ফেসবুক মার্কেটিং করে ইনকাম করুন সহজেই

ফেসবুক মার্কেটার হয়ে সহজেই টাকা ইনকাম করা সম্ভব। মোবাইল বা ল্যাপটপ, পিসি দিয়ে এ কাজগুলো করা যায়। অবসর সময় ঘরে বসে থাকলে পোস্টটি আপনার জন্য।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ফেসবুক মার্কেটিং এ যা প্রয়োজন

ফেসবুকে মার্কেটিং এর কাজ করতে প্রথমে একটা ফোন বা ল্যাপটপ বা পিসি থাকতে হবে।দেশে অসংখ্য তরুন তরুনী এই সেক্টরে কাজ করে অনেক টাকা ইনকাম করছে।

কেউ কেউ এটাকে পেশা হিসাবে বেছে নিয়েছে।বাংলাদেশে প্রায় ৫ লক্ষ র বেশী মানুষ অনলাইনে টাকা ইনকাম করে যাচ্ছে।ফেসবুক মার্কেটপ্লেসে কাজ করে মাসে ২০০-৩০০ ডলার অনায়াসে আয করা যায়।

ফেসবুক বিজনেস ম্যানেজার

এই সেক্টরে কাজ করতে প্রথমে ফেসবুকে একটা বিজনেস ম্যানেজার অ্যাকাউন্ট করতে হয় যার মাধ্যমে সব কাজগুলো করা যাই।বিজনেস অ্যাকাউন্ট অবস্যই গুগলে করতে হবে।

অনেক কোম্পানি আছে যারা তাদের পন্যের প্রচার কেনাবেচা ফেসবুকের মাধ্যমে করে থাকে। এছাড়া অন্যদেশ থেকেও প্রচুর কাজ পাওয়া যাই। কাজটা করতে সঠিকভাবে দক্ষতা অর্জন করতে হবে।

ফেসবুক মার্কেটিং এ যেসব কাজ পাওয়া যাই

অনেক কোম্পানির ফেসবুক পেজ থাকে কিন্তু কিবাবে বুস্ট বা প্রোমট করতে হয় সেটা জানে না।এই কাজটা করে আয় করা সম্ভব।

তারপর অনেক দেশ UK,USএ কাজগুলো প্রচুর পরিমানে পাওয়া যাই। আবার পেজে এড রান  ভিডিও রান করার কাজ পাওয়া যাই। কোম্পানির পন্যের সেল বাড়ানোর জন্য পেজে পন্যের এড রান করানো হয়। পেজে সাধারনত এই কাজগুলো পাওয়া যাই। এই সমস্ত কাজ সব বিজনেস ম্যানেজার অ্যাকাউন্ট থেকে করতে হবে।

পেজ থেকে ইনকাম

ফেসবুকে পেজ কমবেশী সবারই থাকে এটাকেও কাজে লাগিয়ে আয় করা যাই। পেজে যদি ফলোয়ার,ভিউয়ার বেশী তাহলে অনেক কোম্পানির কাছে এটা বিক্রি করা যায়। কোম্পানির প্রচার করার জন্য অনেক বেশী দক্ষ হতে হবে।দক্ষতা ছাড়া এই সেক্টরে কাজ করা অসম্বব। পেজটা এমন ভাবে তৈরি করতে হবে যাতে এটা কাজ করার উপযোগী হয়।

কথা হচ্ছে চেষ্টা থাকতে হবে যেখানে হাজার হাজার তরুন তরুনীরা এই সেক্টরে কাজ করে সফলতা নিয়ে আসছে সেখানে আপনিও পারবেন। পেজ হলো অনলাইন ইনকাম করার ভালো একটি মাধ্যম এখানে কাজ করতে জানলে কাজের অভাব হয় না।

আবার অনেকের অনেক গ্রুপ রয়েছে যেখানে পন্যের পোস্ট করে সেল বাড়ানো সম্ভব। আপনি দেখে থাকবেন ফেনবুকে ডুকলেই অনেক ভিডিও দেখা যাই যেগুলো আমরা দেখি।

কিন্তু এই ভিডিও গুলো আমাদের দেখিয়ে অনেকে অনেক টাকা কামিয়ে নিচ্ছে। আমাদের নিজেদের যদি পেজ থাকে তাতে যদি আমরা আমাদের নিজস্ব কন্টেট তৈরি করি তাহলে এ থেকে ভালো কিছু ইনকাম করতে পারব।

অন্যের করা ভিডিও দিলে হবে না নিজের ভিডিএ দিয়ে কাজ করতে হবে তবে আয় করতে পারবেন। তবে অনলাইনে আয় খুব একটা সহজ কাজ নয়। এর জন্য আপনাকে প্রশিক্ষন নিতে হবে।

ফেসবুক মার্কেটিং প্রশিক্ষন

ফেসবুকে একটু ঘুরাঘুরি করলে দেখা যায় আমাদের দেশে অনলাইন কাজের অনেক প্রশিক্ষন সেন্টার রয়েছে। সেখানে সরাসরি বা লাইভে প্রশিক্ষন গুলো নেওয়া হয়।

কিন্তু প্রশিক্ষন নেওয়ার আগে অবশ্যই সত্যতা যাচাই করে নিতে হবে। তা না হলে ঠকে যেতে হবে। আমাদের দেশে মার্কেটপ্লেসে কাজের ডিমান্ড অনেক বেশি এ সেক্টরে কাজ অনেক পাওয়া যাই।

আর টাকাটাও বেশি পাওয়া যাই।তবে দক্ষতা ছাড়া ইনকাম করা অসম্ভব। আমি আপনাদের ফেসবুক মার্কেটিং এ বেসিক কিছু ধারনা দিলাম। কাজ শিকতে বা জানতে হলে আপনাদের প্রশিক্ষন প্রাপ্ত হতে হবে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Iftiher Mahmud - Jul 19, 2022, 1:28 PM - Add Reply

good idea

You must be logged in to post a comment.
Iftiher Mahmud - Jul 19, 2022, 1:28 PM - Add Reply

your contect is very nice

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ