গ্রাথর ডট কম হতে কিভাবে ঘরে বসে আয় করবেন

প্রিয় ভিউয়ার্স, আপনাদের জন্য আজ নিয়ে এলাম একটি অসাধারণ আর্নিং ওয়েবসাইট। গ্রাথর নাম শুনে মনে হচ্ছে এটা আবার কি জিনিস? খায় না গায়ে দেয়? 😁

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এটা একটা ওয়েবসাইট। বললে হয়তো ভুল হবেনা আপনি এতে কাজ করে নিজের সংসার পর্যন্ত হয়তো চালাতে পারবেন। ফিজিক্যালি কাজ করার জন্য ফিজিক্যাল স্ট্রেংথ প্রয়োজন। ব্লগ লেখার জন্য ক্রিয়েটিভিটির দরকার আছে। কিন্তু এটার জন্য আপনার জাস্ট একটা এন্ড্রয়েড ফোনের ইন্টারনেট কানেকশন থাকলেই যথেষ্ট।

আপনাকে স্টেপ বাই স্টেপ কী কী করতে হবে জানিয়ে দিচ্ছি।

স্টেপ ওয়ান: নিজের ক্রোম ব্রাউজার বা অন্য যেকোনো ব্রাউজার ওপেন করুন।

স্টেপ টু : এবার এড্রেস বারে সুন্দর করে টাইপ করে ফেলুন গ্রাথোর ডট কম এবং ইন্টার অথবা গো বাটন চাপুন।

স্টেপ থ্রি : ওয়েবসাইট ওপেন হলে দেখবেন ডানপাশে উপরের কোনায় একটি মাথা দাগানো আছে। ওখানে টিপ দিন অথবা মাউস ক্লিক করুন।

স্টেপ ফোর : ওখানে গিয়ে লগইন এবং রেজিস্ট্রেশন এ দুইটার মধ্যে রেজিস্ট্রেশন তে ক্লিক করুন। যদি আপনার আগে থেকে আইডি খোলা থাকতো তো তাহলে রেজিস্ট্রেশনে ক্লিক না দিয়ে লগ ইন এ ক্লিক দিতে হতো।

স্টেপ ফাইভ : এবার সুবোধ ছেলের মত যেখানে নাম চাচ্ছে সেখানে নাম দিন, যেখানে জিমেইল চাচ্ছে সেখানে জিমেইল দিন, যেখানে পাসওয়ার্ড চাচ্ছে সেখানে পাসওয়ার্ড দিন। পাসওয়ার্ড এর নিচে কনফার্ম পাসওয়ার্ড থাকবে। ওখানে আবার আপনাকে পাসওয়ার্ড দিতে হবে। মোটকথা ওদের চাহিদামত ইনফরমেশনগুলো সেখানে দিবেন।

স্টেপ সিক্স : অধিকাংশ নতুন ইউজার রা এই ভুল করে যে যে তারা ক্যাপচা পুরন করে না। ফর্ম এর নিচে ক্যাপচা পুরন এর একটি অপশন থাকবে ওখানে সাদা ঘরে ক্লিক দিলে আপনার সামনে ক্যাপচা আসবে। এই গুগল ক্যাপচা পুরণের পর রেজিস্ট্রেশন এ ক্লিক দিন।

স্টেপ সেভেন : নতুন পেজ আসা পর্যন্ত অপেক্ষা করুন। যখন নতুন পেয়ে চলে আসবে তখন সোজা হোম হয়ে জিমেইল এ যান।

স্টেপ এইট : নতুন একটি কনফারমেশন ইমেইল আসা পর্যন্ত দেরি করুন। যদি দেখেন অনেকক্ষণ দেরি করে জিমেইল আসছে না  তো মাঝেমধ্যে রিফ্রেশ করুন। এরপরও যদি না আসে তাহলে জিমেইলের স্প্যাম ফোল্ডারে অথবা ইম্পরট্যান্ট অথবা প্রমোশন ফোল্ডার চেক করুন,নিশ্চয়ই আসবে।

স্টেপ নাইন: কনফার্মেশন জিমেইল এর মাঝে একটি লিংক দেখতে পাবেন ওই লিংকে ক্লিক দিন।

স্টেপ টেন : ব্যাস একাউন্ট খোলা শেষ। এইবার লগইন করে কামাই শুরু করে দিন।

কেমন করে কামাই করবেন?

আপনি  লিখে কামাই করতে পারেন। এর জন্য কোন বিশেষ নলেজ ও লাগবে না। ছোট বেলায় দাদির মুখে শোনা রূপকথার গল্প লিখতে পারেন ,এপরোভ হয়ে যাবে। প্রতিটি পোস্ট বাবদ মিনিমাম ১০ টাকা করে পাবেন।

তাছাড়া রেফার করে কামাই করতে পারেন। প্রতিটি রেফার হতে প্রথম ৭ দিনে রেফারেলের লেখালেখি করে আয় এর সমান টাকা আপনি বোনাস পাবেন। অর্থাৎ সে যদি সাত দিনে ১৪ টি পোস্ট লিখে, তো আপনি বোনাস পাবেন ১৪০ টাকা। আর যদি ১০ জনকে রেফার করতে পারেন তো তাদের প্রথম সাত দিনে যদি একেকজনের ১৪০ টাকা করে আর নিউ হত তাহলে আপনার ১৪০০ টাকা বিনা কষ্টে কামাই হয়ে যাচ্ছে।

যদি এগুলোর কিচ্ছু করতে না পারেন, তো অন্তত পোস্ট তো ভিউ করতে পারবেন। প্রতি 100 টি পোষ্ট ভিউ করলে পাবেন দুই টাকা। আপনাকে পুরা পোস্ট পড়তে হবে এমন না। জাস্ট লিঙ্ক ওপেন করবেন। ভাবছেন অনেক কষ্টের কাজ, না? ট্রিকস আছে। সেটার জন্য আমার আগামী লেখার জন্য অপেক্ষা করতে হবে।

ভাবছেন পেমেন্ট পাবো কিভাবে? এটা নিয়ে চিন্তার কোন কারণ নেই কারণ বাংলাদেশে মোবাইল ব্যাংকিং বেশ জনপ্রিয়তা পেয়েছে এবং এরই ধারাবাহিকতায় গ্রাথর বিকাশের মাধ্যমে পেমেন্ট করে। সো, কুল।

কষ্ট করে পড়ার জন্য ধন্যবাদ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ