ইন্টারনেট ব্যবহার করে কিভাবে ঘরে বসে ইনকাম করবেন।

আধুনিক যুগের হাওয়া লেগেছে এখনকার জেনারেশনের। দিন দিন ইন্টারনেটের মাধ্যমে সারা পৃথিবী হাতের মুঠোয় চলে এসেছে। ইন্টারনেটে ৪জি, ৫জি আমাদের দৈনন্দিন কাজকে করেছে আরও গতিশীল। এখন আমরা ইন্টারনেটে বিভিন্ন ওয়েবসাইটে প্রবেশ করে কিভাবে আয় করা সম্ভব মহাগুরুত্বপূর্ণ টপিক নিয়ে আলোচনা করব ঃ

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

প্রথমে সবার আগে এখানে একটি স্টেবল দ্রুত গতির নেট কানেকশনের প্রয়োজন হবে। এখানে সব থেকে মজার বিষয় হলো শিক্ষা গত যোগ্যতার চেয়ে ফ্রিল্যান্সার দের দক্ষতা বেশি জরুরী।  এখানে কাজদাতা আপনার অভিজ্ঞতা দক্ষতার ওপর ভিত্তি করে কাজ দেয়।   

অনলাইনে আপনি পিটিসি ওয়েবসাইট এর মাধ্যমে বিজ্ঞাপনে ক্লিক করে বিজ্ঞাপন দেখে টাকা আয় করতে পারবেন। 

ফেসবুক থেকেও আনলিমিটেড আয় করতে হবে। সেজন্য আপনাকে বিভিন গ্রুপ বা পেইজ খুলতে হবে ও বেশি ফ্রেন্ডসদেরকে ইনভাইট করবেন। আস্তে আস্তে মেম্বার বাড়তে থাকবে তখন আপনার পেইজ বা গ্রুপ জনপ্রিয় হতে থাকবে। আপনি ভিউয়ারস ও লাইকের ভিত্তিতে টাকা কামাতে পারবেন।  বিভিন এড কোম্পানি তে রিকুয়েষ্ট করে তাদের এডের মাধ্যমেও আয় করতে পারবেন। 

ইউটিউব থেকেও আয় করা সম্ভব।  সেজন্য আপনার অবশ্যই একটি ইউটিউব চ্যানেল থাকতে হবে।  সেখানে আপনি নিজের ভিডিও ছাড়বেন মজাদার, গুরুত্বপূর্ণ টপিক আলোচনা করবেন,, সাম্প্রতিক ঘটেছিল এরকম খবর ও দেখাতে পারবেন। সেখানে এডসেন্স কোম্পানির এড দেখিয়ে। স্পন্সর শীপের মাধ্যমে আয় করতে পারবেন।  তবে কিছু নিয়মকানুন আছে ১ বছরের মধ্যে ১০০০ সাবস্ক্রাইবার ও ৪০০০ ঘন্টার ওয়াচ টাইম লিমিট পুরো করতে হবে।  সেজন্য তো আপনাকে প্রচুর অধ্যাবসায় ও পরিশ্রম করতে হবে।  মনে রাখবেন পারিশ্রম ওই সাফল্যতার মাপকাঠি।  

আশা করি আমার লেখা পরে আপনারা কিছুটা হলেও উপকৃত হয়েছেন।  ধন্যবাদ 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I m a student