কিভাবে ইউটিউব থেকে খুব সহজেই টাকা ইনকাম করা যায়

আসসালামুআলাইকুম বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি আল্লাহর রহমতে ভালই আছি।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

তো বন্ধুরা আপনাদের মাঝে নিয়ে এলাম নতুন আরেকটি টপিক এই টপিকে আমি বলব এই গল্পটি আমি বলব যে আপনারা কিভাবে একটি স্মার্টফোন অথবা ল্যাপটপ ডেক্সটপ যেটাই হোক সেটা থেকে আপনারা একটি ইউটিউব চ্যানেল ক্রিয়েট করে মাসে 40 থেকে 50 হাজার কিংবা তারও বেশি টাকা উপার্জন করবেন।

হ্যাঁ বন্ধুরা এটা সম্ভব যদি আপনি একটু খাটাখাটনি করেন খাটাখাটনি বলতে আপনি যে মাটি থেকে 23 বোঝা মাথায় নিয়ে আসবেন সেটা না।

খাটাখাটি হচ্ছে যেটা আপনার চেষ্টা আপনার মাথা দিয়ে খাটতে হবে একটু ধৈর্য ধরতে হবে সেটাই হচ্ছে কাটা তো বন্ধুরা আপনারা যদি ইনকাম ইউটিউব থেকে তো অবশ্যই আমার এই ভিডিওটি সরি আমার এই গল্পটি পুরোপুরি পড়বেন।

হ্যালো বন্ধুরা আমি আহসান হাবীব আকাশ আপনাদের মাঝে নিয়ে এলাম নতুন একটি আর্টিকেল তো আমি আপনাদের প্রথমে বলব যে ইউটিউব চ্যানেল ক্রিয়েট করার জন্য আপনাদের কয়টি জিনিস লাগবে সেটা হচ্ছে আযদী আপনি একটি স্মার্ট ফোন থেকে ইউটিউব চ্যানেল ক্রিয়েট করতে চান।

তাহলে আপনার লাগবে একটি স্মার্টফোন আর ডেস্কটপ ল্যাপটপ থাকলে তো সেটা আর ইন্টারনেট কানেকশন তো অবশ্যই লাগবে আর কিছু বিষয়ে যেটাতে আপনি ইউটিউব চ্যানেল ক্রিয়েট করবেন আর ইত্যাদি ইত্যাদি বিষয়ে লাগবে।

যেগুলো আমি ভিডিও শাড়ি গল্পতে বলে দেব বন্ধুরা আপনাদের ইউটিউব চ্যানেল মনে করেন যে ফোন দিয়ে কি করবেন তো আপনারা ফোনের একটি অ্যাপ এর ভিতরে লগইন করবেন লগইন করার পরে আপনার ইউটিউব অ্যাপটি ওপেন করার পরে সেটিংয়ে যাবেন সেটিং এ যাওয়ার পরে লেখা থাকবে ইওর চ্যানেল ওখানে ক্লিক করবেন।

ওখানে ক্লিক করে লেখা থাকবে যে ক্রিয়েট একাউন্ট তো আপনারা ওখানে ক্লিক করে দিবেন ক্রিয়েট একাউন্ট এ ক্লিক করার পরে আপনার চ্যানেলের নাম দিতে বলবে যে আপনি কোন নামটি দিবেন তো আপনার পছন্দের মত বা আপনি কি ধরনের চ্যানেল খুলতে চান।

সে রকম নাম দিয়ে দিবেন তারপরে আপ্নারা কিয়ের চ্যানেলে কি করে চ্যানেলটি ক্রিয়েট করে নিবেন আচ্ছা আপনারা যদি ভাবেন না করতে চান তাহলে আরেকটি সহজ বুদ্ধি আছে যেটা আপনারা গুগল ক্রোমে যাবেন সার্চ দিবেন ডাব্লিউডাব্লিউ ডট youtube.com সার্চ দেওয়ার পরে আপনাদের মাঝে ইউটিউব চলে আসবে ওখানে আপনারা সাইন-ইন অথবা লগইন করে নেবেন আপনাদের ইমেইল এড্রেস দিয়ে লগইন করার পরে একইভাবে আপনারা সেটিং এ যাবেন।

সেটিং এ যাওয়ার পরে ইউর চ্যানেলে ক্লিক করবেন ইউর চ্যানেল ক্লিক করার পরে আপনাদের নাম যাবে আপনি নিজের চ্যানেল সম্পর্কিত নাম দিয়ে দিবেন মনে রাখবেন আপনার নাম বা চ্যানেল এর নামটা জেনে বেশি বড় করবেন না বেশি বড় অথবা বেশি ছোট করবেন না।

চ্যানেলের নাম দেওয়ার পরে চ্যানেল ক্রিয়েট এ ক্লিক করে ক্রিয়েট করে নেবেন এবার এলো আপনার চ্যানেল টি সুন্দরভাবে সাজিয়ে একটু গোছালো করার জন্য চ্যানেলটি গড়ে তুলতে হবে তো প্রথমে আপনারা দেখবেন যে নিজের শরীরের ভেতরে ঢুকে ডান পাশের কোনায় লেখা থাকবে কাস্টম চ্যানেল সেখানে ক্লিক করবেন।

ওখানে ক্লিক করলে আপনাকে ইউটিউব স্টুডিও তে নিয়ে যাবে ওই স্টুডিও যদি আপনার না থাকে তাহলে অবশ্যই প্লে স্টোরে গিয়ে সার্চ দিবেন ওয়াইটি ইউটিউব স্টুডিও সার্চ দেওয়ার পরে সাথে সাথে চলে আসবে আপনি সেটি ইন্সটল করে নেবেন।

তারপরে যেটা বলতেছিলাম কাস্টম এখানে ক্লিক করার পরে আপনাকে এটা নিয়ে যাবে সেখানে যাওয়ার পরে আপনি নিজের প্রোফাইলে অর্থাৎ ইউটিউব চ্যানেলের প্রোফাইলে ছবি থাকবে সেখানে ক্লিক করে যে ছবিটি আপনি দেবেন সেটা সিলেক্ট করে দিয়ে দিবেন আর ব্যানারের জন্য একটি উপযুক্ত ছবি লাগবে আপনারা যদি ব্যানার কিভাবে তৈরি করতে হয়।

আর পারফেক্ট ব্যানার কিভাবে তৈরি করব বা ইউটিউব চ্যানেলের ইত্যাদি ইত্যাদি বিষয় গুলো আমি বলে দিব আপনারা যদি কমেন্টে বলেন বা আমাকে কমেন্টের মাধ্যমে জানান যে আপনার এই বিষয়টি জানা দরকার বা এই বিষয়ে সমস্যা তারপরে ওই চাকার নিচে দেখবেন যে লেখা আছে যে আপনি আপনার ইউটিউব চ্যানেলের ভিডিওতে ওয়াটারমার্ক দিবেন নাকি তো ওয়াটারমার্ক দিবেন নাকি দিলে আপনি আপলোড এ ক্লিক করে একটি ওয়াটারমার্ক সিলেক্ট করে দিয়ে দেবেন।

এবার আপনি বলতে পারেন যে ওয়াটারমার্ক কি ওয়াটার মাটি হল আপনার ভিডিওতে সাবস্ক্রাইব বাটন বা আপনার ভিডিও লোগো দেওয়ার জন্য একটি চিহ্ন আপনি যদি ওয়াটারমার্ক সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে কমেন্ট বক্সে ঝড় তুলে দিন যে আপনি ওয়াটার মার্ক সম্পর্কে বিস্তারিত জানতে চান তো তারপরে আপনি দেখবেন নিচে একদম সেটিংস আছে।

সেটিং চ্যানেলে যাবেন যে ব্র্যান্ডিংয়ে যে আপনি আপনার চ্যানেলের সম্পর্কে কিওয়ার্ড লিখবেন এই কী-ওয়ার্ড কিন্তু খুবই গুরুত্বপূর্ণ খুবই গুরুত্বপূর্ণ এবং খুবই গুরুত্বপূর্ণ লিখবেন চ্যানেল সম্পর্কে ধরুন আপনার চ্যানেলের নাম দিলেন এমবি আকাশ তো যদি এই নামটি দেন তাহলে আপনি লিখবেন প্রথমে এটি আকাশ দেওয়ার পরে তারপরে দিবেন কোন করে দিতে পারেন আকাশ এর আবার দিতে পারেন বা আপনি একটি কার্টুনের চ্যানেল বা আপনি একটি টিপসের চ্যানেলটি করলেন যার নাম দিলেন বাংলা অল টিপস তাহলে আপনি নাম দিতে পারেন বাংলা অল টিপস অল টিপস অল বাংলা বাংলা টিপস অল এরকম বিষয়ক মেলা 15656 শব্দ দিয়ে দিবেন 5656 বাক্য দিয়ে দিবেন তো এসব দেওয়ার পরে আপনি সিলেট করে দিবেন।

আর আপনি অবশ্য বাংলাদেশ থেকে খুললে বাংলাদেশ-ইন্ডিয়া হলে ইন্ডিয়া যে দেশে দেশে সিলেট করে দিবেন এই চ্যানেলটি তখনই সুন্দর হবে এবার মোটামুটি সন্ধ্যার দিকে আসবে এবার আপনার চ্যানেল টি উপযুক্ত ভিডিও ইনকামের দিকে বানানোর জন্য আপনি চলে যাবেন।

আপনার ভিডিওর এবাউট সেকশন সরি আপনার চ্যানেলের এবাউট সেকশন সেখানে যাওয়ার পরে আপনি দেখবেন যে সেখানে কোন কিছু নাই তাই আপনি আবার সেই চ্যানেল কাস্টম ক্লিক করে একটি স্টুডিওতে যাবেন যাওয়ার পরে সেখানে দেখবেন এডভান্স সেটিং আছে ওই জায়গায় যে আপনি যদি বাচ্চাদের ভিডিও বানাতে চান তাহলে বাচ্চাদের সিলেট করবেন আর যদি আপনার বড়দের বড়দের ভিডিও সেট করতে বা বানাতে চান তাহলে বড়দের ট্রান্সলেট করে দিবেন।

তো আপনারা বড়দের ধরেন বড়দেশ বানাবেন তো বড়দের ট্রান্সলেট করে দিলেন তার পরে এসে ক্লিক করে ক্লিক করার পরে ও সরি আমি আপনাকে এই এতক্ষণ করলেন আপনাদের গুগোল কমে যাওয়ার সময় অবশ্যই অবশ্যই অবশ্যই গুগল ক্রোম ডেক্সটপ মোড সিলেক্ট করতে হবে ডেক্সটপ মোড সিলেক্ট না করলে হবে না হলে এতগুলো কাজ করবেন তারপরে আপনার চ্যানেল টি সুন্দর করে সাজানোর জন্য আপনারা চলে আসবেন আবার নিজের চ্যানেলে আসার পরে আপনি দেখতে পারবেন।

যে আপনার চ্যানেল টি কিছুটা পরিবর্তন এসেছে এবার এরপরে যে কাজগুলো আছে খুব ছোট ছোট কাজ এবং আপনার চ্যানেল টি ভেরিফাই করতে হবে তো এইসব বিষয়ে যদি আপনি জানতে চান তাহলে অবশ্যই কমেন্টে জানাবেন তো বন্ধুরা আজকের এই গল্প বাই কোনটি এই পর্যন্তই আমি রাখলাম আপনার যদি কোন সমস্যা হয়ে থাকে তাহলে অবশ্যই কমেন্টে জানাবেন আমি এর উত্তর দেওয়ার চেষ্টা করবো মানে অবশ্যই উত্তর দেবো আর আপনাদের একটা কথা বলে রাখি যে কোন জায়গায় যদি আপনারা বুঝতে না।

পারেন তাহলে অবশ্যই কমেন্টে জানাবেন নিজের নিজের লেখার চেষ্টা করবেন না ভুল হতে পারে আর আপনারা যদি কোন ইনকামের পেতে চান তাহলে অবশ্যই কমেন্টে জানাবেন আর আমি এর আগে বললাম যে ওয়াটারমার্ক ইত্যাদি ইত্যাদি এসব বিষয়ে যদি আপনারা জানতে চান তাহলে অবশ্যই কমেন্টে জানাবেন আর এইসব বিষয়ে আমি আপনাদের মাঝে খুব ভালোভাবে শেয়ার করব এবং আপনাদের আমি বুঝিয়ে বললাম আপনাকে আমি বুঝিয়ে বললাম।

শেষ কথাঃ

আপনাদের আমি বুঝিয়ে বললাম যে কিভাবে আপনি একটি ইউটিউব চ্যানেল ক্রিয়েট করবেন ভেরিফাই বাদে বা ভেরিফাই আমি পরে দেখাবো সরি তো আমি আপনাদের মাঝে নিয়ে এলাম এট শেষ করে দিলাম তো আপনারা ভালো থাকবেন সুস্থ থাকবেন।

সবাই আর আমার যদি লেখালেখিতে কোন ভুল হয়ে থাকে অবশ্যই আমাকে ক্ষমা করে দিবেন কারণ মানুষ মাত্রই তো ভুল হয় আর আপনারা ভালো থাকেন সুস্থ থাকেন মুসলিম হলে আপনারা যদি মুসলিম হন তাহলে পাঁচ ওয়াক্ত নামাজ পড়বেন সবাই ভাল থাকবেন আল্লাহ হাফেজ

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
YEASIN ARAFAT - Feb 13, 2022, 10:53 AM - Add Reply

gd

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

Student