ফেসবুক থেকে আয়,ফেসবুক এর উপকারিতা এবং অপকারিতা

ইন্টারনেট এর বিশ্বে অধিকাংশ মানুষেই এন্ড্রয়েড ফোন ব্যবাহার করে এবং ইন্টারনেট এর সেবা নিয়ে থাকে।আপনারা হয়তো জানেন সারা বিশ্বে ২৫০ মিলিয়ন মানুষ ফেসবুক ব্যবহার করে থাকে। কিন্তু আপনারা কি জানেন এই ফেসবুক থেকে আয় করা যায় এবং এই ফেসবুক ব্যবহার করে কি আপনার উপকার হচ্ছে নাকি অপকার?

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

হ্যা বন্ধুরা আজকে আমরা আপনাদের দেখাবো যে কিভাবে ফেসবুক থেকে আয় করতে পারবেন ও ফেসবুক ব্যবহার আপনার কি উপকার হচ্ছে এবং কি অপকার হচ্ছে।

ফেসবুক আয়ঃ

ফেসবুক থেকে আয়

বন্ধুরা আপনারা হয়তো অনেক এই ভাবছেন যে ফেসবুক থেকে আবার কি করে আয় করা যায়? বন্ধুরা পৃথিবীর অন্যান্য দেশের মানুষ এইসব সোশাল মিডিয়া থেকে বিভিন্ন দিক থেকে বুদ্ধি খাটিয়ে টাকা আয় করে নিচ্ছে।

আমাদের বাংলাদেশ ও এখন আর পিছিয়ে নেই। এখন আমাদের দেশের ও অনেক মানুষেই ফেসবুক থেকে আয় করে নিচ্ছে। আর আপনারা যারা চাচ্ছেন যে আপনারা ফেসবুক থেকে আয় করবেন তারা আমার এই পুরো আর্টিকেলটি মনোযোগ দিয়ে দেখুন। 

ফেসবুক এ আয় করতে যা প্রয়োজনঃ

১/একটি ফেসবুক আইডি।

২/ফেসবুক এ একটি পেজ।

৩/পেজ এ ভালো মানের ভিডিও আপলোড করা।

৪/বিডিওতে প্রচুর বিউ। 

৫/ফেসবুক এর শর্ত মেনে পেজ এর মনিটাইজেশন চালু করা। 

আপনারা যদি ফেসবুকে এই জিনিসগুলো তৈরি করতে পারেন তাহলে আপনারাও পারবেন ফেসবুক থেকে আয় করতে।

আমি আপনাদের আবারো ভালোভাবে শিখিয়ে দিচ্ছি কিভাবে আপনারা ফেসবুক থেকে আয় করবেন। 

প্রতমত আপনি ফেসবুক এ একাউন্ট খুলবেন। তারপর আপনি ফেসবুক এ একটি পচ্ছন্দ  মত নামে একটি পেজ তৈরি করবেন।আপনারা হয়তো জানেন ইউটিউবে যেসব বিডিও ভালোমানের হয় ঐসব বিডিওতে বেশি বিউ হয় আর যত বিউ তত টাকা। তো বন্ধুরা ফেসবুক এ পেজ এর বিষয়টি একদম ইউটিউব এর মতো আপনি পেজ যত ভালোমানের বিডিও আপলোড করবে তত ভালো বিউ আসবে।

আর আপনার পেজ এ যখন প্রচুর পরিমান বিউ হবে তখন ফেসবুক এর সর্ত অনুযায়ি পেজ এর মনিটাইজেশন চালু করতে হবে।  ব্ন্ধুরা আপনারা যদি পেজ এর মনিটাইজাশনটা  যদি চালু করতে না পরেন তাহলে আপনি টাকা ইনকাম করতে পারবেন না।তো আপনার ভালোভাবে খেয়াল রাখতে হবে যেনো আপনার পেজ এর মনিটাইজেশনটা অন করতে পারেন তা না হলে আপনার সব পারিশ্রমিক যাবে বিফলে।

আশা করি আপনারা ফেসবুক এ আয়ের বিষয়টি বুঝতে পেরেছেন।

তাছারা আপনারা ফেসবুক মার্কেটিং করে আয় করতে পারেন।

এখন আপনাদের জানাবো  ফেসবুক ব্যবহার করে আপনার কি উপকার হচ্ছে এবং কি অপকার হচ্ছে।

Facebook ব্যবহার এর উপকারিতাঃ

যখন ফেসবুকের উপকারের কথা আসে  তখন প্রথমে ফেসবুক একটি গুরুত্বপূর্ন উপকারের দিক হিসাবে চিহ্নিত। 

কারন এই প্রযুক্তির যুগে ব্যবসায়িরা  ফেসবুক মার্কেটিং করে প্রচুর পরিমান আয় করছেন।

প্রোডাক্ট মার্কেটিং এর মতো অনেক লাভজনক কাজ রয়েছে ফেসবুকে।

শিক্ষা ক্ষেএে,  যোগাযোগ ক্ষেএে অথবা ব্যবসার ক্ষেএে ফেসবুক এর ভূমিকা অপরিসীম। 

আমরা হয়তো জানি ফেসবুক হলো এমন একটি "গ্লোবাল সোশাল নেটওয়ার্কিং প্লাটফর্ম" যার কোনে সীমাবদ্ধতা নেই।

আপনি পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে মেসেজ,অডিও কল,অথবা বিডিও কল এ কথা বলতে পারবেন।এখন আপনারাই ভাবুন ফেসবুক এর গুরুত্বটা কতটু অপরিসীম। 

তাছাড়া ফেসবুক থেকে আপনি দেশে বিদেশে থাকা বিভিন্ন ফেসবুক ব্যবহারকারিদের সাথে পরিচিত পারেন যারা আলাদা আলাদা ভাষায় কথা বলতে পারে। 

এখন আমরা আপনাদের জানাবে ফেরবুক এর অপকারিতা

ফেসবুক ব্যবহারের অপকারিতাঃ 

হ্যা বন্ধুরা সবকিছুর একটা ভালো দিক এবং একটা খারাপ  দিক থাকে তো ফেসবুক এর বেলায় ও এর ব্যতিক্রম নয়।এতক্ষন আমরা আপনাদের ফেসবুক থেকে কিভাবে আয় করা যায় এবং ফেসবুক এর উপকারিতা বলছি কিন্তু এখন আমরা আপনাদের বলবো ফেসবুক এর কিছু অপকারিতা।

প্রযুক্তির যুগে প্রতিনিয়ত ফেসবুক ব্যবহারকারিদের সংখ্যা বেড়েই চলেছে। এখন ফেসবুক আমাদের জিবনের সাথে ওতপ্রতভাবে জড়িত হয়ে গেছে যা  আমাদের  গুরুত্বপূর্ণ সময় গুলো জিবন থেকে কেড়ে নিয়েছে।

অনেক সময় দেখা যায়  পড়তে বসার ফাকে দুই একবার ফেসবুক এ না ডুকলে হয় না। আর এটা আমাদের জিবেনে খারাব প্রভাব ফেলে।আবার  অনেক দিন আমরা পড়াশোনা শেষ না করে অথবা পড়তে না বসেও ফেসবুক ব্যবহার করি।

এটি আমাদের পড়াশোনার উপড় বিরাট খারাপ প্রভাব ফেলছে। সারাক্ষন ফেসবুক  নিয়ে বসে থাকার করনেও আমাদের শরীর এ খারাপ প্রভাব বয়ে আনতে পারে।

তারপর   সারাক্ষন ফেসবুক নিয়ে বসে থাকার কারনে আপনার ফোনের স্কিন এর দিকিয়ে থাকতে হচ্ছে আর এই তাকিয়ে থাকার এক সময় দেখা যাবে আপনার চোক্ষে বিরাট সমস্যা দেখা দিবে।যার ক্ষতিকর প্রভাব থেকে আপনি কখনো ফিরে আসতে পারবেন না। 

সবমিলিয়ে বলা যায় ফেসবুক আমাদের জিবনে একটি ভয়ঙ্কর হুমকি।

আপনি একবার ভেবে দেখুন যখন তখন এই ব্যবহার এর ফলে আপনার জিবনর কত মূল্যবান সময়গুলো চলে যাচ্ছে  যা আপনি আর কখনে ফিরে পাবেন না। 

তাই ফেসবুক এর অপকারিতার দিকগুলে বিবেচনা করে ফেসবুক এমনভাবে ব্যবহার করবেন যেনো আপনি  কোন ধরনের সমস্যার সম্মুখীন না হতে হয়। 

আজকে এই পর্যন্তই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

খোদা হাফেজ। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ