ফেসবুক মাধ্যম থেকে আয়

ফেসবুক কি : Facebook একটি সামাজিক নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম যা 2004 সালে মার্ক জুকারবার্গ, এডুয়ার্ডো সাভারিন, অ্যান্ড্রু ম্যাককোলাম, ডাস্টিন মস্কোভিটজ এবং ক্রিস হিউজ দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এটি ব্যবহারকারীদের বন্ধু এবং পরিবারের সাথে সংযোগ করতে, যোগদান করতে বা আগ্রহের গোষ্ঠী তৈরি করতে এবং ফটো এবং ভিডিওর মতো বিষয়বস্তু ভাগ করতে দেয়।

Facebook কোটি কোটি সক্রিয় ব্যবহারকারী সহ বিশ্বের বৃহত্তম এবং সবচেয়ে প্রভাবশালী সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির একটিতে পরিণত হয়েছে৷

ফেসবুকের মাধ্যমে কি আয় করা যায়ঃ

হ্যাঁ, ফেসবুকের মাধ্যমে টাকা আয় করা সম্ভব। কিছু সাধারণ উপায় অন্তর্ভুক্ত: 

বিজ্ঞাপনের আয়: একটি বিশাল শ্রোতাকে আকর্ষণ করে এমন সামগ্রী তৈরি এবং প্রকাশ করে, আপনি আপনার ফেসবুক পৃষ্ঠায় বিজ্ঞাপন প্রদর্শন করে অর্থ উপার্জন করতে পারেন। 

অ্যাফিলিয়েট মার্কেটিং: আপনার Facebook পেজে অন্যান্য কোম্পানির পণ্য বা পরিষেবার প্রচার করে, আপনি আপনার অনন্য অ্যাফিলিয়েট লিঙ্কের মাধ্যমে করা যেকোনো বিক্রয়ের জন্য কমিশন উপার্জন করতে পারেন।

ফেসবুক মার্কেটপ্লেস: আপনি ফেসবুকের মার্কেটপ্লেস ফিচারের মাধ্যমে পণ্য ক্রয় বিক্রয় করতে পারবেন। 

স্পনসর করা পোস্ট: কোম্পানিগুলি তাদের পণ্য বা পরিষেবার প্রচারের জন্য আপনার Facebook পৃষ্ঠায় সামগ্রী পোস্ট করার জন্য আপনাকে অর্থ প্রদান করতে পারে। 

অনলাইন কোর্স এবং ওয়েবিনার: আপনার যদি একটি নির্দিষ্ট ক্ষেত্রে দক্ষতা থাকে, তাহলে আপনি Facebook-এ হোস্ট করা অনলাইন কোর্স বা ওয়েবিনারের মাধ্যমে অন্যদের শেখানোর মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন।

 এখানে অল্প কিছু উদাহরণ আছে। Facebook-এ অর্থ উপার্জনের নির্দিষ্ট পদ্ধতি নির্ভর করবে আপনার দক্ষতা, দর্শক এবং আপনি যে ধরনের সামগ্রী তৈরি করেন তার উপর।

ফেসবুকের মাধ্যমে কত টাকা আয় করা যায়ঃ

Facebook এর মাধ্যমে যে পরিমাণ অর্থ উপার্জন করা যেতে পারে তা নির্ভর করে আপনার শ্রোতার আকার,

আপনার তৈরি সামগ্রীর ধরন এবং আপনার সামগ্রী নগদীকরণের জন্য আপনি যে পদ্ধতিগুলি ব্যবহার করেন তা সহ বিভিন্ন কারণের উপর নির্ভর করে ৷

উদাহরণ স্বরূপ, আপনার যদি অনেক বেশি ফলো করা থাকে এবং এমন কন্টেন্ট প্রকাশ করে যা প্রচুর ব্যস্ততা আকর্ষণ করে,

তাহলে আপনি বিজ্ঞাপনের আয় বা স্পনসর করা পোস্টের মাধ্যমে উল্লেখযোগ্য পরিমাণ অর্থ উপার্জন করতে সক্ষম হতে পারেন।

অন্যদিকে, আপনার যদি কম শ্রোতা থাকে বা কম আকর্ষক বিষয়বস্তু তৈরি করেন, তাহলে আপনার উপার্জনের সম্ভাবনা কম হতে পারে।

Facebook-এ উপার্জন করা যেতে পারে এমন একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ অনুমান করা কঠিন কারণ এটি ব্যক্তি থেকে ব্যক্তিতে ব্যাপকভাবে পরিবর্তিত হয়।

কিভাবে ফেসবুক একাউন্ট খুলবঃ

একটি ফেসবুক অ্যাকাউন্ট খুলতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন: 

 ১। Facebook ওয়েবসাইটে যান (www.facebook.com) "নতুন অ্যাকাউন্ট তৈরি করুন" বোতামে ক্লিক করুন

২।  আপনার প্রথম নাম, পদবি, মোবাইল নম্বর বা ইমেল ঠিকানা, পাসওয়ার্ড এবং জন্মদিন লিখুন "সাইন আপ" ক্লিক করুন আপনাকে পাঠানো কোডটি প্রবেশ করে আপনার ইমেল বা মোবাইল নম্বর নিশ্চিত করুন৷

৩।  আপনার প্রোফাইল তথ্য পূরণ করুন, যদি চান তাহলে একটি প্রোফাইল ছবি এবং কভার ফটো সহ আপনার পরিচিত ব্যক্তিদের অনুসন্ধান করে বা আপনার ইমেল অ্যাকাউন্ট থেকে আপনার পরিচিতি আমদানি করে বন্ধুদের খুঁজুন৷

৪।  আপডেট পোস্ট করে, বিষয়বস্তু শেয়ার করে এবং অন্যদের সাথে সংযোগ করে Facebook ব্যবহার করা শুরু করুন 

দ্রষ্টব্য: Facebook একটি অ্যাকাউন্ট খুলতে আপনার বয়স কমপক্ষে 13 বছর হতে হবে। আপনার বয়স 18 বছরের কম হলে, আপনার অ্যাকাউন্ট "কিশোর" গোপনীয়তা সেটিংসে সেট করা হবে, যা কিছু বৈশিষ্ট্য এবং আপনার বিষয়বস্তুর দৃশ্যমানতা কম দর্শকদের জন্য সীমাবদ্ধ করে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ