ফেইসবুকে নিজের নাম্বার লোকানোর নিয়ম, যেন কেউ নাম্বার না পেতে পারে। জেনে নিন!

ফেইসবুকে নিজের নাম্বার লোকানোর নিয়ম, যেন কেউ নাম্বার না পেতে পারে। জেনে নিন! 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

সবাইকে আবারো স্বাগতম আজকের এই আর্টিকেলে, আজকে আমি ফেইসবুকের কিছু গুরুত্বপূর্ণ টিপস নিয়ে আলোচনা করব টিউটোরিয়াল সহ । 

আজকের এই টিপস হচ্ছে যে কিভাবে আপনি আপনার ফেইসবুক একাউন্টে থাকা নাম্বার লোকিয়ে রাখবেন যাতে কেউ দেখতে না পারে।  ফেইসবুক একাউন্ট খোলতে হলে কিন্তু নিজের নাম্বার দিয়ে একাউন্ট খোলতে হয়, তাই আপনি যদি এই নাম্বার লোকিয়ে না রাখেন তাহলে যে কেউ আপনার নাম্বার দেখতে পারেন।

অনেক সময় দেখা যায় যে মেয়ের নামে কোন ফেইসবুক একাউন্ট থাকলে ছেলেরা সেই নাম্বার ফেইসবুক থেকে সংগ্রহ করে ফোনে অনেক ডিস্টার্ব করে থাকে।  সেজন্য এই টিপসটা মেয়েদের জন্য আরো ভালো হবে বলে আমার মনে হয়। 

যাইহোক তাহলে এবার চলুন জেনে নেওয়া যাক কিভাবে আপনি ফেইসবুকে আপনার নাম্বার হাইড বা লোকিয়ে রাখবেন। 

✔️ কিভাবে আমি ফেইসবুকে আমার নাম্বার লোকিয়ে রাখব?

1. প্রথমে আপনি ফেইসবুক এ যান, তারপর উপরে ডান দিকে থ্রি ডট বারে ক্লিক করুন। 

2. তারপর আপনি নিচে গিয়ে Settings and privacy লেখা দেখতে পাবেন সেখানে ক্লিক করুন। তারপর আবার নিচে settings এ ক্লিক করবেন। 

3. settings এ ক্লিক করার পর আপনি নিচে গিয়ে privacy অপশনে privacy setting এ ক্লিক করবেন। 

4. তারপর আপনি How people find and contract you. অপশনে গেলে দেখতে পাবেন,  who can look you up using the phone number you provided.  এই লেখায় ক্লিক করে only me তে সিলেক্ট করে নিবেন।  তাহলে আপনার নাম্বারটি শুধুমাএ আপনিই দেখতে পাবেন, অন্য কেউ সেটা দেখতে পারবে না, এবং এই নাম্বার দিয়ে ফেইসবুকে সার্চ করলেও আপনার একাউন্ট পাবে না।  

অন্যদিকে  আপনি যদি চান যে অন্য কেউ যাতে আপনার ফ্রেন্ড লিস্টে কে কে আছে সেটা না দেখতে পারে, তাহলে আপনি who can see your friends list.  এ ক্লিক করে  Only me করে রাখতে পারেন।

এখানে যদি আপনি ইমেইল এড্রেস দিয়ে ফেইসক একাউন্ট খোলে থাকেন তাহলে আপনি ইমেইল এড্রেস ও Only me করে রাখতে পারেন। সেজন্য how can look you up using email address you provided.  এ ক্লিক করে করতে হবে। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am a simple blog Writer.