হাজার হাজার টাকা ইনকাম করুন আর নিজের জীবনকে ধন্য করুন

আসসালামু আলাইকুম।
সম্মানিত পাঠক, আপনাদের জন্য আবার নতুন একটি আইডিয়া নিয়ে  হাজির হলাম। আর কেনই বা হাজির কারন এই সুবর্ণ সুযোগ সবাই মিলেই কাজে লাগাই।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এটা কেমন হয় যে আপনি ঘুমিয়ে থাকবেন কিন্তু আপনার ব্যাংক একাউন্টে শত  হাজার টাকা আপনার জন্য জমা হয়ে যাবে? অবশ্যই হবে ইনশাআল্লাহ যদি সৃতি পটকে  এর সঠিক ব্যবহার করতে পারেন, তারমানে হচ্ছে ঝোপ বুঝে কোপ যদি মারতে পারেন। হ্যাঁ কোনো তাড়াহুড়ো নেই, এখনি বলে দিচ্ছি, এই রাস্তাটি হচ্ছে ব্লগিং ওয়েবসাইট।
জানি  এতোটুকু বললেই হবেনা বরং বিস্তারিত ভেঙ্গে বলি।

এই যে আমি জে আইটি তে লিখছি, এই যে এটি হলো একটি ব্লগিং ওয়েবসাইট। আমরা যে লেখাগুলো এখানে পাবলিশ করার জন্য দেই সেগুলোতে এড শো হয় এবং এর একটি অংশ জেআইটি হতে লেখক এর জন্য বরাদ্দ করা হয়। মনে করুন  আপনি জেআইটি এর মালিক।

তাহলে আপনার কামাই কত এখন ভেবে দেখুন। না না, আপনি তো আর জে আইটির মালিক হতে পারবেন না, বরং নিজে নিজেই একটি নতুন ওয়েবসাইট খুলে ফেলুন। ব্লগিং ওয়েবসাইট।

যদি এরকম হয় যে প্রতিদিন একশ জন রাইটর আপনার ওয়েবসাইটে একশটি করে লেখা পোস্ট করে , আর সিপিএম যদি মোটামুটি ভালো থাকে একটি করে পোস্ট অর্থাৎ ব্লগ যদি 100 জন ও দেখে তো আপনার কামাই দিনে মিনিমাম 15 হাজার। কল্পনা করতে পারেন? একজন সরকারী  চাকুরীজীবিও কি আপনার সঙ্গে কামাইয়ের দিক থেকে পাল্লা দিতে পারবে? নিশ্চয়ই নয়।

তবে একথা অবশ্যই মাথায় রাখতে হবে যে বিনা মেহনতে কোন কিছুই সম্ভব নয়।

সুতরাং ঘুমিয়ে ঘুমিয়ে উপার্জন  করবেন সত্য কথা ঠিক আছে। কিন্তু তার জন্য আপনার প্রাথমিক কিছু মেহনত তো অবশ্যই করতে হবে। এবং এটার জন্য আপনাকে মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে। কারণ এখানে কিছু ইনভেস্টের ব্যাপার আছে।

একটা ব্লগ সাইটের জন্য অবশ্যই আপনাকে ডোমেইন কিনতে হবে, হোস্টিং কিনতে হবে, আবার সেই ব্লগ সাইটের জন্য ডিজাইনার লাগবে, ডেভলপার লাগবে, এরপরে আবার লেখক এর খোঁজ করতে হবে কারণ  আপনার ওয়েবসাইটের পুঁজি হলো তারাই। ভালো লেখক এর ভালো লেখা জনগণকে আপনার ওয়েবসাইটের দিকে মনোনিবেশ করবে, আকৃষ্ট করবে , আকর্ষণ করবে। 

এতগুলো কাঠখড় পোড়ানোর পরেও শেষ নয়। আপনার ওয়েবসাইটের প্রচারণা চালাতে হবে। এর জন্য আরও কিছু কাঠ-খড় পোড়াতে হবে, পয়সা ঢালতে হবে।

এছাড়াও আপনাকে গুগল এডসেন্স একাউন্ট খুলতে হবে। অবশ্য পাশাপাশি অন্যান্য অ্যাড কোম্পানির সাথেও যোগাযোগ করতে পারেন। 

আর অবশ্যই মনে রাখবেন যে , বড় লাভের জন্য বড় ত্যাগ স্বীকার করতে হয়। সুতরাং আজীবন ঘুমিয়ে ঘুমিয়ে শুয়ে বসে কামাই করবেন লাখ লাখ টাকা, আর তার জন্য তো কিছু পয়সা ঢালতেই হবে।

সুতরাং বুকে সাহস করে হিম্মত  করুন, অন্তরে আল্লাহর উপর অগাধ ভরসা রাখুন, উপযুক্ত পরিমাণ অর্থ হাতে নিয়ে কাজে হাত দিন, ইনশাল্লাহ সফল হবেন। 

আমার এই কথাগুলো যারা এই জগতে নতুন তাদের কাছে শুধুমাত্র  গল্প মনে হতে পারে। তাদেরকে আরেকটু অবাক করতে চাচ্ছি। বহু ব্লগার আছে যাদের পেশাই ব্লগ লেখা। ব্লগ লিখে যা টাকা পায় তা দিয়ে তারা সংসার চালায়, গাড়ি কিনে, বাড়ি করে এককথায় ব্লগই তাদের রুজি-রুটির উৎস।

এবং এরকম ব্লগার পৃথিবীতে একজন দুইজন নয়, বরং শত শত হাজার হাজার ব্লগার আছে যাদের জীবিকা নির্বাহ করার জন্য ব্লগ সাইট তারা নিজেদের জন্য পছন্দ করেছে। তুমি তারা যদি ব্লক লিখেই এত আর্নিং করতে পারে, তাহলে আপনি ব্লগ সাইটের মালিক হয়ে গিয়ে আর্নিং করতে পারেন না কি? 

উদাহরণ স্বরূপঃ এই ওয়েবসাইটে দেখবেন প্রতিটি লেখার সামনে ডানপাশে উপরে এই লেখার জন্য মালিক লেখককে কত পেমেন্ট করল তা লিখা থাকে। আর এটাতো বাংলা ওয়েবসাইট।

ইংরেজি ব্লগ সাইটে এখানে যেরকম টাকা দেখছেন ওখানে সেরকম ডলার থাকে। আর এক ডলার মানে বাংলাদেশি টাকায় মোটামুটি ৮০ হতে 85 টাকার মতো। সত্যি বলছি। যদি আমার কথা অবিশ্বাস হয় তো কিছুক্ষণ গুগোল করলে বুঝতে পারবেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ