ফেসবুক হ্যাক করার সহজ উপায়

প্রিয় পাঠক, আপনাদের সামনে চলে আসলাম পুনরায় নতুন একটি অসাধারণ আকর্ষণীয় টপিক নিয়ে। সারা জীবন বহু শুনেছেন ফেসবুক হ্যাক এর গল্প। অনেকের স্বপ্ন ছিল ফেসবুক হ্যাক করার।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কিন্তু কোনদিন হয়ে ওঠেনি কারো আইডি হ্যাক করা। আজকে আপনাদেরকে এরকমই একটি আইডিয়া দিব যার মাধ্যমে আপনি ফেসবুক আইডি অত্যান্ত সহজেই হ্যাক করতে পারবেন। তো চলুন আর কথা না বাড়িয়ে আসল কাজের কথায় চলে যাই। 

প্রতিটা সেকেন্ডেই মূল্যবান সুতরাং অযথা কথাবর্তা না বলে কাজের কথা বলাটাই ভালো হবে বলে মনে করছি।

আপনি যখন কারো ফেসবুক আইডি হ্যাক করতে যাবেন তখন আমি আপনাকে এটা মাথায় রাখতে হবে যে আসলেই আইডিটি হ্যাক করা আপনার জন্য জরুরী কিনা।

অনাবশ্যকভাবে কারো আইডি কখনো হ্যাক করতে যাবেন না । এটা নৈতিকতার দিক হতে বলছি। এটিকি আপনারা অবশ্যই ইফেক্টিভ ভাবে ব্যবহার করবেন কারণ স্কিল কে সবসময় ভাল কাজে লাগাতে হয়। সোশ্যাল মিডিয়ায় বহু প্রতারক আছে যারা প্রতারণার মাধ্যমে সরলমনা মানুষদের ঠকিয়ে পকেট চালায়।

অনেকে আছে সোশ্যাল মিডিয়ায় অশ্লীলতা ছড়ায় বা খারাপ কাজে মানুষদেরকে উদ্বুদ্ধ করে। আবার অনেকে ফেক আইডি খুলে ও প্রচারণা চালায়। যদি কারো আইডি হ্যাক করতেই হয় তবে এ ধরনের লোকদের আইডি হ্যাক করবেন।

অন্যথায় মৃত্যুর পরে আল্লাহর কাছে হিসাব দিতে হবে আর দুনিয়ার জীবনের শাস্তি তো আছেই। সুতরাং ক্ষতিকর দের সাইজ করতে গিয়ে যেন নিজে ক্ষতিতে না পড়েন বিষয়টি সব সময় মাথায় রাখবেন।

এটা কেমন হয় যে একজন লোক অত্যন্ত সতর্কতার সঙ্গে তার নাম্বার বা মেইল এবং পাসওয়ার্ড ফেসবুকে লগইন করার জন্য ইনপুট দিল এবং সাথে সাথে তার ই-মেইল হয়ে আপনার কাছে চলে আসলো যা দিয়ে আপনি লগইন করে তার আইডিতে ঢুকতে পারবেন? আজকে আমি মূলত এই বিষয়টা নিয়ে জাস্ট একটা থট দিব। 

কথা বলতে না চেয়েও অনেক গুলো কথা ইতিমধ্যে হয়ে গেছে। তবে কথাগুলো আসলেই বলা প্রয়োজন বলে মনে করেছি তাছাড়া বলতাম না। তো যে থট টি আপনাদের সঙ্গে শেয়ার করতে চেয়েছিলাম তা হচ্ছে ওয়াপকা সাইট। ওয়াপকা সাইট সম্পর্কে জানেন না এরকম লোকের সংখ্যা অনেক। এবং এজন্যই এই ফাঁদে পা ও দেন অনেক লোক।

আমিও একবার এমন ফাঁদে পা দিতে লেগে ছিলাম। তো অভিজ্ঞতা শেয়ার না হয় পরে করা যাবে, আগে কাজের কথাই বলি। ওয়েবসাইট ওয়াপকাতে আপনি প্রথমে ফেসবুক পেজ এর মত একটি ভুয়া পেজ তৈরি করবেন।

অর্থাৎ দেখতে হুবুহু ফেসবুকের পেজ এর মত হবে যেখানে মোবাইল নাম্বার বা ইমেইল এবং পাসওয়ার্ড দেওয়ার বক্স থাকবে, তার নিচে লগইন থাকবে, তারও নিচে ক্রিয়েট নিউ একাউন্ট থাকবে।

মোটকথা হুবহু ফেসবুক পেজের মধ্যে বাইরে থেকে দেখতে হবে । কিন্তু সে যখন তাতে টাইপ করবে এবং তারপরে লগইন বাটন তে যাবে তা সঙ্গে সঙ্গে মিল হয়ে আপনার ইনবক্সে জমা হবে। সেখান হতে নাম্বার এবং পাসওয়ার্ড আপনি সহজেই নিতে পারবেন এবং তা দিয়ে লগইন করতে পারবেন। 

তবে এখানেও একটি ঘাটতি আছে। ঘাটতিটা এই যে, যদি ওই ফেসবুক আইডিতে টু ফ্যাক্টর ব্যবহার করা থাকে তাহলে আপনি ওয়াপকা সাইট দিয়ে নাম্বার পাসওয়ার্ড পাওয়ার পরেও লগইন করতে পারবেন না কারণ নাম্বার পাসওয়ার্ড দিয়ে লগইন বাটন চাপলে তার ফোন নাম্বারে একটি মেসেজ যাবে যেখানে ওটিপি কোড থাকবে কিন্তু সেটা তো আপনি পাবেন না।

সুতরাং তার নাম্বার পাসওয়ার্ড দিয়ে আপনি লগইন করতে পারবেন না যদি সে টু-ফ্যাক্টর লগইন অন করে রাখে। কিন্তু যদি তা না করে তাহলে পারবেন।

তবে সচরাচর প্রতারকরা 2 ফ্যাক্টর অন করে রাখে না। তো পাঠক আপনাদেরকে তো আমি বুদ্ধি তা দিয়ে দিলাম। এবার ইউটিউবে সার্চ করে দেখে নিন কেমন করে ওয়াপকা সাইট খুলতে হয়। 

আজকের মত এ পর্যন্তই।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ