পদ্ধতি অবলম্বন করে ইনকাম করতে পারেন অনলাইনে। আপনার ছবি যদি কেউ ক্রয় করে তাহলে, যে কোম্পানিতে যুক্ত হয়েছেন ওই কোম্পানি আপনাকে কিছু কমিশন দিবে। এভাবে করে আপনারা ছবি বিক্রি করে আয় করতে পারবেন অনলাইনে।

এখন আপনারা ইন্সটাগ্রাম এর মাধ্যমে এই পদ্ধতিটা খুব সহজে অবলম্বন করে আয় করতে পারেন। আপনার কাঙ্খিত ছবিটি আপনার ইনস্টাগ্রামে শেয়ার করবেন বিস্তারিত বর্ণনা দিয়ে। যত লোক আপনার ছবিটি ক্রয় করবে তত আপনার ইনকাম হবে। আর আপনারা এই পদ্ধতি অবলম্বন করে খুব সহজে ইনকাম করতে পারবেন। আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে ইন্সটাগ্রাম এর মাধ্যমে অনলাইনে ছবি বিক্রি করে আয় করা যায়।

ইন্সটাগ্রাম এর মাধ্যমে আয় করার তৃতীয় পদ্ধতি?

অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকামঃ আপনার হয়তো জানেন অনলাইনে আয় করার অন্যতম একটি উপায় হলো অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয়। এই অ্যাফিলিয়েট মার্কেটিং করে আপনারা অনলাইনে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। তার জন্য আপনাকে কোন একটি কোম্পানির সাথে যুক্ত হতে হবে। যেমন বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় একটি ওয়েবসাইট হলো অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রাম।

আপনারা চাইলে প্লাটফর্মের যুক্ত হয়ে খুব সহজে অনলাইনে আফিলিয়েট মারকেটিং করতে পারেন। এই প্ল্যাটফর্মের যুক্ত হওয়ার পর তারা আপনাকে একটি এফিলিয়েট লিংক দিবে।এই লিংকে ক্লিক করে যত লোক তাদের কোম্পানি থেকে তাদের কোন প্রোডাক্ট বা পণ্য ক্রয় করবে,,, ততই আপনার ওই কোম্পানি কমিশন দিবে। এখন এই পদ্ধতি আপনারা খুব সহজেই ইন্সটাগ্রাম এর মাধ্যমে করতে পারেন।

আপনার ফলোয়ারদের কাছে প্রচার করবেন এমন ভাবে যাতে করে তাদের প্রয়োজন হলে অবশ্যই আপনার লিংকে ক্লিক করে। ওই কোম্পানি থেকে তাদের প্রয়োজনীয় সকল পণ্য ক্রয় করে। ঠিক এভাবে করেই আপনারা ইন্সটাগ্রাম এর মাধ্যমে আয় করতে পারবেন। আশা করি আপনারা বুঝতে পেরেছেন! যে কিভাবে ইনস্টাগ্রাম এর মাধ্যমে এফিলিয়েট মার্কেটিং করে টাকা আয় করা যায় সেটা।

আজকের আর্টিকেল এর শেষ কথা

প্রিয় বন্ধুরা আজকে আমরা ইনস্টাগ্রাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। কিভাবে ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করা যায়? কি কি পদ্ধতি অবলম্বন করে আয় করতে পারবেন? এই সকল প্রায়ই প্রত্যেকটি step-by-step শেয়ার করেছি আজকের এই আর্টিকেলে।আর্টিকেল সম্পর্কিত কোনো প্রশ্ন অথবা মতামত থাকলে কমেন্ট এর মাধ্যমে জানাতে একদম ভুলবেনা।

সর্বোপরি পরিশেষে, আজকের এই আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। আশাকরি আর্টিকেল থেকে আপনারা একটু হলেও উপকৃত হয়েছেন। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আজকের আর্টিকেল এ পর্যন্ত আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

অনলাইনে লেখালেখি করতে ভালোবাসি। অনলাইনে কিছু শিখতে ও জানতে ও জানাতে আরো বেশি ভালোবাসি।