Facebook থেকে টাকা ইনকাম করার পুরো গাইড

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। বর্তমান সময়ে টাকা ইনকাম করার সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হল ফেসবুক। ফেসবুকে কিভাবে টাকা আয় করা যায়। ফেসবুক হল সারা বিশ্বের সবচেয়ে জনপ্রিয় প্লাটফর্মের একটি অন্যতম প্ল্যাটফর্ম। যে কেউ চাইলেই ফেসবুকে যুক্ত হয়ে বিশ্বের খোঁজখবর অথবা যোগাযোগ করতে পারে। এমনকি ফেসবুকের মাধ্যমে বর্তমান সময়ে টাকা ইনকাম করা সম্ভব।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ফেসবুক থেকে যে কেউ চাইলে টাকা ইনকাম করতে পারে। ফেসবুকে টাকা ইনকাম করার জন্য তেমন কোন দক্ষতা অথবা বয়সের প্রয়োজন হয় না।তাই যে কেউ চাইলেই ফেসবুক থেকে নিঃসন্দেহে টাকা ইনকাম করতে পারে। আমাদের আজকের আর্টিকেলটির বিশেষ করে তাদের জন্য,,, জায়গা ফেসবুক থেকে টাকা ইনকাম করতে চান।তাই আর্টিকেল এর শুরুতে বলব অবশ্যই আজকের আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ার জন্য।

আর্টিকেল এর সূচনা

বর্তমান সময়ে ফেসবুক থেকে অনেকেই প্রচুর পরিমানে আয় করে থাকে। ফেসবুক এমন ইউজার রয়েছে যারা ফেসবুক থেকে প্রতি মাসে 2000 থেকে 10000 পর্যন্ত ডলার আয় করে থাকে। তাহলে চিন্তা করুন ফেসবুক থেকে কি পরিমাণে টাকা ইনকাম করা যায়। যদিও হয়তো শুনে অনেকে অবাক হচ্ছেন।তবে বাস্তবে এটাই সত্য প্রচুর পরিমাণে ফেসবুক থেকে টাকা আয় করা যায়।

আরে আধুনিক ডিজিটাল যুগে সবারই একটি করে ফেসবুক অ্যাকাউন্ট রয়েছে। এখনকার সময়ে অন্যান্য নেটওয়ার্কের চেয়ে ফেসবুক প্লাটফর্মে মানুষ বেশি সময় ব্যয় করে থাকে। এমন কি আপনিও হয়তো ফেসবুকে বেশ ভালো পরিমাণে সময় ব্যয় করেন তাই না! যাইহোক বন্ধুরা আমরা এ বিষয়ে যাচ্ছি না। ফেসবুক থেকে আপনি চাইলে টাকা ইনকাম করতে পারবেন।

ফেসবুক থেকে আয় নলেজ গুলো আপনার ভিতর একবার চলে আসলেই। সহজে যে কেউ চাইলে ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারে। আমরা আজকের আর্টিকেলে ফেসবুক থেকে টাকা ইনকাম করার এটুজেড step-by-step আলোচনা করব। যাতে করে যে কেউ ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবে আশা করি।চলুন আর কথা না বাড়িয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায় ?

ফেসবুক থেকে আয়ঃ আপনি যদি ফেসবুক থেকে টাকা ইনকাম করতে চান তাহলে, সর্বপ্রথম আপনাকে ফেসবুকে যুক্ত থাকতে হবে। অথবা আপনার ফেসবুকে একটি একাউন্ট থাকতে হবে।বর্তমান সময়ে প্রায় সকলেরই একটি ফেসবুক অ্যাকাউন্ট থাকেই। তার পরেও যদি আপনার না থাকে তাহলে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিন। facebook.com ব্রাউজারে অথবা সরাসরি অ্যাপ্লিকেশন দ্বারা আপনি অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারবেন।

অ্যাকাউন্ট তৈরি করার জন্য আপনার পার্সোনাল বেশ কিছু ইনফরমেশন প্রয়োজন হবে।আপনার ব্যক্তিগত তথ্য গুলো দিয়ে সহজেই আপনারা ফেসবুকে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারবেন। অ্যাকাউন্ট তৈরি করার পর এখন আপনি যদি ফেসবুক থেকে টাকা ইনকাম করতে চান তাহলে, আপনার বেশ কিছু জিনিস এবং গুন প্রয়োজন হবে। তো চলুন এবার আমরা এ সম্পর্কে একটু ডিটেইলস জেনে নিই।

ফেসবুক থেকে টাকা ইনকাম করার জন্য যা যা প্রয়োজন?

  • আপনার অবশ্যই ফেসবুকে একটি  একাউন্ট থাকতে হবে অ্যাক্টিভ।
  • ফেসবুক থেকে আয় এর উদ্দেশ্যে একটি গ্রুপ অথবা পেজ তৈরী করতে হবে।
  • আপনার ফেসবুক গ্রুপে অথবা পেজে অবশ্যই ফলোয়ার থাকতে হবে।
  • ফেসবুকে কাজ করার জন্য অবশ্যই একটি ভালো মানের ডিভাইস থাকতে হবে।
  • তার জন্য ভালো মানের এন্ড্রয়েড ফোন অথবা একটি কম্পিউটার ডেক্সটপ থাকতে হবে।
  • অনলাইনে থাকার জন্য অবশ্যই আপনার ইন্টারনেট কানেকশন অথবা ওয়াইফাই কানেকশন থাকতে হবে।
  • নিজের ইচ্ছা শক্তি, পরিশ্রম, ধৈর্য, নতুনত্ব, সততা ইত্যাদি গুন থাকতে হবে।

উপরোক্ত জিনিস এবং গুন গুলো যদি আপনার ভিতরে থাকে তাহলে আপনি ফেসবুক থেকে আয় করতে পারবেন।অর্থাৎ ফেসবুক থেকে টাকা ইনকাম করার জন্য অবশ্যই উপরোক্ত জিনিস এবং গুণগুলো থাকা প্রয়োজন। এক কথায় উপরোক্ত জিনিস না থাকলে কখনোই ফেসবুক থেকে টাকা ইনকাম সম্ভব নয়।তাই অবশ্যই আপনি যদি ফেসবুক থেকে ইনকাম করতে চান উপরোক্ত জিনিস এবং গুণ থাকা অবশ্যই প্রয়োজন।

ফেসবুক থেকে টাকা ইনকাম কিভাবে শুরু হবে?

ফেসবুক থেকে ইনকাম শুরুঃ এখন আপনি যদি ফেসবুক থেকে টাকা ইনকাম শুরু করতে চান তাহলে, আপনাকে ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করার পর আপনার একাউন্টে একটি ফেসবুক গ্রুপ অথবা ফেসবুক পেজ তৈরি করতে হবে। ফেসবুক থেকে সাধারণত গ্রুপ থেকে এবং পেজ থেকে ইনকাম করা যায়। তবে বেশিরভাগ লোকেরা ফেসবুকে পেজ থেকে টাকা ইনকাম করে থাকে। তাই আমরা ফেসবুক পেজ থেকে ইনকাম করার পুরো বিষয়টা ক্লিয়ার হয়ে নিব।

যাতে করে একজন ইউজার সহজেই বুঝতে পারে কিভাবে ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করা যায়। তাই আর দেরি না করে চলুন এবার আমরা সরাসরি জেনে নিন কিভাবে ফেসবুক পেজ থেকে সঠিক নিয়মে টাকা ইনকাম করা যায়। অবশ্যই এখানে একটু মন দিয়ে শেষ পর্যন্ত পড়ুন। তা না হলে ফেসবুক পেজ থেকে ইনকাম করার বিষয়গুলো নিয়ে বুঝতে অসুবিধা হতে পারে। তাই দয়া করে অবশ্যই আর্টিকেলটি মন দিয়ে শেষ পর্যন্ত পড়ুন।

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার উপায়?

ফেসবুক পেজ থেকে আয়ঃ আপনি সহজেই ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করতে পারবেন।ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার জন্য আপনাকে সর্বপ্রথম ফেসবুকে একটি পেস্ট তৈরি করতে হবে। তারপর আপনাকে আপনার ফেসবুক পেজে মেম্বার এড করাতে হবে। মেম্বার এড ব্যতীত কখনোই আপনারা ফেসবুক পেজ থেকে টাকা আয় করতে পারবেন না।

ফেসবুক পেজ থেকে সাধারণত দুই ভাবে টাকা আয় করা যায়। এক হল ইনস্ট্যান্ট আর্টিকেল লিখে ফেসবুক থেকে ইনকাম। আর দুই হলো ফেসবুক পেজে ভিডিও আপলোড করে টাকা ইনকাম। ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল লিখে আয় করার জন্য, আপনার অবশ্য একটি ওয়েবসাইট থাকতে হবে। এবং এই ওয়েবসাইটে আর্টিকেলগুলো আপনার ফেসবুক পেজে পাবলিশ করাতে হবে। এবং ফেসবুকের বিজ্ঞাপন দেখিয়ে সহজে আর্টিকেল লিখে আয় করতে পারবেন আশা করি।

অন্যদিকে আমরা ফেসবুক পেজ থেকে আমরা ভিডিও আপলোড করে টাকা ইনকাম করতে পারব। তবে তার জন্য আপনার ফেসবুকে প্রচুর পরিমাণে ফলোয়ার থাকতে হবে। এবং আপনাকে ফেসবুক পেজে বিভিন্ন ধরনের ভিডিও আপলোড করতে হবে। তাহলে আপনারা ফেসবুক পেজে ভিডিও আপলোড করে সহজে টাকা ইনকাম করতে পারবেন। তো চলুন এবার আমরা জেনে নিই ফেসবুক পেজে কিভাবে ভিডিও আপলোড করে টাকা ইনকাম করা যায়।

ফেসবুক পেজ থেকে ভিডিও আপলোড করে টাকা ইনকাম করার উপায়?

ফেসবুক পেজে ভিডিও আপলোড করে ইনকাম করার জন্য, সর্বপ্রথম আপনাকে একটি ফেসবুক পেজ তৈরি করতে হবে। এবং তারপর আপনার কাজ হলো আপনার এই ফেসবুক পেজের মেম্বার এড করা।মেম্বার এড করা ব্যতীত কখনোই আপনার ফেসবুক পেজে ভিডিও আপলোড করে টাকা আয় করতে পারবেন না। প্রফেশনাল ভাবে আপনি একটি ফেসবুক পেজ তৈরি করার পর।

আপনার এই ফেসবুক পেজে বিভিন্ন ধরনের ভিডিও পাবলিশ করতে হবে। তবে আপনার ইচ্ছামত ভিডিও আপলোড করলে কিন্তু হবে না। ফেসবুক পেজে ভিডিও সঠিকভাবে আপলোড করার নিয়ম রয়েছে।যেগুলো অমান্য করে কাজ করলে কখনোই আপনারা ফেসবুক পেজ থেকে ইনকাম করতে পারবে না। তাই সঠিকভাবে ফেসবুক পেজে আপনাকে ভিডিও আপলোড করতে হবে।

সঠিক নিয়মে ফেসবুক পেজ থেকে ভিডিও আপলোড?

  • ফেসবুক পেজে ভিডিওটি অবশ্যই আপনাদের নিজের তৈরি হতে হবে।
  • কখনোই অন্যের ভিডিও ডাউনলোড অথবা কপি করে নিজের ফেসবুক পেজে আপলোড করা যাবেনা।
  • ভিডিওতে অশ্লীল, হ্যাকিং, অপ্রয়োজনীয়, খারাপ, সমাজে আঘাত আনে এই ধরনের ভিডিও কখনোই আপলোড করা যাবেনা।
  • সব সময় মানুষের প্রয়োজনীয় তথ্য বহুল ভিডিও আপনার ফেসবুক পেজে আপলোড করতে হবে।
  • ফেসবুকের নিয়ম নীতি অমান্য করে কখনোই কাজ করা যাবে না।
  • অবশ্যই ফেসবুকের নিয়ম-নীতি মেনে আপনাকে ফেসবুকে কাজ করতে হবে।
  • নিজের দক্ষতা, পরিশ্রম, ধৈর্যশীল, এবং সততা নিয়ে কাজ করতে হবে।

বন্ধুরা উপরের এই নিয়মগুলো মেনে কাজ করলে অবশ্যই আপনারা আপনার ফেসবুক পেজে ভিডিও আপলোড করতে পারবেন সঠিক ভাবে।অর্থাৎ সঠিকভাবে ভিডিও আপলোড করার জন্য উপরের নিয়মগুলো আপনাকে মেনে কাজ করতে হবে।তাহলে আপনারা নিঃসন্দেহে আপনার ফেসবুক পেজে ভিডিও আপলোড করতে পারবেন আশা করি।

ফেসবুক পেজ থেকে আয় করার পূর্বশর্তঃ

এখন আপনি যদি ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম শুরু করতে চান তাহলে, ফেসবুক পেজ থেকে আয় করার কিছু শর্ত রয়েছে। এই শর্তগুলো ফুলফিল করতে পারলে আপনারা ফেসবুক থেকে ইনকাম করার জন্য আবেদন করতে পারবেন। আর ঠিক এভাবে করে আপনারা সহজে ফেসবুক থেকে টাকা ইনকাম শুরু করতে পারবেন। এবার আমরা জানবো ফেসবুক থেকে আয় পূর্বে শর্ত গুলো কি কি?

  • আপনার ফেসবুক পেজে অবশ্যই 10 হাজার ফলোয়ার থাকতে হবে।
  • আপনার ফেসবুক পেজে অবশ্যই এক মিনিট ধরে 30 হাজার ঘন্টা ওয়াচ টাইম থাকতে হবে।
  • উপরোক্ত দুটি কাজ দুই মাসের ভিতরে অর্থাৎ 60 দিনের মধ্যে ফুলফিল করতে হবে।

প্রিয় বন্ধুরা আপনারা যদি উপরের শর্তগুলো পূরণ করতে পারেন তাহলে, আপনারা সরাসরি আপনার ফেসবুক পেজটি মনিটাইজেশন এর জন্য আবেদন করতে পারেন। মনিটাইজেশন এর জন্য আবেদন করার পূর্ব শর্ত এইগুলো।আর মনিটাইজেশন অন হয়ে গেলে আপনার ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম শুরু হয়ে যাবে। আশা করি আপনারা সকলে বুঝতে পেরেছেন ফেসবুক পেজ থেকে কিভাবে ভিডিও আপলোড করে টাকা ইনকাম শুরু করা যায় সেটা!

গুরুত্বপূর্ণ কিছু পরামর্শ

প্রিয় বন্ধুরা আপনাদের যদি ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করতে চান তাহলে, ফেসবুক থেকে আয় করার বিভিন্ন নিয়ম-নীতি রয়েছে ফেসবুকে। এই নিয়ম-নীতি মেনে আপনাকে ফেসবুকে কাজ করতে হবে। তা নাহলে কখনোই আপনারা ফেসবুক পেজ থেকে টাকা আয় করতে পারবেন না। তাছাড়া ফেসবুক পেজে ভিডিও আপলোড করে প্রচুর পরিমানে আয় করা যায়।

তবে সেই ক্ষেত্রে আপনাকে অবশ্যই নিয়ম মেনে কাজ করতে হবে। কখনোই আপনার ফেসবুক পেজ এর ভিডিও গুলো মানুষের অপ্রয়োজনীয়' খারাপ অশ্লীল সমাজে আঘাত আনে এমন ভিডিও আপলোড করা যাবেনা। সব সময় চেষ্টা করতে হবে মানুষের প্রয়োজনীয় ভিডিও আপলোড করার জন্য। আর হ্যাঁ ফেসবুকে ভিডিও আপলোড করার পূর্বে অবশ্যই এ কথা মাথায় রাখবেন যে,

অন্যের কন্টেন ভিডিও অথবা ছবি ইমেজ ইত্যাদি নিজের ভিডিওতে ব্যবহার করে ফেসবুক পেজে আপলোড করা যাবেনা। অর্থাৎ কখনো অন্যের ভিডিও চুরি করে অথবা ডাউনলোড করে আপনার ফেসবুক পেজে আপলোড করা যাবেনা। যদি করেন তাহলে কখনই আপনার ফেসবুক পেজ থেকে ইনকাম করতে পারবেন না। পুরা কষ্ট গুলো আপনাদের ব্যর্থ হবে আর ইনকাম কখনোই হবে না। তাই অবশ্যই এই নিয়ম নীতি মেনে কাজ করবেন তাহলে, আশা করি আপনারাও ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবেন।

আর্টিকেল এর শেষ কথা

আমাদের আজকের আর্টিকেলটি ছিল কিভাবে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায়? এই বিষয়বস্তুগুলো নিয়ে ডিটেলে step-by-step আলোচনা করেছি।যদি তবুও আর্টিকেল সম্পর্কিত কোন প্রশ্ন অথবা মন্তব্য থাকে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আমরা খুব শীঘ্রই আপনার কমেন্টের রিপ্লাই দেওয়ার চেষ্টা করব।

আমাদের আজকের আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন। আজকের আর্টিকেলটি এ পর্যন্তই। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে। এই আশা ব্যক্ত করে বিদায় নিব আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ