Email marketing করে টাকা ইনকাম করার বিশ্বস্ত উপায়

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। সম্মানিত পাঠকগণেরা আজকের আর্টিকেলটি তাদের জন্য যারা ইমেইল মার্কেটিং করে টাকা ইনকাম করতে চাই! এই আর্টিকেলটি পাবলিশ করার পূর্বে অন্য একটি আর্টিকেল লিখে ছিলাম। এবং সেখানে বলেছিলাম যে আগামী পোস্টে আমরা ইমেইল মার্কেটিং করে কিভাবে ইনকাম করা যায় সেটা নিয়ে করব।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনারা যদি আগের আর্টিকেলটি দেখে থাকেন তাহলে আজকের আর্টিকেলটি আরও সহজ হয়ে যাবে আশা করি।আমরা সাধারণত অনলাইনে ই মেইল মার্কেটিং করে টাকা ইনকাম করতে চাই?অনলাইনে ইমেইল মার্কেটিং করে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করা যায়।অনলাইনে এমনও অনেক ধরনের লোক রয়েছে যারা ইমেইল মার্কেটিং করে লক্ষাধিক টাকা আয় করে প্রতিমাসে।

এমনকি বর্তমান সময়ে অনলাইনে ইমেইল মার্কেটিং করে আয় করা সবচেয়ে জনপ্রিয় একটি পদ্ধতি। যে কেউ চাইলে অনলাইনে ইমেইল মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারে। আজকের আর্টিকেলটি আমরা শিখতে বা জানতে চলেছি,,, কিভাবে অনলাইনে ইমেইল মার্কেটিং করে টাকা ইনকাম করা যায়? এ সম্পর্কে বিস্তারিত।

আর্টিকেল এর সূচনা

অনলাইনে বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে টাকা ইনকাম করা যায়। অনলাইনে একেকটি উপায় অবলম্বন করে ইনকাম করা যায় সেটা কিন্তু নয়। বড় অনলাইনে ইনকাম করার হাজারো উপায় রয়েছে। তাই যে কেউ চাইলে পদ্ধতিগুলো অবলম্বন করে সহজে টাকা ইনকাম করতে পারবে।অনলাইনে টাকা ইনকাম করার অন্যতম একটি পদ্ধতি হলো ইমেইল মার্কেটিং করে ইনকাম।

এই পদ্ধতি অবলম্বন করে সহজে অনলাইনে টাকা ইনকাম করা যায়।তাছাড়া এই পদ্ধতি অবলম্বন করে এক্সট্রা ভাবে কোন দক্ষতার প্রয়োজন হয় না। এমনকি তেমন কোনো যোগ্যতা ব্যতীত এবং বয়স ছাড়াই ইমেইল মার্কেটিং করে অনলাইনে আয় করা যায়। অনলাইনে ইমেইল মার্কেটিং করার জন্য, কিছু বিষয় আপনাকে প্রপার নলেজ থাকতে হবে।

আর এই প্রভার নলেজ থাকলে আপনারা সহজেই অনলাইনে ইমেল মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন।প্রপার নলেজ ব্যতীত কখনোই অনলাইনে ইমেইল মার্কেটিং করে আয় করা সম্ভব নয়। আজকের আর্টিকেলে আমরা ইমেইল মার্কেটিং করে কিভাবে ইনকাম করা যায় এ বিষয়ে বিস্তারিত আলোচনা করব। যাতে করে একজন ইউজার সহজে অনলাইনে ইমেল মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবে আশা করি।

বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে ইমেইল মার্কেটিং করা যায়।আর ইমেইল মার্কেটিং করে আপনারা অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন। অনলাইনে বিভিন্ন টুলের সাহায্যে আপনারা সহজে ইমেজ মার্কেটিং করে ইনকাম করতে পারবেন।আপনি যদি অনলাইনে ইমেইল মার্কেটিং করে টাকা আয় করতে চান তাহলে, দয়া করে আমাদের আজকের আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন। আশা করি আপনারা সকলে অনলাইন ইমেইল মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন।

ইমেইল মার্কেটিং কিঃ ইমেইল মার্কেটিং হল কোন সার্ভিস প্রচার করা অনলাইনে। ধরুন আপনার একটি সার্ভিস আপনি প্রচার করতে চাচ্ছেন,,, এখন আপনি যদি অনেকগুলো ইমেইল এর মাধ্যমে সার্ভিসটি প্রচার করেন তাহলে, এটি হলো আপনার ইমেইল মার্কেটিং। আশা করি আপনারা বুঝতে পেরেছেন ইমেইল মার্কেটিং আসলে কি।

ইমেইল মার্কেটিং করে অনলাইনে টাকা ইনকাম করার উপায়?

ইমেইল মার্কেটিং করে আয়ঃ আপনি যদি অনলাইনে ইমেইল মার্কেটিং করতে চান তাহলে, সর্বপ্রথমেই আপনার প্রয়োজন হবে প্রচুর পরিমাণে ইমেইল এড্রেস। আর ইমেইল এড্রেস ব্যতীত কখনো আপনি ইমেইল মার্কেটিং করতে পারবেন না।আপনি যদি ইমেইল মার্কেটিং করে ইনকাম করতে চান তাহলে তো অবশ্যই আপনার ইমেইল এর প্রয়োজন হবে প্রচুর পরিমাণে।

আমাদের আজকের আর্টিকেলটি পাবলিশ করার পূর্বে আরেকটি আর্টিকেল পাবলিশ করা হয়েছে। আপনারা যদি এই আর্টিকেলটি না দেখে থাকেন তাহলে অবশ্যই দেখে নিবেন। আমাদের আজকের আর্টিকেল এর পূর্বে আর্টিকেলে আমরা কিভাবে ইমেইল এড্রেস সম্পূর্ণ ফ্রিতে কালেক্ট করা যায়। এই বিষয়বস্তুগুলো নিয়ে বিস্তারিত আলোচনা করেছি।সেখান থেকে আশাকরি আপনারা সহজেই ইমেইল এড্রেস কালেক্ট করতে পারবেন।

ইমেইল এড্রেস কালেক্ট করার পর আপনাকে আরেকটি কাজ করতে হবে। আর সেটা হল আপনার একটি নিস নিয়ে কাজ করতে হবে। অর্থাৎ আপনি কেন ইমেইল মার্কেটিং করতে চাচ্ছেন? নিশ্চয় আপনার কোন সার্ভিস অথবা ব্যবসা প্রচার করার জন্য, ঠিক এভাবেই আপনার একই নিস থাকতে হবে। এবং আপনার নিজের উপরেই কাজ করে ইমেইল মার্কেটিং করতে হবে।

আপনি নিস তৈরি করার পর আপনার কাজ হবে ইমেইল এড্রেস সংগ্রহ করা। বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে অনলাইনে ইমেইল এড্রেস সংগ্রহ করা যায়। ইমেইল এড্রেস সংগ্রহ করার পর আপনাকে এই ইমেইল এড্রেসে আপনার ব্যবসা বা সার্ভিস সম্পর্কে বিস্তারিত ইমেইল পাঠাতে হবে। এবং এভাবেই আপনার সার্ভিস বা ব্যবসাটি জনপ্রিয়তা লাভ করবে এবং আপনার ইনকাম আসবে।

তো চলুন এবার আমরা সংক্ষিপ্তভাবে জেনে নিই কিভাবে ইমেইল এড্রেস সংগ্রহ করা যায়। তারপর থেকে আশা করি আমরা সহজে ইমেইল মার্কেটিং করে আয় করতে পারবো। অনলাইনে অনেক পদ্ধতি রয়েছে যেগুলো কাজে লাগিয়ে সহজে ইমেইল এড্রেস সংগ্রহ করা যায়। ঠিক তেমনি ভাবে আমরা অনলাইনে ইমেইল এড্রেস সংগ্রহ করবো।

ইমেইল এড্রেস সংগ্রহ করার উপায়?

টেলিগ্রাম এর মাধ্যমে ইমেইল এড্রেস সংগ্রহঃ আপনি যদি একজন টেলিগ্রাম ইউজার হন তাহলে সহজেই ইমেইল এড্রেস সংগ্রহ করতে পারবেন।আর যদি টেলিগ্রাম ইউজার না হন তাহলে সহজে আপনার টেলিগ্রামের একজন ইউজার হতে পারবেন। আপনি টেলিগ্রামে এ্যাকাউন্ট তৈরী করতে পারলে আপনি টেলিগ্রামের একজন ইউজার।

প্রথমে আপনি প্লে স্টোরে চলে যাবেন এবং টেলিগ্রাম নামক অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে ইন্সটল করুন। তারপর রেজিস্ট্রেশন করার জন্য আপনার ফোন নাম্বার টি ব্যবহার করুন এবং আপনার নাম ব্যবহার করুন। তারপর আপনার ফোনে একটি কোড আসবে সেই কোড টি সাবমিট করে দিন।ব্যাস আপনার টেলিগ্রাম একাউন্ট কমপ্লিট আপনি একজন টেলিগ্রামের ইউজার।

এখন প্রশ্ন হলো আমি কিভাবে টেলিগ্রামের মাধ্যমে ইমেইল অ্যাড্রেস সংগ্রহ করবো?তো বন্ধুরা টেলিগ্রাম থেকে সহজে আপনার ইমেইল এড্রেস সংগ্রহ করতে পারবেন। তার জন্য আপনার সার্ভিসকে অর্থাৎ আপনি যে নিস কাজে লাগিয়ে ইমেইল মার্কেটিং করতে চাচ্ছেন,,, সেই সম্পর্কে প্রপার একটি আর্টিকেল তৈরি করুন। যাতে করে একজন ইউজার সহজে বুঝতে পারে আপনার সার্ভিস সম্পর্কে বিস্তারিত।

সুন্দরভাবে আর্টিকেলটির সাজানোর পর আপনাকে আরো অনেক কাজ করতে হবে। প্রথমে টেলিগ্রামে একটি চ্যানেল অথবা গ্রুপ তৈরি করুন। তারপর এই গ্রুপে কিছু সংখ্যক মেম্বার এড করার চেষ্টা করুন। যদি টেলিগ্রামে আপনার অধিক পরিমাণে মেম্বার থাকে তাহলে আপনার আরও বেশি ভালো। কেননা এখান থেকে আপনারা সহজে ইমেইল কালেক্ট করতে পারবেন। এখন আপনার আর্টিকেলটি আপনার ভিউয়ারদের কাছে প্রচার করুন শেয়ার করুন।

দেখবেন আপনার আর্টিকেলটি যাদের হেলফুল প্রয়োজন হবে তারা অবশ্যই আপনার সার্ভিসটি উপভোগ করতে চাইবে। ঠিক এভাবে করে আপনার টেলিগ্রাম থেকে সহজে ইমেইল এড্রেস সংগ্রহ করতে পারবেন। আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে সহজে টেলিগ্রামে যুক্ত হয়ে,,, ইমেইল এড্রেস সংগ্রহ করা যায় সেটা!

ওয়েবসাইটের মাধ্যমে ইমেইল এড্রেস সংগ্রহঃ আপনারা হয়তো অনেক ওয়েবসাইটে দেখে থাকবেন ওয়েবসাইটের শেষের দিকে একটি সাবস্ক্রিপশন অপশন রয়েছে।যে কেউ চাইলে তাদের বক্সে তাদের ইমেইল এড্রেস দিয়ে সাবস্ক্রিপশন করতে পারে।ঠিক এক কই পদ্ধতি আপনি আপনার ওয়েবসাইটে কাজে লাগাতে পারেন। আপনার ওয়েবসাইটের শুরুতে অথবা শেষের দিকে একটি সাবস্ক্রিপশন সিস্টেম চালু করবেন।

এবং আপনার সাবস্ক্রিপশন ওখানে একটি নোটিশ দিয়ে দিবেন। যেখানে ব্যবহারকারীরা সহজেই বুঝতে পারে কেন আমরা সাবস্ক্রিপশন করব। এ কারণেই ওখানে আপনি তাদের প্রয়োজন হেল্পফুল তথ্যবহুল কিছু নিউজ সম্পর্কে জানিয়ে দিবেন। যাতে করে সহজে তারা বুঝতে পারে কেন আমরা সাবস্ক্রিপশন এখানে করব।ঠিক এভাবে করে আপনারা সহজে আপনার ওয়েবসাইটের মাধ্যমে ইমেইল এড্রেস সংগ্রহ করতে পারবেন।

ইমেইল মার্কেটিং করে টাকা ইনকাম শুরু যেভাবে?

ইনকাম শুরু যেভাবেঃ এতক্ষণে আমরা কিভাবে ইমেইল এড্রেস সংগ্রহ করা যায়? এবং ইমেইল এড্রেস সংগ্রহ করে কিভাবে ইমেইল মার্কেটিং করা যায়? কি কি প্রয়োজন হলে ইমেইল মার্কেটিং করা যাবে এই বিষয়টা নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। তবে ইনকাম শুরুর বিষয়টা নিয়ে এখনো বলিনি। আপনি যদি ইমেইল মার্কেটিং করে ইনকাম করতে চান তাহলে, আপনার কাছে প্রচুর পরিমাণে ইমেইল এড্রেস থাকতে হবে।

এবং তারপর আপনার সার্ভিসটি সম্পর্কে তাদের কাছে প্রচার করতে হবে। প্রচার করার জন্য আপনি সুন্দরভাবে একটি পোস্ট বা আর্টিকেল সাজাবেন। এবং প্রতিটা ইমেইল এড্রেসে আপনারা একইভাবে শেয়ার করবেন। আপনি সেখানে কিছু ডিসকাউন্ট অফার দিতে পারেন। যাতে করে একজন গ্রাহক সহজে আপনার সার্ভিসটি উপভোগ করতে চাই। ঠিক এভাবে করে আপনাকে ইমেইল এড্রেস সংগ্রহ করার পর তাদেরকে সেন্ড করতে হবে।

ধরুন আপনার কাছে 10000 ইমেইল এড্রেস রয়েছে। এখন আপনি যদি একটা একটা করে ইমেইল এড্রেস পাঠাতে থাকেন তাহলে প্রচুর পরিমাণ সময় ব্যয় হবে। যেটা কেউই চাইবেনা। হয়তোবা আপনিও এই কাজটি কখনোই করতে রাজি হবেন না। তবে জেনে রাখা ভালো অনলাইনে বিভিন্ন টুলের মাধ্যমে আপনারা ইমেইল এড্রেস পাঠাতে পারবেন।

এই ধরনের টুল অনলাইনে প্রচুর পরিমাণে রয়েছে। আপনি যে কোন টুল এর মাধ্যমে কাজে লাগিয়ে ইমেইল এড্রেস পাঠাতে পারবেন। ইমেইল এড্রেস পাঠানোর জন্য এমনও টুলস রয়েছে যেখানেই একটি ইমেইল করলে 10000 ইমেইল একসাথে চলে যাবে। যদিও ভাবতে অবাক লাগছে তবে বাস্তবে এটাই সত্য।

প্রিয় বন্ধুরা এতক্ষণে আমরা হয়তো জেনে গিয়েছে কিভাবে ইমেইল এড্রেস সংগ্রহ করতে হয়? তারপর ইমেইল এড্রেস কালেক্ট করে কিভাবে ইমেইল মার্কেটিং করতে হয়? এবং অনলাইনে ইমেইল মার্কেটিং করে কিভাবে ইনকাম করা যায়? বা আপনি কিভাবে ইমেইল এড্রেস সংগ্রহ করে ইনকাম শুরু করবেন? এই বিষয়গুলো নিয়ে আলোচনা করেছি। এবং আশা করি আপনারা সহজেই বুঝতে পেরেছেন কিভাবে ইমেইল মার্কেটিং করে টাকা ইনকাম শুরু করা যায়।

আমরা উপরের পদ্ধতিগুলোর সম্পূর্ণ ব্যক্তিগত ভাবে তৈরি করেছি। এবং উপরের পদ্ধতিগুলোর যে কেউ কাজে লাগিয়ে সহজে ইমেইল মার্কেটিং করতে পারবে।এমনকি আপনারাও চাইলে অনলাইন ইমেইল মার্কেটিং করে ইনকাম করতে পারবেন। এবার আমরা জানবো ইমেইল মার্কেটিং করে কত টাকা আয় করা সম্ভব?

ইমেইল মার্কেটিং করে কত টাকা আয় সম্ভব?

আপনি যত পরিশ্রমে ধৈর্যশীল এবং সততার সাথে কাজ করবেন ততই আপনি ফলাফল পাবেন ভালো। এবং সঠিকভাবে যদি আপনি ইমেইল মার্কেটিং করতে পারেন, তাহলে ইমেইল মার্কেটিং করে অনলাইনে প্রচুর পরিমানে আয় করতে পারবেন। এমনও লোক রয়েছে অনলাইনে শুধুমাত্র ইমেইল মার্কেটিং করে, লাখ লাখ টাকা আয় করে প্রতি মাসে।

আপনার ইমেইল মার্কেটিং সম্পর্কে প্রপার নলেজ চলে আসলে সহজে আপনি ইমেইল মার্কেটিং করে আয় করতে পারবে। এবং ইমেইল মার্কেটিং করতে করতে এক সময় প্রচুর পরিমাণে ইনকাম করা সম্ভব। ধরুন আপনি একটি পণ্য সম্পর্কে ইমেইল মার্কেটিং করেছেন অনেককে এবং আপনার পণ্যটি এর প্রাইস হলো 5000 টাকা। এখন আপনি ঘরে বসেই এই পণ্য প্রচার ইমেইল মার্কেটিং করতে পারেন প্রায় হাজার হাজার লোকের কাছে।

এবং সেখান থেকে অনেক অর্ডার আসতে পারে হিসেব করে দেখা যায় ইমেইল মার্কেটিং করে সহজে অনলাইনে প্রচুর আয় করা যায়।এবং ইমেইল মার্কেটিং সম্পর্কে যত প্রকার নলেজ থাকবে তত ইনকাম বেশি হওয়ার সম্ভাবনা। আপনি যত ভালোভাবে কাজ করবেন ততই ফলাফল পাবেন।এবং ইমেইল মার্কেটিং করে কত টাকা ইনকাম করতে পারবেন সেটা নির্ভর করবে সম্পূর্ণ আপনার নিজের উপর।

তাই জোর দিয়ে কখনই বলা যাবেনা ইমেল মার্কেটিং করে অনলাইনে কত টাকা আয় করা সম্ভব। তবে এটা বলা যায় যে ইমেইল মার্কেটিং করে সহজে ঘরে বসে প্রচুর পরিমানে আয় করা যায়। এমনকি অনলাইনে এমনও লোক রয়েছে যাদের লাখ লাখ টাকা আয় করা অসম্ভবের কিছু নয় প্রতিমাসে। শুধুমাত্র তারা ঘরে বসে ইমেল মার্কেটিং করে আর অটোমেটিক্যালি তাদের ইনকাম আসতেই থাকে। আশা করি আপনারা বুঝতে পেরেছেন ইমেইল মার্কেটিং করে কত টাকা আয় করা সম্ভব সেটা!

আর্টিকেল এর শেষ কথা

প্রিয় বন্ধুরা আজকের আর্টিকেলে আমরা কিভাবে অনলাইনে ইমেইল মার্কেটিং করে টাকা ইনকাম করা যায়? এই বিষয়বস্তুগুলো নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। আর্টিকেল সম্পর্কিত কোন প্রশ্ন অথবা কোন মন্তব্য থাকলে কমেন্ট এর মাধ্যমে জানাতে ভুলবেন না। আমাদের আজকের আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন।

আজকের আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। বরাবরের মতো আমাদের আজকের আর্টিকেলটি এ পর্যন্তই। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে। আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ